Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

চিকিৎসকের পরামর্শ নিন কুম্ভ, সামাজিক সংকট এড়ান ধনু

প্রকাশিত:রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৩০১জন দেখেছেন

Image

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

আধ্যাত্বিক চিন্তা-চেতনায় সমৃদ্ধি আসতে পারে। পড়াশোনার প্রতি আগ্রহ বোধ করতে পারেন। মন ভালো থাকবে। বিলাস দ্রব্য কেনাকাটা হতে পারে। আবেগ সংযত রাখুন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। প্রয়োজনে তাদের সহযোগিতা নিন। কারো সঙ্গে দ্বন্দ্বে জড়ানো ঠিক হবে না। পরিবেশের সঙ্গে নিজেকে মানিয়ে ছিলেন।

মিথুন (২১ মে-২০ জুন)

আর্থিক দিক ভালো যেতে থাকতে পারে। পাওনা টাকা আদায়ের জন্য তাগাদা দিন। মূল্যবোধ বজায় রাখুন। পুরনো কোনো আত্মীয়ের সঙ্গে যোগযোগ হতে পারে।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

শরীর ভালো থাকবে। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হতে পারে। ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করার চেষ্টা করুন। ব্যক্তিত্ব বিকাশের সুযোগ পেতে পারেন। জ্ঞাতিশত্রু সম্পর্কে সতর্ক থাকুন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। গোপন শত্রু ক্ষতি করার চেষ্টা করতে পারে। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না ব্যয় কমানোর চেষ্টা করুন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

জ্যেষ্ঠ ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। কোনো আশা পূরণ হতে পারে। ভবিষ্যতের জন্য কোনো পরিকল্পনা গ্রহণ করতে পারেন। আর্থিক দিক ভালো যাবে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

পিতৃস্বাস্থ্য ভালো যাবে। সামাজিক কাজে অংশ নিতে পারেন। সেক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা আছে। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে। কর্ম পরিবেশ অনুকূল থাকবে।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

আধ্যাত্মিকতার প্রতি অনুরোধ করতে পারেন। তীর্থযাত্রা হতে পারে। মন ভালো থাকবে। পেশাগত দিক ভালো যাবে। ভাগ্যোন্নয়নের প্রচেষ্টা জোরদার করুন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

ব্যবসায়িক দিক খুব একটা ভালো যাবে না। বিক্রয়-বাণিজ্যে লোকসান হতে পারে। সামাজিক সংকট এড়িয়ে চলুন। রিপুকে সংযত রাখুন। কোনো ব্যাপারে ঝুঁকি নিতে যাবেন না।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

পারস্পারিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। ব্যবসায়িক দিক ভালো যাবে। বিক্রয় বাণিজ্যে লাভযোগ আছে। সকলের প্রতি সদাচরণ করুন। রোমান্টিক প্রস্তাবে সাড়া পেতে পারেন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। শত্রুদের দুর্বল ভাবা ঠিক হবে না। শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শরীর ভালো না-ও থাকতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

সৃজনশীল কাজে অংশ নিতে পারেন। সে ক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা আছে। সন্তানের কোনো সাফল্য আনন্দদায়ক হতে পারে। পড়াশোনায় মন বসাতে চেষ্টা করুন। রোমান্স ও বিনোদন শুভ।


আরও খবর



রাজধানীর মোহাম্মদপুরে র‌্যাবের অভিযানে কিশোর গ্যাংয়ের ৩৯ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৭জন দেখেছেন

Image
ফাইল ছবি:

নিজস্ব প্রতিবেদক:কিশোর গ্যাংয়ের ৩৯ জন সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব, রাজধানীর মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে।এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দিবাগত রাতে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-২ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. আনোয়ার হোসেন খান।

র‍্যাব জানিয়েছে, রাজধানীর মোহাম্মাদপুর, আদাবর, হাজারীবাগ এলাকায় ছিনতাই, চাঁদাবাজি, বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত কিশোর গ্যাং ‘পাটালি গ্রুপ’-এর মূলহোতা মো. সুজন মিয়া ওরুফে ফর্মা সজিব, ‘চাঁন গ্রুপ’ ও ‘লেভেল হাইসহ বিভিন্ন গ্রুপের ৩৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এ দিকে কিশোর গ্যাংয়ের ৩৯ সদস্য গ্রেপ্তারের বিষয়ে শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে বসিলায় র‌্যাব-২ এর কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকেছে র‌্যাব, সেখানে বিস্তারিত জানানো হবে।


আরও খবর



শেখ হাসিনাকে হাঙ্গেরি ও কিরগিজস্তানের শুভেচ্ছা

প্রকাশিত:শনিবার ২৭ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ১৬৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:শেখ হাসিনা টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছে হাঙ্গেরি ও কিরগিজস্তান। সম্প্রতি পাঠানো পৃথক পৃথক অভিনন্দন বার্তায় দেশ দুটির সরকার প্রধানরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য এবং তার সুস্বাস্থ্য কামনা করেছেন।

হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবান তার শুভেচ্ছা বার্তায় বলেন, বিগত সময়ে বাংলাদেশের উন্নয়ন এবং শেখ হাসিনা দায়িত্বশীল নীতির মাধ্যমে অঞ্চলের স্থিতিশীলতায় যে অবদান রেখেছেন তার প্রশংসা করেন।

তিনি আরও বলেন, আমি নিশ্চিত শেখ হাসিনার প্রতি নতুন করে বাংলাদেশের জনগণের আস্থা জ্ঞাপন তাকে তার সাফল্য অব্যাহত রাখতে সক্ষম করবে। অর্ধ শতাব্দীরও বেশি সময় ধরে দুই দেশের বিদ্যমান সহযোগিতাকে আরও গভীর করতে ভবিষ্যতে একটি প্রতিশ্রুতিবদ্ধ উপায়ে কাজ করে যাবে।

হাঙ্গেরির প্রধানমন্ত্রী শুভেচ্ছা বার্তায় অত্যন্ত দায়িত্বশীল এ কর্তব্য পালনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য এবং তার সুস্বাস্থ্য কামনা করেছেন।

অন্যদিকে কিরগিজস্তানের প্রেসিডেন্ট সাদির জাপারভ শুভেচ্ছা বার্তায় বলেন, তিনি বিশ্বাস করেন সরকার প্রধান শেখ হাসিনার কার্যক্রম দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করতে এবং বাণিজ্য-অর্থনৈতিক, বৈজ্ঞানিক, প্রযুক্তিগত, সাংস্কৃতিক এবং জনগণের সঙ্গে জনগণের ক্ষেত্রে বহুমুখী কিরগিজ-বাংলাদেশ সহযোগিতার উন্নয়নে অবদান রাখবে।

তিনি আশ্বাস দিয়ে বলেন, আমরা কিরগিজস্তান ও বাংলাদেশের স্বার্থ রক্ষায় দ্বিপাক্ষিক ও আন্তর্জাতিক বিভিন্ন ইস্যুতে গঠনমূলক সহযোগিতা জোরদার করতে প্রস্তুত। কিরগিজ প্রেসিডেন্ট তার শুভেচ্ছা বার্তায় শেখ হাসিনার সুস্বাস্থ্য, সমৃদ্ধি এবং রাষ্ট্রীয় কাজে সাফল্য কামনা করেন।


আরও খবর



নবীনগর ভাতুরিয়া গ্রামে গুণীজন মেধাবীদের সংবর্ধনা ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান ও মহা সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্ নবীনগর ব্রাহ্মণবাড়ীয়া প্রতিনিধিঃ-

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বিটঘর ইউনিয়ন ভাতুরিয়া বাহরের বাড়ীর উদ‍্যোগে  কবরবাসীর রুহের মাগফিরাত কামনায় , ইসলামী মহা সম্মেলন ও গুণীজন এবং মেধাবীদের সংবর্ধনা ও  ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান  অনুষ্ঠিত হয়েছে।সোমবার  সকাল ১১ থেকে দিনব্যাপী ভাতুরিয়া  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এই ইসলামী মহা সম্মেলন ও গুণীজন সংবর্ধনা ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানে,অত্র এলাকার মান্যবর ব্যাক্তিবর্গগণের উপস্থিতিতে ও অত্র গ্রামের মেধাবীদের পুরস্কার প্রদান ও অর্থোপেডিক সার্জারিতে এফসিপিএস ডিগ্রী অর্জন করায় ডাক্তার আবদুল কাদির নোমান কে সংবর্ধনা প্রদান করা হয়েছে।


অনুষ্ঠানের পূর্বে, সকল আমন্ত্রিত অতিথিদেরকে প্রথমে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে মহা সম্মেলনের এন্তেজামিয়া কমিটির সকল সদস্যবৃন্দগণ।অত্র গুণীজন সংবর্ধনা ও ইসলামী মহা সম্মেলনে  শ্রীপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল হযরত  মাওলানা আব্দুল হান্নানের   সভাপতিত্বে ও হযরত মাওলানা জসিম উদ্দিন,মাজেদুল ইসলাম,জুনাইদ আহমেদ এদের যৌথ সঞ্চালনায়  এই ইসলামী  মহা সম্মেলনে প্রধান বক্তার বয়ান পেশ করেন আন্তর্জাতিক খ‍্যাতি সম্পন্ন মোফাচ্ছিরে কুরআন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ শাইখ মুহাম্মদ জামাল উদ্দীন ঢাকা।


উক্ত ইসলামী মহা সম্মেলনে ইসলামী সংগীত পরিবেশন করেন ইসলামি সংগীত জগতের কিংবদন্তি জাগ্রত কবি আল্লামা মুহিব খান  ঢাকা।অত্র অনুষ্ঠানে প্রধান অতিথি ব্রাহ্মণবাড়িয়া-৫ নবীনগর সংসদীয় সদস্য নবীনগরের সর্বস্তরের মানুষের ভালোবাসার কান্ডারি জননেতা ফয়জুর রহমান বাদল এমপির পক্ষে  বক্তব্য রাখেন বিটঘর  ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান মেহেদী জাফর দস্তগীর।


দেশ বরেণ্য আলেম ওলামা কেরামগণের বয়ান শুনতে ইসলামী মহা সম্মেলনে হাজারো হাজার  মুসল্লীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে এবং শত শত মহিলাগণ পর্দা সহকারে প্রজেক্টরের মাধ্যমে দ্বীনি আলোচনা শুনেন।উক্ত অনুষ্ঠানে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন  মোঃ আব্দুর রাজ্জাক ,আবুল বাশার মেম্বার , সৌদি  প্রবাসী শহীদুল্লাহ।উক্ত ইসলামী মহা সম্মেলন শেষে ভাতুরিয়া গ্রামের সকল কবরবাসীদের স্মরণে ও বিশ্বের  সকল মানবতার কল্যাণ কামনায় দেশ ও জাতির মঙ্গললার্থে বিশেষ দোয়া মোনাজাত করা হয় ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



বাংলা ভাষাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা করতে হবে: পরিবেশমন্ত্রী

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী মন্তব্য করেছেন, বাংলা ভাষাকে জাতিসংঘের অন্যতম দাপ্তরিক ভাষা করতে হবে বলে। তিনি বলেন, ভাষাভাষী জনসংখ্যার দিক দিয়ে বাংলা বিশ্বের সপ্তম বৃহত্তম ভাষা। বিশ্বব্যাপী ভাষা অধিকার আন্দোলনে বাংলা ভাষা সংগ্রামীরাই অনুপ্রেরণা জুগিয়েছেন। ভাষা শহিদদের ত্যাগ ও বিসর্জন বিশ্বের কাছে অমূল্য।

বুধবার (২১ ফেব্রুয়ারি) শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের পক্ষে কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, ভাষা শহিদেরা বাংলা ভাষাকে কেবল অন্যতম রাষ্ট্রভাষা হিসেবে প্রতিষ্ঠাই করেননি বরং আমাদের জাতীয়তাবোধ এবং মর্যাদা প্রতিষ্ঠায় অতুলনীয় অবদান রেখেছেন। তারা বাঙালি জাতির ঐক্য ও সংহতি দৃঢ় করেছেন এবং মাতৃভাষার প্রতি ভালোবাসা ও সম্মানের বীজ বপন করেছেন। তাদের প্রতি সম্মান প্রদর্শন করতে বাংলা ভাষা ও সংস্কৃতির প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। সর্বস্তরে মাতৃভাষার প্রসার ঘটাতে হবে।

এ সময় অন্যদের মধ্যে মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ, অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, অতিরিক্ত সচিব (পরিবেশ) ড. ফাহমিদা খানম, বনশিল্প উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান মো. নাসির উদ্দিন আহমেদ, বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরী এবং পরিবেশ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক কাজী আবু তাহের উপস্থিত ছিলেন।


আরও খবর



দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা জার্মানিতে তিন দিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন।

স্থানীয় সময় রোববার রাত ৯টা ১০ মিনিটে মিউনিখ বিমানবন্দর থেকে যাত্রা করে সোমবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বলে জানান প্রধানমন্ত্রী উপ প্রেস সচিব এম এম ইমরুল কায়েস।

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে (এমএসসি) যোগ দিতে বৃহস্পতিবার সন্ধ্যায় মিউনিখে পৌঁছান প্রধানমন্ত্রী। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভের পর সরকারপ্রধান হিসেবে এটিই তার প্রথম কোনো রাষ্ট্রীয় সফর। সম্মেলন শেষে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি নিয়মিত ফ্লাইটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীসহ দেশে ফিরেন।

শেখ হাসিনা মিউনিখে অবস্থানকালে এমএসসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। পাশাপাশি তিনি বেশ কয়েকজন বিশ্বনেতার সঙ্গে সাক্ষাৎ করেন। জার্মান চ্যান্সেলর ওলাফ শুলজ, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি, নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটে, আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ, কাতারের প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন আবদুলরহমান আল থানি এবং ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন তিনি।

জার্মানি, ইউক্রেন ও আজারবাইজানের নেতাদের সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনায় শেখ হাসিনা যুদ্ধ থামানো, বিশেষ করে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের অবসান এবং গাজায় হামলা বন্ধের আহ্বান জানান।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধ বন্ধের আহ্বান জানান।


আরও খবর