Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’

বিএনপি নেতা চাঁদ দুই দিনের রিমান্ডে

প্রকাশিত:বুধবার ০৭ জুন ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৫৫৪জন দেখেছেন

Image

আদালত প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে রাজধানীর চকবাজার থানায় করা মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (এসিএমএম) হাসিবুল হক এ আদেশ দেন।

গত ২৮ মে চাঁদকে এ মামলায় গ্রেপ্তার দেখানোসহ ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা চকবাজার থানার পরিদর্শক জাকির হোসেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ৭ জুন আসামির উপস্থিতিতে শুনানির দিন ঠিক করেন।

আজ শুনানিকালে চাঁদকে আদালতে হাজির করা হয়। আসামিপক্ষ রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন মোসলেহ উদ্দিন জসিমসহ কয়েকজন আইনজীবী।

শুনানিতে আইনজীবীরা বলেন, এ ঘটনায় চাঁদের বিরুদ্ধে ৯ জেলায় ২০টি মামলা হয়েছে। বক্তব্যটা ছিল তার রাজনৈতিকভাবে কথার কথা। কবরস্থানে পাঠানো মানে সরকার থাকবে না বুঝাতে চেয়েছেন। দল, রাজনীতি থাকলে এমন বক্তব্য থাকবে। আর মূল মামলা যেটা রাজশাহীতে হয়েছে, ওই মামলায় তাকে ৮ দিন রিমান্ডে নেওয়া হয়েছে। এখন আর রিমান্ডের প্রয়োজন নেই।

আইনজীবীরা আরও জানান, চাঁদ বয়স্ক, অসুস্থ মানুষ। বক্তব্যকে ভুল ব্যাখা করে মামলাটি দায়ের করা হয়েছে। তাই জামিন প্রার্থনা করেন তারা। তবে শুনানি শেষে আদালত তার দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

উল্লেখ্য, গত ১৯ মে পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশে এক বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কবরস্থানে’ পাঠাতে হবে বলে উল্লেখ করেন আবু সাঈদ চাঁদ। এ ঘটনায় মামলা হওয়ার পর গত ২৫ মে বেলা পৌনে ১১টার দিকে নগরীর ভেড়িপাড়া মোড় থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

ওই ঘটনায় রাজশাহীতে হওয়া একটি মামলায় চাঁদকে দুই দফায় পাঁচ ও তিন দিনের রিমান্ডে পাঠান আদালত। ওই রিমান্ডের পর ফরিদপুর আদালতে ২০ কোটি টাকার মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে করা একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন গত ৬ জুন। আর গত ২৩ মে মামলাটি করেন করেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক।


আরও খবর



রৌমারীতে ইজারাদার সমন্বয়ে মতবিনিময়সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৪জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:আসন্ন ঈদুল আজহা ২০২৪ উদযাপন আইন শৃঙ্খলা পরিস্থিতি নিশ্চিতকরণসহ রৌমারী উপজেলাধীন হাট-বাজারসমুহের ইজারাদারদের সমন্বয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১১ জুন মঙ্গলবার দুপুর ২ টায় উপজেলা পরিষদ হলরুমে সহকারি জেলা প্রশাসক সার্বিক বরমন হোসেনের উপস্থিতিতে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খানের সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাজ্জাদ হোসেন অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম সেকশন কুড়িগ্রাম, আশিফ উদ্দিন মিয়া উপজেলা কমিশনার (ভুমি), মমিনুল ইসলাম সহকারি পুলিশ সুপার (সার্কেল) রৌমারী রাজিবপুর, আবু বক্কর সিদ্দিক জেলা ম্যাজিষ্ট্রেড কুড়িগ্রাম, মাহমুদা আকত্রা স্মৃতি মহিলা ভাইচ চেয়ারম্যান উপজেলা পরিষদ, আব্দুল্যা হিল জামান, অফিসার ইনচার্জ রৌমারী থানা, ইউপি চেয়ারম্যানদ্বয়, ১৭ টি হাটের, হাট-ইজাদারগণ, বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

এখানে বক্তব্য রাখেন, আবিদ শাহ্ নেওয়াজ তুহিন এমপির প্রতিনিধি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক, মোস্তাফিজুর রহামান তারা সভাপতি উপজেলা প্রেসক্লাব, হাট-বাজার পরিচালনা কমিটির ঠিকাদার আব্দুল মোমেন,রাহুবর রহমান হাট-ইজারাদার কর্ত্তিমারী বাজারসহ অনেকেই। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, রৌমারীতে ১৭ টি হাট-বাজার রয়েছে। এর মধ্যে প্রসিদ্ধ বাজার রৌমারী ও কর্ত্তিমারী। প্রায় হাট দুটির বিরুদ্ধে নানা অভিযোগ পাওয়া যায়। এর মধ্যে হাট-বাজারে প্রসিদ্ধ স্থানে টোল আদায়ের তালিকাা চাট প্রদর্শন না করা, অতিরিক্ত টোল ও ক্রেতা বিক্রেতাদের কাছ থেকে টোল আদায়, ড্রেনেজ ব্যাবস্থা নাজুক, হাট বাজারে অবৈধভাবে জায়গা দখল করে যত্রতত্র দোকান পাট নিমার্ন এবং অবৈধভাবে ছোট ছোট হাটসেট নির্মান করা। 

তিনি উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খানকে ৭ দিনের মধ্যে এসব অবৈধভাবে অতিরিক্ত ও উভয় পক্ষে টোল না নেয়া, টোলা আদায়ের তালিকা টানানো চিশ্চিত করা, ড্রেনেজ ব্যবস্থার তদন্ত করে প্রতিবেদন দেয়া, হাট বাজারে অবৈধভাবে জায়গা দখল করে যত্রতত্র দোকান পাট নির্মান এবং অবৈধভাবে হাট সেট করার সঠিক তদন্তপুর্বক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।


আরও খবর



রূপগঞ্জে রাসেল ভাইপারসহ ডেঙ্গু মশার আবাসস্থল ধ্বংস কার্যক্রম উদ্বোধন

প্রকাশিত:রবিবার ২৩ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২৪জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধিঃস্বেচ্ছাসেবী 'দেশবাংলা' সংগঠন এর উদ্যেগে রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার ২নং ওয়ার্ডের বিরাব গ্রামে বিষাক্ত সাপ রাসেল ভাইপারসহ ডেঙ্গু মশাবাহিত রোগ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি ও মশার আবাসস্থল ধ্বংস কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।গতকাল ২৩ জুন রবিবার দেশবাংলা সংগঠনের সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী ও দৈনিক আজকালের খবর পত্রিকার রূপগঞ্জ প্রতিনিধি মোঃ আবু কাউসার এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন দেশবাংলা সংগঠনের সহ সভাপতি মোঃ  দুলাল, সহ-সাধারণ সম্পাদক নূর উদ্দীন, সাংগঠনিক সম্পাদক মোঃ লিয়াকত প্রধান, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ মিঠু, প্রচার সম্পাদক মোঃ শহিদুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক মোঃ বাদশা মিয়া, দপ্তর সম্পাদক মোঃ রেজাউল করিম, সহ-দপ্তর সম্পাদক মোঃ উজ্জল, ক্যাশিয়ার মোঃ দেলোয়ার হোসেন, সহ- ক্যাশিয়ার মাশকুর, সদস্য সুলতান মিয়া, মমিনুল ইসলাম, তোফাজ্জল প্রধান, মোঃ কাজন মিয়া, আালামিন প্রদান, রোমান মিয়া, মোস্তফা মিয়া, আজিজুল ইসলাম।

শরিফ মিয়া,  আয়নাল হোসেন, শিমুল মিয়া, নাজমুল ইসলাম, বিল্লাল হোসেন, জাহাঙ্গীর হোসেন, মাছুম মিয়া, রাব্বি প্রধান প্রমুখ।উদ্বোধনী অনুষ্ঠানে মোঃ আবু কাউসার বলেন, আমাদের সংগঠন একটি অ-রাজনৈতিক সংগঠন,  আমাদের সংগঠনে প্রায় ৮২ জন সক্রিয় সদস্য আছে। এ বছর আরো নতুন ১০/১৫ জন সদস্য যুক্ত হবে বলে সাংগঠনিক ভাবে আলোচনা হয়েছে। আমাদের মৎস প্রজেক্ট থেকে সদস্যদের মাছের চাহিদা পূরনকরে অতিরিক্ত অংশ বাজারজাত করা হয়। লভ্যাংশের টাকা দিয়ে সমাজের অসহায়।

দরিদ্রও সুবিধা বঞ্চিতদের সহযোগিতা করা হয়।  যারা স্বেচ্ছায় শ্রম দিতে আগ্রহী এরকম যুবকদের নিয়ে প্রতি সপ্তাহে ছুটির দিনে মাসব্যপী রাসেল ভাইপারের আবাসস্থলসহ ডেঙ্গু ও এডিস মশা আবাসস্থল ধ্বংস কার্যক্রম অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে আমাদের গ্রামের আশে পাশে যে সকল পুকুরে বা ডোবায় কচুরিপানায় বা মশার বংশ বিস্তার করতে পারে এমন আবদ্ধ জলাশয় পরিস্কারের মাধ্যমে আমাদের কার্যক্রম চালিয়ে যাবো।  পরে ডোবা, নালা ও মজা পুকুর পরিস্কার করে  মাছের পোনা ছাড়া হয়। কার্যক্রম শেষে এক প্রিতি ভোজের আয়োজন করা হয়। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ফুলবাড়ীতে ভোটের যুদ্ধে প্রচার প্রচারনায় ব্যস্ত প্রার্থী ও কর্মীরা

প্রকাশিত:সোমবার ২৭ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৩৯জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:৬ষ্ট উপজেলা পরিষদ নির্বাচনে চতুর্থ ধাপে আগামী ০৫ জুন ২০২৪ইং তারিখে অনুষ্ঠিত হবে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন। উপজেলা পরিষদে নির্বাচনে প্রানান্তক চেষ্টায় ব্যস্ত প্রতি দ্বন্দী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। ৩টি গুরুত্বপূর্ণ পদের প্রার্থীরাই প্রতীক বরাদ্দের পর থেকে সমান তালে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। এবার নির্বাচনে দলীয় প্রতীক না থাকায় ব্যক্তি ইমেজেই বেশি গুরুত্ব পাচ্ছে। নির্বাচনী বৈতরনী পার হওয়ার ক্ষেত্রে ভোটারদের দিকে চোঁখ রাখছেন প্রার্থীরা। চায়ের দোকান থেকে পথে ঘাটে বাসা বাড়ী, পাড়া মহল্লায় চলছে নিবার্চনী আলাপ আলোচনা ও প্রচার। পাড়ামহল্লা ও শহরে পোষ্টারে পোষ্টারে ভরে গেছে।

চেয়ারম্যান পদে প্রার্থী হলেন ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও বিশিষ্ট্য সমাজ সেবক এবং বর্তমান উপজেলা চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন মটর সাইকেল প্রতীক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল ঘোড়া প্রতীক। স্বতন্ত্র প্রার্থী মোঃ রফিকুল ইসলাম মন্টু আনারস প্রতীক। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল দলীয় নেতাকর্মীদের দীর্ঘ দিন ধরে উপজেলা আওয়ামীলী কে সুসংগঠিত করে রেখেছেন। তাই আওয়ামীলীগ নেতারা জোরদার ভাবে মুশফিকুর রহমান বাবুল এর পক্ষে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছে। অপরদিকে আতাউর রহমান মিল্টন দলীয় যুগ্ন সাধারণ সম্পাদক পদে থেকে তিনিও দলের বিভিন্ন সময়ে সক্রীয়ভাবে ভূমিকা পালন করেন। সভা সমাবেশ ও নানা রাজনৈতিক কর্মকান্ডে তার অবদান গুরুত্বপূর্ণ। বিগত সময়ে উপজেলা নির্বাচনে বিজয়ী হয়ে এলাকায় ব্যাপক উন্নয়ন মূলক কাজ করেছেন। গ্রামে গঞ্জে আতাউর রহমান মিল্টন এর ব্যপক পরিচিতি ঘটেছে। বিশেষ করে গরীব অসহায় খেটে খাওয়া মানুষগুলো তাকেই আবার উপজেলা চেয়ারম্যান পদে দেখতে চায়। এই দুজনের মধ্যে কেউ কাওকে নির্বাচনের মাঠে ছাড় দিতে নারাজ।

এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী চশমা প্রাথীক, নতুন মুখ মোঃ মকলেছার রহমান উড়োজাহাজ, আলহাজ্ব সোলাইমান সরকার টিউবয়েল প্রার্তীক, মোঃ মামুনুর রশিদ চৌধুরী তালা প্রতীক।

এই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার কলস প্রতীক, নতুন মুখ শিউলী রানী ফুটবল প্রতীক ও হাজরা বানু হাঁস প্রতীক নিয়ে লড়াই করছেন।

প্রতীক পাওয়ার পরথেকেই প্রার্থীরা নির্বাচনী এলাকায় মাইকিং, পোষ্টার লিফলেট বিতরণ এবং ভোটারদের নিকট নিজ নিজ প্রতীকে ভোট কামনা করছেন। নির্বাচনী লড়ায়ে জয় পেতে নারী প্রার্থীরাও পুরুষ প্রর্থীদের মত মরিয়া হয়ে সমান তালে সক্রীয় প্রচার প্রচারনা চালাচ্ছেন।

ফুলবাড়ী উপজেলা ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার ১,৫২,৫৯৩জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৬,৩১৩জন, মহিলা ভোটর ৭৬,২৭৯জন, তৃতীয় লিঙ্গ ভোটার ১জন। ৬৩টি কেন্দ্রে ব্যালট পেপার এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

উপজেলাবাসী কাকে ভোট দিয়ে তাদের মনোনিত প্রার্থীকে নির্বাচীত করবে সেটি ৫জুন ২০২৪ইং তারিখে ভোটের মাধ্যমে প্রমানিত হবে।


আরও খবর



কালিয়াকৈরে যুবতীকে ধর্ষণ চেষ্টায় এক যুবককে গ্রেপ্তার

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১৯জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে কোচ সম্প্রদায়ের (উপজাতি) এক যুবতীকে ধর্ষণ চেষ্টায় এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার গ্রেপ্তারকৃত যুবককে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়।

গ্রেপ্তারকৃত হলেন, কালিয়াকৈর উপজেলার ধুলিগড়া এলাকার ফজল মিয়ার ছেলে ফারুক মিয়া (৩৬)। 

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজাতি ওই যুবতী কণিকা রানী (২৪) দীর্ঘদিন ধরে কালিয়াকৈর চন্দ্রা এলাকায় একটি পোশাক কারখানায় চাকরি করেন। প্রতিদিনের মতো গত ২২মে ডিউটি শেষে সন্ধ্যা রাতে অটোরিকশা যোগে বাড়িতে ফিরছিলেন। ফেরার পথে রাত ৮ টার দিকে উপজেলার কোটবাড়ি বকুলতলা এলাকায় নেমে কনিকা রানী। পরে তিনি বনের ভিতর রাস্তা দিয়ে বাড়ি যাওয়ার পথে ওই এলাকার বখাটে যুবক ফারুক মিয়া তার পিছু তাড়া করে। পাশের গন্ধেকচালা এলাকায় পৌঁছালে বখাটে ওই যুবক তার গতিরোধ করে। এসময় ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে তাকে টেনে-হেচড়ে পাশের বনের ভিতর নিয়ে যায় ফারুক। সেখানে তাকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায়। ধর্ষণে ব্যর্থ হয়ে তার মুখম-লসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে ওই বখাটে। এ ঘটনাটি পরিবারের সদদস্যদের জানালে তারা স্থানীয় মাতাব্বদের কাছে বিচার দাবী করেন। কিন্তু বিষয়টি এলাকায় মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হলে রোবরার কণিকা রানী বাদী কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেন। থানায় মামলা দায়ের করার পর ওইদিন রাতে অভিযান চালিয়ে বখাটে ফারুককে গ্রেপ্তার পুলিশ। পরের দিন সোমবার তাকে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়।

কালিয়াকৈর থানার উপপরিদর্শক (এসআই) মোস্তাফা জামাল আরিফ জানান, অভিযান চালিয়ে বখাটে ফারুককে গ্রেপ্তারের পর তাকে গাজীপুর জেলহাজতে প্রেরণ করা হয়।


আরও খবর



আজ প্রথম অফিস করলেন উপজেলা চেয়ারম্যান

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৮৭জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নান,নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া:- আজ ২রা জুন ২০২৪ রোজ রবিবার সকাল ১১ ঘটিকার সময় ফিতা কেটে উদ্ধোধন করে প্রথম অফিস করলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি রোমা আক্তার।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোঃ নাজির মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরানুল হক ভূইয়া,অফিসার ইনচার্জ মোঃ সোহাগ রানা,সহকারী কমিশনার (ভূমি) মোঃ কাজী রবিউল সারােয়ার

ভাইস চেয়ারম্যান মোঃ কামরুল হুদা আলমগীর মাষ্টার,মহিলা ভাইস চেয়ারম্যান রিটা আক্তার রিয়া।

এ সময় দলীয় নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।সকাল ১১ঘটিকার সময় ফিতা কেটে অফিসের উদ্ধোধন করেন উপজেলা চেয়ারম্যান  রোমা আক্তার। 


পরে উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক এস এম নুরে আলম নুরের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্টিত হয়।আলোচনা সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন আলহাজ্ব মোঃ নাজির মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরানুল হক ভূইয়া, সহাকারী কমিশনার ভূমি,ভাইস চেয়ারম্যান পুরুষ ও মহিলা।পরে মিলাদ ও দোয়া শেষে তাবারক বিতরণ করা হয়।

   -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর