Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ব্রাজিলের বিদায়, সেমিতে উরুগুয়ে

প্রকাশিত:রবিবার ০৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯২জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:ব্রাজিলকে টাইব্রেকারে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেল উরুগুয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে । ফাইনালে যাওয়ার লড়াইয়ে কলম্বিয়ার মুখোমুখি হবে তারা।

গোলশূন্য সমতায় খেলার মূল সময় শেষ হওয়ার কারণে টাইব্রেকার শ্যুটআউটের সিদ্ধান্ত দেন রেফারি। এখানে গিয়েই খেই হারিয়ে ফেলে ব্রাজিল। প্রথম ৩ শ্যুটের ২টিই মিস করে ব্রাজিলিয়ানরা। অন্যদিকে প্রথম ৩ শ্যুটআউটেই সাফল্য দেখায় উরুগুয়ে। চতুর্থ শ্যুট উরুগুয়ে মিস করলেও পঞ্চম শ্যুট উরুগুয়ের জয় নিশ্চিত করে ম্যানুয়েল উগার্তে।


মূলত টাইব্রেকারের স্নায়ুচাপ সামলাতে পারেনি ব্রাজিল। কাতারা বিশ্বকাপের পর থেকেই নিজেদের ছন্দ খুঁজে ফেরা দলটি লাস ভেগাসের অ্যালিগায়েন্ট স্টেডিয়ামেও ভিন্ন কিছু করতে পারেনি। টাইব্রেকারে উরুগুয়ে জিতেছে ৪-২ গোলে।


আরও খবর



মধ্য আমেরিকায় ভারী বর্ষণ ও ঝড়ে নিহত ৩০

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ জুলাই ২০২৪ | ১২৭জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:অবিরাম বর্ষণে বন্যা ও ভূমিধসের ঘটনায় অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে মধ্য আমেরিকার দেশ গুয়াতেমালা, হন্ডুরাস ও এল সালভাদরে গত কয়েকদিনের। চলতি সপ্তাহে টানা কয়েকদিন ধরে এই প্রবল বৃষ্টিপাত চলছে। এ ছাড়া ঘরবাড়ি ছেড়ে যেতে বাধ্য হয়েছে কয়েক হাজার মানুষ।

আন্তর্জাতিক বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, শুক্রবারেই (২১ জুন) ১৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে প্রতিবেদনে জানিয়েছে, নিহতদের মধ্যে ৬ জন শিশুও রয়েছে। প্রায় ৩ হাজার মানুষ এখনও অস্থায়ী আশ্রয়কেন্দ্রে রয়েছে।

এল সালভাদরের নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান লুইস আমায়া সাংবাদিকদের বলেন, ‘আমাদের অবশ্যই মানুষের জীবন বাঁচাতে হবে। বস্তুগত পণ্য আসে এবং যায়, কিন্তু এখন আমাদের জীবন রক্ষায় মনোযোগ দিতে হবে।’

গুয়েতেমালায় ঝড় ও বন্যায় ১০ জন মারা গেছেন। কর্তৃপক্ষ জানিয়েছে, দুর্গত এলাকা থেকে ১১ হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। ৪টি সেতু ধ্বংস হওয়ার পাশাপাশি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে ৩০০টি সেতু। অস্থায়ী আশ্রয়কেন্দ্রে রয়েছেন ৩৮০ জন।

হন্ডুরাসেও প্রাণহানির ঘটেছে। সেখানে ১ জন মারা গেছে এবং ১ হাজার ২০০ জনের বেশি মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় প্রবল বৃ্ষ্িটপাতে ২২টি বাড়ি ধসে পড়েছে।


আরও খবর



কালিয়াকৈরে নৌকা ডুবে নিখোঁজ মায়ের লাশ উদ্ধার, ছেলে নিখোঁজ

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৪৩জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে বাবার বাড়িতে বেড়াতে এসে বিলের পানিতে নৌকা ডুবে নিখোঁজের ১৭ ঘন্টার পর  মঙ্গলবার বেলা ১১টার দিকে মায়ের লাশ উদ্ধার করেছে ডুবুরী দল। তার শিশু ছেলে এখনো নিখোঁজ রয়েছে। উপজেলার ভাউমান টালাবহ এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। 

নিহত হলেন, টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার তক্তারচালা এলাকার সৌদি প্রবাসী হাবিবুর রহমানের স্ত্রী সাদিয়া আক্তার (২৩)। 

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সুত্রে জানা গেছে, গত কয়েক বছর আগে কালিয়াকৈর ভাউমান টালাবহ এলাকার সাইফুল ইসলামের মেয়ে সাদিয়া আক্তারের সঙ্গে পারিবারিকভাবে সৌদি প্রবাসী হাবিবুর রহমানের বিয়ে হয়। তাদের সংসার জীবনে আব্দুল্লাহ আলভী নামে এক ছেলে সন্তানের জন্ম হয়। গত ১০/১২ দিন আগে সাদিয়া তার তিন বছরের ছেলে আব্দুল্লাহকে নিয়ে বাবার বাড়ি ভাউমান টালাবহ এলাকায় বেড়াতে আসেন। গত সোমবার বিকেলে সাদিয়া ও তার দাদা ফরমান উদ্দিন, দাদী সুরভানু বেগম, ছোট বোন মরিয়ম ও ছেলে আব্দুল্লাহ আলভীসহ এক পরিবারের পাঁচজন নৌকা যোগে পাশের বগাবাড়ি বিলে বেড়াতে যান। কিন্তু বিকেল ৬টার দিকে ওই বিলের কৈডাঙ্গা কালভার্টের নিচ দিয়ে যাওয়ার সময় ¯্রােতে তাদের নৌকাটি ডুবে যায়। এসময় দাদা ফরমান উদ্দিন, দাদী সুরভানু বেগম ও ছোট বোন মরিয়ম কোনভাবে পাড়ে উঠে। কিন্তু ¯্রােতের পানিতে ডুবে নিখোঁজ হন নাতনি সাদিয়া ও সাদিয়ার শিশু ছেলে। পরে আশপাশের লোকজন ছুটে গিয়ে নিখোঁজ মা সাদিয়া ও ছেলে আব্দুল্লাহকে উদ্ধারে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গেলেও তারা নিখোঁজ মা-ছেলেকে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। পরের দিন মঙ্গলবার সকালে গাজীপুরের টঙ্গী থেকে একদল ডুবুরী ঘটনাস্থলে গিয়ে নিখোঁজ মা-ছেলেকে উদ্ধারের চেষ্টা চালায়। অনেক খোঁজাখুজি করে নিখোঁজের ১৭ ঘন্টা পর বেলা ১১টার দিকে মা সাদিয়ার লাশ উদ্ধার করে ডুবুরী দল। তার লাশ উদ্ধারের পর ওই এলাকায় এক হৃদয়বিধারকের সৃষ্টি হয়। কিন্তু নিখোঁজের একদিন পেরিয়ে গেলে নিহতের ছেলে আব্দুল্লাহকে উদ্ধার করতে পারেনি ডুবুরী দল। তাকে উদ্ধারে ডুবুরী দলের সঙ্গে স্থানীয় লোকজন যারা মাছ ধরে তারাও ছোট ছোট নৌকা নিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ মর্মান্তিক দুর্ঘটনার খবর পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান সেলিম আজাদ ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে লাশের দাফন-কাপনের জন্য শোকাহত পরিবারকে ২০ হাজার টাকা অনুদান প্রদান করেন চেয়ারম্যান।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা ইফতেখার রায়হান চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, টঙ্গী থেকে ডুবুরী দল ঘটনাস্থলে গিয়ে চেষ্টা চালিয়ে নৌকা ডুবে নিখোঁজ মায়ের লাশ উদ্ধার করেছে। এখনো নিহতের শিশু ছেলে নিখোঁজ আছে। তবে ওই নিখোঁজ শিশুকে উদ্ধারের কাজ অব্যাহত রয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান সেলিম আজাদ জানান, নৌকা ডুবে মায়ের মৃত্যু ও তার শিশু ছেলে নিখোঁজ। এটা একটা মর্মান্তিক দুর্ঘটনা। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন শেষে শোকাহত পরিবারকে লাশ দাফন-কাপনের জন্য আর্থিক সহযোগীতা করা হয়েছে।

উল্লেখ্য, এ প্রতিবেদন লেখা পর্যন্ত (মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত) নিখোঁজ ছেলে আব্দুল্লাহ আলভীর লাশ উদ্ধার হয়নি।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



সালমান খানকে হত্যার ছক

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image

বিনোদন প্রতিবেদক: বলিউড তারকা সালমান খানের বাড়ির সামনে গুলি চালানোর ঘটনায় চার্জশিট দাখিল করেছে মুম্বাই পুলিশ। ১৭৩৫ পৃষ্ঠার চার্জশিটে জেলবন্দি লরেন্স বিষ্ণইসহ ছয়জনের নাম রয়েছে।

চার্জশিটে বলা হয়েছে, গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই ও তার দলবলের কাছে খবর ছিল যে, কোনও দেহরক্ষী ছাড়াই সকালে সাইকেল চালাতে যান সালমান। আর সেই খবর পাওয়ার পরই তার গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে হামলা চালিয়েছিল গ্যাংস্টার গ্রুপটি। হকি স্টিকের ভেতর ছোট্ট একটি অস্ত্র লুকিয়ে রেখে সালমানকে মারার ছক কষা হয়েছিল।

ঘটনার তদন্তে নেমে গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট ও চারপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেন তদন্তকারীরা। এরপরই সালমানের নিরাপত্তা বাড়ানোরও সিদ্ধান্ত নেয় মহারাষ্ট্রের স্বরাষ্ট্র দপ্তর। ঘটনার ধারাবাহিকতা নিশ্চিত করার জন্য পুলিশ ৪ জুন অভিনেতা সালমান এবং তার ভাই আরবাজ খানের জবানবন্দি রেকর্ড করে। পরে তাদের বক্তব্য চার্জশিটে অন্তর্ভুক্ত করা হয়।

প্রসঙ্গত, পাঞ্জাবের ফিরোজপুর জেলার আবোহারের কাছে ধত্তারানওয়ালি গ্রামের এক সচ্ছল কৃষক পরিবারের ছেলে বিষ্ণই। বর্তমানে তিহার জেলে বন্দি সে। বিষ্ণইয়ের বিরুদ্ধে হত্যা থেকে চাঁদাবাজি পর্যন্ত দুই ডজন মামলা রয়েছে। বিশ্বের প্রায় ৭০০ শ্যুটারের সঙ্গে তার যোগাযোগ রয়েছে বলে জানা গেছে।


আরও খবর



মধুপুরে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:সোমবার ১৫ জুলাই ২০২৪ | ১৩৪জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ-

টাঙ্গাইলের মধুপুরে সারা দেশের ন্যায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে মধুপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে রোববার ২৩ জুন বিকেলে মধুপুর থানা মোড়ের অস্থায়ী কার্যালয় ছরোয়ার আলম খান আবুর বাসভবনের সামনে জনসমাবেশ।


আলোচনা সভা ও কেককাটার মধ্য দিয়ে দিবসটি উদযাপন করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, সাবেক পৌর মেয়র মাসুদ পারভেজ, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক খন্দকার সামছুল আরেফিন শরিফ, বেরিবাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুলহাস উদ্দিন, আলোকদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কোরবান আলী বিএসসি,কুড়ালিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আহম্মদ আলী, মধুপুর বণিক সমিতির সাধারণ সম্পাদক মীর জহির উদ্দিন বাবর সহ আওয়ামী লীগ।


যুবলীগ, ছাত্রলীগ ও  অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।অনুষ্ঠানটি সন্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক খন্দকার সামছুল আরেফিন শরিফ।সন্ধায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ও আওয়ামী লীগের ৭৫ বছর পূর্তি প্লাটিনাম জয়ন্তী উপলক্ষ্যে আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উক্ত দোয়া মাহফিলে মধুপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে থাকা ৩৪ বছরের ধারকবাহক, মরহুম খন্দকার শফি উদ্দিন মনি এর রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



দেশের ৫০ লাখ মানুষ অনলাইন জুয়ায় জড়িত

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৩৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দেশের ৫০ লাখ মানুষ অনলাইন জুয়ায় জড়িত বলে মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সোমবার (২৪ জুন) সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে ফরাসি রাষ্ট্রদূত মেরি মাসদুপুইয়ের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এসব কথা জানান।

পলক বলেন, ‘অনলাইন জুয়ায় মারাত্মক ঝুঁকির মধ্যে আমাদের বিভিন্ন বয়সের ছেলেমেয়েরা যুক্ত হয়েছে। এমনকি অনেক বয়স্ক, রিটায়ার্ড পারসনরাও এর মধ্যে আসছেন। তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে আমরা দেখেছি, ৫০ লাখ মানুষ কীভাবে যেন এই অবৈধ জুয়ার সাইটগুলোর সঙ্গে জড়িয়ে গেছে।

তিনি বলেন, আমরা অবৈধ জুয়ার সাইটগুলোকে ব্লক (বন্ধ) করার চেষ্টা করছি। পাশাপাশি সচেতনতা তৈরি করার চেষ্টা করছি, যাতে সাধারণ মানুষ এ ধরনের কোনো প্রলোভনে পড়ে প্রতারিত না হন, আমাদের দেশের মুদ্রা যাতে বিদেশে পাচার না হয়। একটা সচেতনতা আর একটা প্রযুক্তিগত প্রয়োগ, পাশাপাশি কঠোর আইনের প্রয়োগ।

প্রতিমন্ত্রী বলেন, আমরা মোট দুই হাজার ৬০০টি জুয়ার সাইট ব্লক করেছি। এখন আমরা মোবাইল অ্যাপগুলো প্রতিনিয়ত ব্লক করছি। এটা কন্টিনিউয়াস প্রসেস, চলতে থাকবে।

আবার অন্যভাবে জুয়ারিরা সাইট খুলছেন এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সেটা নিয়ে আমরা যৌথভাবে বসেছিলাম। যার যতটুকু সক্ষমতা আছে, পুলিশ এবং ইন্টেলিজেন্স, সবাই মিলে সম্মিলিতভাবে একটা ড্রাইভ দিচ্ছি। আরও উচ্চক্ষমতাসম্পন্ন প্রযুক্তি প্রয়োগ করে আমরা কন্টিনিউয়াসলি এটা আমরা ব্লক করতে থাকবো। মিডিয়াসহ বিভিন্ন সোর্সে আমরা যেটা পাচ্ছি, সেটা ব্লক করার চেষ্টা করছি।

মোবাইল ফোনসহ বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইসে যে অনলাইন জুয়া খেলা হয়, সেটার বিরুদ্ধে সামগ্রিক অভিযান পরিচালনা করা হবে বলেও জানান মন্ত্রী।


আরও খবর