Logo
আজঃ রবিবার ১৯ মে ২০২৪
শিরোনাম

বিশ্ব সুপার সিরিজ সিষ্টোবল চ্যাম্পিয়নশীপ-২০২৩

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ মে ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ২৫৫জন দেখেছেন

Image

আজাদ হোসেন: আগামী ২১-২৬ মে ভারতের ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ১ম বিশ্ব সুপার সিরিজ সিষ্টোবল চ্যাম্পিয়নশীপ-২০২৩। টুর্নামেন্টে অংশগ্রহণ করছে বাংলাদেশ। বাংলাদেশ জাতীয় দলকে পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ (পিএলসি)। এই উপলক্ষে আজ ১৮ মে বৃহস্পতিবার ১২টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম অডিটোরিয়াম তৃতীয় তলায় সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফ.এম ইকবাল বিন আনোয়ার ডন।

বিশ্বের ১২ টি দেশের অংশ গ্রহণে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রথম বিশ্ব সুপার সিরিজ সিষ্টোবল চ্যাম্পিয়নশিপ ২০২৩। অংশগ্রহণকারী দেশসমূহ হচ্ছে, বাংলাদেশ, আর্জেন্টিনা, জিম্বাবুয়ে, কেনিয়া, ফ্রান্স, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, নেপাল, ভারত ,মালয়েশিয়া, ভুটান ও শ্রীলংকা।


আরও খবর



নাসিরনগর ঈদের দিনে মারামারি মামলার তিন আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ

প্রকাশিত:শনিবার ২০ এপ্রিল ২০24 | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৩২১জন দেখেছেন

Image

জানা গেছে গত ঈদ উল ফিতরের দিনে জায়গা জমির বিষয় নিয়ে রফিক ও আমিন মিয়ার লোকজনের মাঝে সংঘর্ষ বাঁধে।সংঘর্ষে আমিন মিয়ার পক্ষের কয়েকজন গুরুতর আহত হয়।

সংঘর্ষের সময় রফিক মিয়ার পক্ষের লোকজন মিলে আমিন মিয়ার পক্ষের  হাজী মন্নান মিয়ার পক্ষের মুতাকাব্বির মিয়াকে পিটিয়ে গুরুতর জখম করে।মুতাকাব্বির মিয়া বর্তমানে  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালর মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

ওই ঘটনায় আমিন মিয়া বাদী হয়ে ১৭ জন  অজ্ঞাতনামা আরো ১৫/২০ জনকে আসামী করে নাসিরনগর থানায় একটি মামলা দায়ের করে।

মামলার পর নাসিরনগর থানার চৌকশ পুলিশ অফিসার এস আই রূপন নাথ সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে মারামারির মুলহোতা রফিক, ফারুক ও ইয়াকু্বকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করে।

এবিষয়ে জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই রূপননাথ বলেন,এটা একটা জগন্যতম ঘটনা।তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।বাকীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

- খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



গাংনীতে ১২০ বোতল ফেনসিডিলসহ ২ জন আটক

প্রকাশিত:শনিবার ২০ এপ্রিল ২০24 | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মে‌হেরপুর প্রতিনিধিঃদুই মাদক পাচারকারীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ(ডিবি)। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ১২০ বোতল ফেনসিডিল। শুক্রবার রাত দশটার দিকে গাংনী উপজেলার নওপাড়া- তেতুলবাড়িয়া সড়কের মাঠের মধ্যে মেহেরপুর জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) এস আই আশিকুর রহমানের নেতৃত্বে মাদকবিরোধী এ সফল অভিযান পরিচালিত হয়।

আটকৃত হচ্ছে- গাংনী উপজেলার নওপাড়া গ্রামের মৃত পিয়ার আলীর ছেলে জিয়ারুল ইসলাম (৪৮) ও একই গ্রামের মহিরুদ্দিনের ছেলে হযরত আলী (৪৮)। এদের বিরুদ্ধে গাংনী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হলে পুলিশ ‌ ওই মামলার আসামি হিসাবে আজ শনিবার তাদেরকে মেহেরপুর আদালতে সোপর্দ করে।

ডিবি সূত্রে জানা গেছে, নওপাড়া-তেতুলবাড়িয়া পাকা রাস্তা দিয়ে ফেনসিডিল পাচার করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় আটককৃত দুজন প্লাস্টিকের বস্তায় ভরে ফেনসিডিল নিয়ে গন্তব্যে যাচ্ছিল। ডিবি সদস্যরা তাদেরকে আটক করে এবং তাদের কাছ থেকে ১২০ বোতল ফেনসিডিল উদ্ধার করতে সক্ষম হয়। 


আরও খবর

পোরশায় ৫ মাদক সেবী আটক

রবিবার ১৯ মে ২০২৪




মধুপুর উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলন

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১২৮জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ-

কারচুপি, অনিয়ম, নির্বাচন পরবর্তী সহিংসতা ও নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা চেয়ারম্যান প্রতিদ্বন্দী প্রার্থী (দোয়াতকলম) ছরোয়ার আলম খান আবু।শনিবার (১১ মে) সকাল ১১টার দিকে তার নিজ কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে তিনি জানান, উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল নিয়ে মধুপুর-ধনবাড়ি থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য সাবেক কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক সর্বোচ্চ প্রভাব খাটিয়ে তার পছন্দের প্রার্থীর পক্ষে নগ্নভাবে প্রশাসনযন্ত্রকে ব্যবহার করেছেন।


বিভিন্ন কেন্দ্রে প্রিজাইডিং অফিসারগন ব্যাপক জাল ভোট দিতে সহায়তা করেছেন।তিনি আরও জানান, ২০/৩০টি কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। প্রায় প্রতিটি বান্ডিলে ২০/৩০ করে দোয়াত কলম এবং হোন্ডার ভোট আনারস প্রতিকের বান্ডিলের ভিতর ঢুকিয়ে ভোট গণনা করা হয় এবং ভোট গণনার আগেই ফলাফল শিট তৈরি করে মনগড়া ভাবে লিখে তা ফেইসবুকে প্রকাশ করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন। 


তিনি বলেন, ফলাফল শিটে গণনাকারী অফিসারদের সাথে আমার এজেন্টদের কোনো সাক্ষর নেই। ভোট গ্রহন শেষ হয়েছে ৪টায় কিন্তু ৪টা ১৫ মিনিটের সময় থেকে বিভিন্ন কেন্দ্রের ভোটের ফলাফল প্রকাশ করা হয়েছে।সন্ধ্যা ৭টার মধ্যে চেয়ারম্যান প্রার্থীদের ফলাফল প্রকাশ করা হলেও ভাইস চেয়ারম্যানদের ফলাফল রাত সাড়ে ১২টায় প্রকাশ করা হয়েছে।


এতেই প্রমানিত হয় ভোটে ব্যাপক কারচুপি ও অনিয়ম হয়েছে।সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, বিভিন্ন এলাকায় আমার কর্মীদের উপর হামলা চালানো হচ্ছে। বিভিন্ন দোকানপাটের মালামাল লুট করে নেওয়া হচ্ছে। তিনি বিভিন্ন অনিয়মের কারণে অবৈধ ফলাফল প্রত্যাখান ও নির্বাচনী ফলাফল বাতিল করে পুনঃ নির্বাচনের দাবি জানান।এ সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সাবেক পৌর মেয়র মাসুদ পারভেজ সহ অন্যান্য নেতৃবৃন্দ। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



জয়পুরহাটে বৃষ্টির মধ্যেই তিন উপজেলায় ভোট গ্রহণ চলছে

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৮২জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে দিয়ে জয়পুরহাটের কালাই,ক্ষেতলাল ও আক্কেলপুর  উপজেলায় ভোট গ্রহণ শুরু হয়েছে।বুধবার  সকাল ৮টা থেকে ১০৯টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত চলবে এ ভোটগ্রহণ।নির্বাচনে তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

নির্বাচন অফিস জানায়, তিনটি উপজেলায় মোট ভোটার রয়েছে ৩ লাখ ৪০ হাজার ৭৬৯ জন। এর মধ্যে কালাই উপজেলায় এক লাখ ২২ হাজার ৭৩৬ জন, ক্ষেতলালে ৯৫ হাজার ১৯১জন ও আক্কেলপুর উপজেলায় এক লাখ ২২ হাজার ৮৮২ জন ভোটার রয়েছেন। 

এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কেন্দ্রগুলিতে আনসার-ভিডিপি ও পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবি দায়িত্ব পালন করছে।
জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. ফজলুল করিম বলেন,  নির্বাচনে এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

আরও খবর

পোরশায় ৫ মাদক সেবী আটক

রবিবার ১৯ মে ২০২৪




প্রধানমন্ত্রীর সঙ্গে আজ বৈঠক করবেন কাতারের আমির

প্রকাশিত:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১২৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দুই দিনের সফরে ঢাকায় এসেছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার (২৩ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন তিনি। বাংলাদেশ ও কাতারের দুই রাষ্ট্রপ্রধানের বৈঠকের পর দেশ দুটির মধ্যে চুক্তি ও সমঝোতা স্মারকের (এমওইউ) সই হবে।

এর আগে, সোমবার (২২ এপ্রিল) বিকেল ৫টার দিকে বিশেষ একটি ফ্লাইটে ঢাকায় আসেন কাতারের আমির। এ সময় বিমানবন্দরে তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

আমিরের সফরে কাতার ও বাংলাদেশের মধ্যে ছয়টি চুক্তি ও পাঁচটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হওয়ার কথা রয়েছে। চুক্তিগুলো হলো- দ্বৈতকর পরিহার, আইনগত বিষয়ে সহযোগিতা, সাগরপথে পরিবহন, বিনিয়োগ উন্নয়ন ও সুরক্ষা, দণ্ডপ্রাপ্ত ব্যক্তিদের বদলি ও যৌথ ব্যবসা পরিষদ গঠন।

সমঝোতা স্মারকের মধ্যে রয়েছে- শ্রমশক্তি বিষয়ে সমঝোতা স্মারক, বন্দর পরিচালনা, উচ্চ শিক্ষা ও বৈজ্ঞানিক গবেষণা, যুব ও ক্রীড়া সহযোগিতা এবং কূটনৈতিক প্রশিক্ষণ সহযোগিতা।

বিকেলে রাষ্ট্রপতির সঙ্গে বঙ্গভবনে কাতারের আমির সৌজন্য সাক্ষাৎ করবেন। তারপর সন্ধ্যায় বিশেষ বিমানযোগে ঢাকা ত্যাগ করবেন শেখ তামিম বিন হামাদ আল থানি।

ঢাকায় কাতারের আমিরের নামে একটি সড়কের নামকরণ করা হবে। এ ব্যাপারে গত ২১ এপ্রিল এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী জানান, মিরপুরের কালশী এলাকার বালুর মাঠে নির্মিতব্য পার্ক ও মিরপুর ইসিবি চত্বর থেকে কালশী উড়ালসড়ক পর্যন্ত সড়কটি কাতারের আমিরের নামে নামকরণ করা হবে।

২০০৫ সালের পর এবারই প্রথম ঢাকায় সফরে এলেন কাতারের কোনো আমির।


আরও খবর