Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার বর ও কনের বাড়ীতে শোকের মাতম রাশিয়ায় বন্দুকধারীদের ভয়াবহ হামলায় ১৫ পুলিশ সদস্য নিহত

বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৫৩জন দেখেছেন

Image

শনিবার (২৫ মে) পুড়ে যাওয়া রাজধানীর বঙ্গবাজারের স্থানে ১০তলা বঙ্গবাজার পাইকারী নগর বিপণী বিতান, শেখ ফজলুল হক মণি স্মরণিসহ চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷

সকাল ১০টার দিকে প্রকল্পগুলোর উদ্বোধন করেন তিনি। বঙ্গবাজারে নতুন মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন করে সেখানে একটি নিমগাছের চারা রোপণ করেন প্রধানমন্ত্রী৷

১০ তলা বিশিষ্ট বঙ্গবাজার নগর পাইকারি বিপণিবিতানে পাঁচটি সাধারণ সিঁড়ি ও ছয়টি অগ্নিপ্রস্থান সিঁড়িসহ পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা রাখা হচ্ছে। বিপণি বিতানের প্রতিটি ব্লকের জন্য আলাদা বাহির ও প্রবেশ দ্বার থাকবে। ভবনে বৈদ্যুতিক যান্ত্রিক কক্ষ এবং প্রতিটি ব্লকের প্রতি তলায় চারটি করে শৌচাগার থাকবে। এছাড়া ভবনের ভূমিতলে ১৬৯টি গাড়ি ও ১০৯টি মোটরসাইকেল পার্কিংয়ের সুবিধা থাকবে।

পোস্তগোলা ব্রিজ থেকে রায়েরবাজার স্লুইসগেট গেট পর্যন্ত ৫ কিলোমিটার দৈর্ঘ্যের আট লেনের বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মণি সরণির নির্মাণকাজেরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ৯৭৪ কোটি ৫৮ লাখ টাকা ব্যয়ের এ প্রকল্পের আওতায় ১০ কিলোমিটার নর্দমা (ড্রেন), ১০ কিলোমিটার পথচারী হাঁটার পথ (ফুটপাত), ৩টি উড়াল সেতু (ভেহিকেল ওভারপাস), ৩টি পথচারী পারাপার সেতু (ওভারব্রিজ), দুই কিলোমিটার সংরক্ষণকারী দেয়াল (রিটেইনিং ওয়াল), তিনটি মসজিদ, ছয়টি যানবাহন বিরতির স্থান (বাস-বে) ও ছয়টি যাত্রীছাউনি নির্মাণ করা হবে। এতে ঢাকা শহরের ভেতরে বাস, ট্রাক ও পণ্যবাহী যানবাহনের চাপ কমার পাশাপাশি বহুলাংশে যানজট নিরসন হবে।

নিজস্ব তহবিল থেকে প্রায় ৫১ কোটি টাকা ব্যয়ে ধানমন্ডি হ্রদে নজরুল সরোবর নির্মাণ করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। এছাড়াও শাহবাগে হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশু উদ্যানের আধুনিকীকরণ কাজেরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। প্রায় ৬০৪ কোটি টাকা ব্যয়ে এ শিশু উদ্যানের আধুনিকায়ন করা হবে।

এ ছাড়া শাহবাগে হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশু উদ্যানের আধুনিকায়ন কাজেরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা (শাহবাগে জিয়া শিশু পার্কের নতুন নাম হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশু উদ্যান করা হয়েছে)। প্রায় ৬০৪ কোটি টাকা ব্যয়ে এই শিশু উদ্যানের আধুনিকায়নের কাজ করা হবে। ১৯৭৯ সালে স্থাপিত এই পার্কে আগে ১১টি রাইড ছিল। আধুনিকায়নের মাধ্যমে সেখানে মেগা ডিস্ক, সুপার এয়ার রেস, ফ্লাইং ক্যারোস্যাল, গ্যালিয়ন, ১২ডি থিয়েটার, মাইন কোস্টার, ক্লাইম্বিং কার, সুপার হ্যাপী সুইং, ওয়াটার ম্যানিয়াসহ অত্যাধুনিক নতুন ১৫ ধরনের রাইডস বসানো হবে। এ ছাড়াও আগত দর্শনার্থীদের জন্য শৌচাগার, চত্বর, রেস্তোরাঁ, বিশ্রামস্থল, প্রশস্ত হাঁটার পথ, বসার আসন ইত্যাদি প্রয়োজনীয় সুবিধাদি সংযোজন করা হয়েছে।


আরও খবর



ইসরায়েলকে রাফায় অভিযান বন্ধে আইসিজের নির্দেশ

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ১৬৮জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ইসরায়েলকে অবিলম্বে ফিলিস্তিনের গাজার দক্ষিণাঞ্চলীয় শহর রাফায় সামরিক অভিযান বন্ধ করতে হবে বলে রায় দিয়েছে আন্তর্জাতিক ন্যায়বিচার আদালত (আইসিজে)। খবর আল-জাজিরা।

একইসঙ্গে নির্দেশ অনুযায়ী পদক্ষেপ নেওয়ার ক্ষেত্রে অগ্রগতির বিষয়েও এক মাসের মধ্যে দেশটিকে আদালতে প্রতিবেদন দিতে আদেশ দেওয়া হয়েছে। আইসিজে শুক্রবার (২৪ মে) এ নির্দেশ দেন।

আইসিজের প্রধান বিচারপতি নওয়াফ সালাম বলেন, রাফাতে তাৎক্ষণিকভাবে ইসরায়েলের যেকোনো হামলা বন্ধ করতে হবে। যে হামলায় গাজার ফিলিস্তিনি ও তাদের অবস্থা ক্ষতিগ্রস্ত হতে পারে।

দক্ষিণ আফ্রিকা ২০২৩ সালে ইসরায়েলের বিরুদ্ধে গাজায় গণহত্যা চালানোর অভিযোগে আইসিজেতে একটি মামলা করে। মামলাটি ওই বছরের ডিসেম্বরে কার্যক্রম শুরু হয়। তখন আইসিজে রায় দেন যে ইসরায়েলকে ‘গণহত্যামূলক কর্মকাণ্ড’ ঠেকাতে ‘অবশ্যই তার দ্বারা যা করা যায় তার সবকিছুই করতে হবে’। কিন্তু তখন আদালত গাজায় যুদ্ধবিরতির রায় দেননি।

দক্ষিণ আফ্রিকা তার সর্বশেষ আবেদনে বলেছে, বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের শেষ আশ্রয়স্থল রাফা। সেখানে ইসরায়েলের বর্তমানে চলমান আগ্রাসনের ফলে অবস্থার পরিবর্তন হয়েছে। যার ফলে ইসরায়েলকে নতুন জরুরি আদেশ প্রদানের প্রয়োজন দেখা দিয়েছে।

দক্ষিণ আফ্রিকার আবেদন আমলে নিয়ে শুক্রবার (২৪ মে) রাফাতে হামলা বন্ধের নির্দেশ দিয়েছেন আইসিজের বিচারকরা।

আদালতের বিচারকরা বলেছেন, ইসরায়েল গাজার বাসিন্দাদের নিরাপত্তার ব্যাপারে যেসব প্রতিশ্রুতি দিয়েছে এবং রাফা থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়ার ক্ষেত্রে যে প্রক্রিয়া ব্যবহার করছে সেটিতে তারা সন্তুষ্ট নন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, আজ আন্তর্জাতিক বিচার আদালত যে নির্দেশ দিয়েছে- সেটি দেওয়া হয়েছে মূলত যেন গাজার সাধারণ মানুষের অবস্থার আর অবনতি না ঘটে।

তবে এর আগে, ইসরায়েল দাবি করেছে, হামাসের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাওয়ার অধিকার দেশটির রয়েছে। তাই দক্ষিণ আফ্রিকার এ অনুরোধটি প্রত্যাখ্যান করা উচিত।


আরও খবর



সিদ্ধিরগঞ্জে আ’লীগের ৭৫’তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শফির উদ্যোগে আনন্দ র‌্যালি

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৬জন দেখেছেন

Image

রাশেদ উদ্দিন ফয়সাল সিদ্ধিরগঞ্জ:বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি পদ প্রার্থী আলহাজ্ব মো. শফিকুল ইসলাম শফির উদ্যোগে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত। 

গতকাল রোববার দুপুরে নাসিক ২ নং ওয়ার্ডের আব্দুল আলীরপুল থেকে র‌্যালিটি শুরু হয়ে ওয়ার্ডের বিভিন্ন এলাকা ঘুরে নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক লীগের আনন্দ র‌্যালিতে যোগদান করে। 

এ সময় র‌্যালিতে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা  ও নাসির ২ নং ওয়ার্ড সেবক লীগ নেতা হাসান, সৌর, আরিফ, নিশাত, জহিরুল, সেলিম, সুজন, ফকির, রাজু, সালাম, রাহাত, অন্তর, পলাশ, সজীব, মহিন, অন্তর, জিল্লু ও ২ নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা সাব্বির।

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫’তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি পদ প্রার্থী আলহাজ্ব মো. শফিকুল ইসলাম শফির আনন্দ র‌্যালী অনুষ্ঠিত। গতকাল রোববার বাদ জোহর নাসিক ২ নাং ওয়ার্ড আব্দুল আলীরপুল থেকে আনন্দ র‌্যালীটি ওয়ার্ডের বিভিন্ন এলাকা ঘুরে মহানগর আওয়ামী লীগের আনন্দ র‌্যালীতে যোগদান করেন। এ সময় আনন্দ র‌্যালীতে উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানা  ও নাসিক ২ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ নেতারা কারা হলেন, হাসান, সৌরভ, আরিফ, নিশাত, জহিরুল, সেলিম, সুজন, সুমন ফকির, রাজু, সালাম, রাহাত, অন্তর, পলাশ, সজীব, মহিন, অন্তর, জিল্লু ও নাসিক ২ নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা সাব্বির হোসেনসহ আরো অনেকে।


আরও খবর



রূপগঞ্জে তিন সহস্রাধিক দরিদ্র মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ

প্রকাশিত:শনিবার ১৫ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৬জন দেখেছেন

Image

মোঃআবু কাওছার মিঠু রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ- নারায়ণগঞ্জের রূপগঞ্জ ইউনিয়নের ইউসুফগঞ্জ, ভোলানাথপুর, বুরুলিয়া, কাদিরারটেক, কুমারটেক, পশি, হারারবাড়ি, আলমপুর, বৌরারটেক, গুতিয়াবো, জাঙ্গীর, কুদুর মার্কেট, পিতলগঞ্জ, মধুখালী, ভক্তবাড়ি, ব্রাক্ষণখালী, হারিন্দা, শুরিয়াবোসহ আশপাশের এলাকার তিন সহস্রাধিক দরিদ্র মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল ১৫জুন শনিবার বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নির্দেশনায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গাজী গোলাম মূর্তজা পাপ্পার পক্ষে রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ছালাউদ্দিন ভুঁইয়ার অর্থায়নে এ সকল ঈদসামগ্রী বিতরণ করা হয়। রূপগঞ্জ ইউনিয়ন পরিষদ মাঠে আয়োজিত বিতরণী সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ মশিউর রহমান তারেক। ঈদ সামগ্রীর মধ্যে রয়েছে চাল, চিনি, সেমাই, লাচ্চা সেমাই, তেল, পোলাওয়ের চাল।    


এ সময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম এ মোমেন, রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মাছুম চৌধুরী অপু, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মনিরুজ্জামান ভুঁইয়া, রূপগঞ্জ ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আব্দুল হামিদ, রূপগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক আরিফ খাঁন জয়, রূপগঞ্জ ইউপি সদস্য আলমগীর হোসেন, আব্দুল্লাহ আল মামুন দোলন, জাকিয়া সুলতানা, বীর মুক্তিযোদ্ধা মোন্তাজ উদ্দিন, আওয়ামীলীগ নেতা মোমেন মিয়া, মোমেন মোল্লা, রূপগঞ্জ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ভুঁইয়া, রূপগঞ্জ ইউনিয়ন মহিলালীগের সাধারণ সম্পাদক লাকি আক্তার, রূপগঞ্জ ইউনিয়ন যুব মহিলালীগের সাধারণ সম্পাদক আন্নি আক্তার, ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম, স্বেচ্ছাসেবকলীগ নেতা রাব্বি হাসান রাসেল প্রমুখ। 

পরে তিন সহস্রাধিক দরিদ্র মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ করা হয়। 

   -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



সৈয়দপুরে ফাইলেরিয়া হাসপাতাল সিলগালা,সরিয়ে নেওয়া হলো রোগী

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৩ জুন ২০২৪ | ৬০জন দেখেছেন

Image
সৈয়দপুর (নীলফামারি)প্রতিনিধি:স্বাস্থ্য বিভাগের অনুমোদন না থাকায় নীলফামারীর 'সৈয়দপুর ফাইলেরিয়া এন্ড জেনারেল হাসপাতাল এন্ড ল্যাব' সিলগালা করে দেওয়া হয়েছে। পাশাপাশি হাসপাতালে চিকিৎসাধীন তিনজন রোগীকে সদর জেনারেল হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে। বুধবার ১২ জুন উপজেলার কামারপুকুর ইউনিয়নের ধলাগাছ এলাকায় ‘সৈয়দপুর ফাইলেরিয়া এন্ড জেনারেল হাসপাতাল এন্ড ল্যাবে অভিযান চালান নীলফামারীর সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা: আবু হেনা মোস্তফা কামাল। অভিযানের সময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাশার, সিভিল সার্জন কার্যালয়ের ডা: আতিয়ার রহমান শেখ সৈযদপুর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মো. আলতাফ হোসেন উপস্থিত ছিলেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, দেশের উত্তরাঞ্চলের নীলফামারী জেলাসহ ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজপুর, কুড়িগ্রাম ও গাইবান্ধায় ফাইলেরিয়া রোগের প্রাদুর্ভাব বেশি। এ রোগের চিকিৎসার জন্য ২০০২ সালে জাপান সরকারের অর্থায়নে উপজেলার কামারপুকুর ইউনিয়নের ধলাগাছ এলাকায় যাত্রা শুরু করে ফাইলেরিয়া হাসপাতালটি। বেসরকারি প্রতিষ্ঠান ইনস্টিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ক্লিনিক্যাল ইম্যুনোলজি (আইএসিআইবি) হাসপাতালটি প্রতিষ্ঠার দায়িত্বে ছিল। হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রকল্প পরিচালক ডা. মোয়াজ্জেম হোসেন ওই সময় স্থানীয়ভাবে ১৮ জন দেশি-বিদেশি চিকিৎসককে নিয়ে কার্যক্রম শুরু করেন। জাপান, কানাডা ও বাংলাদেশ সরকারের আর্থিক সহায়তায় দুটি বহুতল ভবন নিয়ে হাসপাতালের কার্যক্রম শুরু হয়। জাপান ও অন্যান্য দেশ থেকেও গবেষণাকর্মীরা আসেন এই হাসপাতালে।  তবে ২০১২ সালে হাসপাতালটিকে ঘিরে স্থানীয়ভাবে সংকট সৃষ্টি হয়।

পরিচালনা কমিটির দ্বন্দ্বে ভেঙে পড়ে সেবা কার্যক্রম। মুখ ফিরিয়ে নেয় দাতা সংস্থাগুলো। পরবর্তীতে ২০২১ সালের ৩ অক্টোবর সুবিধাবঞ্চিত মানুষকে টোকেন মূল্যে চিকিৎসা দেওয়ার প্রত্যয়ে সৈয়দপুর ফাইলেরিয়া জেনারেল হাসপাতাল অ্যান্ড ল্যাব নামে নতুন করে যাত্রা শুরু করে হাসপাতালটি। যুক্তরাজ্যভিত্তিক বেসরকারি সংস্থা লেপরা বাংলাদেশের সঙ্গে বাংলাদেশ প্যারামেডিকেল অ্যাসোসিয়েশনের একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী হাসপাতালের স্বাস্থ্যসেবাবিষয়ক সব ধরনের সহযোগিতা করবে লেপরা বাংলাদেশ। বাংলাদেশ প্যারামেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব রাকিবুল ইসলাম তুহিন পরিচালকের দায়িত্ব নেন। এরপর বিভিন্ন জেলা থেকে নতুন করে প্রায় ৩৫ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেওয়া হয়। প্রত্যেকের কাছে ফেরতযোগ্য জামানতের কথা বলে নেওয়া হয়েছে ৫০ হাজার থেকে ৩ লাখ টাকা পর্যন্ত। এভাবে প্রায় ৫০ লাখ টাকা নিয়ে গা-ঢাকা দেন পরিচালক। এর পর থেকে বেতন-ভাতা   না পেয়ে কর্মকর্তা-কর্মচারীরা নিরুপায় হয়ে চাকরি ছেড়ে অন্যত্র চলে যান। কিন্তু সম্প্রতি তারা পত্রিকায় আবারও ২২ হাজার কর্মকর্তা-কর্মচারী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেন।  

ডাঃ আবুহেনা মোস্তফা কামাল বলেন, পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দেখে আমরা জানতে পারি এই ফাইলেরিয়া হাসপাতালের অনুমোদন নেই। এছাড়া এ হাসপাতালে নিয়মিত কোনো চিকিৎসক, নার্স, টেকিনেশিয়ান কিংবা স্বাস্থ্যকর্মীসহ সেসব সুবিধা থাকা দরকার সেগুলোর কিছুই নেই। তাই হাসপাতালটি সিলগালা করা হয়েছে। এখানে যে দুইজন রোগী ছিল তাদের সদর জেনারেল হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে।

আরও খবর



যাত্রী ও চালককে উদ্ধার করলেন স্টাফ কোয়াটার এলাকার টি আই মৃদুল পাল

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ১১৮জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃরাজধানীর যাত্রাবাড়ি থানাধীন মৃধা বাড়ির সামনে ফুট ওভারব্রিজ সংলগ্ন এলাকার এক্সপ্রেস ওয়েতে ব্যাটারি চালিত অটোরিকশা নিয়ন্ত্রণহীন হয়ে প্রাইভেট কারের পেছনে সজোরে ধাক্কা মারে ফলে ঘটনা স্থলে এক নারী যাত্রী ও অটোরিকশা চালক দুর্ঘটনার শিকার হন।এ দুর্ঘটনায় এক নারীসহ আহত অটোরিকশা চালককে পুলিশ উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করেন।শনিবার (২৫ মে) দুপুর ১.৩০ টার দিকে  এ দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় ব্যাটারি চালিত একটি অটো রিক্সা জব্দ করে যাত্রাবাড়ী থানায় নিয়ে গেছে পুলিশ। এসময় প্রাইভেটকারের পেছনের অংশ কিছুটা দুমড়ে মুচড়ে যায়।

ওয়ারী ট্রাফিক বিভাগ ডেমরা জোনের স্টাফ কোয়ার্টার এলাকার  ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মৃদুল কুমার পাল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি এই পথ দিয়ে অফিসের উদ্দেশ্যে যাচ্ছিলাম,এসময় মৃধা বাড়ি থেকে কিছুটা সামনে ফুট ওভারব্রিজ সংলগ্ন এলাকায় দেখতে পাই একটি ব্যাটারি চালিত অটোরিকশা উল্টে পড়ে আছে। রিক্সার ভেতর একজন মহিলা যাত্রী আহত অবস্থায় ব্যথায় কাতরাচ্ছে, চালক ও গুরুতর আহত।আমি বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাই। পরবর্তীতে ওয়ারী ট্রাফিক বিভাগের উপ- পুলিশ কমিশনার আশরাফ ইমাম স্যারের নির্দেশে স্থানীয় থানা পুলিশকে বিষয়টি অবগত করি। পরে যাত্রাবাড়ী থানার এসআই ওসমান ঘটনাস্থলে আসলে ট্রাফিক সার্জেন্ট সাইফুল ইসলাম, টিএসআই আসাদুজ্জামান এর সহায়তায় আহত ঐ নারী এবং অটোরিকশা চালক কে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে এক্সপ্রেসওয়েতে ব্যাটারি চালিত একটি অটো রিক্সা নিয়ন্ত্রণ হারিয়ে পিছন থেকে সজোরে ঢাকা মেট্রো গ-২১-৮৮১৭ নং প্রাইভেট কারকে ধাক্কা মারে। প্রাইভেট কারের পেছনের অংশে দুমরে মুচড়ে যায় এবং অটোরিকশাটি উল্টে যাত্রী ও চালক গুরুতর আহত হয়। ডেমরা স্টাফ কোয়াটার এলাকার টিআই মৃদুল কুমার পাল তৎপরতা চালিয়ে দুর্ঘটনা কবলিত অটোরিকশা যাত্রী চালককে উদ্ধার করে প্রাণহানির হাত থেকে রক্ষা করেন।

প্রাইভেট কারের যাত্রী শাহীন জানান, আমি মেট্রো রেলের একজন কর্মী আমার ড্রাইভার আমিন মিয়া গাড়িটি চালাচ্ছিল হুট করে পেছন থেকে অটো রিক্সা এসে আমাদের গাড়িকে আঘাত করে।

গত কয়েকদিন পূর্বে অটোরিকশা চলাচল বন্ধ ঘোষণা করে সরকার। পরবর্তীতে অটোরিকশাচালক মালিকদের আন্দোলনের মুখে প্রধানমন্ত্রী বলেন ঢাকায় অটো রিক্সা চলবে। 

এরপর থেকে বে-পরোয়াভাবে সড়ক, মহাসড়ক, এক্সপ্রেস ওয়েতে অটোরিকশা চালকদের উপস্থিতি ভীতিকর পরিবেশ সৃষ্টি করছে। তবে যাত্রাবাড়ি কাজলা এলাকার সড়কে ব্যাটারি চালিত অটোরিকশা চলাচল করলেও টিআই মৃদুল কুমার পাল এর তৎপরতায় ডেমরায় প্রধান সড়কে ব্যাটারি চালিত অটোরিকশা চলাচল করছে না 



আরও খবর