Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
সঙ্গে গেছেন তার স্ত্রী

চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেলেন মির্জা আব্বাস

প্রকাশিত:Tuesday ২৪ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১১৩জন দেখেছেন
Image
নিজস্ব প্রতিবেদকঃ

পাকস্থলীতে সমস্যা নিয়ে চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

মঙ্গলবার (২৪ মে) সকাল সাড়ে ৮ টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে তিনি ঢাকা ত্যাগ করেন।

বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি বলেন, মির্জা আব্বাসকে সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হবে। তার সঙ্গে গেছেন স্ত্রী আফরোজা আব্বাস ও তার ছেলে।

এর আগে গত ১৭ মে সকালে অসুস্থ হয়ে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন । পেটের পীড়ায় অসুস্থ হয়ে হাসপাতালের গ্যাস্ট্রোলিভার বিভাগের অধীনে ভর্তি হন তিনি।

আরও খবর



কনটেইনার বিস্ফোরণ হচ্ছে বোমার মতো, ডিপো এলাকায় পানি স্বল্পতা

প্রকাশিত:Sunday ০৫ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫৮জন দেখেছেন
Image

একের পর এক বোমার মতো কনটেইনার বিস্ফোরণ হচ্ছে। এ কারণে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে লাগা আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীদের।

ফায়ার সার্ভিস বলছে, ডিপো এলাকায় পানির স্বল্পতা রয়েছে। কনটেইনারের কাছাকাছি যেয়ে আগুন নেভানোও যাচ্ছে না। দূর থেকে পাইপ দিয়ে পানি দেওয়া হচ্ছে। শুরুতে কাছাকাছি গিয়ে আগুন নেভাতে গিয়ে দমকল বাহিনীর দশজনের বেশি সদস্য আহত হয়েছেন।

শনিবার (৪ জুন) দিনগত রাত সোয়া ২টার দিকে জাগো নিউজকে এসব কথা বলেন চট্টগ্রাম ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. ফারুক হোসেন সিকদার।

তিনি বলেন, প্রায় ৪ ঘণ্টার বেশি সময় ধরে লাগা আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কর্মীদের বেগ পেতে হচ্ছে। কারণ একের পর এক বোমার মতো কনটেইনার বিস্ফোরিত হচ্ছে। শুরুতে ফায়ার সার্ভিসের কর্মীরা কনটেইনারের কাছাকাছি গিয়ে আগুন নিয়ন্ত্রণ করতে গেলে প্রায় দশজনের বেশি আহত হন। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আগুন নেভাতে পানির স্বল্পতাও রয়েছে আমাদের।

এদিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার জাগো নিউজকে বলেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে রাত ১১টা ২৫ মিনিটে আগুন লাগার খবর পাওয়া যায়। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ৮টি ইউনিট এবং পরবর্তীতে আরও ৮টি ইউনিট পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, রাত পৌনে ১১টার দিকে এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে। একটি কনটেইনারে রাসায়নিক থাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ঘটনাস্থল থেকে অন্তত চার কিলোমিটার এলাকা কেঁপে ওঠে। আশপাশের বাড়িঘরের জানালার কাচ ভেঙে পড়ে।


আরও খবর



হজে যাবেন, তাই ভারতের বিপক্ষে খেলবেন না এই ইংলিশ স্পিনার

প্রকাশিত:Friday ২৪ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২৪জন দেখেছেন
Image

পবিত্র হজ পালনের জন্য মক্কায় যাবেন, এ কারণে ভারতের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে পাওয়া যাবে না ইংলিশ স্পিনার রশিদ খানকে। হজ চলাকালীনই ভারতের বিপক্ষে সিরিজ ইংল্যান্ডের। হজ শেষ করে রশিদ দেশে ফিরবেন জুলাইয়ের মাঝামাঝি। ফলে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে খেলা হবে না তার।

হজে যাওয়া কারণে কাউন্টি ক্রিকেট ক্লাব ইয়র্কশায়ারের হয়েও কিছু ম্যাচ খেলতে পারবেন না আদিল রশিদ। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে রশিদকে হজে যাওয়ার জন্য ছুটি দেওয়া হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের আগে ফিরবেন রশিদ।

হজে যাওয়া নিয়ে এই ইংলিশ স্পিনার বলেন, ‘বেশ কিছুদিন ধরেই ভাবছিলাম হজে যাব। কিছুতেই সময় পাচ্ছিলাম না। এ বছর মনে হল, আমাকে যেতেই হবে। বোর্ডের সঙ্গে কথা বলি, ক্লাবের সঙ্গেও কথা বলি। ওরাও রাজি আমাকে ছাড়তে। দু’সপ্তাহের জন্য আমি এবং আমার স্ত্রী হজে যাব।’

তার কাছে হজ করতে যাওয়া খুবই গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন রশিদ। তিনি বলেন, ‘আমার কাছে এটা বিরাট মুহূর্ত। প্রতিটা ধর্মেই কিছু বিশ্বাস থাকে। ইসলাম ধর্মে মুসলিমদের জন্য হজ একটা বিরাট জিনিস। বয়স থাকতে থাকতে, শরীরে জোর থাকতে থাকতে হজ করে নেওয়া উচিত। আমি নিজের কাছে দায়বদ্ধ হজ করতে যাওয়ার বিষয়ে।’

ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের ১ থেকে ৫ জুলাই অনুষ্ঠিত হবে টেস্ট ম্যাচ। টেস্ট ম্যাচের পর ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ চলবে ৭ থেকে ১৭ জুলাই পর্যন্ত।

যারা মনে করছেন, রশিদের এই সময় দলের সঙ্গে থাকা উচিৎ ছিল, তাদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আমার কখনও মনে হয়নি যে, ভারতের বিরুদ্ধে খেলা রয়েছে, এখন হজ করতে যাব না। আমার সব সময় মনে হয়েছে আমার যাওয়া উচিত। কোন দলের বিরুদ্ধে সিরিজ রয়েছে সেটা নিয়ে ভাবিনি। আমি ক্লাব এবং বোর্ডের সঙ্গে কথা বলেছি। ওরা খুব সহজেই বুঝেছে। দেশ এবং ক্লাবকে যখন পাশে পেয়েছি, তখন তো আর চিন্তা নেই।’

আগামী শনিবারই হজ করার জন্য মক্কায় রওয়ানা হবেন আদিল রশিদ।


আরও খবর



জামিন বাতিলের বিরুদ্ধে সম্রাটের আপিল শুনানি ফের পেছালো

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৭জন দেখেছেন
Image

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন বাতিল করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে করা আপিল আবেদন শুনানির আবারও পিছিয়েছে। এ বিষয়ে শুনানির জন্যে আগামী সোমবার (২০ জুন) পরবর্তী দিন ঠিক করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

সোমবার (১৩ জুন) এ বিষয়ে শুনানির নির্ধারিত দিনে জ্যেষ্ঠ বিচারপতি নুরুজ্জামান ননির নেতৃত্বাধীন তিন সদস্যের সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বেঞ্চ নতুন দিন ঠিক করেন। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান।

এর আগে, গত সোমবার (৬ জুন) সুপ্রিম কোর্টের আপিল বিভাগে এ বিষয়ে শুনানি হওয়ার কথা থাকলেও সেটি পিছিয়ে যায়। তারপর আজ আবারও কার্য তালিকায় মামলাটি শুনানির জন্য উঠলে সেটিকে নট টুডে করা (আজ নয়) হয়।


আরও খবর



রাজধানীতে পিকআপের ধাক্কায় যুবকের মৃত্যু

প্রকাশিত:Friday ২৪ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৪জন দেখেছেন
Image

রাজধানীর শ্যামপুরের পোস্তগোলা ব্রিজের ঢালে পিকআপের ধাক্কায় আহত অজ্ঞাত যুবকের (২৫) মৃত্যু হয়েছে। শুক্রবার (২৪ জুন) সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তার মৃত্যু হয়।

শ্যামপুর থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার (২৩ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পোস্তগোলা ব্রিজের ধারে একটি পিকআপভ্যান তাকে সজোরে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল ৯টার দিকে তার মৃত্যু হয়।

তিনি জানান, নিহতের নাম-পরিচয় এখনো জানা যায়নি। বিস্তারিত জানার চেষ্টা চলছে। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ঘাতক পিকআপটি জব্দ করা হয়েছে।

এই কর্মকর্তা আরও জানান, ক্রাইম সিনকে খবর দেওয়া হয়েছে। ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে তার পরিচয় জানা যাবে। নিহতের পরনে একটি ফুল হাতা শার্ট ও জিন্স প্যান্ট ছিল।


আরও খবর



পাইলিংয়ে হাইড্রোলিক মেশিন ব্যবহার বন্ধের দাবিতে মানববন্ধন

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ২৯জন দেখেছেন
Image

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বহুতল ভবন নির্মাণের পাইলিংয়ে শক্তিশালী হাইড্রোলিক মেশিন ব্যবহার বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ১০টি ভবনের মার্কেট মালিক ও ব্যবসায়ীরা মানববন্ধনে অংশ নেন।

এ সময় মার্কেট মালিক ও ব্যবসায়ীরা উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় প্রিন্সিপাল ১০০ প্লাজা নামের একটি মার্কেটের ভবন নির্মাণে হাইড্রোলিক মেশিন ব্যবহারের অভিযোগ তোলেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাদশা খাঁ প্লাজার মালিক হাজী আমির আলী, জালাল টাওয়ারের কর্মকর্তা মেহেদি হাসান ইতু গাজী, রাজীব গাজী, রহমত ম্যানশনের মালিক সালাউদ্দিন জুয়েল, মাহফুজুর রহমান, দোকানদার বেলায়েত হোসেন, কামাল হোসেন, আল আমিন, মনির হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, পার্শ্ববর্তী প্রিন্সিপাল ১০০ প্লাজার ভবন নির্মাণে হাইড্রোলিক মেশিন ব্যবহার করে আমাদের মার্কেটগুলোকে ক্ষতিগ্রস্ত করছে। আমাদের বেশ কয়েকটি ভবনে ফাটল ধরছে। এর বিকট শব্দে আশপাশের হাসপাতালের রোগী ও স্কুলের বাচ্চাদের অপূরণীয় ক্ষতি হচ্ছে। প্রচণ্ড শব্দদূষণের পাশাপাশি কম্পনে পার্শ্ববর্তী একটি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি বাচ্চাদের মধ্যে ভূকম্পনের ভয় তৈরি হচ্ছে। যা তাদের মানসিক বিকাশকে ব্যাহত করছে।

তারা আরও বলেন, ‘এ হাইড্রোলিক মেশিন বহুতল মার্কেট, আবাসিক ভবন ও জনবসতিপূর্ণ এলাকায় ব্যবহার করা হয় না। কারণ এটি অত্যন্ত বিপদজনক। ঝুঁকি, দুর্ঘটনা ও শব্দদূষণকে বিবেচনায় নিয়ে সার্বিক নিরাপত্তার জন্য আমরা চাই ক্ষতিকর হাইড্রোলিক মেশিনের পরিবর্তে অন্য কোনো প্রক্রিয়ায় কারো ক্ষতি না করে পাইলিং করা হোক।’

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় খন্দকার প্লাজা ভেঙে প্রিন্সিপাল ১০০ প্লাজা নামে মার্কেটের ভবন নির্মাণ কাজ শুরু করা হয়। চারদিকে স্টিলের প্লেট দিয়ে বেষ্টনী দিয়ে সড়ক ও জনপদের রাস্তা সংকুচিত করে ভবন নির্মাণকাজ শুরু করা হয়।

সাত তলাবিশিষ্ট এ মার্কেটের পাইলিংয়ে শক্তিশালী হাইড্রোলিক মেশিনের ব্যবহার করা হচ্ছে। এ হাইড্রোলিক মেশিন ব্যবহার করে পাইলিং করায় কম্পনের সৃষ্টি হচ্ছে। পাশাপাশি বিকট শব্দে আশপাশের মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছেন। পাইলিংয়ের কম্পনের কারণে আশপাশের পুরোনো দুর্বল ভবন ধসে প্রাণহানির আশঙ্কা করছেন স্থানীয়রা।

এ বিষয়ে ব্যবস্থা নিতে শনিবার (১১ জুন) রহমত ম্যানশন, হাজী জালাল টাওয়ার, আ. রহমান প্লাজা, বাদশা খাঁ প্লাজা, হাজী মোস্তফা প্লাজা, ভূঁইয়া প্লাজা ও স্বপ্নদীপ প্লাজার মালিকরা যৌথভাবে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সোনারগাঁ থানায় অভিযোগ করেন।


আরও খবর