Logo
আজঃ মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
শিরোনাম

চাঁদার টাকা না দেওয়ায় পুকুর বাঁশ ঝাড় জমি দখলের অভিযোগ

প্রকাশিত:রবিবার ১১ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ২৯৩জন দেখেছেন

Image
তানোর(রাজশাহী)প্রতিনিধি; রাজশাহীর তানোর প্রেসক্লাবের নামধারী সহসভাপতি আশরাফুল  ইসলাম রঞ্জু দাবিকৃত এক লাখ টাকা চাদা না পেয়ে বন্দোবস্তের পুকুরে জোরপূর্বক মাছ মারা ছাড়া ও বাশ গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় জমির মালিক মোসলেম উদ্দিন নিরুপায় হয়ে রঞ্জুকে বিবাদী করে রোববার দুপুরের দিকে উপজেলা নির্বাহীর দপ্তরে লিখিত অভিযোগ দেন। অভিযোগের অনুলিপি স্থানীয় সংসদ, জেলা প্রসাশক, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মুন্ডুমালা ভূমি কর্মকর্তার নিকট দেওয়া হয়েছে। উপজেলার বাধাইড় ইউনিয়ন(ইউপির) ধামধুম গ্রামে গত শনিবার মাছ ছাড়া মারা ও বাশ গাছ কাটার ঘটনা ঘটেছে। তানোর প্রেসক্লাবের নামধারী দের বিরুদ্ধে একের পর এক অভিযোগে চরম বিব্রতৃ। এতে করে প্রতিটি অভিযোগের তদন্ত করে আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের জরুরী ভাবে হস্তক্ষেপ কামনা করছেন সিনিয়র গণমাধ্যম কর্মীরা। ঘটে দখল বাজির ঘটনাটি। নচেৎ চাঁদাবাজ রা বেপরোয়া হয়ে উঠবে। তার আগেই লাগাম টানা একান্ত প্রয়োজন বলে মনে করেন সচেতন মহল। 

জানা গেছে,উপজেলার বাধাইড় ইউপির ধামধুম মৌজায় আরএস খতিয়ান ১ আরএস  ১৯২ দাগে পুকুরসহ ধানি জমি রয়েছে ১ একর ২৬ শতাংশ। এই জমি চাপাইনবাবগঞ্জ সদর এলাকার মৃত নুর মোহাম্মাদ সরকারের নিকট হতে বিগত ১৯৭৭ সালের দিকে বন্ধোবস্ত দলিল করে নেন। যার দলিল নম্বর ৩৭৮৩ ভলিয়ম নম্বর ৩৯, পাতা  নম্বর ২১০ থেকে ২১৪ প্রস্তাবিত খতিয়ান নম্বর ১৯৯ হোল্ডিং নম্বর ১০১, এবং খাজনা দেওয়া আছে। এঅবস্থায় উপজেলার চুনিয়াপাড়া গ্রামের মৃত ওয়াজেদ আলীর পুত্র আশরাফুল ইসলাম রঞ্জু পুকুর ও জমি দখল নিতে নানা ভাবে হুমকি ধামকি প্রদান করে গত শনিবার পুকুর মাছ ছাড়েন।

ভুক্তভোগী মোসলেম জানান, দলিল হওয়ার পর থেকে শান্তিপূর্ণ ভাবে জমি পুকুর দখল ভোগ করছি। কিন্তু রঞ্জু তানোর প্রেসক্লাবের সহসভাপতি পরিচয় দিয়ে ১ লাখ টাকা চাঁদা চায়, না দিলে সব ছেড়ে দেওয়ার হুমকি দেন। এঅবস্থায় গত শনিবার পুকুরে মাছ ছাড়েন ও পাড়ের বাঁশ গাছ ও কলা কেটে নিয়ে আসেন এবং আমাদেরকে মেরে ফেলার হুমকি দেয়। নিরুপায় হয়ে ইউএনও স্যারের নিকট অভিযোগ দিয়েছি।

অভিযুক্ত আশরাফুল ইসলাম রঞ্জুর ০১৭১১৫৭৭০৬২ এই মোবাইল নম্বরে  ফোন দেওয়া হলে প্রথমে রিং বাজলেও পরে ফরয়াড লিখা আসে, যার কারনে তার বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পংকজ চন্দ্র দেবনাথ জানান, অফিসে ছিলাম না, রাজশাহী মিটিংয়ে ছিলাম, সোমবারে অফিসে গিয়ে অভিযোগ হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



সিরিজ জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রকাশিত:সোমবার ১৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ১২৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনন্দন জানিয়েছেন,শ্রীলঙ্কার বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে ।

সোমবার (১৮ মার্চ) চট্টগ্রামে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে ৪ উইকেটের জয় পেয়েছে টাইগাররা। এর মাধ্যমে ২-১ ব্যবধানে সিরিজ জয় করায় টাইগারদের এ অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

আজকের ম্যাচে শুরু থেকে উইকেট হারিয়ে চাপে পড়লেও জানিথ লিয়ানাগের সেঞ্চুরিতে ২৩৫ রানের লড়াই করার পুঁজি পায় শ্রীলঙ্কা।

টাইগার ওপেনার তানজিদ তামিমের দারুণ এক ইনিংস ও তরুণ লেগ স্পিন অলরাউন্ডার রিশাদ হোসেনের ঝড়ো ব্যাটিংয়ে ৪ উইকেটের জয় পায় বাংলাদেশ। ২-১ ব্যবধানে জিতে নেয় ওয়ানডে সিরিজ।



আরও খবর



সরকার বাজার নিয়ন্ত্রণ করবে: জাহাঙ্গীর কবির নানক

প্রকাশিত:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ২৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:কাঁচাবাজারের ব্যাপারে সিন্ডিকেট শব্দটি প্রযোজ্য নয়। ভোক্তারা যাদের কাছে পণ্য কেনে, সেখানে বাজার নিয়ন্ত্রণ হওয়া দরকার। সে কাজটা সরকার করবে, এটা সরকারের দায়িত্ব।বলেছেন বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক 

সোমবার (১৫ এপ্রিল) ঈদের পর প্রথম কর্ম দিবসে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, সিন্ডিকেট একটা পপুলার শব্দ। সিন্ডিকেট আমার কাছে মনে হয়েছে বড় ব্যাপার। তবে সিন্ডিকেট কাঁচাবাজারের ব্যাপারে প্রযোজ্য নয়। মাঝখানে যারা, ভোক্তা যাদের থেকে পণ্য কেনে সেখানে নিয়ন্ত্রণ হওয়া দরকার। সে কাজটা সরকার করবে, সেটা সরকারের দায়িত্ব। আমরা যারা সরকারের আছি সেটা নিশ্চিত করা আমাদের দায়িত্ব।

দ্রব্যমূল্যের ঊর্ধগতি নিয়ে তিনি বলেন, আমরা গ্রামের মানুষ। আমরা যারা সরকারের লোক এবং সরকারে রয়েছি, আমরা কিন্তু রমজানের আগেই নিয়ন্ত্রণে নিয়ে এসেছি। রমজানের আগেই বাজার ব্যবস্থাপনার সঙ্গে জড়িত ছিলাম। আমার নির্বাচনি এলাকা মোহাম্মদপুর, আদাবর, শেরে বাংলা নগরে ওয়ার্ডে ওয়ার্ডে সুলভমূল্যে কেনাকাটার ব্যবস্থা করেছিলাম। ঢাকার মানুষ যে বাজার পরিস্থিতির মুখোমুখি ছিল মফস্বলের মানুষ, সেই পরিস্থিতির মুখে ছিল না। ঢাকা শহরে এক পরিস্থিতি, মফস্বলের আরেক পরিস্থিতি। তৃণমূল কৃষক যে দামে বিক্রি করে ভোক্তার কাছে এসে তা ৫০-৬০ গুণ বেড়ে যায়। এটা আমরা নিয়ন্ত্রণের চেষ্টা করছি। জাহাঙ্গীর কবির নানক আরও বলেন, সচিবালয়ে আজ আমারও ভালো লাগেনি। অনেক ভিড়ের সচিবালয়ে আজ ভিড় কম। ঢাকার রাস্তা অস্বাভাবিক। আসলে আমার জানামতে দুই পর্ব মিলে এতো ছুটি হয়নি। এখন স্বল্প সময়ের মধ্যে মানুষ বাড়িতে যায়। সমস্ত যোগাযোগ ব্যবস্থা সহজ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গ্রামের বাড়িতে যাওয়ার আকাঙ্ক্ষা বাড়িয়ে দিয়েছে। এগুলো সবই সম্ভব হয়েছে শেখ হাসিনার নেতৃত্বে। আমার কাছে মনে হয় এ সপ্তাহ এমন ঢিলেঢালা যাবে। আগামী সপ্তাহে কর্মচাঞ্চল্য ফিরবে। বিএনপি যে দুঃখ-কষ্টের বাংলাদেশ সৃষ্টি করেছিল সেই দুঃখ-কষ্টের বাংলাদেশ আজকে আর নেই।


আরও খবর



জমে উঠেছে ঈদবাজার

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ১৩১জন দেখেছেন

Image

জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:সৈয়দপুরে জমে উঠেছে ঈদবাজার। ঈদ যতই ঘনিয়ে আসছে ক্রেতাদের আনাগোনা ততই বাড়ছে। শহরের বিভিন্ন বিপনী বিতানের পাশাপাশি ফুটপাতের দোকানগুলোতে  কেনাকাটা শুরু হয়ে গেছে। ধনী-গরীব সকলের কাছে  ঈদ আনন্দ উথলে পড়েছে। 

শহর ঘুরে দেখা যায় শহরের শহীদ ডাক্তার জিকরুল হক সড়কের বিভিন্ন বিপনি বিতান, রেলওয়ে মার্কেট আধুনিক পৌর প্লাজা মার্কেট,ও রেললাইন সংলগ্ন  মার্কেটের  দোকানগুলোতে কেনাকাটায় মানুষের ভীড় লক্ষ করা গেছে ।

ঈদের পোশাকসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে দোকানগুলোতে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ক্রেতাদের ভীড় চোখে পড়ার মত। রমজানের প্রথম থেকে বাজারগুলোতে কেনাকাটা  মোটামুটি শুরু হলেও  দ্বিতীয় সপ্তাহ থেকে ক্রেতাদের ভীড় দিগুণ। নির্বিঘ্নে ঈদের  কেনাকাটা করতে, প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। 

ক্রেতারা বলছেন, গতবছরের ন্যায় তুলনামূলকভাবে এবারও ঈদ পোশাক সহ সকল পণ্যের দাম আকাশ ছোঁয়া, কিন্তু এরপরেও ঈদ পালন করতে কিনতেই হবে।

দেখা গেছে, ল্যাহেঙ্গা, বুটিকস, চোষা, আড়ং, জিপসি, দেশীয় সূতি থ্রী-পিস, ভারতীয় থ্রী পিস, নাইরাকাট, এবারের মূল আকর্ষণ। 

এছাড়া বাজারে ভারতীয় সারারা-জারারা ও  থ্রি-পিসের  পাশাপাশি  দেশীয় পোশাক মেয়েদের পছন্দের র্শীর্ষে। এবার ভাল মানের শাড়ী ফোর-প্লাই, মনিপুরী শাড়ি ৩ হাজার থেকে ১৫ হাজার টাকা এবং ল্যাহেঙ্গা ৫ হাজার টাকা থেকে ১০ হাজার টাকা,  সারারা-জারারা ৫ হাজার থেকে ৭ হাজার টাকা, নাইরা কাট আড়াই হাজার থেকে ৭ হাজার টাকা, সূতি থ্রী-পিস ১ হাজার ৫’শ থেকে ৫ হাজার টাকা, ভারতীয় জিপসি ৭ হাজার থেকে ৮ হাজার ৯’শ টাকা, দেশীয় বুটিকস, চোষা, আড়ং ও কাতান  থ্রী পিস ১৭০০ থেকে ৩ হাজার টাকা এবং ছেলেদের পাঞ্জাবী ৮শ’ টাকা থেকে ৬ হাজার টাকা, প্যান্ট ৮ শ’ টাকা থেকে ৪ হাজার টাকা, ফতুয়া ৪ শ’ টাকা থেকে ১২শ’ টাকা, বিভিন্ন ধরনের শার্ট ৮’শ টাকা থেকে ৩ হাজার টাকা, জুতা ১ হাজার টাকা থেকে ৫ হাজার টাকা ও বাচ্চাদের বিভিন্ন পোষাক ৭’শ টাকা থেকে দেড় হাজার টাকা পর্যন্ত দরে পাওয়া যাচ্ছে। ব্যবসায়ীরা তাদের শো-রুমে নিত্যনতুন শাড়ী ও ক্রেতাদের চাহিদা অনুযায়ী বাহারী পোষাকের সমারহ ঘটিয়েছে। 

আসফাক নামের এক দোকানিরা বলছেন, হালকা বৃষ্টির পর থেকে ঠান্ডা আবহওয়ার কারণে সকাল ৯ টায় দোকান খোলার পর থেকে বেলা ১১টা পর্যন্ত ক্রেতাসাধারনের উপস্থিতি কম। বেলা ১২ টার পর ক্রেতাদের আনাগোনা বেড়ে যাচ্ছে। আবার সন্ধ্যার পর বেচাকেনা হচ্ছে দিগুণ । নিম্ন-মধ্যবিত্তদের ঈদের কেনাকাটাও জমে উঠেছে ফুটপাতের দোকানগুলোতে। মূল্য নাগালের বাইরে থাকলেও স্বল্প আয়ের মানুষগুলো ঈদের কেনাকাটা সারছে এ দোকানগুলোতেই।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম বলেন, ব্যবসায়ি সহ ক্রেতাসাধারনের নিরাপত্তার ব্যবস্হা জোড়দার রয়েছে। ক্রেতা সাধারণ যাতে করে নির্বিঘ্নে কেনাকাটা করতে পারে,সেজন্য সকল ব্যবস্হাই রয়েছে বলে জানান তিনি। 


আরও খবর



নাবিকদের মুক্তির পর গ্রেপ্তার ৮ জলদস্যু

প্রকাশিত:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৬০জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :রোববার (১৪ এপ্রিল) বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ অপহরণে যুক্ত ৮ জলদস্যুকে আটক করেছে সোমালিয়ার পুলিশ। জাহাজটিকে মুক্তি দিয়ে উপকূলে যাওয়ার পর উত্তর পূর্বাঞ্চলের রাজ্য পান্টল্যান্ডের পুলিশ তাদের আটক করে বলে জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যম  গারোই

শনিবার দিবাগত মধ্যরাতে ২৩ নাবিকসহ সোমালিয়ার জলদস্যুদের কাছ থেকে মুক্তি পায় বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ। রোববার দুপুরে মুক্তির বিষয়টি আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের সামনে তুলে ধরে জাহাজটির মালিক প্রতিষ্ঠান কেএসআরএম গ্রুপ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, শনিবার দিবাগত রাত ৩টায় চট্টগ্রামের এস আর শিপিংয়ের প্রধান নির্বাহী মেহেরুল করিমের কাছে একটি বার্তা আসে এমভি আবদুল্লাহর ক্যাপ্টেন আব্দুর রশীদের কাছ থেকে। বার্তায় বলা হয়, জিম্মি জাহাজ মুক্ত হয়েছে। নাবিকরা দুবাইয়ের পথে রওনা হয়েছে।

গারোইয়ের এ সংক্রান্ত এক প্রতিবেদনে বলা হয়েছে, অপহৃত বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহকে ছেড়ে দেওয়ার পরপরই ৮ জলদস্যুকে আটক করা হয়। তবে তাদের কাছ থেকে মুক্তিপণের টাকা উদ্ধার হয়েছে কিনা তা জানা যায়নি।

পান্টল্যান্ডের একজন জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তাকে উদ্ধৃত করে প্রতিবেদনে বলা হয়, আটক ৮ জনই এমভি আব্দুল্লাহ অপহরণের সঙ্গে যুক্ত ছিলেন। ওই কর্মকর্তা বলেন, ‘মুক্তিপণ দিয়ে জিম্মি মুক্ত করা হলে জলদস্যুদের অন্য গ্রুপগুলো উৎসাহিত হতে পারে।

গত ১২ মার্চ ভারত মহাসাগর থেকে কয়লাবোঝাই এমভি আবদুল্লাহ ছিনতাই করে সোমালি জলদস্যুরা। এ সময় জাহাজটিতে থাকা ২৩ বাংলাদেশি নাবিককেও জিম্মি করা হয়।


আরও খবর



বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘ক্রু’

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ১০৯জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:ভারত ও বিশ্বের অন্যান্য দেশে গত ২৯ মার্চ মুক্তি পেয়েছে বলিউড সিনেমা ‘ক্রু’। সব জল্পনা কাটিয়ে এবার বাংলাদেশেও মুক্তি পাচ্ছে সিনেমাটি।

ভারতের সঙ্গে একই দিনে বাংলাদেশে মুক্তি পাওয়ার কথা ছিল নারীকেন্দ্রিক সিনেমাটি। তবে সেন্সর জটিলতার কারণে বাংলাদেশে একইদিনে মুক্তি সম্ভব হয়নি। এবার সব জটিলতা কাটিয়ে সোমবার (১ এপ্রিল) সেন্সর পেয়েছে সিনেমাটি। আজ থেকেই বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘ক্রু’।

সাফটা চুক্তির মাধ্যমে প্রথমবারের মতো হিন্দি সিনেমা আমদানি করছে স্টার সিনেপ্লেক্স। সংবাদ মাধ্যমকে প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেসবাহউদ্দিন জানান, ‘সিনেমাটি সাফটা চুক্তির মাধ্যমে বাংলাদেশে মুক্তি পাচ্ছে। প্রথমবারের মতো আমরা হিন্দি সিনেমা আমদানি করে মুক্তি দিচ্ছি। একটু ঝামেলা ছিল, সেটা কাটিয়ে ‘ক্রু’ আজ সেন্সর পেয়েছে। আজ থেকেই চলবে সিনেমাটি।’ তবে নিয়মানুযায়ী ঈদ উৎসবে হিন্দি সিনেমা চালানো যাবে না, তাই ঈদের সময় ‘ক্রু’য়ের শো বন্ধ থাকবে।

তিন প্রজন্মের নায়িকা দিয়ে বিভিন্ন বয়সী বিমানবালার জীবন ফুটিয়ে তুলতে চেয়েছেন পরিচালক। সিনেমায় দেখা যাবে, সুন্দরী তিন বিমানবালা কাজ করে কলকাতার অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়ের সংস্থায়। যার বিমানে দেশ-বিদেশে পাচার হয় সোনার বিস্কুট।

এমন তথ্য যখন সুন্দরী তিন বিমানবালার কাছে ফাঁস হয়ে যায় তখন তাদের জীবনে কী কী ঘটতে শুরু করে তাই নিয়ে এগিয়ে যায় গল্প। এ সিনেমার মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে বর্তমান এয়ারলাইনস ইন্ডাস্ট্রির দুরবস্থা ও অনৈতিকতা


আরও খবর