Logo
আজঃ মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
শিরোনাম

বিএনপির ১০ দফা দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা

প্রকাশিত:মঙ্গলবার ০৭ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৩৪৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবিতে রাজধানীতে আগামী ৯ ও ১২ ফেব্রুয়ারি দুদিন পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আজ মঙ্গলবার গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ৯ ফেব্রুয়ারি ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে গোপীবাগ মাঠ থেকে জাতীয় প্রেসক্লাব এবং ১২ ফেব্রুয়ারি ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে শ্যামলী মাঠ থেকে বছিলা পর্যন্ত এই পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হবে।

এর আগে তুরস্ক ও সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্পে হতাহতের ঘটনায় গভীর উদ্বেগ ও শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তুরস্ক-সিরিয়ার সরকার ও জনগণের সঙ্গে বিএনপি এবং বাংলাদেশের জনগণও এই ভয়াবহ বিপর্যয়ে সমব্যাথী।


আরও খবর



বঙ্গবন্ধু গ্রেপ্তার হওয়ার আগেই স্বাধীনতা ঘোষণা করেছিলেন: জয়

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:২৬ মার্চ, আমাদের স্বাধীনতা দিবস ৫৩ বছর আগের এই দিনে মধ্যরাতে পাকিস্তানি আর্মিদের হাতে গ্রেপ্তার হওয়ার আগেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা ঘোষণা করেছিলেন,বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে সজীব ওয়াজেদ জয় তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে এক ফেসবুক পোস্টে এ তথ্য জানান।

ওই পোস্টে তিনি লিখেন, বঙ্গবন্ধু ওয়্যারলেস বার্তায় বলেছিলেন, এটাই সম্ভবত আমার শেষ বার্তা। আজ থেকে বাংলাদেশ স্বাধীন। পাকিস্তানি দখলদার বাহিনীর শেষ সৈন্যটিকে বাংলার মাটি হতে বিতাড়িত না করা পর্যন্ত এবং চূড়ান্ত বিজয় অর্জন না করা পর্যন্ত লড়াই চালিয়ে যাবেন।

সজীব ওয়াজেদ জয় পোস্টে আরও লিখেন, আমাদের বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছিলেন এবং মাত্র ৯ মাসেই বিজয় অর্জন করেছিলেন। আজ স্মরণ করি বঙ্গবন্ধু এবং সব মুক্তিযোদ্ধাকে। সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।


আরও খবর



কাঁচা মরিচে ভরপুর হিলি বাজার,দামেও কম

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৫৬জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:চলতি মৌসুমে বাম্পার ফলন হয়েছে।তাই বাজারে পর্যাপ্ত সরবরাহ বৃদ্ধি পাওয়ায় দুই সপ্তাহের ব্যবধানে দিনাজপুরের হিলিতে প্রকারভেদে কাঁচামরিচের দাম কেজিতে কমল ৩০ থেকে ৫০ টাকা। পণ্যটির দাম কমায় খুশি ক্রেতারা।

আজ সোমবার (২৫ মার্চ) হিলি বাজার ঘুরে দেখা গেছে, প্রতিটি দোকানে দোকানে সাজিয়ে রেখেছেন কাঁচামরিচ। গেলো দুই সপ্তাহ আগে দেশীয় কাঁচা মরিচ মানভেদে ৬০ থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। আজ সেই কাঁচা মরিচ ২৫ থেকে ২৮ টাকা কেজি দরে পাইকারীতে বিক্রি হচ্ছে। আর খুচরা বাজারে ৩০ থেকে ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

কাঁচামরিচ কিনতে আসা এক জন হোটেল ব্যবসায়ী বলেন,আমার হোটেল আছে। প্রতিদিন তিন থেকে চার কেজি কাঁচা মরিচ লাগে। মাঝে মধ্যে দাম বৃদ্ধি হলে আমরা হোটেল ব্যবসায়ীরা পড়ে যাই বিপাকে। আমি গেলো সপ্তাহে ৬০ টাকা কেজি দরে কাঁচা মরিচ কিনেছি। আজকে বাজার করতে এসে দেখি কাঁচা মরিচের দাম অর্ধেকে নেমে এসেছে। আজ সোমবার দুই কেজি কিনলাম ৬০ টাকা দিয়ে। পণ্যটির দাম কমায় শুধু আমরা নয় সকলের জন্য খুব ভালো হলো।

হিলি বাজারের পাইকারী ও খুচরা কাঁচা মরিচ বিক্রেতা শেখ বিপ্লব বলেন, এবারে আবহাওয়া ভালো হওয়ায় পাঁচবিবি ও বিরামপুরসহ বিভিন্ন অঞ্চলে কাঁচামরিচের আবাদ ভালো হয়েছে। কৃষকেরা ক্ষেত থেকে কাঁচা মরিচ তুলছেন। তাই দামও কমে আসছে।

আমরা কম দামে কিনতে পারলে কম দামেই বিক্রি করে থাকি। আজকে আমি পাঁচবিবি হাট থেকে পাইকারী ৯ শত ২০ টাকা মন দরে কিনেছি। এতে কেজিপ্রতি কাঁচা মরিচের দাম পড়েছে ২৪ থেকে ২৫ টাকা।


আরও খবর



সৈয়দ আফজাল হোসেনকে নিয়োগ দিল বিএটি বাংলাদেশ

প্রকাশিত:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৯৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বিএটি বাংলাদেশের কোম্পানি সেক্রেটারি ও সিনিয়র লিগ্যাল কাউন্সেল হিসেবে সম্প্রতি সৈয়দ আফজাল হোসেনকে নিয়োগ দেয়া হয়েছে। করপোরেট অনুশীলনের (করপোরেট প্র্যাকটিস) ক্ষেত্রে ৭ বছর ও আইন (মামলা-মোকদ্দমা) বিষয়ে তার ১২ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। এছাড়া, দীর্ঘ কর্মজীবনে তার টেলিযোগাযোগ, ব্যাংকিং ও ফাইন্যান্স, ভ্যাট-ট্যাক্স, করপোরেট, বিদ্যুৎ-জ্বালানি এবং শ্রম ও কর্মসংস্থানের মতো বিভিন্ন খাতে কাজের অভিজ্ঞতা আছে। বিএটি বাংলাদেশে ২০১৭ সালে লিটিগেশন এন্ড কমার্শিয়াল কাউন্সেল হিসেবে যাত্রা শুরু করেন তিনি।

এ বিষয়ে সৈয়দ আফজাল হোসেন বলেন, “বিএটি বাংলাদেশের বর্ধিত লিডারশিপ টিমের অংশ হতে পেরে আমি অত্যন্ত উচ্ছ্বসিত; শত বছরের সমৃদ্ধ পরম্পরা রয়েছে এমন একটি প্রতিষ্ঠানে আমার আইনি জ্ঞান ও দক্ষতা কাজে লাগাতে পেরে আমি খুবই আনন্দিত। সবার জন্য সম্ভাবনাময় আগামী নিশ্চিত করার ক্ষেত্রে আমি আইনের বিধিমালার অধীনে থেকে জটিল আইনি পরিস্থিতির সমাধান করতে প্রতিশ্রুতিবদ্ধ থাকবো।”

আফজাল যুক্তরাজ্য থেকে তার পড়াশোনা সম্পন্ন করেন; ইউনিভার্সিটি অব লেস্টার থেকে এলএলবি (সম্মান), ইনস অব কোর্ট স্কুল অব ল থেকে বার ভোকেশনাল কোর্স ও সিটি ইউনিভার্সিটি থেকে প্রফেশনাল অ্যান্ড লিগ্যাল স্কিলসে পোস্টগ্রাজুয়েট ডিপ্লোমা সম্পন্ন করেছেন। তিনি দেশীয় ও আন্তর্জাতিক বাণিজ্যিক সালিসে দক্ষ।

একইসাথে, তিনি ব্যারিস্টার-এট-ল’ (ইংল্যান্ড ও ওয়েলস), সিইডিআর (যুক্তরাজ্য) এর স্বীকৃত মধ্যস্থতাকারী ও বাংলাদেশের সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে পরিচিত। তিনি অনারেবল সোসাইটি অব লিংকন্স ইন, বার অব ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস, বাংলাদেশ বার কাউন্সিল ও ঢাকা বার অ্যাসোসিয়েশন সহ অসংখ্য পেশাদার সংস্থার সদস্য।

সৈয়দ আফজাল হোসেন বিএটি বাংলাদেশে তার সমৃদ্ধ আইনি জ্ঞান ও দক্ষতা ব্যবহার করে নিজেকে লিডারশিপ টিম ও প্রতিষ্ঠানের অপরিহার্য সদস্য করে তুলবেন বলে আশা করা হচ্ছে। আইনি শ্রেষ্ঠত্বের ক্ষেত্রে তার বিস্তৃত অভিজ্ঞতা ও প্রতিশ্রুতি প্রতিষ্ঠানের সফলতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।


আরও খবর



ডেঙ্গু প্রতিরোধে জোরালো ভূমিকা নিয়েছে সরকার: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৯০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:এবার ডেঙ্গু প্রতিরোধে সরকার জোরালো ভূমিকা নিয়েছে,বলেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন । ইতোমধ্যে মন্ত্রণালয়ের মিটিং করা হয়েছে। ডেঙ্গু প্রতিরোধে প্রয়োজনীয় ওষুধ ও চিকিৎসাসেবা নিশ্চিত করতে কাজ চলছে।

শনিবার (১৩ এপ্রিল) সকালে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান মন্ত্রী।

ডেঙ্গু আক্রান্ত হলে চিকিৎসা নেওয়া জরুরি জানিয়ে তিনি বলে, চিকিৎসা সামগ্রী ও ওষুধের ঘাটতি যেন না থাকে তা নিয়ে আরও কাজ করতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু প্রতিরোধে এবার স্যালাইনের কোনো অভাব হবে না। পাশাপাশি কেউ যাতে বিনা চিকিৎসায় মারা না যায় সেদিকে খেয়াল রাখবে স্বাস্থ্য অধিদপ্তর।

এসময় কুর্মিটোলা জেনারেল হাসপাতাল জনবল সংকটে ভুগছে জানিয়ে মন্ত্রী বলেন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে জনবল সংকটের সমস্যা অতি দ্রুত সমাধানের জন্য কাজ করা হবে। এতে ঢাকা মেডিকেলসহ অন্যান্য হাসপাতালের চাপ কমবে।


আরও খবর



এনএসআইয়ের নতুন ডিজি হোসাইন আল মোরশেদ

প্রকাশিত:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ১০৪জন দেখেছেন

Image

মেজর জেনারেল মো. হোসাইন আল মোরশেদকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের (এনএসআই) নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

মঙ্গলবার (২ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয় এই আদেশ জারি করে।

ওই আদেশে বলা হয়, সেনাবাহিনীর কর্মকর্তা মজর জেনারেল মো. হোসাইন আল মোরশেদকে এনএসআইর মহাপরিচালক পদে প্রেষণে নিয়োগের জন্য তার চাকরি প্রধানমন্ত্রীর কার্যালয়ে ন্যস্ত করা হয়েছে।

রাষ্ট্রপতির উপসচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত এ আদেশ জনস্বার্থে অবিলম্বে কার্যকর করা হবে বলে জানানো হয়।


আরও খবর