Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

বিদেশি পিস্তল দুইটি ম্যাগাজিন সহ একজনকে গ্রেপ্তার করেছে যাত্রাবাড়ী থানা পুলিশ

প্রকাশিত:মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৫২৭জন দেখেছেন

Image

সোহরাওয়ার্দীঃ

যাত্রাবাড়ীতে বিদেশী পিস্তলসহ একজনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার ২৪ জানুয়ারি রাতে গোপন সংবাদের ভিত্তিতে যাত্রাবাড়ী থানার এসআই চঞ্চল কুমার বিশ্বাসের নেতৃত্বে বিদেশি পিস্তলসহ নজরুল (৫০) কে কুতুবখালি মেয়র হানিফ ফ্লাই ওভারএর পকেট গেট থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত নজরুল বরিশালের ঝালকাঠি জেলার সদর থানার ধেউর গ্রামের দুলু মিয়ার ছেলে। গ্রেফতারকৃত ব্যক্তি অস্ত্র ব্যবসায়ী বলে প্রাথমিকভাবে জানতে পেরেছে পুলিশ। পূর্বেও একাধিকবার অস্ত্রের চালান সীমান্ত এলাকা থেকে ঢাকায় ডেলিভারি দিয়েছে বলে প্রাথমিকভাবে স্বীকার করেছে সে।

 যাত্রাবাড়ী থানার সাব-ইন্সপেক্টর চঞ্চল কুমার বিশ্বাস দৈনিক সকালের সময়কে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি কুমিল্লা থেকে একজন অস্ত্র ব্যবসায়ী বিদেশী পিস্তল সহ ঢাকায় প্রবেশ করছে, গাড়ি থেকে নামার পরপরই তার দেহ তল্লাশি করে একটি বিদেশী পিস্তল দুটি ম্যাগাজিন পাওয়া যায়।


গ্রেফতারকৃত নজরুলের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় অস্ত্র আইনে মামলা রজ্জু করা হয়েছে। যাত্রাবাড়ি থানার মামলা নাম্বার৭৩ তারিখ ২৪/১/২০২৩।

অস্ত্র উদ্ধার অভিযানে এস আই চঞ্চল কুমার বিশ্বাসের সাথে সঙ্গীয় ফোর্স হিসেবে উপস্থিত ছিলেন এএসআই মোরশেদুল ইসলাম, কনস্টেবল জিল্লুর রহমান, আনসার সদস্য এরশাদ।


আরও খবর



সাংবাদিককে কারাদণ্ডের সুষ্ঠু তদন্তে জোর তথ্য প্রতিমন্ত্রীর

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৪৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দৈনিক দেশ রুপান্তরের শেরপুরের নকলা উপজেলা সংবাদদাতা শফিউর রহমান রানাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড প্রদানের ঘটনা সুষ্ঠু তদন্তের ওপর জোর দিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। পাশাপাশি তিনি বিষয়টি নিয়মিত পর্যবেক্ষণ করছেন।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী এ বিষয়ে প্রধান তথ্য কমিশনার মো. আব্দুল মালেকের সঙ্গে কথা বলেন এবং খোঁজ-খবর নেন। এ সময় ঘটনাটির সুষ্ঠু তদন্তের ওপর জোর দেন প্রতিমন্ত্রী।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ঘটনাটির খোঁজ নিলে প্রধান তথ্য কমিশনার প্রতিমন্ত্রীকে জানান, তথ্য অধিকার আইন, ২০০৯ অনুযায়ী উক্ত বিষয়ে তদন্তের জন্য তথ্য কমিশনার শহীদুল আলম ঝিনুক রোববার (১০ মার্চ) শেরপুর জেলার নকলা উপজেলা ও সংশ্লিষ্ট এলাকায় যাবেন। সোমবার (১১ মার্চ) তথ্য কমিশনে তার প্রতিবেদন জমা দেওয়ার কথা রয়েছে বলে প্রতিমন্ত্রীকে অবহিত করেন প্রধান তথ্য কমিশনার।

এর আগে, গত ৭ মার্চ একটি জাতীয় দৈনিকের প্রথম পৃষ্ঠায় ‘তথ্য চেয়ে আবেদন করে দেশ রুপান্তরের সাংবাদিক জেলে’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে তথ্য কমিশন থেকে তথ্য অধিকার আইনের ২৫(৫) ধারা অনুযায়ী বিষয়টি তদন্তের জন্য তথ্য কমিশনার শহীদুল আলম ঝিনুককে দায়িত্ব দেওয়া হয়।

প্রকাশিত সংবাদে বলা হয়, শেরপুর জেলার নকলা উপজেলার দেশ রূপান্তর পত্রিকার সংবাদদাতা শফিউজ্জামান রানা একই উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে তথ্য অধিকার আইনে তথ্য চেয়ে আবেদন করার কারণে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে বলে তার পরিবার অভিযোগ করেছে।


আরও খবর



মধুপুর উপজেলা প্রেসক্লাবে সাধারণ সম্পাদক বাবুল রানার জন্মদিন পালিত

প্রকাশিত:শনিবার ১৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১১৮জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ-

টাঙ্গাইলের মধুপুর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল রানার জন্মদিন উৎসব মুখর পরিবেশে পালন উপলক্ষে মধুপুর উপজেলা প্রেসক্লাবে কেক কেটে জন্ম দিন পালিত হয়েছে।এ সময় উপস্থিত ছিলেন মধুপুর  উপজেলা প্রেসক্লাবের সভাপতি আঃ হামিদ।


সহ-সভাপতি আব্দুর রাজ্জাক তালুকদার, সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার সম্পাদক আব্দুল আজিজ,  কার্যকরী কমিটির সদস্য শাহজাহান আলী, তানভীর তসির সহ মধুপুর উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ। এ সময় মধুপুর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল রানার শুভাকাঙ্ক্ষী এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




ফায়ার সার্ভিসে অংশীজনদের অংশগ্রহণে সভা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১১৪জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সম্মেলন কক্ষে অংশীজনদের অংশগ্রহণে সভা অনুষ্ঠিত হয়েছে।  


বৃহস্পতিবার ১৪ মার্চ বেলা ১১টা ৩০ মিনিটে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের সম্মেলন কক্ষে এ সভাটি অনুষ্ঠিত হয়।


 সভায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ মোজাম্মেল হক, উপ-পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মো. কামাল উদ্দিন ভূঁইয়া, উপ-পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. জসিম উদ্দিন, উপ-পরিচালক (পরিকল্পনা) মো. আক্তারুজ্জামান, ঢাকা বিভাগের উপ-পরিচালক মো. ছালেহ উদ্দিনসহ অধিদপ্তরের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  


অনুষ্ঠানে রাজউক, বিজেএমইএ, বিকেএমইএ, বাংলাদেশ পুলিশ, উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, রেড ক্রিসেন্ট সোসাইটি, এনজিও কর্মকর্তাসহ অন্তত ২০টি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন।


পরিচালক (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ মোজাম্মেল হক স্বাগত বক্তব্যে সবাইকে উন্মুক্ত আলোচনায় অংশ নেওয়ার অনুরোধ জানান।  


তিনি অংশীজনদের উদ্দেশে বলেন, ফায়ার সার্ভিস সর্বদা মানুষের সেবায় কাজ করে।আপনাদের সুচিন্তিত মতামত আমাদের সেবাকে আরও জনবান্ধব করতে সহায়ক হবে।  

অংশীজনদের মধ্যে বিজিএমইএ প্রতিনিধি, বিকিএমইএ প্রতিনিধি, এনজিও কর্মকর্তা, দক্ষিণ সিটি করপোরেশন প্রতিনিধিসহ বিভিন্ন অংশীজন তাদের মতামত তুলে ধরেন।


তাদের মতামতগুলো লিপিবদ্ধ করা হয়।


তারা ফায়ার সার্ভিসের সাম্প্রতিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং প্রশিক্ষণসহ চলমান সেবা কার্যক্রম অব্যাহত রাখার অনুরোধ জানান। পরে পরিচালকসহ অন্যান্য কর্মকর্তা বিভিন্ন অংশীজনের প্রশ্নের জবাব দেন।  





আরও খবর



কুমিল্লার স্বপ্ন ভেঙে নতুন চ্যাম্পিয়ন বরিশাল

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:কুমিল্লার হ্যাটট্রিক শিরোপা জয়ের স্বপ্ন ভেঙে বিপিএলে নতুন চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল। তামিম ইকবালের হাত ধরে চতুর্থবারের প্রচেষ্টায় অধরা শিরোপা ঘরে তুলল দলটি।

শুক্রবার (১ মার্চ) রাতে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের দশম আসরের শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রান করেছিল লিটন দাসের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

ওপেনিংয়ে তামিম-মিরাজের জুটির পর মায়ার্সের ঝোড়ো ব্যাটিংয়ে ১৯ ওভারে ৬ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌছে যায় বরিশাল।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দেওয়া ১৫৫ রান তাড়া করতে নেমে উড়ন্ত শুরু পায় ফরচুন বরিশাল। তামিম-মিরাজের জুটি টিকে থাকে অষ্টম ওভারে পর্যন্ত। দলীয় ৭৬ রানে তামিমের বিদায়ে ভাঙে এই জুটি।

২৬ বলে ৩৯ রানের বিষ্ফোরক ইনিংস খেলে সাজঘরে ফেরেন বরিশালের অধিনায়ক। স্কোরকার্ডে ৬ রান যোগ করতেই ফেরেন মিরাজও। ২৬ বলে ১ চার ও ২ ছক্কায় ২৯ রান করে মঈন আলীর শিকার হন তিনি।

মুশফিকুর রহিম ও কাইল মায়ার্স দুই ওপেনারের বিদায়ের পর দলের হাল ধরেন। মুশফিককে এক প্রান্তে রেখে চার ছক্কার ফুলঝুড়ি ফোটাতে থাকেন মায়ার্স। দুজনে মিলে গড়েন ৫৯ রানের জুটি। দলীয় ১৪১ রানে মায়ার্সের বিদায়ে ভাঙে এই জুটি।

৫ বাউন্ডারি ও ২ ছক্কার সৌজন্যে ৩০ বলে ৪৬ রান করেন মায়ার্স। স্কোরকার্ডে ৩ রান যোগ হতেই সাজঘরে ফেরেন মুশফিক। ১৮ বলে ১৩ রান করেন তিনি। তবে জয় পেতে খুব একটা সমস্যা হয়নি বরিশালের।

বাকি কাজটা  মাহমুদউল্লাহ ও ডেভিড মিলার সহজেই সেরেছেন। মাহমুদউল্লাহ অপরাজিত ছিলেন ৭ রান করে। আর ৮ রান করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন মিলার।

এর আগে, টসে জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান বরিশাল অধিনায়ক তামিম ইকবাল। টসে হেরে কুমিল্লার হয়ে ইনিংস উদ্বোধনে নামেন সুনীল নারিন ও লিটন দাস।

প্রথম ওভারেই মাত্র ৫ রানে আউট হন নারিন। চলমান বিপিএলে ফর্মের তুঙ্গে থাকা তাওহিদ হৃদয়ও বেশিক্ষণ টিকতে পারেননি। ব্যক্তিগত ১৫ রানে সাজঘরে ফেরেন তিনি। এরপর ষষ্ঠ ওভারে ফেরেন অধিনায়ক লিটন দাসও। ফেরার পূর্বে ১২ বলে ১৬ রান করেন তিনি।

৩ উইকেট হারিয়ে চাপে থাকা কুমিল্লাকে টানছিলেন জনসন চার্লস ও মাহিদুল ইসলাম অঙ্কন। তবে দুজনের জুটিতে ২৩ রানের বেশি হয়নি। দলীয় ৬৫ রানে ম্যাককয়ের বলে তামিমের ক্যাচ হয়ে সাজঘরে ফেরেন চার্লস।

১৭ বলে ১৫ রান করেন এই ক্যারিবিয়ান ব্যাটার। দলীয় ৭৯ রানে রান আউট হয়ে ফিরলেন মঈন আলি। এতে অনেকটাই ব্যাকফুটে চলে যায় কুমিল্লা।

ষষ্ঠ উইকেটে জাকের আলী অনিককে নিয়ে দলের হাল ধরেন অঙ্কন। দুজনে মিলে গড়েন ৩৬ রানের জুটি। ২টি করে চার-ছক্কা হাঁকানো অঙ্কন ৩৫ বলে ৩৮ রান করে বিদায় নিলে ক্রিজে নামেন আন্দ্রে রাসেল।

শেষ দিকে এই ক্যারিবিয়ান ঝড় তোলেন । ১৯তম ওভারে জেমস ফুলারের ওভারে তিনটি ছক্কা মারেন। খেলেন ১৪ বলে অপরাজিত ২৭ রানের ইনিংস। এছাড়া জাকের আলী ২০ রানে অপরাজিত থাকেন। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান দাঁড়ায় কুমিল্লার সংগ্রহ।

সংক্ষিপ্ত স্কোর

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ২০ ওভারে ১৫৪/৬ (সুনীল নারিন ৫, লিটন দাস ১৬, তাওহীদ হৃদয় ১৫, জনসন চার্লস ১৫, মাহিদুল ইসলাম অঙ্কন ৩৮, মঈন আলী ৩, জাকের আলী অনিক ২০*, আন্দ্রে রাসেল ২৭*; মায়ার্স ৪-০-২৫-১, সাইফ ৪-০-৩৭-১, ফুলার ৪-০-৪৪-২, তাইজুল ৪-০-২০-০, ম্যাককয় ৪-০-২৪-১)।

ফরচুন বরিশাল: ১৯ ওভারে ১৫৭/৪ (তামিম ইকবাল ৩৯, মেহেদি হাসান মিরাজ ২৮, কাইল মায়ার্স ৪৬, মুশফিকুর রহিম ১৩, মাহমুদউল্লাহ রিয়াদ ৭*, ডেভিড মিলার ৮*; তানভীর ৩-০-২৪-০, বর্ষণ ১-০-১৫-০, নারাইন ৪-০-২১-০, মোস্তাফিজ ৪-০-৩১-২, মঈন ৪-০-২৮-২, রাসেল ৩-০-৩৩-০)।


আরও খবর



ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৯০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ট্রেনের অগ্রিম টিকিট ঈদুল ফিতর উপলক্ষে বিক্রি শুরু হয়েছে। রোববার (২৪ মার্চ) থেকে শুরু হওয়া এ টিকিট বিক্রি চলবে ৩০ মার্চ পর্যন্ত। অনলাইনে নেওয়া যাচ্ছে আগাম টিকিট।

টিকিট বিক্রির আজ প্রথম দিন (২৪ মার্চ) পাওয়া যাচ্ছে ৩ এপ্রিলের টিকিট। আর ৪ এপ্রিলের টিকিট দেওয়া হবে ২৫ মার্চ, ৫ এপ্রিলের টিকিট ২৬ মার্চ, ৬ এপ্রিলের টিকিট ২৭ মার্চ, ৭ এপ্রিলের টিকিট ২৮ মার্চ, ৮ এপ্রিলের টিকিট ২৯ মার্চ, ৯ এপ্রিলের টিকিট পাওয়া যাবে ৩০ মার্চ।

একইভাবে ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৩ এপ্রিল থেকে। অর্থাৎ ৩ এপ্রিল পাওয়া যাবে ১৩ এপ্রিলের টিকিট। এরপর যথাক্রমে ১৪, ১৫, ১৬, ১৭, ১৮, ১৯ এপ্রিলের টিকিট পাওয়া যাবে পর্যায়ক্রমে ৪,৫, ৬, ৭, ৮, ৯ এপ্রিল।

পূর্বাঞ্চলের টিকিটি সকাল ৮টা থেকে এবং পশ্চিমাঞ্চলের সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিকেল ২টা থেকে বিক্রি শুরু হবে।

সংবাদ সম্মেলনে রেলওয়ের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) সরদার সাহাদাত আলী বলেছেন, গতবারের মতো এবারও ট্রেনের শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে। তবে ২টি শিফটে এই টিকিট বিক্রি করা হবে। সকাল ৮টায় বিক্রি হবে পশ্চিমাঞ্চলের ট্রেনগুলোর টিকিট এবং দুপুর ২টায় বিক্রি শুরু হবে পূর্বাঞ্চলের ট্রেনগুলোর টিকিট। এবার ঈদে ঢাকা থেকে বহির্গামী আন্তঃনগর ট্রেনে মোট আসন সংখ্যা হবে ৩৩ হাজার ৫০০টি।


আরও খবর