Logo
আজঃ শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০২৩
শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগরের ইউএনওর বিরুদ্ধে আদালতে ছিনতাইয়ের মামলা

প্রকাশিত:রবিবার ২৮ মে ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০২৩ | ৩৪০জন দেখেছেন

Image

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইস ইরফান উদ্দিন আহমেদের বিরুদ্ধে চুরি, ছিনতাই এর অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে।যার মামলা নং- সি,আর ২১২/ ২০২৩, ধারা ৩৯২/৪১১/৩৮৫/৫০৬(২) পেনাল কোড।

২৫ মে ২০২৩ রোজ বৃহস্পতিবা  আশুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দি বাংলাদেশ টুডের প্রতিনিধি ও ব্রাহ্মণবাড়িয়াস্থ সাপ্তাহিক সত্যের দিগন্তের বার্তা সম্পাদক সাংবাদিক মোঃ আশিকুর রহমান এ মামলা দায়ের করেন।

মামলার সূত্রে জানা যায়,গত ২১ ডিসেম্বর ২০২২ জেলার আশুগঞ্জ উপজেলার তালশহর,  চেয়ারম্যানের  ইটের ভাটা সংলগ্ন রাস্তায় কতিপয় মুখোশধারী  দুস্কৃতিকারী তার ব্যবহৃত ংধসংঁহম মধষধীু ধ৫০ আইএম নম্বর-৩৫৬২৫৯/১০/৪৭০১৭২/৯, ৩৫৬২৬০/১০/৪৭০১৭২/৭ মোবাইল সেটটি সহ ৫০০ ইউএস ডলার, আনুমানিক বাংলাদেশী  ৭,৫০০/- টাকা ও  ১ ভরি ওজনের একটি স্বর্নের চেইন ও ১টি ৬ আনা ওজনের আংটি সহ মূল্যবান কাগজপত্রাদি জোর পূর্বক ছিনাইয়া নিয়া যায় ।

পরে এ বিষয়ে সাংবাদিক নিজে ১৯ ফেব্রুয়ারী ২০২৩  তারিখে আশুগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেন যার নং- ১১৬০। উক্ত সাধারণ ডায়েরীর মূলে পুলিশ কর্তৃক তদন্তের পর বর্নিত আসামীর নাম ঠিকানা প্রকাশ পায়।পরবর্তীতে আসামী বাদীকে মোবাইল ফোন সহ বর্নিত মালামাল ফেরত না দিয়া তালবাহানা শুরু করে।

উক্ত মামলায় মহামান্য আদালত আমলে নিয়ে তা আশুগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন।এ বিষয়ে আশুগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, মোবাইল ফোন হারানোর বিষয়ে এএসআই মজিবুর রহমানকে দায়িত্ব দেওয়া হয়েছে তদন্ত পূর্বক ব্যবস্থা নেবেন।

এ বিষয়ে সাধারণ ডায়েরীর তদন্তকারী কর্মকর্তা আশুগঞ্জ থানা কর্মরত এ এস আই মোঃ মজিবুর রহমান বলেন, জিডি মূলে সিডিআর সার্চ করে পৌঁছে যায় মোবাইল ফোন  ব্যবহারকারী মহিলার কাছে। উক্ত মহিলা জানায় রেজিস্ট্রিকৃত  সিমের মালিক তার স্বামী ইউ,এন,ও হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার বিজয় নগরে যোগাযোগ করার জন্য।তখন তিনি একটি ফোন নাম্বার ও দেন। উক্ত ফোন নাম্বারে যোগাযোগ করলে ইউ,এন ওর পি এ ফয়সাল জানান তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার ইউ,এন ও।

এ বিষয়ে সাংবাদিক আশিকুর রহমান জানান, ছিনতাকৃত মালামাল ফিরে পাওয়ার জন্য সে মহামান্য আদালতে আইনের আশ্রয় গ্রহণ করেছেন।তার আশা এখন সে সুবিচার ও মালামাল ফিরে পাবেন।এ বিষয়ে জানতে চেয়ে ইউ,এন ওর নাম্ভারে যোগাযোগ করা হলে তিনি বলে শুনেছি মামলা হয়েছে তবে এখনো মামলার কোন কপি হাতে পাইনি।ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের  সাথে যোগাযোগ করে এ বিষয়ে জানতে চাইলে তিনি এ ব্যপারে কিছুই জানেন না বলে জানান।

-খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর

সেই ধর্ষক জনি ঢাকায় গ্রেফতার

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩




ডিএমপির ২ ঊর্ধ্বতন কর্মকর্তা বদলি

প্রকাশিত:রবিবার ০৩ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ | ১২৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ঊর্ধ্বতন দুই কর্মকর্তাকে বদলি করা হয়েছে। তারা দুজন উপ-পুলিশ কমিশনার পদমর্যাদার।গতকাল শনিবার ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত এক অফিস আদেশে তাদের বদলি করা হয়। 

অফিস আদেশে বলা হয়, ডিএমপি সদর দপ্তরের এক আদেশে উপ-কমিশনার এ বি এম মাসুদ হোসেনকে উপ-কমিশনার (গোয়েন্দা-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাই বিভাগ-দক্ষিণ) হিসেবে এবং উপ-কমিশনার (গোয়েন্দা-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাই বিভাগ-দক্ষিণ) মোহাম্মদ ইকবাল হোসাইনকে উপ-কমিশনার (গোয়েন্দা-মতিঝিল) হিসেবে পদায়ন করা হয়েছে।


আরও খবর

এডিসি হারুন রংপুরে যোগ দিলেন

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩




সুন্দরগঞ্জে পাটবীজ উৎপাদনকারী চাষীদের প্রশিক্ষন

প্রকাশিত:বুধবার ৩০ আগস্ট ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০২৩ | ৮৩জন দেখেছেন

Image
সুুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পে গাইবান্ধার সুন্দরগঞ্জে পাটবীজ উৎপাদনকারী চাষীদের প্রশিক্ষন অনুষ্টিত হয়েছে।

বুধবার সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা পাট অধিদপ্তর, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আয়োজনে উৎপাদনকারী চাষীদের প্রশিক্ষন অনুষ্টিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, রংপুর বিভাগীয় পাট উন্নয়ন আঞ্চলিক কৃষি কর্মকর্তা সোলায়মান আলী, কৃর্ষি অধিদপ্তর  গাইরান্ধা জেলা উপ পরিচালক কৃর্ষিবীদ খোরশেদ আলম, সহকারী পরিচালক বস্ত্র ও পাট মন্ত্রণালয় কৃষিবিদ ওসমান আলী শেখ, জেলা পাট উন্নয়ন কর্মকর্তা,  মাজেদুল ইসলাম পাটবীজ উৎপাদন কারি চাষি সাংবাদিক একেএম শামছুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রাশিদুল কবির,  উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা মাইদুল হক বীরসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের পাটবীজ উৎপাদনকারী ৭৫ জন পাটচাষী উপস্থিত ছিলেন।


আরও খবর



মধুপুরে রাবার বাগান ধ্বংস করে ফসলি জমি বানানোর অভিযোগ

প্রকাশিত:শুক্রবার ০৮ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ | ১৬৭জন দেখেছেন

Image

মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃটাঙ্গাইলের মধুপুরের চাদপুর রাবার বাগানের জিগাতলা ক্যাম্পের আওতাধীন প্রায় ১০ একর জায়গায় রাবার গাছ কেটে ফসলি জমি বানিয়ে চাষাবাদ করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। স্থানীয়দের অভিযোগ জিগিতলা ক্যাম্পের মাঠকর্মী মো.মোজাম্মেল হক ও টিএস মামুন রাবার বাগানের রাবার গাছ কেটে ফসলি জমি বানিয়ে বিভিন্ন জনকে দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন বলে জানান এলাকাবাসী।

এব্যাপারে সরেজমিনে গিয়ে দেখা যায় রাবার বাগানের ভিতর কলা,আনারস,ও লেবুর বাগান রয়েছে। এছাড়াও  ৩ লক্ষ টাকার বিনিময়ে দক্ষিন চাটারবাইদেও রাবার বাবানের গাছ কেটে সেখানেও প্রায় ৩ একর জমিতে ফসলি জমি করে দেয়ার বন্দবস্ত করে দেন মাঠ কর্মী মোজাম্মেল হক।  তার বিরুদ্ধে জিগাতলা ক্যাম্পের পার্শবর্তী রাবার বাগানে থাকা একটি কাঠাল গাছ কেটে নিয়ে ফার্নিচার বানানোর অভিযোগ রয়েছে ।  এ বিষয়ে  স্থানীয় পিচম্যান টেপার বাচ্চু মিয়া র্দুনীতি দমন কমিশন ( দুদক) সহ বিভিন্ন দপ্তরে একটি লিখিত অভিযোগ পত্র দাখিল করেছেন বলে জানা যায়।

এবিষয়ে  জিগাতলা ক্যাম্পের মাঠকর্মী মোজাম্মেল হকের সহিত কথা বলে  জানা যায়, আমাকে এখান থেকে সরানোর জন্য কতিপয় ব্যাক্তি আমার বিরুদ্ধে নানা ধরনের মিথ্যা অভিযোগ করছেন যা সম্পুর্ন মিথ্যা ও ভিত্তিহীন।  এসকল ঘটনার সহিত আমি জড়িত না বলেও জানান তিনি।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সেই ধর্ষক জনি ঢাকায় গ্রেফতার

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩




প্রথম ২ ঘণ্টায় পার হলো ৯৪২ যানবাহন

প্রকাশিত:রবিবার ০৩ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ | ১৩৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:এলিভেটেড এক্সপ্রেসওয়ে আজ রোববার থেকেই জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে। এদিন সকাল ৬টা থেকে যান চলাচল শুরু হয়। খুলে দেওয়ার পর দুই ঘণ্টায় অর্থাৎ সকাল ৬টা থেকে ৮টা পর্যন্ত এই উড়ালসড়ক দিয়ে পার হয়েছে মোট ৯৪২টি যানবাহন।

কর্তৃপক্ষ জানায়, এলিভেটেড এক্সপ্রেসওয়ে খুলে দেওয়ার প্রথম ২ ঘণ্টায় কুড়িল টোলপ্লাজা দিয়ে ৭২টি, এয়ারপোর্টের টোলপ্লাজা দিয়ে ৫৭৬টি, বনানী-১ দিয়ে ১১৮টি এবং তেজগাঁও টোলপ্লাজা দিয়ে ১৭৬টি যানবাহন পার হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আরও যানবাহনের চলাচল বাড়বে বলে মনে করা হচ্ছে।

এর আগে গতকাল শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। আর আজ থেকেই এই রুট জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে। এর জেরে সকাল থেকেই একে একে টোল প্লাজায় আসতে শুরু করে যানবাহন। নির্ধারিত টোল দিয়ে মাত্র ১০ মিনিটেই কাওলা থেকে ফার্মগেট পর্যন্ত ১১ কিলোমিটারের এই পথ পাড়ি দিয়ে গন্তব্যে পৌঁছাচ্ছে যানবাহনগুলো।

এই এলিভেটেড এক্সপ্রেসওয়ের মূল সড়কে সর্বোচ্চ গতিসীমা ঘণ্টায় ৬০ কিলোমিটার। ওঠা-নামার র‍্যাম্পের জন্য সর্বোচ্চ গতিসীমা ঘণ্টায় ৪০ কিলোমিটার।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চলাচলে যানবাহনকে চারটি শ্রেণিতে ভাগ করে টোল হার নির্ধারণ করা হয়েছে। প্রাইভেটকার, ট্যাক্সি, জিপ, মাইক্রোবাসসহ হালকা গাড়ির জন্য টোল ৮০ টাকা। মাঝারি ট্রাক ৩২০ টাকা। ৬ চাকার বেশি ট্রাকের জন্য ৪০০ টাকা। সব ধরনের বাসের টোল ১৬০ টাকা। দুর্ঘটনা রোধে ছোট ও কম গতির যানবাহন চলাচল করবে না।

সরকারের সঙ্গে চুক্তি অনুযায়ী, ২৫ বছরের চুক্তির মধ্যে সাড়ে ২১ বছর টোল আদায় করবে বিনিয়োগকারী প্রতিষ্ঠান।


আরও খবর

এডিসি হারুন রংপুরে যোগ দিলেন

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩




আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবসে বাগেরহাটে র‌্যালী ও আলোচনা সভা

প্রকাশিত:শুক্রবার ০৮ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ | ৯০জন দেখেছেন

Image
বাগেরহাট প্রতিনিধি:"পরিবর্তনশীল ও শান্তিপূ্র্ণ সমাজ গঠনেসাক্ষরতার প্রসার" এইপ্রতিবাদ্য নিয়ে বাগেরহাটে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালিত হয়েছে। দিনটি উপলক্ষে শুক্রবার (০৮ সেপ্টেম্বর) সকালে জেলাপ্রশাসন ও উপ আনুষ্ঠানিকশিক্ষা বুরোর আয়োজনে বাগেরহাটের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের করা হয়। বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় র‌্যালীটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে জেলাপ্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের জেলাপ্রশাসক মোহা: খালিদ হোসেন। এসময় আরও বক্তব্য দেন, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক হাফিজআসাদ, জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ সাইদুররহমান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহআলম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানরিজিয়া পারভিন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা শিক্ষকও শিক্ষার্থীবৃন্দ।

আলোচনা সভায় ঝরে পড়া এবং বয়স্কদেরবাধ্যতামূলক শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ নিশ্চিতের আহবান জানান বক্তারা।

আরও খবর

সেই ধর্ষক জনি ঢাকায় গ্রেফতার

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩