Logo
আজঃ রবিবার ২৬ মার্চ ২০২৩
শিরোনাম

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চুক্তি সোনালী ব্যাংকের সঙ্গে

প্রকাশিত:সোমবার ২৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৬ মার্চ ২০২৩ | ১০৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক; সোনালী পেমেন্ট গেটওয়ের মাধ্যমে আইনজীবি সমিতির সদস্যদের যাবতীয় ফিস ও বার্ষিক চাঁদা আদায়ের লক্ষ্যে সোনালী ব্যাংক লিমিটেড এবং চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতির মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। আজ সোমবার সোনালী ব্যাংক লিমিটেডের পক্ষে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সুভাষ চন্দ্র দাস এবং সমিতির পক্ষে প্রতিষ্ঠানটির সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়াউদ্দিন চুক্তিতে স্বাক্ষর করেন।

চট্টগ্রামের জেনারেল ম্যানেজার অফিসের কনফারেন্স রুমে আয়োজিত এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতির সভাপতি আবু মোহাম্মদ হাশেম, সোনালী ব্যাংক লিমিটেডের জেনারেল ম্যানেজার মো. আলী আশরাফ আবু তাহের, জেনারেল ম্যানেজার অফিস চট্টগ্রামের জেনারেল ম্যানেজার মো. মুছা খান, ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আতিকুর রহমান, ব্যাংকের অন্যান্য নির্বাহী, কর্মকর্তা ও আইনজীবি সমিতির সদস্যরা।

এই চুক্তির মাধ্যমে চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতির সদস্যরা ঘরে বসে অনলাইনে সোনালী পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে তাদের বার্ষিক বিভিন্ন চাঁদা ও যাবতীয় ফিস পরিশোধ এবং ব্যাংকিং লেনদেন করতে পারবেন।

উল্লেখ্য, সোনালী ই-সেবা মোবাইল এ্যাপের মাধ্যমে ঘরে বসে ২ মিনিটে ব্যাংক হিসাব খোলা যায় এবং সোনালী ই-ওয়ালেট-এর মাধ্যমে দিন রাত যে কোন সময় ব্যাংকিং লেনদেন করা যায়। ফলে অনলাইনের মাধমে যাবতীয় ব্যাংকিং কার্যক্রম গ্রাহকদের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব হচ্ছে।


আরও খবর



ফুলবাড়ীতে দুই দলিল লেখকের সংঘর্ষে আহত এক দলিল লেখক

প্রকাশিত:শনিবার ২৫ মার্চ ২০২৩ | হালনাগাদ:রবিবার ২৬ মার্চ ২০২৩ | ২৯জন দেখেছেন

Image

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে তু”ছ ঘটনাকে কেন্দ্র করে সাব-রেজিষ্ট্রি অফিসের দুই দলিল লেখকের সংঘর্ষে আসাদুজ্জামান বাবু নামে এক দলিল লেখক গুরুতর আহত হয়েছে। ঘটনাটি এ উপজেলায় চাঞ্চল্যতা সৃষ্টি করেছে।

শনিবার সকাল সাড়ে ১০টায় সাব-রেজিষ্ট্রি অফিস প্রাঙ্গনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহত আসাদুজ্জামান বাবুকে উদ্ধার করে, ফুলবাড়ী উপজেলা স্বা¯’্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। কর্তব্যরত চিকিৎসক জানায় আসাদুজ্জামান বাবুর মাথায় বড় রকমের ছোট পড়েছে, এতে তার মাথার উপরি ভাগ ফেটে গেছে।

প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত দলিল লেখক আসাদুজ্জমান বাবু পুর্ব গৌরীপাড়া গ্রামের আব্দুল হালিমের ছেলে। আসাদুজ্জামান বাবু ও তার স্বজনেরা জানায় কথা কাটাকাটি তর্ক-বিতর্কের মধ্যে একই অফিসে কর্মরত ষ্টেশনপাড়া গ্রামের বাসীন্দা দলিল লেখক আব্দুল ওহাব মনুর ছেলে, দলিল লেখক ফরহাদ হোসেন টুটুল তার মাথায় মোটা কাঠ দিয়ে আঘার করে, এতে তার মাথা ফেটে তিনি গরুতর আহত হয়ে পড়েন। এসময় তাকে উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বা¯’্য কমপ্লেক্সে ভর্তিকরা হয়। এ রিপোট লেখা পর্যন্ত থানায় মামলা করার প্র¯‘তি চলছিল।

এদিকে দলিল লেখক ফরহাদ হোসেন টুটুল বলেন ভুলবুঝাবুজিতে এ ঘটনা ঘটেছে বলে তিনি স্বীকার করেন।

দুই দলিল লেখকের মারা-মারির ঘটনাটি উপজেলায় চাঞ্চল্যকর ঘটনায় পরিনত হয়েছে। 




সংবাদ প্রেরক

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি

মোবাইল-০১৭১২৫৮১৫১২

তারিখ-২৫.০৩.২০২৩



আরও খবর



ইভিএম নির্ভরযোগ্য, এখন পর্যন্ত অভিযোগ আসেনি: সিইসি

প্রকাশিত:শনিবার ১১ মার্চ ২০২৩ | হালনাগাদ:রবিবার ২৬ মার্চ ২০২৩ | ৮৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক : ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) পদ্ধতিতে অনুষ্ঠিত নির্বাচন নিয়ে এখন পর্যন্ত তথ্যনির্ভর কোনো অভিযোগ আসেনি বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

আজ শনিবার সকালে কক্সবাজারের একটি হোটেলে ‘নির্বাচনী ব্যবস্থায় আধুনিক প্রযুক্তির ব্যবহার: চ্যালেঞ্জসমূহ এবং উত্তরণের উপায়’ শীর্ষক দিনব্যাপী আয়োজিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

সিইসি বলেন, ‘নির্বাচন কমিশনের প্রধানতম কাজ ভোটাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ করে দেওয়া। ভোটাররা কে, কোন দলকে ভোট দিয়েছে; সেটা কমিশনের দেখার বিষয় নয়। ভোটাররা যদি ভোট দিতে না পারেন, তাদেরকে যদি প্রতিহত করা হয়; ভোট কেন্দ্রে যদি তাদের অধিকার খর্ব করা হয়- তাহলে সংশ্লিষ্ট সবাইকে নিয়ে আমাদের ব্যর্থতার দায় নিতে হবে।

কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘পরীক্ষা-নিরীক্ষা করেই ব্যাপকভাবে আস্থাভাজন হয়ে ইসি ইভিএমের পক্ষে অবস্থান নিয়েছে। ইতোপূর্বে ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত নির্বাচন নিয়ে এখন পর্যন্ত তথ্য নির্ভর কোনো অভিযোগ আসেনি। তাই ইসির যে সক্ষমতা রয়েছে- তাতে আগামী সংসদ নির্বাচনে ৫০ থেকে ৮০টি আসনে নির্বাচন করা সম্ভব হবে।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ড. মো. আমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান, নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) মো. আনোয়ার হোসেন, কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান ও জেলা পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম প্রমুখ।


আরও খবর



চিত্রনায়িকা মাহিয়া মাহি বহু নাটকীয়তার পর জামিন

প্রকাশিত:শনিবার ১৮ মার্চ ২০২৩ | হালনাগাদ:রবিবার ২৬ মার্চ ২০২৩ | ৭৩জন দেখেছেন

Image

গাজীপুর প্রতিনিধি: বহু নাটকীয়তার পর জামিন পেলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। আজ শনিবার বিকেলে তার জামিন মঞ্জুর করেন গাজীপুর সিএমএম আদালত-৫-এর বিচারক মো. ইকবাল হোসেন। প্রেগনেন্সি ও সেলিব্রেটি বিবেচনায় আদালত এই আদেশ দেন বলে জানা গেছে।

মাহির আইনজীবী অ্যাডভোকেট আনোয়ার সাদত সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। এ সময় তার সঙ্গে বেশ কয়েকজন আইনজীবী মাহির পক্ষে আদালতে উপস্থিত ছিলেন। 

বিস্তারিত আসছে....


আরও খবর



বঙ্গবন্ধু কাপ ২০২৩ কাবাডিতে আর্জেন্টিনাকে হারাল বাংলাদেশ

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মার্চ ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৫ মার্চ ২০২৩ | ৮০জন দেখেছেন

Image

আজাদ হোসেনঃবঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনাকে বড় ব্যবধানে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। মঙ্গলবার বিকেলের ম্যাচে মেসি-ডি মারিয়াদের দেশের দলটিকে ৭২-২৩ পয়েন্টে হারায় লাল-সবুজের দলটি।

শহীদ নূর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে দুর্দান্ত খেলে ম্যাচসেরার পুরস্কার হাতে তুলেছেন বাংলাদেশের মিজানুর রহমান। খেলায় ৫, ১০, ১৫, ২১, ২৮ এবং ৩৯ মিনিটে লোনা অর্জন করে বাংলাদেশ।

প্রথমার্ধের শুরু থেকেই প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে বাংলাদেশ। স্পষ্ট ব্যবধানে এগিয়ে যায় দ্রুতই। প্রথম আট মিনিটে বাংলাদেশ ১৪ পয়েন্টে এগিয়ে গেলে বিপরীতে মাত্র এক পয়েন্ট তুলতে পারে আর্জেন্টিনা। প্রথমার্ধের প্রথম ১৫ মিনিটে দুই লোনা পায় বাংলাদেশ।

দলকে সামনে থেকে নেতৃত্ব দেন প্রথম ম্যাচের সেরা খেলোয়াড় অধিনায়ক তুহিন তরফদার। ৪৪-০৮ পয়েন্ট ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করে লাভ হয়নি আর্জেন্টাইনদের। আরও প্রাধান্য বিস্তার শুরু করে তুহিনের দল। ম্যাচে ফিরতে না পারায় টুর্নামেন্টে টানা দ্বিতীয় হারের মুখ দেখল লাতিন আমেরিকার দেশটি।

নিজেদের প্রথম ম্যাচে ইরাকের কাছে হেরেছে আর্জেন্টিনা। আগেরদিন প্রথম ম্যাচে পোল্যান্ডকে হারিয়ে শুরু করে স্বাগতিক বাংলাদেশ।

এরআগে, দিনের প্রথম ম্যাচে মালয়েশিয়াকে ৩৬-২৩ পয়েন্টের ব্যবধানে হারিয়েছে ইন্দোনেশিয়া। দ্বিতীয় ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ে থাইল্যান্ড ৩৬-৩২ পয়েন্টে হারিয়েছে শ্রীলঙ্কাকে।


আরও খবর

বাংলাদেশ ইতিহাস গড়ে সিরিজ জিতল

বৃহস্পতিবার ২৩ মার্চ 20২৩

১০১ রানে শেষ আয়ারল্যান্ড

বৃহস্পতিবার ২৩ মার্চ 20২৩




ইনফিনিক্সের ২৬০ ওয়াটের ফাস্ট চার্জার

প্রকাশিত:শুক্রবার ১০ মার্চ ২০২৩ | হালনাগাদ:রবিবার ২৬ মার্চ ২০২৩ | ৯৯জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক: ২৬০ ওয়াটের ফাস্ট চার্জার বাজারে এনেছে বিশ্বের অন্যতম জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স। মাত্র সাড়ে ৭ মিনিটেই ফোনের চার্জ পূর্ণ করবে এ চার্জার। গতকাল প্রতিষ্ঠানটি একই সঙ্গে তাদের ১১০ ওয়াটের ওয়্যারলেস ফাস্ট চার্জারও উন্মোচন করেছে। এর মাধ্যমে স্মার্টফোন চার্জিং প্রযুক্তিতে কয়েক ধাপ এগিয়ে গেল ইনফিনিক্স। 

গ্রাহককে অলরাউন্ড ফাস্ট চার্জ সমাধান দিতে আসন্ন নোট সিরিজে এ চার্জার অন্তর্ভুক্ত করবে ইনফিনিক্স। ২৬০ ওয়াটের এ অলরাউন্ড ফাস্ট চার্জার দিয়ে মাত্র ১ মিনিটেই ফোন চার্জ করা যাবে শূন্য থেকে ২৫ শতাংশ পর্যন্ত। আর শূন্য থেকে সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে মাত্র ৭ দশমিক ৫ মিনিট। এছাড়া ১১০ ওয়াটের ওয়্যারলেস ফাস্ট চার্জার দিয়ে মাত্র ১৬ মিনিটে পুরো চার্জ করা যাবে ইনফিনিক্সের ফোন। 

ইনফিনিক্সের অত্যাধুনিক এ অলরাউন্ড ফাস্ট চার্জ প্রযুক্তি যেকোনো পরিবেশে গ্রাহকের চার্জিংয়ের প্রয়োজনীয়তা মেটাতে পারবে। ফাইভজির এ যুগে ফোন চার্জ নিয়ে সব দুশ্চিন্তা থেকে গ্রাহককে মুক্তি দেবে এ প্রযুক্তি। 

ইনফিনিক্সের প্রথম প্রজন্মের অলরাউন্ড ফাস্ট চার্জ সলিউশন ব্যবহার করে গ্রাহক এখন স্থানভেদে বিভিন্ন উপায়ে নিজেদের ফোন চার্জ দিতে পারবেন। দ্রুত, সহজ, স্মার্ট ও নিরাপদ চার্জিং সমাধান পাওয়া যাবে কোনো পাওয়ার সোর্সে আটকে না থেকেও। 

উদ্ভাবনী এ সলিউশনে তার যুক্ত ও তারহীন ফাস্ট চার্জিং ছাড়াও আছে রিভার্স চার্জিং, বাইপাস চার্জিং এবং মাল্টি প্রটোকল চার্জিংয়ের মতো ব্যবস্থা। ফলে ফাস্ট চার্জিংয়ে অনন্য অভিজ্ঞতা দেবে ইনফিনিক্স। রিভার্স চার্জিং ব্যবস্থা থাকায়, এখন থেকে ফোনই হবে পোর্টেবল চার্জার। একই সঙ্গে নাইট চার্জিং ও বাইপাস চার্জিংয়ের মতো ইনটেলিজেন্ট চার্জিং ব্যবস্থা এবং মনিটরিং ফিচারও থাকছে নিরাপদ চার্জিংয়ের জন্য। পাশাপাশি এ ফিচারগুলো ফোনের ব্যাটারির তাপমাত্রা কমিয়ে রাখে এবং ব্যাটারি লাইফ বাড়াতে সাহায্য করে। 

ইনফিনিক্সের উদ্ভাবনী এ সমাধানে সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে চার্জিংয়ের নিরাপত্তা ব্যবস্থা। ব্যবহার করা হয়েছে ১৪০টির বেশি প্রটেকশন মেকানিজম এবং ২০টির বেশি টেম্পারেচার সেন্সর। যার ফলে প্রতিকূল পরিবেশেও ব্যবহার করা যাবে ইনফিনিক্সের ফোন।


আরও খবর

ইভ্যালির গ্রাহকদের জন্য বড় সুখবর

সোমবার ২৭ ফেব্রুয়ারী ২০২৩