Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

চিত্রনায়ক ফারুকের আসনে ভোট আগামী ১৭ জুলাই

প্রকাশিত:বুধবার ৩১ মে ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৯০জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক:চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণের তারিখ ঘোষণা করেছে  নির্বাচন কমিশন (ইসি)। এই আসনের ভোট হবে আগামী ১৭ জুলাই।

আজ বুধবার নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

এতে বলা হয়, আগামী ১৭ জুলাই ওই আসনের ভোট অনুষ্ঠিত হবে এবং বৃহস্পতিবার (১ জুন) উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

এর আগে গত ১৫ মে স্থানীয় সময় সকাল ১০টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফারুকের মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে এই আসনে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আকবর হোসেন পাঠান ফারুক। গুলশান, বনানী ও ক্যান্টনমেন্ট নিয়ে এই আসনটি গঠিত।


আরও খবর



বন্যার হাত থেকে রক্ষা পেলো আত্রাই উপজেলাবাসী

প্রকাশিত:শনিবার ১৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৬৯জন দেখেছেন

Image

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:গত কয়েক দিনের ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে নওগাঁর প্রধান দুটি নদী ছোট যমুনা ও আত্রাইসহ অন্যান্য নদীতে পানি বৃদ্ধি পেয়েছে। তবে আত্রাই ছোট যমুনার পানি বিপদসীমার অনেক নীচে অবস্থান করছে। এদিকে নদীর পানি কিছুটা কমতে শুরু করলে একটু বৃষ্টিতে তা আবার বাড়তে শুরু করেছে।

জানা যায়, ৮০ দশকে আত্রাই নদীর পাশ দিয়ে নির্মিত হয় বন্যা নিয়ন্ত্রণ বাঁধ। যা দীর্ঘদিনের পুরাতন হওয়ার কারণে এবং প্রতিটি বাঁধে শিয়াল, বেজি কিংবা ইদুরের গর্ত থাকার কারণে নদীর পানি বৃদ্ধি পেলেই সেই লিকেজ দিয়ে পানি চলাচল করায় অনেক স্থানে হঠাৎ করেই ধ্বস দেখা দিয়েছে। তবে লিকেজ কিংবা ধ্বসে যাওয়া স্থানগুলো সঙ্গে সঙ্গে পানি উন্নয়ন বোর্ডের টিমের প্রত্যক্ষ তৎপরতায় মেরামত/বন্ধ করার কারণে আত্রাই উপজেলার শত শত গ্রাম বন্যা কবলিত হওয়ার হাত থেকে রক্ষা পেয়েছে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ক্ষতিগ্রস্ত বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ধ্বসে যাওয়া স্থানগুলো স্থানীয় সাংসদ অ্যাড. ওমর ফারুক সুমন পরিদর্শন করেছেন এবং পানি উন্নয়ন বোর্ডের প্রত্যক্ষ সহযোগিতায় দিন-রাত কাজ করে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়া বাঁধগুলো মেরামত করে কয়েক ঘন্টার মধ্যে সেগুলো সচল করায় পানি উন্নয়ন বোর্ডকে সাধুবাদ জানিয়েছেন।

নওগাঁ পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, আত্রাই নদীতে পানি বৃদ্ধি পাওয়ার কারণে গত বৃহস্পতিবার (৪জুলাই) রাতে আত্রাই থেকে নাটোরের সিংড়ার সাথে যোগাযোগের একমাত্র সড়কের শিকারপুর এলাকায় গুড় নদীর বাঁধ কাম পাকা সড়ক ধ্বসে যায়। পরে পানি উন্নয়ন বোর্ডের লোকজন শুক্রবার ধ্বসে যাওয়া বাঁধ কাম সড়ক মেরামত করে। এরপর শুক্রবার রাতে ঐ ভাঙ্গনের প্রায় এক কিলোমিটার পূর্বদিকে বৈঠাখালির ডুবাই নামক স্লুইচগেট সংলগ্ন স্থানে পাকা সড়ক ধ্বসে যায়। এতে ওই সড়কে যানবাহনসহ চলাচল বন্ধ হয়ে পড়ে। এছাড়া শনিবার সকালে উপজেলা সদরের পশ্চিম এলাকায় আত্রাই-বান্দাইখাড়া সড়কের লালুয়া নামকস্থানে বাঁধ কাম পাকা সড়ক ধ্বসে যায়। এতে উপজেলা সদরের সাথে ওই সড়ক দিয়ে চলাচল বন্ধ হয়ে যায়। গত মঙ্গলবার (৯জুলাই) সকালে আত্রাই উপজেলার পাঁচুপুর ইউনিয়নের গুড়নৈ নামক স্থানে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ধ্বস দেখা দিলে তাৎক্ষণিক ভবে পানি উন্নয়ন বোর্ডের টিম মেরামতের কাজ করে মাত্র কয়েক ঘন্টার মধ্যে সেই ধ্বসে যাওয়া অংশটি মেরামত করে যান চলাচলের জন্য তা উন্মুক্ত করে দেয়।

নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: ফয়জুর রহমান বলেন এবার আমার টিম সব সময় বাঁধে অবস্থান করছে যেকোনো ধরনের ভাঙ্গন দেখা দিলে সাথে সাথে কাজে নেমে যাচ্ছে। নওগাঁয় প্রায় ৫শতাধিক কিলোমিটার বন্যা নিয়ন্ত্রন বাঁধ রয়েছে। জনবল সংকট নিয়ে এতো দীর্ঘ বাঁধ সব সময় পর্যবেক্ষন করা অনেকটাই কঠিন। আর শেয়াল, বেজি, ইদুরসহ বিভিন্ন ক্ষতিকর প্রাণীদের বসবাসের উত্তম স্থান হচ্ছে এই বাঁধ। এই প্রাণীগুলো বাঁধে গর্ত করে বসবাস করে। আর বর্ষা মৌসুমে যখন নদীতে পানি বৃদ্ধি পায় সেই পানি বাঁধের এই সব গর্ত দিয়ে বছরের পর বছর চলাচল করে। এর এক পর্যায়ে গর্ত অনেক বড় হয়ে গেলে উপর থেকে মাটি ধ্বসে পড়ে। এবার বাঁধগুলোয় এমন ঘটনাই ঘটেছে। তাই বাঁধের ঝুঁকিপূর্ণ অংশগুলো চিহ্নিত করে মেরামত করতে অনেক বড় বরাদ্দের প্রয়োজন হয় যা আমরা পাই না। ফলে বর্ষা মৌসুমে নদীতে পানি বৃদ্ধি পেলেই বাঁধ ধ্বসে যাওয়ার আশঙ্কা থাকে।

রাজশাহী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামী জানান, বন্যা নিয়ন্ত্রণ বাঁধের কোথাও কোন সিপেজ/ ধ্বস দেখা গেলে পানি উন্নয়ন বোর্ড ক্ষতিগ্রস্থ স্থানটি মেরামতের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। যার কারণেই নওগাঁয় এখন পর্যন্ত বন্যা নিয়ন্ত্রণ বাঁধে কোন বড় ধরনের ভাঙ্গন দেখা যায় নাই। আমাদের একটি টিম সার্বক্ষনিক বন্যা নিয়ন্ত্রন বাঁধগুলোর ঝুঁকিপূর্ণ অংশগুলো পর্যবেক্ষণ করছে। এছাড়া কোথাও কোন সিপেজের খবর জানার সঙ্গে সঙ্গে সেখানে উপস্থিত হয়ে সেই স্থানটি মেরামত করা হচ্ছে। যদি আকাশের ভারী বৃষ্টিপাত না হয় এবং উজান থেকে আশঙ্কাজনক হারে পানির ঢল নেমে না আসে তাহলে নওগাঁয় এবার আর কোন বন্যার ভয় নেই।

এ বিষয়ে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সাংসদ অ্যাড. ওমর ফারুক সুমন বলেন, আত্রাই উপজেলা বিলবেষ্টিত উপজেলা। তাই ছোট যমুনা কিংবা আত্রাই নদীর বাঁধের কোথাও কোন বড় ধরণের ভাঙ্গন হলেই আত্রাই ও রাণীনগর উপজেলা বন্যার কবলে পড়বে। তাই এবার বন্যা মোকাবেলায় সবধরণের আগাম প্রস্তুতি নেওয়া হয়েছে। বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ঝুঁকিপূর্ণ পয়েন্টগুলোতে অগ্রিম কাজ করার জন্য নওগাঁ পানি উন্নয়ন বোর্ডকে নির্দেশনা প্রদান করা হয়েছে। বন্যা মোকাবেলায় পাউবোর পাশাপাশি ত্রাণসহ সকল প্রকার প্রস্তুতি রেখেছে উপজেলা প্রকল্প বাস্তবায়ন দপ্তর। এছাড়া সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও স্থানীয় নেতাকর্মীরাও তাদের সাথে রয়েছে। আমি পানি উন্নয়ন বোর্ডের তাৎক্ষণিক গৃহিত কার্যক্রমকে ধন্যবাদ জানাই। 

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



জামিন পেলেন মিল্টন সমাদ্দার

প্রকাশিত:সোমবার ১৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারের জামিন মঞ্জুর করেছেন আদালত,প্রতারণার আশ্রয় নিয়ে জাল মৃত্যু সনদ তৈরির অভিযোগে মিরপুর মডেল থানার মামলায় ।

সোমবার (১৫ জুলাই) ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আস সামছ জগলুল হোসেনের আদালত এ আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ নিয়ে তিন মামলায় মামলায় জামিন পেলেন মিল্টন সমাদ্দার। এর আগে দুটি মামলার একটি হাইকোর্ট থেকে ও আরেকটি জজ কোর্ট থেকে জামিন পান তিনি। ফলে এখন তার কারাগার থেকে মুক্তি পেতে আর বাধা নেই।

সড়কে পড়ে থাকা অসহায় বৃদ্ধ কিংবা শিশুদের আশ্রয়কেন্দ্রে থাকার ব্যবস্থা করার ছবি-ভিডিও শেয়ার করে আলোচনায় আসা মিল্টন সমাদ্দারকে গত ১ মে সন্ধ্যায় মিরপুর থেকে গ্রেপ্তার করে ডিবি।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেন, নিজের আশ্রমের মারা যাওয়া ব্যক্তিদের সিটি করপোরেশনের সনদ ছাড়াই রাতের বেলায় দাফন করতেন মিল্টন। এক্ষেত্রে নিজেকে নিরাপদ রাখতে সিটি করপোরেশনের নকল সিল দিয়ে মৃত্যু সনদ তৈরি করে রাখতেন।

সিটি করপোরেশনের সিল ও স্বাক্ষর নকল করে মৃত্যু সনদ তৈরির এ অভিযোগেই মিরপুর মডেল থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এরপর আদালতে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদের আবেদন করেন তদন্ত কর্মকর্তা। মিল্টনকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ছয়টি কারণ উল্লেখ করেন তিনি।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



বগুড়ায় জোড়া হত্যা মামলায়: কবির আহম্মেদ মিঠুসহ চারজনের চার দিনের রিমান্ড

প্রকাশিত:মঙ্গলবার ২৫ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৫৪জন দেখেছেন

Image

লতিফ বগুড়া:রিমান্ডপ্রাপ্তরা হলেন- সৈয়দ কবির আহমেদ মিঠু (৫০), নিশিন্দারা খাঁপাড়া এলাকার আব্দুল গফুরের ছেলে শেখ রভ (২৬), একই এলাকার পুর্বপড়ার মৃত আব্দুল কুদ্দুসের ছেলে নাঈম হোসেন (২৮) ও সুলতানগঞ্জ আলী সোনার লেনের ইসমাঈল হোসেনের ছেলে আজবিন রিফাত (১৯)।

সোমবার দুপুরে বগুড়া অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সুপান্ত সাহা এ রিমান্ড মঞ্জুর করেন। 

এর আগে, মামলার তদন্তকারী কর্মকর্তা সাত দিনের রিমান্ড আবেদন করেছিলেন।

জানা যায়, ঈদের রাতে (১৭ জুন) পূর্ব পরিকল্পনা মতে শহরের নিশিন্দারা এলাকায় পরিচিত জনকে দিয়ে ফোন করে শেখ শরিফ ও রোম্মানকে বাড়ি থেকে ডেকে আনে। এরপর দুইজনকে সামান্য দূরত্বে দুই স্থানে গুলি ও কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায় অভিযুক্তরা। এ ঘটনায় হোসেন শেখ নামে আরেক যুবক গুলিবিদ্ধ হয়ে আহত অবস্থায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ওই সময় ঘটনাস্থল থেকে তিন রাউন্ড গুলির খোসা উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহমেদ মিঠু, তার ছোট ভাই আওয়ামী লীগ নেতা সার্জিল আহমেদ টিপু, তৃতীয় বর্তমান কাউন্সিলর ও স্বেচ্ছাসেবক দলের বগুড়া শাখার সাবেক সভাপতি শাহ মেহেদী হাসান হিমু ও তাদের সহযোগী ১৩ জনের নামে ১৪-১৫ জন অজ্ঞাত আসামি করে সদর থানায় জোড়া হত্যা মামলা করেন নিহত শরিফের মা হেনা বেগম।

মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার পরিদর্শক জানান, শরিফ ও রোম্মান হত্যার প্রধান আসামিসহ গ্রেফতারকৃত চারজনের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছিল। সোমবার আবেদন শুনানি শেষে চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। জোড়া হত্যা মামলার অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।


আরও খবর

জামিন পেলেন মিল্টন সমাদ্দার

সোমবার ১৫ জুলাই ২০২৪




হোমনায় নবনির্বাচিত ও বিদায়ী উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানদের বরণ-বিদায় সংবর্ধনা

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯০জন দেখেছেন

Image

শাজু, হোমনা (কুমিল্লা) প্রতিনিধি:কুমিল্লার হোমনা উপজেলা পরিষদের নবনির্বাচিত ও বিদায়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বরণ এবং বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল সোমবার বেলা দুই টায় পরিষদ মিলনায়তনে এ সংবর্ধনার আয়োজ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হোমনা- মেঘনা আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আবদুল মজিদ। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ক্ষেমালিকা চাকমার সভাপতিত্বে উপজেলা প্রশাসন, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যাদের পক্ষ থেকে নবনির্বাচিত ও বিদায়ী অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। শেষে প্রশাসনের পক্ষ থেকে বিদায়ী দুই ভাইস চেয়ারম্যানকে সম্মাননা ক্রেস্ট উপহার দেওয়া হয়। 

সংবর্ধনা অনুষ্ঠানে পল্লী উন্নয়ন কর্মকর্তা স্বপন চন্দ্র বর্মনের সঞ্চালনায় বক্তব্য রাখেন পৌর মেয়র অ্যাড. মো. নজরুল ইসলাম, উপজেল পরিষদের নবানির্বাচিত চেয়ারম্যান রেহানা বেগম, ভাইস চেয়ারম্যান মকবুল হোসেন পাঠান, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা আক্তার ও বিদায়ী ভাইস চেয়ারম্যান মহাসীন সরকার ও মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাহিদ আহমেদ জাকির, মুক্তিযোদ্ধা মো. মোশাররফ হোসেন, ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান মোল্লা, সাংবাদিক মোর্শেদুল ইসলাম শাজু ও সাংবাদিক মো. কামাল হোসেন প্রমুখ। 

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



কমতে শুরু করেছে কুড়িগ্রামের রৌমারী-রাজিবপুরের নদ নদীর পানি

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১২৯জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃকুড়িগ্রাম জেলাধীন রৌমারী-রাজিবপুরসহ দুটি উপজেলায় হঠাৎ পাহাড়ী ঢলের পানিতে তলিয়ে যায়। এতে দুই উপজেলার নিম্ন অঞ্চল প্লাবিত হয়ে ডুবে যায় ফসলী জমির মাঠ। অপরদিকে কমছে নদ নদীর পানি বারছে দূভোগ। বন্যা কবলিতএলাকা ঘুরে দেখা গেছে হাজার হাজার বিঘা জমির উঠতি ফসল ডুবে গিয়ে বিনষ্ট হয়েছে যাওয়ার ভেসে উঠছে। এই পাহাড়ী ঢলের পানি ভারতের আসাম রাজ্য থেকে বয়ে এসে বাংলাদেশের উপর প্রভাব বিস্তার করছে। যার ফলে কৃষির উৎপাদন কমে যাচ্ছে সীমান্ত ঘেষা অঞ্চল গুলোতে। এমন ক্ষতি প্রায় বছরই হয়ে থাকে। এক্ষতি পুষি উঠতে গেলে অবশ্যই সরকারের সহযোগিতার প্রয়োজন পরবে। সরেজমিন ঘুরে দেখা গেছে ঢলের পানি যতোই কমছে ততই কিন্ত কৃষকেরা চোখেমুখে অন্দকার দেখছেন। এদিকে নদী বেষ্টিত গ্রামের মানুষ গুলো সবসময়ই আতংকে দিন পার করছে। পানি কমলেও এখনও বিপদ সিমার উপর দিয়ে প্রভাবিত হচ্ছে বন্যার পানি। যখনই নদের কাচার জেগে উঠতে শুরু করবে তখনই শুরু হবে ভাঙ্গনের টান্ডব। পানি আসার শুরুতেই বেমকিছু বসতবাড়ী নদী গর্ভে বিলিন হয়েছে, তারা আজ খোলা আকাশের নিচে অন্যের বাড়িতে ঠাই নিয়ে মানবেতর জীবনযাপন করতেও দেখা গেছে। নদী ভাঙ্গন এলাকা গুলো হচ্ছে যাদুর চর ইউনিয়নের জিঞ্জিরাম নদীঘেষা বকবান্দা ব্যাপারী পাড়া, খেওয়ার চরসহ দুটি গ্রামে নদী ভাঙ্গন দেখা দিয়েছে। রৌমারী সদর ইউনিয়েনের চুলিয়ার চর ধর্নী নদীতে বিলিন হচ্ছে চুলিয়ারচর গ্রাম,বড়াইবাড়ী গ্রামসহ দুটি গ্রাম। চর শৌলমারী ইউনিয়নের কয়েকটি স্পোর্টে ভাঙ্গন অব্যাহত রয়েছে। এঅঞ্চলের মানুষ গুলো রিলিভ চায়না তারা বাপদাদার রেখে যাওয়া ভিটামাটিতে শান্তিতে বসবাসের দাবী তাদের। তারা ভাঙ্গন রোধে নদী শাসনের জোর দাবী জানিয়েছেন।

এবিষয় রৌমারী উপজেলা কৃষি কর্মকর্তা কাইয়ুম চৌধরী বলেন বন্যার পানি কমতে শুরু করেছে আশা করি কয়েকদিনের মধ্যেই পানি থাকবেনা। বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা করা হচ্ছে তালিকা শেষে উর্ধ্বতন কতৃপক্ষের কাছে পাঠানো হবে। রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু জানান রৌমারীতে হঠাৎ বন্যায় কৃষকদের ব্যাপক ক্ষতি হয়েছে। এক্ষতি পুষিয়ে উঠতে কৃষকদের সহযোগিতা করতে হবে এবিষয় নিয়ে জেলা মিটিংয়ে কথা বলবো। 


আরও খবর