Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

বিশ্বকাপটা নিতে চেয়েছিলাম ম্যারাডোনার হাত থেকে : মেসি

প্রকাশিত:মঙ্গলবার ৩১ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ২৭৯জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপের জেতানোর মিশনে নেতৃত্ব দিয়েছেন লিওনেল মেসি। ফ্রান্সকে হারিয়ে কাতার বিশ্বকাপ জিতে নিজেকে সম্পূর্ণ করেন তিনি। তবে তার আফসোস, বিশ্বকাপটা ফুটবলের সর্বকালের সেরা খেলোয়াড়দের অন্যতম দিয়েগো ম্যারাডোনার হাত থেকে নিতে পারেননি।

বিশ্বকাপ জেতার পর দেওয়া প্রথম সাক্ষাৎকারে দিয়েগো ম্যারাডোনার কথা স্মরণ করে আর্জেন্টাইন সুপারস্টার বলেন, ‘দিয়েগো সেদিন থাকলে আমার হাতে কাপটা তিনিই দিতেন, ওই ছবিটা কী দারুণই না হতো! ’

আর্জেন্টাইন রেডিও ‘উরবানা প্লেই’-তে দেওয়া সাক্ষাৎকারে সবকিছুর জন্য সৃষ্টিকর্তাকে ধন্যবাদ দিয়েছেন মেসি।

ফাইনালের আগের রাতের কথা স্মরণ করে এই ফুটবলার বলেন, ‘ঘুমটা ভালো হয়েছিল, তেমন দুশ্চিন্তা ছিল না। এটাই বারবার মনে হচ্ছিল যে বিশ্বকাপ জেতার জন্য যতটা সম্ভব সব চেষ্টাই করছি।

টাইব্রেকারের শেষ গোলটির বিষয়ে জানতে চাইতে আর্জেন্টিনা দলের অধিনায়ক বলেন, ‘ঈশ্বরকে ডাকছিলাম। ক্যারিয়ারজুড়েই তো তিনি আমার পাশে ছিলেন! আর প্রার্থনা করছিলাম মন্তিয়েল যাতে শেষটা করে আসতে পারে, যাতে আর ভুগতে না হয়।


আরও খবর

আইপিএল শুরুর তারিখ প্রকাশ হলো

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪




এমপিরা এলাকার উন্নয়নে ২০ কোটি টাকা করে পাচ্ছেন

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:এলাকার উন্নয়নের অঙ্গীকার পূরণের জন্য এমপিরা ২০ কোটি টাকা বরাদ্দের কথা জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সংসদে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্ন বলেন, এমপিরা নির্বাচনি প্রতিশ্রুতি দেন। তাছাড়া তার এলাকার উন্নয়নে এর আগেও একটা থোক বরাদ্দ থাকত। এখন নতুন সরকার, এ সরকারের আমলে এমপিদের নিজ নিজ এলাকার উন্নয়নে বরাদ্দ সরকার দেবে কি না?

এর জবাবে মন্ত্রী তাজুল ইসলাম বলেন, এমপিরা স্ব-স্ব এলাকায় উন্নয়নের জন্য মানুষের কাছে অনেক অঙ্গীকার করেন, এটাই স্বাভাবিক। স্বাভাবিকভাবে সেসব অঙ্গীকার পূরণ করার জন্য এমপিদের যেমন আগ্রহ, তেমনি প্রধানমন্ত্রী বিষয়টি অত্যন্ত আন্তরিকভাবে অনুধাবন করেছেন বলে একটি প্রকল্প করে প্রতিজন এমপির নির্বাচনি এলাকার জন্য এরই মধ্যে পাঁচ বছর মেয়াদের জন্য ২০ কোটি টাকা দেওয়ার একটি প্রকল্প প্রণয়ন করেছেন।

তিনি আরও বলেন, এটি চলমান। এ প্রকল্প শেষ হলে বা এমপিদের নির্বাচনি এলাকার উন্নয়ন ও অঙ্গীকার পূরণে আবারও নতুন করে প্রকল্প নেওয়ার কথা বিবেচনা করা হবে বলে জানান মন্ত্রী।


আরও খবর



রূপগঞ্জে শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে মত বিনিময় সভা

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ১১১জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রুপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার শিক্ষার গুণগত মান বৃদ্ধি লক্ষ্যে উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, অভিভাবক ও শিক্ষক মন্ডলীর সমন্বয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে রুপগঞ্জ উপজেলার মুড়াপাড়া সরকারি পাইলট মডেল হাই স্কুল মাঠে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আহসান মাহমুদ রাসেল।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-১ আসন রূপগঞ্জের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুপগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফেরদৌসী আলম নীলা, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব তোফায়েল আহমেদ আলমাছসহ, অত্র মুড়াপাড়া সরকারি পাইলট মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক শাহ আলম এবং স্কুলের সকল শিক্ষক শিক্ষিকাসহ আরো অনেকে।পরে উক্ত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রুপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আহসান মাহমুদ রাসেল বলেন, স্কুল চলাকালীন বহিরাগত কোন লোক কাজ ছাড়া স্কুলের আশেপাশে এবং স্কুলের ভিতরে ঘুরাফেরা করতে পারবে না।

এবং কোন ছেলে যদি স্কুলের কোন মেয়েদের ইভটিজিং করে রাস্তায় বা স্কুলের ভিতরে তাহলে সে যেই হোক না কেনো অবশ্যই তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে।প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেন, এই সরকার শিক্ষা বান্ধব সরকার শিক্ষার মান উন্নয়নের জন্য শিক্ষার্থীদের গার্জিয়ান এবং শিক্ষকদের উদ্দেশ্য করে তিনি বলেন খেলাধুলা করলে মানুষের মন ভালো থাকে তাই পড়াশোনার পাশাপাশি খেলাধুলায়ও মনোযোগী হতে হবে। এবং শিক্ষকদের এ বিষয়টি খেয়াল রাখতে হবে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



শনিবার থেকে শুরু ‘ওয়ালটন অনূর্ধ্ব-১৭ জাতীয় যুব হ্যান্ডবল প্রতিযোগিতা-২০২৪।'

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১৫৩জন দেখেছেন

Image

আজাদ হোসেনঃবাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের ব্যবস্থাপনায় ও ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র পৃষ্ঠপোষকতায় আগামী শনিবার (২৭ জানুয়ারি) থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন অনূর্ধ্ব-১৭ জাতীয় যুব হ্যান্ডবল প্রতিযোগিতা-২০২৪।’ শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে ছয়টি দলের অংশগ্রহণে পাঁচদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানানো জন্য আজ বৃহস্পতিবার দুপুরে সভাকক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), জ্যেষ্ঠ উপ-নির্বাহী পরিচালক মো: রবিউল ইসলাম মিল্টন, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সহ-সভাপতি মো. হাসান উল্লাহ খান রানা, সহকারী সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান, প্রতিযোগিতার সাংগঠনিক কমিটির চেয়ারম্যান ও ফেডারেশনের সহ-সভাপতি মো. নূরুল ইসলামসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ওয়ালটন অনূর্ধ্ব-১৭ জাতীয় যুব হ্যান্ডবল প্রতিযোগিতা-২০২৪ আসরে মোট ৬টি জেলার যুব দল অংশগ্রহণ করছে। দলগুলো হলো- ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, বান্দরবান জেলা ক্রীড়া সংস্থা, চাপাঁইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, পঞ্চগড় জেলা ক্রীড়া সংস্থা ও কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থা।

ছয়টি দলকে নিয়ে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দুটি দল সরাসরি ফাইনাল খেলবে। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। এছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘জাতীয় যুব হ্যান্ডবল ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা। এই ধরনের প্রতিযোগিতা যতো বেশি আয়োজন করা হবে ততো প্রতিভাবান খেলোয়াড় উঠে আসবে এবং ফেডারেশনগুলো শক্তিশালী হবে। জাতীয় দলের পাইপলাইন শক্তিশালী হবে। আমরা বিশ্বাস করি এই প্রতিযোগিতার মাধ্যমেও ভালো কিছু খেলোয়াড় উঠে আসবে।’

মো: রবিউল ইসলাম মিল্টন বলেন, ‘আমি দীর্ঘদিন ক্রিকেট নিয়ে কাজ করছি। এবারই প্রথম হ্যান্ডবলের সাথে যুক্ত হলাম। এটা যেহেতু অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্ট, সঙ্গত কারণেই ট্যালেন্ট হান্ট জাতীয় প্রতিযোগিতার মতই। আশা করি এর মাধ্যমে নতুন নতুন খেলোয়াড় উঠে আসবে এবং এবারের এই ওয়ালটন অনূর্ধ্ব-১৭ জাতীয় যুব হ্যান্ডবল প্রতিযোগিতা অত্যন্ত সুন্দর ও সফলভাবে অনুষ্ঠিত হবে।’

তিনি আরও বলেন, ‘হ্যান্ডবলে সঙ্গে দীর্ঘদিন ধরে ওয়ালটন পৃষ্ঠপোষকতা করে আসছে। আশা করছি ভবিষ্যতে এর ব্যাপ্তি আরও বাড়বে।’

নিয়মিত হ্যান্ডবলের বিভিন্ন টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করায় ওয়ালটনকে ফেডারেশনের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়। পাশাপাশি প্রত্যাশা করা হয় ভবিষ্যতেও ওয়ালটনের এই পৃষ্ঠপোষকতার ধারাবাহিকতা বজায় থাকবে।


আরও খবর

আইপিএল শুরুর তারিখ প্রকাশ হলো

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪




রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সাজেক যাবেন

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাঙ্গামাটি জেলার পর্যটন কেন্দ্র সাজেকে তিন দিনের সফরে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। আগামী ১০ ফেব্রুয়ারি সেখানে যাবেন তিনি। থাকবেন ১২ ফেব্রুয়ারি পর্যন্ত।

রাঙামাটির জেলা প্রশাসক বরাবর রাষ্ট্রপতি কার্যালয়ের আপন বিভাগের প্রটোকল অফিসার মুহাম্মদ মামুনুল হকের সই করা এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আগামী ১০ ফেব্রুয়ারি সাজেক সফরে যাবেন। সেখানে তিনি ১২ ফেব্রুয়ারি পর্যন্ত অবস্থান করবেন। এ বিষয়ে জেলা প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশক্রমে অনুরোধ করা হচ্ছে।

এর আগে, গত বছরের ২০ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত তিনদিন রাষ্ট্রপতির সাজেক সফর করার কথা ছিল। তবে সে সময় সফরটি স্থগিত করা হয়। ওই সফরকে কেন্দ্র করে ১৮ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত ৫ দিন সাজেকের সব কটেজ-রিসোর্ট বন্ধের সিদ্ধান্ত নেয় সাজেক কটেজ মালিক সমিতি। তবে এবার কটেজ-রিসোর্ট বন্ধ বা খোলা রাখার বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।


আরও খবর



‘ভ্যালেন্টাইন্স ডে নিয়ে একটু বেশিই বাড়াবাড়ি করা হয়’

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৮জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:প্রেমিক রণবীর কাপুরকে বিয়ে করেছেন, জাতীয় পুরস্কার জিতেছেন এবং মা হয়েছেন অভিনেত্রী আলিয়া ভাট। বলা হয় তার জীবনে এখন সবচেয়ে সুন্দর সময় কাটছে। এই আলিয়ারই ভ্যালেন্টাইন্স ডে একদম অপছন্দ ছিল। কিন্তু কেন? মেন্টর করণ জোহরের ‘কফি উইথ করণ’ শোতে সে বিষয় খোলাসা করেছিলেন তিনি।

২০১৪ সালে করণের শোয়ে পরিণীতি চোপড়ার সঙ্গে গিয়েছিলেন আলিয়া। সেসময় দুই নায়িকাই ছিলেন সিঙ্গেল। তাদের একা থাকা নিয়েই প্রশ্ন তুলেছিলেন করণ।জবাবে আলিয়া জানিয়েছিলেন, সিঙ্গেল থাকতে তার কোনো আপত্তি নেই। কিন্তু ছুটির দিনগুলোতে আশপাশে বেশি কাপল দেখলে তার খুব বিরক্ত লাগে। আলিয়া বলেন, ‘ভ্যালেন্টাইন্স ডে নিয়ে একটু বেশিই বাড়াবাড়ি করা হয়।’

আলিয়ার এ কথায় খোঁচা দেওয়ার সুযোগ হাত ছাড়া করেননি করণ। সঙ্গে সঙ্গে তিনি বলেন, প্রেমিক নেই বলেই আলিয়া এমন কথা বলছেন।

আলিয়া জানান, একবার তার এক প্রেমিক তাকে ভ্যালেন্টাইন্স ডেতে বেড়াতে নিয়ে গিয়েছিলেন। কিন্তু যতক্ষণ তারা একসঙ্গে ছিলেন ছেলেটি তার সঙ্গে কোনো কথা বলেনি। আর সে কারণেই আলিয়ার মনে হতো ভ্যালেন্টাইন্স ডে নিয়ে একটু বেশি বাড়াবাড়ি হয়।


আরও খবর