Logo
আজঃ বুধবার ২৪ এপ্রিল 20২৪
শিরোনাম

বিএনপি ৭ মার্চ নয়াপল্টনে সমাবেশ করবে

প্রকাশিত:রবিবার ০৫ মার্চ ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | ২৬২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: ১০ দফা দাবিতে আগামী মঙ্গলবার ঢাকায় সমাবেশ করবে বিএনপি। ওইদিন দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ হবে।

বিষয়টি নিশ্চিত করে বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বলেন, ‘সমাবেশে মাইক ব্যবহারের অনুমতি ও নিরাপত্তা এবং সার্বিক সহযোগিতা চেয়ে শনিবার পুলিশ কমিশনার বরাবর চিঠি দিয়েছে দলটি।

এদিকে সারাদেশের মহানগরের অন্তর্গত থানায় থানায় পদযাত্রা কর্মসূচি পালন করেছে বিএনপি।

নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন এবং বর্তমান সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে এই পদযাত্রা হয়।


আরও খবর



৬৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী লিটনের উদ্যোগে ইফতার, দোয়া মাহফিল

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | ১৫৬জন দেখেছেন

Image

মুশফিকুর রহমানঃ 

রাজধানীর ডেমরা থানাধীন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী  লিটনের উদ্যোগে পবিত্র মাহে রমজানের উপলক্ষে দোয়া ও ইফতার বিতরণ  অনুষ্ঠিত হয়। ডেমরা থানার সাইনবোর্ড এলাকায় এই কর্মসূচি পালিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি জনাব শারফুদ্দিন আহমেদ সেন্টু , এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন  ডেমরা থানা আওয়ামী লীগের সদ্য সাবেক সভাপতিএডভোকেট রফিকুল ইসলাম  খান মাসুদ  । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনডেমরা থানা অফিসার ইনচার্জ মোঃ জহিরুল ইসলাম,ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ও  ডেমরা থানা ছাত্রলীগ সাবেক সভাপতি মোঃ সিফাত সাদেকিন চপল,৬৬ নং ওয়ার্ডের বিশিষ্ট সমাজ সেবক    অধ্যক্ষ মহম্মদ শাজাহান মিয়া  , ঢাকা দক্ষিণ  ৬৬ নং ওয়ার্ড  বিশিষ্ট সমাজ সেবক  মোঃ মোশারফ সরকার  , ইফতার ও দোয়া মাহফিলের সার্বিক তত্ত্বাবধানে ছিলেনডগাইর  দক্ষিণ ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, ৬৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আলম সাউদ,সার্বিক সহযোগিতা ছিলেন মোঃ হাফিজ মেম্বার , আবুল বাশার  ,হাবিবুর রহমান মিল্টন  ,ও ৬৬ ওয়ার্ড তৃণমূল আওয়ামী লীগ , দোয়া ও তার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  ঢাকা দক্ষিণ ৬৬  ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ঢাকা মহানগর দক্ষিণ  মোহাম্মদ লিটন সহ এলাকার আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ স্বেচ্ছাসেবক লীগ শ্রমিক লীগ কৃষক লীগ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা ।


আরও খবর



মিরসরাই সমিতি সংযুক্ত আরব আমিরাতের আহবায়ক কমিটি ঘোষণা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | ৮৯জন দেখেছেন

Image

এম আনোয়ার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:মিরসরাই সমিতি সংযুক্ত আরব আমিরাতের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। ঘোষিত কমিটির আহবায়ক মনোনীত হয়েছেন মহিউদ্দিন নশু ও সদস্য সচিব মনোনীত হয়েছেন মনিরুজ্জামান মনির। ২০২২-২০২৩ কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর ৩ মাসের জন্য মিরসরাই সমিতি সংযুক্ত আরব আমিরাত কার্যকরী কমিটির পৃষ্ঠপোষক, উপদেষ্ঠা, সভাপতি, সাধারণ সম্পাদক ও সকল সদস্যের উপস্থিতিতে ১৮ সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়। ২০২২-২৩ কার্যকরী পরিষদের সভাপতি এমএ তাহের ভূঁইয়া ও সাধারণ সম্পাদক মোরশেদ আজম স্বাক্ষরিত ঘোষিত কমিটির অন্যান্যরা হলেন যুগ্ম আহবায়ক আজিমুল বাহার, মুসলিম উদ্দিন ভূঁইয়া, মোহাম্মদ ইয়াছিন, আবু জাফর, নুরুল ইসলাম, নুরুল আমিন, নাসির হোসেন, সদস্য রাকিব উদ্দিন চৌধুরী কানন, আনোয়ার হোসেন, জাহাঙ্গীর আলম শামীম, সৌরভ মাজেদ ভূঁইয়া, মামুন মোরশেদ, হাশেম লিটন, নজরুল ইসলাম, মোহাম্মদ সেলিম ও নুরের নবী।


আরও খবর

হোমনায় ছেলের হাতে মা খুন, ঘাতক ছেলে আটক

বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪




বিরামপুরে ট্রান্সফরমার চোর চক্রের সদস্য শাহিনুর গ্রেফতার

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

মিজান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃদিনাজপুর  জেলার বিরামপুরে ট্রান্সফরমার চোর চক্রের সদস্য শাহিনুর আলম (৩৫) নামে এক জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

সোমবার (২৫ মার্চ) দুপুরে এমন তথ্য নিশ্চিত করেন বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকার।

আটককৃত ট্রান্সফরমার চোর চক্রের সদস্য শাহিনুর আলম (৩৫) বিরামপুর উপজেলার ৭নং পলিপ্রয়াগপুর ইউনিয়নের উত্তর ভগবতীপুর গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে। তিনি চুরি হওয়া সেচ পাম্পের নাইট র্গাড ছিলেন।

জানা যায়, গত শুক্রবার (২২ মার্চ) ভোরে বিরামপুর উপজেলার ৭নং পলিপ্রয়াগপুর ইউনিয়নের ভগবতিপুর গ্রামের ভাটার পাশে শফিকুল ইসলাম নামে এক কৃষকের  ৫ কেভি ট্রান্সফরমার চুরি হয়। পরে তিনি বিরামপুর থানায় অজ্ঞাতনামা একটি এজাহার দায়ের করেন। পরর্বতীতে বিরামপুর থানা পুলিশ বিষয়টি আমলে নেয়। গত সোমবার (২৫ মার্চ) দুপুরে বিরামপুর পৌরশহরের শাহীন পুকুর এলাকায় ভাঙ্গীর দোকানের সামনে থেকে একটি ৫ কেভি  ট্রান্সফর্মারের তামা পেচানোর যন্ত্রাংশ কোরপাতি উদ্ধারসহ সেচ পাম্পের নাইট র্গাডকে গ্রেফতার করা হয়েছে।

এবিষয়ে বিরামপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) সুব্রত কুমার সরকার জানান, গ্রেফতারকৃত শাহিনুর আলম’কে সোমবার দুপুরে জেলহাজতে পাঠানো হয়েছে।


আরও খবর



তিতাস গ্যাস কর্মকর্তা সাহাবুর রহমানের বিরুদ্ধে অনিয়মদুর্নীতির অভিযোগ

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | ১৫৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঃতিতাস গ্যাস ফতুল্লা অফিসের সহকারাী হিসাব রক্ষন কর্মকর্তা সাহাবুর রহমানের বিরুদ্ধে অনিয়মদুর্নীতির অভিযোগস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড জোবিঅ-ফতুল্লা অফিসের  সহকারাী হিসাব রক্ষন কর্মকর্তা সাহাবুর রহমানের বিরুদ্ধে অনিয়মদুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।তার বিরুদ্ধে লাগামছাড়া অনিয়ম আর দুর্নীতির মাধ্যমে উপার্জিত অর্থে বিপুল সম্পদের মালিক বনে যাওয়ার তথ্য মিলেছে অনুসন্ধানে। সহকারাী হিসাব রক্ষন কর্মকর্তা সাহাবুর রহমানের গ্রামের বাড়ি কুমিল্লা জেলায়।চাকুরীর সুবাদে বসবাস করেন ঢাকায়।গত কিছুদিন পুর্বেও তিনি ছিলেন তিতাস গ্যাসের সাধারন একজন কর্মচারী।২০২১ সালের শেষের দিকে পদোন্নতি পেয়ে সহকারী হিসাব রক্ষন কর্মকর্তা (হিসাব) নিযুক্ত হন। তিতাস গ্যাসের জোবিঅ- ফতুল্লা অফিসে ৭ বছর ধরে দাপটের সঙ্গে কর্মরত আছেন। একই কর্মস্থলে দীর্ঘদিন চাকুরীর সুবাদে তার সাথে অবৈধ গ্যাস সংযোগ চক্রের সাথে সখ্যতা গড়ে ওঠে। 

অবৈধ গ্যাস সংযোগ থেকে মাসোয়ারা আদায় মিল কারখানা থেকে উৎকোচ গ্রহনে সিদ্ধহস্ত এই সাহাবুর রহমান। তিতাস গ্যাসের ফতুল্লা আঞ্চলিক অফিসে বসেই গ্রাহকদের কাছ থেকে নানা অজুহাতে অর্থ আদায় করেন। পদ পদবী অনুযায়ী তিনি ফিল্ডে যেতে পারেন না কিন্তু নিয়মনীতি তোয়াক্কা না করেই নানা গোঁজামিল দিয়ে তিনি কলকারখানা ও প্রতিষ্ঠান থেকে অনিয়মের ধুয়া তুলে অর্থ আদায় করেন।

এ ছাড়াও অফিসের বাইরে বসেও বিভিন্ন প্রতিষ্ঠানের অবৈধ গ্যাস সংযোগের মাসোহারা আদায় করেন সাহাবুর রহমান।তার এই অফিসের দুর্নীতিবাজ অন্যন্য কর্মচারী কর্মকর্তাদের সাথে রয়েছে দহরম মহরম সম্পর্ক।প্রতিমাসে অবৈধ সংযোগ থেকে বিকাশের মাধ্যমে বিপুল পরিমান মাসোহারার টাকা লেনদেন হয় সাহাবুর রহমানের।এসব অবৈধ উপার্জনের টাকা দিয়ে স্ত্রী সন্তানদের নিয়ে বিলাসী জীবন যাপন করেন।এছাড়াও সঠিক সময়ে নিয়মিত অফিসে আসেন না বলেও জানান প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা।

এ বিষয়ে জানতে চাইলে সাহাবুর রহমান সাংবাদিকদের জানান, আমার কোন বক্তব্য নাই, আপনার যা খুশি লেখেন।


আরও খবর



৪০ টাকা কেজি বিক্রি হচ্ছে ভারতীয় পেঁয়াজ

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | ১৫৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:৪০ টাকা কেজি ভারত থেকে আমদানি করা পেঁয়াজ বিক্রি করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

মঙ্গলবার (২ এপ্রিল) রাজধানীর টিসিবি ভবনের সামনে এ পেঁয়াজ বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

দেশের পেঁয়াজের বাজারে স্বস্তি ফেরাতে বিশেষ ব্যবস্থায় ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ কিনছে সরকার। যার মধ্যে প্রথম লটে ১ হাজার ৬৫০ টন পেঁয়াজ রেলযোগে বাংলাদেশে এসেছে। মূলত এসব পেঁয়াজ টিসিবির মাধ্যমে ভোক্তা পর্যায়ে বিক্রি করার জন্য আমদানি করেছে সরকার।

টিসিবি জানিয়েছে, এই বিক্রি কার্যক্রম ঢাকার ১০৩টি, চট্টগ্রামের ৫০টি ও গাজীপুরের ১৫-২০টি স্পটে চালানো হবে। প্রতিটি ট্রাকে থাকবে ১০ টন করে পেঁয়াজ। প্রতি কেজির দাম পড়বে ৪০ টাকা।

টিসিবির ফ্যামিলি কার্ডধারীদের পাশাপাশি যে কোনো ভোক্তা এই পেঁয়াজ সর্বোচ্চ ২ কেজি করে কিনতে পারবেন। তবে আড়াই কেজির প্যাকেজ কিনলে দাম পড়বে ১০০ টাকা।

এর আগে দেশের বাজারে পেঁয়াজের দাম অস্বাভাবিক বেড়ে যাওয়ায় ভারত থেকে জিটুজি পদ্ধতিতে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নেয় সরকার। তবে ভারতের অভ্যন্তরীণ বাজারে দাম বাড়ায় দেশটির সরকার রপ্তানি বন্ধ করে দেয়। এতে বিপাকে পড়ে বাংলাদেশ। পরে হঠাৎ করে দেশে পণ্যটির দাম অনেক বেড়ে যায়।

গত ২৭ মার্চ অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির একটি প্রস্তাবে নীতিগত অনুমোদন দেয়া হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান সাংবাদিকদের জানান, টিসিবির জন্য ভারতের ন্যাশনাল করপোরেটিভ এক্সপোর্ট লিমিটেডের কাছ থেকে এ ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির অনুমোদন দেয়া হয়। সরকারই এ প্রতিষ্ঠানটিকে ঠিক করে দিয়েছে।


আরও খবর