Logo
আজঃ Tuesday ২৪ May ২০২২
শিরোনাম

বিশ্বের নামীদামী সব ব্রান্ডের ঘড়ির সমাহার বাংলাদেশে

প্রকাশিত:Saturday ১৯ March ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ২২৮জন দেখেছেন
Image

খবর প্রতিদিন ডেস্কঃ

দেশের বাজারে বিশ্বমানের ঘড়ি বিক্রি করে ইতোমধ্যেই সুনাম অর্জন করেছে মেঘনা গ্রুপের প্রতিষ্ঠান ‘মোহাম্মদ অ্যান্ড সন্স’। বিশ্বখ্যাত ব্র্যান্ড ZENITH, TAG HEUER, MONTBLANC, MOVADO, ORIS, FREDERIQUE CONSTANT সহ আরও অনেক ঘড়ির ব্রান্ডের ডিস্ট্রিবিউটর তারা।


প্রতিষ্টানটি বেশ কয়েক বছর এসব শীর্ষ মানের ঘড়ি দেশের রুচিশীল ও ফ্যাশন সচেতন মানুষের কাছে বিক্রি করছে। ‘মোহাম্মদ অ্যান্ড সন্স’ বিশ্বের শীর্ষস্থানীয় ব্রান্ডের বাংলাদেশীয় ঘড়ি-ক্রেতাদের কাছে বিশ্বস্ত এক নাম।


সম্প্রতি সুইস ওয়াচ মেকার FREDERIQUE CONSTANT এর মাধ্যমে তারা বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে তিন ধরণের ঘড়ি বাজারে এনেছে, এর মধ্যে ৫০ পিস্ লিমিটেড এডিশন, স্পেশাল এডিশন এবং দেয়াল ঘড়ি রয়েছে। সম্প্রীতি আনুষ্ঠানিকভাবে ক্রেতাদের মধ্যে ৫০ পিস লিমিটেড এডিশন বিতরণ করে প্রতিষ্ঠানটি। এই তিন ধরণের ঘড়িগুলোতে শুধু রুচি ও ফ্যাশনের প্রতিনিধিত্বই করছে না, এর সাথে বাংলাদেশিদের আবেগও জড়িত। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে এই বিশেষ প্রয়াস সকলের কাছে ব্যাপক প্রশংসা পেয়েছে।


বাংলাদেশের অর্থনীতিতে ঘড়ির বাজার ক্রমবর্ধমান। চলমান অর্থনৈতিক বছরে বার্ষিক ১০ শতাংশ CAGR সহ এ শিল্পের বাজারমূল্য প্রায় ২শ' কোটি টাকা। সুইজারল্যান্ড, জার্মানি, জাপান, ফ্রান্স, মার্কিন যুক্তরাষ্ট্র এবং আরও অনেক দেশ থেকে আমদানি করা এই সকল ব্র্যান্ডের ঘড়ির ব্যাপক চাহিদা রয়েছে দেশীয় বাজারে।


এর মধ্যে সুইস ব্র্যান্ড অন্যতম এবং এ বাজার ক্রমবর্ধমান। এবং এই সকল নামীদামী ব্র্যান্ডের ঘড়িও আমদানি করা হচ্ছে এখন বাংলাদেশে।


‘মোহাম্মদ অ্যান্ড সন্স’ - এর মহাব্যবস্থাপক সাফায়েত চৌধুরী জেসন বলেন, রুচিশীল ও শীর্ষ ব্রান্ডের বিলাসবহুল ঘড়ি বিক্রয়ের ক্ষেত্রে আমাদের প্রতিষ্ঠান শ্রেষ্ঠত্ব অর্জনের লক্ষে অটল। দীর্ঘদিন ধরে সম্মানিত ক্রেতাদের চাহিদা ও রুচির বিপরীতে আমাদের যোগান প্রশংসা কুড়িয়ে আসছে। ভবিষ্যতে এ ধারা অব্যবহত থাকবে।


তিনি বলেন, ‘ফ্রেডেরিক কনস্ট্যান্ট ওয়ার্ল্ডটাইমার বাংলাদেশ লিমিটেড এডিশন’ অসাধারণ সাফল্য পেয়েছে এবং এটি আমাদের আরও অনুপ্রাণিত করেছে। ফ্রেডেরিক কনস্ট্যান্টের সাথে সহযোগিতায়, আমরা ‘ফ্রেডেরিক কনস্ট্যান্ট হাইলাইফ COSC বাংলাদেশ স্পেশাল এডিশন’ এবং সীমিত পরিমাণে ‘দেয়াল-ঘড়ি’ তৈরি করেছি।


স্পেশাল এডিশন ঘড়ি এবং দেয়াল ঘড়ি আমাদের শোরুমে পাওয়া যায় এবং আমরা ইতিমধ্যেই প্রি-অর্ডার থেকে উল্লেখযোগ্য সংখ্যক ইউনিট বিক্রি করেছি।


সাফায়েত চৌধুরী জেসন আশা করেন, বিশ্বখ্যাত ব্রান্ডের ঘড়ি সরবরাহে ‘মোহাম্মদ অ্যান্ড সন্স’ বরাবরের মতোই অগ্রণী ভুমিকা পালন করবে এবং দেশের রুচিশীল, ফ্যাশন সচেতন ঘড়িপ্রেমীদের চাহিদা পূরণে কাজ করে যাবে।


প্রতিষ্ঠানের শোরুমগুলো- গুলশান শোরুম, কাসাব্লাঙ্কা (নিচতলা), ১১৪ গুলশান এভিনিউ, ঢাকা-১২১২ এবং বসুন্ধরা সিটি শপিংমল শোরুম, লেভেল-১, ব্লক-এ, দোকান-৩৯, পান্থপথ, ঢাকা- ১২১৫



আরও খবর



এবারও গণভবনে প্রধানমন্ত্রীর ঈদ

প্রকাশিত:Tuesday ০৩ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ১২২জন দেখেছেন
Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)


পবিত্র ঈদুল ফিতরের দিন সরকারি বাসভবন গণভবনেই ঈদ উদযাপন করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। দেশে করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকে প্রধানমন্ত্রী গত চারটি ঈদ গণভবনে কোনও আনুষ্ঠানিকতা ছাড়াই কাটিয়েছেন।


সোমবার (২ মে) গণভবন সূত্রে জানা যায়, গত চারটি ঈদ বাদে প্রায় সব বছরই তিনি নেতাকর্মীদের সঙ্গে ঈদের দিন সাক্ষাৎ করতেন, ভাগাভাগি করতেন আনন্দ। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও গত চারটি ঈদের মতোই পুরনো আয়োজন সাক্ষাৎ পর্ব বাদ রেখেছেন এবার। তবে কয়েকজন সিনিয়র নেতা ঈদের দিন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাওয়ার কথা রয়েছে।



এছাড়া করোনা পরিস্থিতির আগে গণভবনে সর্বস্তরের মানুষ, পেশাজীবী, কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতেন। এবারও তা হচ্ছে না।


পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোবাইলে অডিও বার্তা ও সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও বার্তার মাধ্যমে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।


শুভেচ্ছা বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘প্রিয় দেশবাসী, আসসালামু আলাইকুম। আপনাকে ও আপনার পরিবারের সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাচ্ছি। এক মাস সিয়াম সাধনার পর আবার এসেছে পবিত্র ঈদুল ফিতর। ঈদ মানেই আনন্দ।


আসুন, ঈদের আনন্দ সবাই ভাগাভাগি করে নিই। যে যার অবস্থান থেকে ঈদুল ফিতরের মহিমায় উজ্জীবিত হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে আত্মনিয়োগ করি। সুস্থ থাকুন, নিরাপদ থাকুন। ঈদ মোবারক।’

বাংলা ট্রিবিউন 


আরও খবর



বিতর্কিত সাবেক প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসানের ভাগ্য ঝুলে আছে

প্রকাশিত:Wednesday ১১ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ১৪৫জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদকঃ

সরকারদলীয় সংসদ সদস্য ডা. মুরাদ হাসান বিতর্ক তার পিছু ছাড়ছিল না কিছুতেই। নানান ইস্যুতে আলোচনায় ছিলেন জামালপুর-৪ থেকে নির্বাচিত এই সংসদ সদস্য। এক পর্যায়ে নারীঘটিত কেলেঙ্কারিসহ বিতর্কিত কর্মকাণ্ডের কারণে হারিয়েছেন জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদকের পদ।


প্রতিমন্ত্রীর পদও ছাড়তে বাধ্য হন ডা. মুরাদ। তবে শাস্তিমূলক ব্যবস্থা নিলেও চূড়ান্ত সিদ্ধান্ত দেয়নি দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ।


এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কাছে পাঠানো হয়েছে। কী সিদ্ধান্ত নিলো কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ? এমন প্রশ্ন সবার। কিন্তু গেলো ৭ মে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভা হলেও এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।


রাজনৈতিক ব্যক্তিত্ব, নারী ও সংবিধান নিয়ে বিতর্কিত বক্তব্য এবং সবশেষ নায়িকা মাহিয়া মাহির সঙ্গে আপত্তিকর অডিও ভাইরাল হওয়ার পর প্রধানমন্ত্রীর নির্দেশে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ থেকে গত ৭ ডিসেম্বর পদত্যাগ করতে বাধ্য হন ডা. মুরাদ হাসান।


ওইদিনই জামালপুর জেলা আওয়ামী লীগ তাকে স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয়। পরদিন ৮ ডিসেম্বর সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগ ও আওনা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্যপদ থেকেও অব্যাহতি দেওয়া হয় ডা. মুরাদ হাসানকে।


আরও খবর



৫০০ বোতল ফেনসিডিলসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার, ০১ টি ইজিবাইক ও ০১টি প্রাইভেটকার জব্দ

র‌্যাব-১১ অভিযান পরিচালনা করে বিপুল পরিমান মাদক উদ্ধার করেছে

প্রকাশিত:Monday ২৩ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

শরীফ আহমেদ : 

র‌্যাব-১১ এর পৃথক অভিযান পরিচালনা করে আড়াইহাজার ও সোনারগাঁ হতে ৫০০ বোতল ফেনসিডিলসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার, ০১ টি ইজিবাইক ও ০১টি প্রাইভেটকার জব্দ করেছে।



গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জের আভিযানিক দল অদ্য ২৩ মে ২০২২ খ্রিষ্টাব্দ দুপুরে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানাধীন রামচন্দ্রদী এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ২০০ বোতল ফেনসিডিলসহ মোঃ শহিদুল ইসলাম (৪৮) নামক ০১ মাদক ব্যবসায়ীকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। এ সময় গ্রেফতারকৃত আসামীর হেফাজত হতে মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ০১টি ইজিবাইক জব্দ করা হয়। 



এদিকে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জের অপর একটি আভিযানিক দল অদ্য ২৩ মে ২০২২ খ্রিষ্টাব্দ বিকালে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন মোগড়াপাড়া চৌরাস্তা এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনাকালে ঢাকাগামী ০১টি প্রাইভেটকার তল্লাশী করে ৩০০ বোতল ফেনসিডিলসহ মোঃ মিজানুর রহমান (২৮) নামক অপর ০১ মাদক ব্যবসায়ীকে হাতে-নাতে গ্রেফতার করতে সক্ষম হয়।


 উক্ত অভিযানে আসামীর হেফাজত হতে মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ০১টি পিকআপ জব্দ করা হয়।


আরও খবর



জোড়া লাগানো হলো হাতের কব্জি

অপারেশন করে জোড়া লাগানো হলো সেই পুলিশ সদস্যের হাতের কব্জি

প্রকাশিত:Tuesday ১৭ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ১৪০জন দেখেছেন
Image

এ.আর হানিফঃ

গ্রেফতার অভিযানে গিয়ে চট্টগ্রামের লোহাগাড়ায় আসামির দায়ের কোপে বিচ্ছিন্ন হওয়া পুলিশ সদস্য জনি খানের হাতের কব্জি টানা ১০ ঘণ্টার প্রচেষ্টায় জোড়া লাগানো হয়েছে। ঢাকার আল মানার হাসপাতালে এ অস্ত্রোপচার সম্পন্ন হয়।


সাতকানিয়া থানার এসআই ভক্ত চন্দ দত্ত সোমবার (১৬ মে) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন।

এসআই ভক্ত চন্দ দত্ত বলেন, রোববার দিনগত রাত আড়াইটার দিকে অস্ত্রোপাচার শুরু করে সোমবার বেলা ১১টার দিকে শেষ হয়। জনি খানের অবস্থা স্বাভাবিক রয়েছে। আল মানার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. সাজেদুর রেজা ফারুকীর নেতৃত্বে একদল চিকিৎসক এ অস্ত্রোপাচার সম্পন্ন করেন।


রোববার সকালে লোহাগাড়া থানার পদুয়া ইউনিয়নের লালারখিল এলাকার মৃত আলী হোসেনের ছেলে কবির আহমদকে (৩৫) গ্রেফতারে অভিযান চালায় পুলিশ। লোহাগাড়া থানার এসআই ভক্ত চন্দ্র দত্ত, এএসআই মজিবুর রহমান, কনস্টেবল জনি খান ও শাহাদাত হোসেন পুলিশ পিকআপ করে এ অভিযানে যান।


পুলিশের উপস্থিতি টের পেয়ে কবির আহমদ ধারালো দা দিয়ে পুলিশ সদস্য জনি খানের হাতে কোপ দিয়ে পালিয়ে যান। এতে তার হাত থেকে কব্জি বিচ্ছিন্ন হয়ে যায়। পরে তাকে উদ্ধার করে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতানে নেওয়া হয়। পরে দ্রুত উন্নত চিকিৎসার জন্য র্যাবের হেলিকপ্টারে করে ঢাকায় পাঠানো হয়।


এদিকে হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় প্রধান আসামি হামলাকারী কবির আহমদের স্ত্রী রুবি আকতারকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার রাতে বান্দরবানের সীমান্তবর্তী এলাকা লামা থেকে তাকে গ্রেফতার করা হয়।


আরও খবর



হজ যাত্রী পরিবহনে প্রস্তুত বিমান

প্রকাশিত:Monday ২৩ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ৫৭জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ 

হজযাত্রীদের পরিবহনের জন্য ৩১ মে হজ ফ্লাইট চালু করতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।


সোমবার (২৩ মে) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।



প্রতিমন্ত্রী বলেন, সামনে হজ ফ্লাইট। এ জন্য সিভিল এভিয়েশন এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রস্তুতি রয়েছে। কিন্তু হজে যারা যাবেন তাদের বাড়ি ভাড়া এবং মোয়াল্লেম নির্ধারণসহ আনুষঙ্গিক কাজগুলো এখনো শেষ করতে পারেনি সৌদি কর্তৃপক্ষ। তবে আমাদের বিশ্বাস নির্দিষ্ট সময়ে কাজ শেষ করবে সৌদি আরব।


তিনি বলেন, নির্ধারিত সময়ে হজ ফ্লাইট চালু নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তার সঙ্গে কথা হয়েছে। তারাও প্রায় সব প্রস্তুতি নিয়েছেন। আমরা আনুষ্ঠানিকভাবে ৩১ মে হজ ফ্লাইট শুরু করবো।


বিমানবন্দরের গ্রাউন্ড হ্যান্ডেলিংয়ে দায়িত্বে থাকা কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, বিমানবন্দরে যার যা দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। যারা ডিউটি করে তারা নির্দিষ্ট সময়ের আধ ঘণ্টা আগে এয়ারপোর্টে ঢুকতে হবে। ডিউটি শেষে পরে বের হতে হবে। যাতে আমরা যাত্রী সেবা নিশ্চিত করতে পারি।



আরও খবর