Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

চট্টগ্রাম শাহ আমানতে দুবাইফেরত বিমানের সিটে মিলল সাড়ে ৬ কেজি সোনা

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৯০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের একটি আসনের নিচ থেকে প্রায় সাড়ে ছয় কেজি ওজনের সোনার বার উদ্ধার করা হয়েছে। যার বাজারমূল্য আনুমানিক সাড়ে চার কোটি টাকা।

আজ শনিবার সকাল সাড়ে আটটার দিকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এসব সোনা উদ্ধার করেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে বিমানের বিজনেস ক্লাসের একটি আসনের ভেতরে কালো টেপ মোড়ানো অবস্থায় এসব সোনার বার পাওয়া যায়। তবে ওই আসনে কোনো যাত্রী ছিল না।

এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক।


আরও খবর



পাঁচপীর ডিগ্রি কলেজে ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৩জন দেখেছেন

Image
বাবুল, কুড়িগ্রাম ব্যুরো চিফ:কুড়িগ্রামের উলিপুরে ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান পাঁচপীর ডিগ্রি কলেজে ইফতার ও দো"আ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।আজ ২৬ শে মার্চ মঙ্গলবার ইফতার ও দো'আ  মাহফিলের পূর্বাহ্নে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের গুরুত্ব নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজের গভর্নিং বডির সভাপতি ডা মোঃ জাহেদুল ইসলাম এর সভাপতিত্বে আলোচনা সভায় অংশগ্রহণ করেন, উলিপুর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, উলিপুর এমএস স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাহাঙ্গীর আলম সরদার, পাঁচপীর ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অজয় কুমার সরকার সামু, উলিপুর বণিক সমিতির প্রতিনিধি নুরে আলম সিদ্দিকী, দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম সাঈদ। অনুষ্ঠানে প্রিয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম-৩ আসনের জাতীয় সংসদ সদস্য সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা'র সহধর্মিনী কাবেরী পান্ডে । এর আগে প্রিয় অতিথি কলেজ চত্বরে একটি গাছের চারা রোপন করেন। 

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, রাজনৈতিক ব্যক্তিত্ব, স্থানীয় মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক,  কলেজ এর গভর্নিং বডির সদস্যবৃন্দ ও শিক্ষক কর্মচারীবৃন্দ।

আরও খবর



ইবিতে শ্রেণীকক্ষ সংকট নিরসনে উপাচার্য কার্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলন

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৪৯জন দেখেছেন

Image
সাব্বির খান, ইবি প্রতিনিধি:ইসলামী বিশ্ববিদ্যালয়ে শ্রেণীকক্ষ সংকটের নিরসন ও শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে আন্দোলন করেছে শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার (১২ মার্চ) দুপুর আড়াইটা থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ের সামনে এ আন্দোলন করে শিক্ষার্থীরা। পরে বিকেল সাড়ে ৪টায় শিক্ষক-শিক্ষার্থী ও ছাত্রলীগের সাথে আলোচনা শেষ করে শিক্ষার্থীদের শান্ত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম

শিক্ষার্থীদের দাবি বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যায়ন বিভাগে ২০২১-২২ শিক্ষার্থীদের পরীক্ষা চলাকালে সংশ্লিষ্ট বিভাগের শিক্ষকদের লাঞ্ছনা করা হয়েছে। এছাড়া তাদের শ্রেণীকক্ষ সংকট দ্রুত সমাধান করার দাবি জানান তারা। আন্দোলনরত অবস্থায় শিক্ষার্থীরা 'ক্লাসরুম সংকট কেনো, প্রশাসন জবাব চাই,’ ‘ আমার শিক্ষক লাঞ্ছিত কেনো, প্রশাসন জবাব চাই,’ স্লোগান দিতে দেখা যায়।

জানা যায়, সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মেগাপ্রকল্পের অংশ রবীন্দ্র নজরুল কলা ভবনে পরিদর্শনে যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, প্রকল্প পরিচালক ড. নায়েব আলী প্রমুখ। প্রকল্প পরিদর্শন টিম সূত্রে জানা যায়, রবীন্দ্র নজরুল কলা ভবনের আংশিক কাজ বাকি রেখেই কয়েকটি রুম দখল করে নেয় উন্নয়ন অধ্যায়ন বিভাগ।  

পরিদর্শন টিম বিভাগের সবাইকে ১ ঘন্টার জন্য মধ্যে বের হয়ে যেতে নির্দেশ দেওয়া হয় বলে শিক্ষার্থীরা দাবি করেন। এসময় অবস্থানরত উন্নয়ন অধ্যায়ন বিভাগের শিক্ষক মোঃ হাফিজুর রহমানকে লাঞ্ছনার করা হয় বলে জানান তারা।  শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে ও শ্রেণীকক্ষ সংকট নিরসনের দাবিতে দুপুর ২টার পর থেকে উপাচার্য কার্যালয়ে অবস্থান নেন শতাধিক শিক্ষার্থী। 

এ বিষয়ে উন্নয়ন অধ্যায়ন বিভাগের শিক্ষার্থী অনন্যা শৈলী বলেন, 'আমাদের পরীক্ষা চলাকালে আমার শিক্ষককে অপমানিত করা হয়। একঘন্টার মধ্যে সবাইকে বের হয়ে যেতে বলা হয় এবং মোঃ হাফিজুর রহমান স্যারকে দেখে নেওয়ার হুমকি দেওয়া হয়।' 

বিভাগের আরেক শিক্ষার্থী সাফল্য খান বলেন, 'একটা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের হাতে আরেকটা শিক্ষক লাঞ্ছিত আমরা এই ধরনের আচরণ কোনভাবেই আশা করিনি। আমাদের সাতটা ব্যাচ সাতবছর যাবত একটা ক্লাসরুমে ক্লাস করছে, এই প্রশাসন আমাদের ক্লামরুম দিতে ব্যর্থ হয়েছে। '

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, 'আমরা মেগাপ্রকল্পের কাজ পরিদর্শনে গিয়েছিলাম। সেখানে গিয়ে দেখি পুরোপুরি কাজ শেষ হবার আগেই ক্লাসরুম দখল করে রাখা হয়েছে। আমরা আগামী ৩ মাসের মধ্যে এই ভবনের কাজ শেষ করে ক্লাসরুম অফিসিয়ালি বন্টন করবো। তারপর সংশ্লিষ্ট বিভাগগুলো শ্রেণীকক্ষ পাবে।'


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন,'আমি শিক্ষার্থীদের সাথে কথা বলেছি। তাদের প্রধান সমস্যা শ্রেণীকক্ষ সংকট। আমরা সংশ্লিষ্ট সকল বিষয় নিয়ে আগামীকাল দুপুর ১২ টায় সংশ্লিষ্ট অনুষদের ডিন, বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থী প্রতিনিধিদের নিয়ে মিটিং করে আলোচনা সাপেক্ষে সমস্যাটির সমাধান করব।'

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ে উন্নয়ন অধ্যয়ন বিভাগটি ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে একাডেমিক কার্যক্রম চালু হয়। বর্তমানে ৬ বছর পেরিয়ে গেলেও একটি মাত্র ক্লাসরুমে ক্লাস করে আসছিলো বিভাগটি। ফলে সময়মতো ক্লাস, পরীক্ষা নিতে না পারায় সেশন জটের সম্মুখীন হয় বিভাগটি।

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




কারাগার থেকে মুক্তি পেলেন আ.মীলীগের দুই নেতা

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১৮১জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধিঃ১৫ দিন কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার বিটঘর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ,  বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক, 

ইউনিয়ন আ.মীলীগের সভাপতি আবুল হোসেন চেয়ারম্যান ও উপজেলা আ.মীলীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক কবির হোসেন আহমেদ। ৩ মার্চ রবিবার বিকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগার থেকে তারা মুক্তি পান।

আ.মীলীগের দুই নেতা কারাগার থেকে মুক্তি পাওয়ার পর তাদের কে ফুল দিয়ে বরণ করেন সমর্থকরা। 

মুক্তি পাওয়ার পর আ.মীলীগ নেতা কবির হোসেন আহমেদ বলেন, ১৫ দিন কারাভোগের পর আজ আমরা মুক্তি পেয়েছি, আমরা মিথ্যা মামলায় জেল খেটেছি। আমাদের দুই ভাইয়ের বিরুদ্ধে যে মামলা করা হয়েছে সেটা মিথ্যা বানু্য়াট। এই মিথ্যে মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সাবেক চেয়ারম্যান হোসেন আহমেদ বলেন, আমার জীবনে কাউকে আঘাত করি নাই, তারপরও আমাদের বিরুদ্ধে মিথ্যে মামলা দেওয়া হয়েছে। আমাদের বিরুদ্ধে যারা মিথ্যে মামলা দিয়েছে আমরা জানি, তাদের বিচার আল্লাহ তায়ালা একদিন করবে। আমরা দুই ভাই জেলে যাওয়ার পর অনেকে খোজ খবর রেখেছেন, আমাদের কে মুক্তি করার জন্য পরিশ্রম করেছেন, আমরা আপনাদের প্রতি ঋণি হয়ে গেলাম, এই ঋণ শোধ করতে পারবো না। আমরা আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




চট্টগ্রামে চিনিকলে আগুন: ৭ সদস্যের তদন্ত কমিটি

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৮১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে,চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় এস আলম সুগার মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ।

সোমবার (৪ মার্চ) রাতে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আনোয়ার পাশা এ কমিটি গঠন করেছেন।

ঘটনাস্থল পরিদর্শন করে তিনি ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটিকে আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সোমবার বিকেলের দিকে কর্ণফুলীর মইজ্জারটেক এলাকার এ সুগার মিলে আগুন লাগে। মধ্যরাতে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দিয়েছিল বাংলাদেশ বিমান, নৌ ও সেনাবাহিনীর দল।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. আবদুল মালেক বলেন, রাত সাড়ে ৭টার দিকে ফায়ার সার্ভিসের সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে বাংলাদেশ বিমানবাহিনীর একাধিক ইউনিট। পরে যোগ দেয় নৌবাহিনীর একটি দলও। রাত নয়টার দিকে যুক্ত হয় সেনাবাহিনীর একটি দল।

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের ঘটনা, এমনটা ধারণা চিনিকলটির কর্মকর্তাদের। এ ঘটনায় হতাহতের কোনো খবর নেই।

ফায়ার সার্ভিসের কর্মী ও চিনিকলের কর্মকর্তারা সূত্রে জানা গেছে, চিনিকলটিতে আমদানি করা অপরিশোধিত ও পরিশোধিত চিনি রাখা ছিল।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




এস আলম চিনি মিলে আগুন

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১৯৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ভয়াবহ আগুন লেগেছে চট্টগ্রামের কর্ণফুলীতে এস আলম চিনি মিলে। ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

সেমাবার (৪ মার্চ) বিকেলের দিকে এ ঘটনা ঘটেছে।ফায়ার সার্ভিসের আগ্রাবাদ কন্ট্রোল রুম সূত্র জানায়, বিকেল পৌনে ৪টার দিকে কর্ণফুলী থানাধীন ইছানগর এলাকার চিনি মিলটির গোডাউনে আগুন লাগে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে কর্ণফুলী, আনোয়ারা ফায়ার স্টেশন আগুন নির্বাপণে কাজ করেছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আবদুল মালেক বলেন, এস আলম রিফাইন্ড সুগার মিলের ৫ম তলায় আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ৫টি স্টেশনের ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

বাতাস থাকায় আগুন নিয়ন্ত্রণে সমস্যা হচ্ছে,কালো ধোঁয়ায় পুরো এলাকা আচ্ছন্ন হয়ে আছে, বলেও জানান তিনি।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪