Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

বৃষ্টি হতে পারে সপ্তাহজুড়ে

প্রকাশিত:শুক্রবার ০৮ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩০০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজধানী ঢাকাসহ সারাদেশে আগামী সপ্তাহজুড়ে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ শুক্রবারও বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। তবে শনিবার কমলেও ১০ থেকে ১১ সেপ্টেম্বর আবারও বৃষ্টিপাত বাড়বে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) আবহাওয়া অধিদপ্তরের এক পূর্বাভাসে এ তথ্য জানা গেছে।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, সারা সপ্তাহজুড়েই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামীকাল কিছুটা কমবে। সারাদেশে দিনের ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ রাজশাহী, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সন্দ্বীপে সর্বোচ্চ ৭৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এছাড়া মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী, ঈশ্বরদী, ডিমলা, নেত্রকোনা, রাঙামাটি, চাঁদপুর, কক্সবাজার, টেশনাফ, পটুয়াখালীসহ দেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়েছে।

পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, মধ্যপ্রদেশ, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৯১ শতাংশ।


আরও খবর



মাগুরার শালিখায় গাজাসহ এক ব্যবসায়ী আটক

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮৯জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরার শালিখা থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে গাঁজা সহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে। আটককৃত আসামী উপজেলার তালখড়ি ইউনিয়নের পাথরঘাটা গ্রামের মৃত শহিদুল ইসলামের ছেলে সোহেল রানা (৩২)।

মঙ্গলবার (১১ জুন) রাত ১টা ২০ মিনিটে তার নিজ বাড়ীর ভিতর থেকে ৪০০ গ্রাম গাঁজাসহ তাকে আটক করা হয়।


আরও খবর



খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৬জন দেখেছেন

Image

জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:বর্ণিল আয়োজনের মধ্যে দিয়ে খাগড়াছড়ি জেলায় পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) কমপ্লেক্স এর উদ্বোধন করা হয়েছে।

রবিবার (২৩ জুন) সকাল ১০টার দিকে  খাগড়াছড়ি জেলায় পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) কমপ্লেক্স এর  উদ্বোধনী অনুষ্ঠানে    খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার) এর পরিকল্পনা ও বাস্তবায়নে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) কমপ্লেক্স এর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এসময়  সাবেক সংরক্ষিত মহিলা আসনের এমপি বাশন্তী চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মাহমুদা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্)  মোঃ জসীম উদ্দিন পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) তফিকুল আলম সহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, পুনাকের সদস্যগণ, গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সভাপতি,র বক্তব্যে খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার) বলেন, পুনাক বাংলাদেশ পুলিশের একটি অঙ্গ সংগঠন। ১৯৮৬ সালে প্রতিষ্ঠিত হবার পর থেকেই পুনাক একটি সামাজিক ও কল্যাণমুখী প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে। পুনাক তার কার্যক্রম দিয়ে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, শ্রদ্ধাবোধ ও মেধা বিকাশে সহায়তা করছে। বেকার ও ক্ষতিগ্রস্ত নারীদের সাহায্য পুনাক বিশেষভাবে কাজ করে থাকে । পুনাক একদিকে যেমন অসহায়দের প্রতি সাহায্যের হাত বাড়াচ্ছে অপর দিকে তেমনি পিছিয়ে পড়া নারী সমাজ কে আত্ননির্ভরশীল হতে উদ্ভুদ্ধ করছে।

ইতিপূর্বে খাগড়াছড়িতে পুনাক বিক্রয় কেন্দ্র উদ্বোধন করা হয়েছে যেখানে নারীদের শাড়ি, থ্রিপিস, গহনা, চাদর, মাটির তৈজসপত্র, শোপিস, বস্ত্র পণ্য, কসমেটিকস, বিভিন্ন ধরনে আচার ও খাদ্য সামগ্রীসহ বিভিন্ন দ্রব্য পাওয়া যায়। পুনাক বিক্রয় কেন্দ্রে হাতের তৈরিকৃত ঘর সুসজ্জিতকরনের বিভিন্ন জিনিসপত্রও পাওয়া যায়।

প্রধান অতিথি,র বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, এই নবনির্মিত পুনাক কমপ্লেক্স উদ্বোধনের মধ্য দিয়ে খাগড়াছড়ি তে পুলিশ নারী কল্যাণ সমিতির দীর্ঘদিনের আকাঙ্ক্ষা পূর্ণ হলো। সমাজের জন্য পুনাকের অনেক কিছু করার আছে। ভবিষ্যতে এই সংস্থার সামাজিক কল্যাণমুখী কাজকে আরো এগিয়ে নিয়ে যেতে সবাইকে একযোগে কাজ করতে হবে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি  পুনাক কমপ্লেক্স উদ্বোধন শেষে পুনাক বিক্রয় কেন্দ্র পরিদর্শন করেন।  বিভিন্ন বিক্রয় সামগ্রী, মূল্য তালিকাসহ মালামালের গুণগত দিক যাচাই করে সন্তোষ প্রকাশ করেন এবং নিজেও পুনাক বিক্রয় কেন্দ্র থেকে বিভিন্ন পণ্যসামগ্রী ক্রয় করেন।

আরও খবর



ভুরুঙ্গামারীতে পানিতে ডুবে ২ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৯জন দেখেছেন

Image
বাবুল, কুড়িগ্রাম ব্যুরো:কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে পৃথক স্থানে পানিতে ডুবে শিশুসহ ও এক যুবকের মৃত্যু হয়েছে l সোমবার দুপুর বেলা পরিবারের সবার অজান্তেই ফারিয়া নামের দেড় বছরের এক শিশুর মাছ চাষের জমিতে পড়ে মর্মান্তিক মৃত্যু ঘটে lফারিয়ার পারিবারিক সূত্রে জানা গেছে, আজ দুপুরে ফারিয়ার মা রান্নার কাজে ব্যস্ত ছিল l দেড় বছরের ফারিয়া তখন বাড়ির উঠোনে খেলা করছিল l ওই সময়ে মায়ের অজান্তেই ফারিয়া বাড়ির বাইরে গিয়ে বাড়ি সংলগ্ন মাছ চাষের জমিতে পরে ডুবে যায় l সেখানেই তার মৃত্যু ঘটে lপরক্ষনেই তার মা খোঁজাখুঁজি করে ওই মাছ চাষের জমি থেকে ফারিয়াকে তুলে নিয়ে ভুরুঙ্গামারী উপজেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত: ঘোষণা করে l মৃত: ফারিয়া উপজেলার তিলাই ইউনিয়নের দক্ষিণ গোপালপুর গ্রামের ফরিদুল ইসলাম এর কন্যা lঅপর ঘটনাটি ঘটে, সকাল বেলা দুধ কুমোর নদীতে l  

উপজেলার পাইকের ছড়া  ইউনিয়নের শিলবাড়ি গ্রামের শামসুল হকের পুত্র যুবক ঝন্টু মিয়া ভোরবেলাতেই দুধকুমার নদীর সোনাহাট ব্রিজের উত্তর দিকে মাছ ধরতে যায় l নদীতে মাছ ধরার একপর্যায়ে কোন এক সময় তার পানিতে ডুবেই মৃত্যু ঘটে l সকাল আটটার দিকে আব্দুল মান্নান নামের এক ব্যক্তি ওই স্থানেই জাল ফেলে পানিতে নামতেই ঝন্টুর ডুবন্ত লাশ তার পায়ে স্পর্শ হয় l এ সময় আব্দুল মান্নান বিষয়টি এলাকাবাসীকে জানালে এলাকার লোকজন ভুরুঙ্গামারী থানা পুলিশে খবর দেয় l পুলিশ এসে ঝন্টুর লাশ উদ্ধার করে l 

ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন l
তিনি জানান, কোন প্রকার অভিযোগ না থাকায় ঝন্টুর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে l

আরও খবর



জাহ্নবী কাপুর ফাঁস করলেন নিজের কীর্তি

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০৮জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:‘স্লো অ্যান্ড স্টিডি’ হয়েই বলিউডে নিজের পায়ের তলার মাটি শক্ত করছেন জাহ্নবী কাপুর। এর মধ্যে ফাঁস হলো এক গোপন তথ্য। সেই তথ্য ফাঁস করেছেন অভিনেত্রী নিজেই।

দোকান থেকে জিনিস চুরি করেছিলেন শ্রীদেবী কন্যা। এক সাক্ষাৎকারে এ কথা জানান তিনি। এই কাজ জাহ্নবী করেছিলেন ছোটবেলায়। আসলে সে সময় তার ধারণাই ছিল না যে, কোনো জিনিস কিনতে গেলে তার জন্য দাম দিতে হয়।

অভিনেত্রী জানান, শ্রীদেবী ও বনি কাপুরের সঙ্গে একটি দোকানে গিয়েছিলেন তিনি। সেখান থেকেই একটি জিনিস নিয়ে দৌড়ে বেরিয়ে যান। পরে নিজের এই চুরির কথা শ্রীদেবী ও বনিকে জানান জাহ্নবী। মজা করেই বলতে গিয়েছিলেন, ‘দ্যাখো! দ্যাখো, এর জন্য আমাদের টাকা দিতে হয়নি।

বনি-শ্রীদেবী আঁতকে উঠেছিলেন। তাকে চোরও বলেছিলেন। নিজের আরেকটি স্বভাবের কথাও জানান জাহ্নবী। কী সেই স্বভাব? অভিনেত্রী যে হোটেলেই যান, চুপচাপ সেখানকার বালিশ তুলে নিয়ে চলে যান। কিন্তু এই বালিশ নিয়ে কী করেন জাহ্নবী?

অভিনেত্রী জানান, তিনি আসলে বালিশ ছাড়া ঘুমোতে পারেন না। প্রতিবার নিজের বাড়ি থেকে তা নিতে ভুলে যান। তাই হোটেলের বালিশ জাহ্নবী লং ফ্লাইটে কাজে লাগান। তাতে মাথা দিলে নাকি দারুণ ঘুম হয়।

বর্তমানে অভিনয় নিয়েই ব্যস্ত জাহুবী। তার হাতে রয়েছে স্পাই থ্রিলার ‘উলঝ’, অ্যাকশন ড্রামা ‘দেবারা: পার্ট ১’ আর রোমান্টিক সিনেমা ‘সানি সংস্কারি কি তুলসী কুমারী’।


আরও খবর



বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন

প্রকাশিত:সোমবার ১৭ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন, নেপালকে হারিয়ে টি২০ বিশ্বকাপের সুপার এইটে স্থান করে নেওয়ায়।

সোমবার (১৭ জুন) এক বার্তায় রাষ্ট্রপতি জাতীয় দলের খেলোয়াড়, কোচসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়ে আশা প্রকাশ করেন, সুপার এইটেও জয়ের এ ধারা অব্যাহত থাকবে এবং বাংলাদেশের ক্রিকেটকে নতুন উচ্চতায় নিয়ে যাবে।

প্রসঙ্গত, গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ নেপালকে ২১ রানে হারিয়েছে টাইগাররা। কিংস্টনে টস হেরে আগে ব্যাট করতে নেমে ১৯ ওভার ৩ বলে ১০৬ রানে অলআউট হয় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ১৭ রান করেন সাকিব আল হাসান। জবাবে খেলতে নেমে ১৯ ওভার ২ বলে ৮৫ রানে অলআউট হয় নেপাল। ফলে ২১ রানে জয় পায় বাংলাদেশ।

টাইগাররা এই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে এক আসরে ৩ ম্যাচ জয় পেল।


আরও খবর