Logo
আজঃ রবিবার ১৪ জুলাই ২০২৪
শিরোনাম
মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? কর্মীদের দক্ষ করে বিদেশে পাঠাতে হবে : প্রতিমন্ত্রী বাংলাদেশকে কত বিলিয়ন অনুদান-ঋণ দেবে চীন, জানালেন প্রধানমন্ত্রী নাসিরনগরে খুনের মামলার বাদীর এখন দিন কাটছে আতংকে মধুপুরে ক্লিনিং স্যাটারডে কার্যক্রম অনুষ্ঠিত এবার কোটা আন্দোলনের পক্ষে কথা বললেন আয়মান সাদিক ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি সাজাভোগ শেষে দেশে ফিরেছে শিক্ষার্থীরাই হবে আগামী বাংলাদেশের কর্ণধার: ধর্মমন্ত্রী দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী: প্রধানমন্ত্রী বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন

ছাতকে হাদা টিলায় অ‌ভিযান চা‌লি‌য়ে ১২শত ফুট পাথর জব্ধ ক‌রে‌ছে প্রশাস‌ন

প্রকাশিত:রবিবার ৩০ এপ্রিল ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১৭০জন দেখেছেন

Image

আনোয়ার হোসেন নি ছাতক সুনামগঞ্জ প্রতিনিধিসুনামগঞ্জের ছাতক দোয়ারাবাজার উপজেলার ৭শ ৬০ একর ভূমি নিয়ে হাদা টিলা অবস্থিত প্রাকৃতি সম্পদ ভরপুর,টিলা মাটির  নিচে কোটি কোটি টাকার প্রাকৃতি সম্পদ পাথর লোকিয়ে য়েছে এগুলো রক্ষা করতে উপজেলা প্রশাসন দিবা-রাত্রী ভ্র্যাম্যমান আদালত পরিচালনা করে আসছে তবু  পাথর খেকোদের আগ্রাসনে হাত প্রাকৃতি  লুকানো সম্পদ রক্ষা করতে পারছে না  প্রশাসন 

উপজেলার ইসলামপুর ইউনিয়নের হাদা টিলা অবাধে কেটে পাথর খেকোদের আগ্রাসনে ধবংস চ্ছে বিবেশ ফলে এখানে পরিবেশ বিনষ্ট ধ্বংস হয়ে যাচ্ছে বিট ফরেষ্ট বিভাগের বনায়ন প্রকল্প সামাজিক বনায়ন প্রকল্প ধ্বংস করেছে স্থানীয় একটি সিন্ডিকেট পাথর খেকো বৃক্ষ নিধনকারী চক্র এবং কতিপয় অসাধু রেষ্ট কর্মকর্তা মিলে টিলা কেটে পাথর উত্তোলন বাগানের গাছগুলো কেঁটে উজাড় করা চ্ছে

প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত স্থানীয় একটি চত্রেু নেতৃত্বে দুই শতাধিক শ্রমিক টিলা কেটে পাথর উত্তোলন করে নৌকা ট্রলি যোগে নিয়ে অন্যত্র বিক্রি করছেন। গত নিবার রাতে উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও  সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসলাম উদ্দিনের
নেতৃত্বে হাদা টিলা এলাকা ভিযান চালিয়ে
বৈধ ভাবে রেষ্ট বিভাগের জায়গার টিলার মাটি কেটে পাথর উত্তোলন করে আসছে

খবর পেয়ে রাতে ভ্রাম্যমান আদালত হাদা টিলা এলাকায় পৌছার আগেই মাটিতে পাথর রেখে শ্রমিকরা ঘটনাস্থল থেকে জঙ্গল দিয়ে পালিয়ে যায় রে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসলাম উদ্দি এসব পাথরগুলো এলাকার জনপ্রতিনিধি গনমান্য ্যাক্তিদের উপস্থিতিতে পাথর জব্ধ রা হয়

জানা য়ায়,৭শ ৬০ একর ভূমি নিয়ে হাদা টিলা টিলা মাটির নিচে কোটি কোটি টাকার পাথর য়েছে  পুরো টিলা জুড়েই রয়েছেন সরকারী বনায়ন ইউক্লিপটার্স, বেলজিয়াম, আকাশীসহ বিভিন্ন প্রজাতির প্রায় ৩৩ হাজার বৃক্ষ রোপন করা হয় কিন্ত কতিপয় অসাধু কর্মকর্তা, বৃক্ষ নিধনকারী পাথর খেকো চক্র মিলে সৃজিত বাগানের গাছ কেঁটে উজাড় করে ফেলা চ্ছে

যার ফলে প্রকল্প আলোর মুখ এখনো দেখেনি দীর্ঘদিন ধরে স্থানীয় একটি প্রভাবশালী পাথর খেকো চক্র টিলা কেটে পাথর উত্তোল করছে সরকারী কয়েক হাজার মুল্যবান গাছ প্রতিনিয়ত চুরি করে নিয়ে যাচ্ছে চোরেরা দুই শতাধিক শ্রমিক টিলা কেটে পাথর উত্তোলন করে বারকি নৌকা, বাল্কহেড ট্রলিগাড়ি পরিমাপে প্রতিদিনই বিক্রি করছে দিন রাতের অন্ধকারে পাথর উত্তোলন  করেছেন

এলাকাবাসী অভিযোগ রে লেন ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে শ্রমিকরদের কাছ থেকে জরিমানা আদায় করলে পাথর খেকো মুলহোতারা থেকে যাচ্ছে ধরা ছোঁয়ার বাইরে য়েছে হাঁদা টিলায় এলাকার মধ্যে কাচা আধাপাক প্রায় ৬৭টি অবৈধ স্থাপনা গড়ে উঠেছেএসব বসত বাড়ি থেকে পাথর খেকো চক্র হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা

এব্যাপারে উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও  সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসলাম উদ্দি ঘটনার সত্যতা নিশ্চিত রে লেন রেষ্ট বিভাগের টিলায় প্রতিনিয়ত গাছগুলো কতন মাটি কেটে পাথর উত্তোলন রেছেন স্থানীয় একটি সিন্ডিকেট চত্রু কিন্তু রেষ্ট বিভাগ কর্মকতারা এসব ঘটনায নিবর য়েছে লে তিনি ভিযোগ রেন


আরও খবর



জাল নোট প্রতিরোধে গাংনীতে আলোচনা সভা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১১১জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ গাংনী(মেহেরপুর) প্রতিনিধি:জাল নোট প্রচলন প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিকল্পে মেহেরপুরের গাংনীতে আলোচনা সভা করেছে বাংলাদেশ ব্যাংক। বাংলাদেশ ব্যাংক রাজশাহী অঞ্চলের উদ্যোগে গাংনী উপজেলা নির্বাহী অফিসারের  সভা কক্ষে বৃহস্পতিবার দুপুরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে আসল নোট এবং জাল নোটের মধ্যে পার্থক্যসহ নানা বিষয় তুলে ধরা হয়। যার মাধ্যমে একজন মানুষ সহজেই শনাক্ত করতে পারবেন কোনটি জাল আর কোনটি আসল নোট। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা, বাংলাদেশ ব্যাংক রাজশাহী অফিসের যুগ্ম পরিচালক মোতাহার হোসেন, সহকারী পরিচালক শাহিনুর আলম, সোনালী ব্যাংক চুয়াডাঙ্গা প্রিন্সিপাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার খন্দকার আব্দুস সালাম ও গাংনী শাখার ম্যানেজার বজলুর রশিদ। 

অনুষ্ঠানে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ব্যাংক কর্মকর্তা, শিক্ষক, ব্যবসায়ীর সংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।


আরও খবর



প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফর সংক্ষিপ্ত করে বুধবার দেশে ফিরছেন

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ৯৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বুধবার রাতেই চীনের সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্বনির্ধারিত সুচি অনুযায়ী সফর শেষে বৃহস্পতিবার ফেরার কথা ছিল সরকারপ্রধানের।

মঙ্গলবার (৯ জুলাই) বেইজিংয়ের সেন্ট রেজিস হোটেলে এক সংবাদ স‌ম্মেল‌নে এ তথ‌্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

পররাষ্ট্রমন্ত্রী জানান, প্রধানমন্ত্রীর চীন সফরের সকল অনুষ্ঠান অপরিবর্তিত রয়েছে। শুধু ১১ তারিখ সকালের পরিবর্তে ১০ জুলাই রাতে ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী।

এদিকে বুধবার দুপুরের আগে চীনের প্রধানমন্ত্রী লি কিয়াং এবং বিকেলে দেশটির প্রেসিডেন্ট শি জিন পিংয়ের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর। দুই বৈঠকের মাঝে ২০ থেকে ২২টি চুক্তি সইয়ের সম্ভাবনা রয়েছে।

সোমবার (৮ জুলাই) সকালে চীনের রাজধানী বেইজিংয়ের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



হোমনায় বিদ্যুৎস্পৃষ্টে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারের মৃত্যু

প্রকাশিত:রবিবার ১৬ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১৩৭জন দেখেছেন

Image
হোমনা (কুমিল্লা) প্রতিনিধি:ঈদের ছুটিতে বাড়িতে এসে বিদ্যুৎস্পৃষ্টে না ফেরার দেশে চলে গেলেন এক ডিপ্লোমা ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার।নিহতের নাম মো. জাকারিয়া (৩৫)। তিনি হোমনা উপজেলার ঘাগুটিয়া ইউনিয়নের রামপুর গ্ৰামের ওসমান গনির ছেলে। (শনিবার ১৫ জুন) বিকেলে তার নিজ বাড়িতে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।জাকারিয়া একটি বেসরকারি সংস্থায় (এনজিও) চাকরি করতেন।পারিবারিক সূত্রে জানা যায়, পরিবারের সবার সঙ্গে পবিত্র ঈদুল আজহা উদযাপন করতে ছুটিতে বাড়ি এসেছিলেন। (শনিবার) সন্ধ্যায় নিজের ঘরে বৈদ্যুতিক বাতির ত্রুটি সারাতে গিয়ে অসাবধানতাবশত বিদ্যুতায়িত হয়ে মারা যান।টের পেয়ে স্বজনরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।খবর পেয়ে হোমনা থানার সেকেন্ড অফিসার এসআই টিবলু মজুমদার সঙ্গীয় পুলিশসহ হাসপাতালে যান। তিনি বলেন, কোনো অভিযোগ না থাকায় পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে দাফন কাফনের জন্য লাশটি স্বজনদের নিকট বুঝিয়ে দেওয়া হয়েছে।

আরও খবর



মধুপুর পৌরসভার উদ্যোগে সাড়ে চার হাজার ডাস্টবিন বিতরণ

প্রকাশিত:সোমবার ০৮ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ জুলাই ২০২৪ | ১৫২জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইলঃ'যত্রতত্র ময়লা না ফেলি, পরিস্কার পরিছন্ন মুক্ত পৌর শহর গড়ি'এ শ্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের মধুপুরে পৌরপিতা মো. সিদ্দিক হোসেন খান এর উদ্যোগে এবং পৌর সভার আয়োজনে মধুপুর পৌর শহরকে পরিস্কার পরিছন্ন রাখার লক্ষে শহরের বিভিন্ন স্হানে সাড়ে চার হাজার ডাস্টবিন বিতরণের শুভ উদ্বোধন করা হয়েছে।সোমবার (৮ জুলাই) সকালে নগর পরিচালনা অবকাঠামো উন্নয়ন প্রকল্প আইইউজিআইপি, এলজিইউডি প্রকল্পের আওতায় এবং বাংলাদেশ সরকার।

এডিবি ও এএফডিবিএল এর অর্থায়নে সাড়ে চার হাজার ডাস্টবিন সরবরাহ করা হয়।জনবহুল এলাকার জন্য ১২০ লিটারের ৪০০টি,  বাসাবাড়ির সামনে স্হাপনের জন্য ২০ লিটারের ৪ হাজার টি ডাস্টবিন সরবরাহ করা হয়। পৌরপিতা মো. সিদ্দিক হোসেন খান উক্ত ডাস্টবিন গুলো শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্হানে স্হাপনের লক্ষে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। ডাস্টবিন বিতরণ কালে তিনি বলেন, বাসাবাড়ির ময়লা আবর্জনা যত্রতত্র না ফেলে বিতরণকৃত ডাস্টবিনে ফেলার পরামর্শ দেন।

পৌরপিতা মধুপুর পৌরশহরকে  আধুনিক ও যুগোপযোগী মডেল পৌর শহর হিসেবে গড়ে তোলার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।তিনি আরও জানান,  প্রতিদিন আমি ফজরের নামাজ শেষ করে শহরের বিভিন্ন সমস্যা দেখার জন্য পায়ে হেটে বিভিন্ন এলাকা পরিদর্শন করি, তখন যদি কোন স্হানে ময়লা আবর্জনা যত্রতত্র পড়ে থাকতে দেখি তাৎক্ষনিক আমার পরিছন্ন কর্মীদের ফোন দেই এবং ডেকে এনে সেসকল ময়লা আবর্জনা সাথে সাথে অপসারণ করি।যত্রতত্র ময়লা আবর্জনা ফেলায় পরিবেশ দুষণ ও র্দুগন্ধ মুক্ত করার জন্য আমি শহরের বিভিন্ন স্হানে ও বাসাবাড়িতে ডাস্টবিন স্হাপনের সিদ্ধান্ত নেই।

আমাদের সাবেক কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপির সার্বিক সহযোগিতায় তা আজ বাস্তবে পরিনত হয়েছে।  এজন্য তিনি  মধুপুর পৌর বাসীর পক্ষ থেকে ড. আব্দুর রাজ্জাক এমপিকে অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করেন। বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ ও ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মো. জাকিরুল ইসলাম হক ফারুক, প্যানেল  মেয়র -৩ ও সংরক্ষিত আসন ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোছা. মালেকা বেগম, ৭ নং ওয়ার্ড কাউন্সিলর হারুন অর রশিদ।

নির্বাহী প্রকৌশলী সাইফুজ্জামান তালুকদার, সহকারী প্রকৌশলী প্রদীপ কুমার দেবনাথ, সমাজ উন্নয়ন কর্মকর্তা সোনিয়া ইয়াসমিন, পৌর নির্বাহী কর্মকর্তার প্রধান সহকারী মো. শাহীন মিয়া, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, মধুপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আঃ হামিদ, সাধারণ সম্পাদক বাবুল রানা সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস্ মিডিয়ার সাংবাদিক গন এবং পৌরসভার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



হিলিতে যথাযথ মর্যাদায় আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:শনিবার ১৩ জুলাই ২০২৪ | ১১০জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জনে দিনাজপুরের হিলিতে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) উদযাপন করা হয়েছে।

রোববার (২৩ জুন) উপজেলা আওয়ামীলীগের আয়োজনে সকাল ৯ টায় হিলি বাসস্ট্যান্ড সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও  শ্রদ্ধা নিবেদন করা হয়।

দিবসটি উপলক্ষে বিকেল সাড়ে ৫ টায় হিলি বাজারের গোডাউন মোড় থেকে আনন্দ র‌্যালী বের হয়ে বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে গিয়ে শেষ হয়।এরপর সেখানে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উদযাপন কমিটির আহবায়ক ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন এর সঞ্চালনায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি হারুন উর রশিদ হারুন এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন প্রতাব,প্রভাষক আশরাফ আলী প্রধান,আব্দুল লতিফ মাষ্টার, আবুল কালাম আজাদ, পৌর আওয়ামীলীগের সভাপতি ও উদযাপন কমিটির সদস্য সচিব পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদ টুকু,উপজেলা যুবলীগের সভাপতি আমিরুল ইসলাম লিটন, সাঃ সম্পাদক এমদাদুল মল্লিক,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কাহের আলী,সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ,পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আতাউর রহমান কাজল, ছাত্রলীগের সভাপতি সুমন মন্ডল, সাধারণ সম্পাদক মাহাবুব আলম, কৃষকলীগের সাধারণ সম্পাদক মহাসিন আলী,শ্রমিক লীগের সভাপতি গোলাম মোর্শেদ,পৌর যুবলীগের আহবায়ক মাহমুদুল হাসান উজ্জল,যুগ্ম আহবায়ক তারিকুল ইসলাম ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিক সরকার, কৃষক লীগের সভাপতি মিলন,সাধারণ সম্পাদক রাকিব হাসান ডালিমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।


আরও খবর