Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

বহাল থাকছে জি এম কাদেরের ওপর নিষেধাজ্ঞা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৭০জন দেখেছেন

Image

আদালত প্রতিবেদক: জাতীয় পার্টির বহিস্কৃত নেতা জিয়াউল হক মৃধার মামলায় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরের ওপর দলীয় কার্যক্রমে যে নিষেধাজ্ঞা ছিল তা বহাল রেখেছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার জেলা ও দায়রা জজ এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়া এ আদেশ দেন।

গত বছরের ৩০ অক্টোবর পার্টির বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ ও কার্যক্রম চালানোর ক্ষেত্রে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দিয়েছিলেন যুগ্ম জেলা জজ আদালত। ওই আদেশের বিরুদ্ধে জেলা জজ আদালতে এ আবেদন করা হয়। গত ৯ জানুয়ারি ওই আবেদনের উপর শুনানি শেষে আজ নিষেধাজ্ঞা বহাল রাখার আদেশ দিলেন আদালত।

এর আগে ২০২২ সালের ৪ অক্টোবর জাপার বহিস্কৃত নেতা জিয়াউল হক মৃধা জি এম কাদেরকে জাপার চেয়ারম্যান হিসেবে অবৈধ ঘোষণার ডিক্রি চেয়ে আদালতে মামলা করেন। মামলার পর আদালত জি এম কাদেরকে কারণ দর্শানোর নোটিশ জারি করেন।

জিয়াউল হক মামলায় অভিযোগ করেন, ২০১৯ সালের ১৪ জুলাই জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর ছয় মাস আগে ২০২০ সালের ১ জানুয়ারি জি এম কাদের তার বড় ভাই এরশাদকে ভুল বুঝিয়ে ‘জাতীয় পার্টির জন্য ভবিষ্যৎ নির্দেশনা’ শিরোনামে একটি চিঠিতে স্বাক্ষর করান। এরপর জি এম কাদের প্রথমে ভারপ্রাপ্ত চেয়ারম্যান, পরে চেয়ারম্যান হন। যা ছিল গঠনতন্ত্রের পরিপন্থী।

এ নিয়ে দলের ভেতরে বিশৃঙ্খলা দেখা দিলে এরশাদ ২০১৯ সালের ২২ মার্চ জি এম কাদেরকে কো-চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দেন। ৪ মে পুনরায় তাকে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান করেন। তখন এরশাদ গুরুতর অসুস্থ থাকায় তিনি স্বাভাবিক বিবেচনা প্রয়োগে সক্ষম ছিলেন না বলে মামলায় দাবি করা হয়। এরশাদের মৃত্যুর পর ২০১৯ সালের ১৮ জুলাই সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে নিজেকে চেয়ারম্যান ঘোষণা দেন জি এম কাদের। দলের গঠনতন্ত্রে এভাবে চেয়ারম্যান ঘোষণার কোনো বিধান নেই।

মামলার অভিযোগ আরও বলা হয়, জি এম কাদের নিজেকে জাপার চেয়ারম্যান দাবি করে ২০১৯ সালের ২৮ ডিসেম্বর ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সম্মেলন ডাকেন। এর কিছুদিন আগে ১৯ ডিসেম্বর এ সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রিট আবেদন হয়। রিটের প্রাথমিক শুনানি নিয়ে জি এম কাদেরকে চেয়ারম্যান ঘোষণা কেন বেআইনি হবে না এই মর্মে রুল দেন হাইকোর্ট। এটি বিচারাধীন অবস্থায় দলের কাউন্সিল করেন জি এম কাদের। এরপর তিনি পার্টির চেয়ারম্যান হন। রুল থাকা অবস্থা জি এম কাদেরের পার্টির চেয়ারম্যান হওয়া কেন অবৈধ নয় বলে মামলায় অভিযোগ করা হয়।

এছাড়া একই অভিযোগে জাপার সাবেক মহাসচিব মশিউর রহমান রাঙ্গা গত বছরের ২৩ অক্টোবর জি এম কাদেরকে চেয়ারম্যান হিসেবে বেআইনি ঘোষণার ডিক্রি চেয়ে আরেকটি মামলা করেন।

এদিকে মামলাটি দুইটি খারিজের জন্য আবেদন করেছেন জি এম কাদেরের আইনজীবীরা। এ বিষয়ে ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ মাসুদুল হকের আদালতে উভয়পক্ষের শুনানি হয়েছে। এ বিষয়ে আদেশে জন্য আগামী ১৯ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




যশোরে ৩২ মামলার আসামী সন্ত্রাসী রমজান খুন

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৮৫জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:৩২  মামলার আসামি ও যশোরের চিহ্নিত সন্ত্রাসী রমজানকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্বরা। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাত ১১টার পর শহরের রেলগেট পশ্চিমপাড়ায়। রমজান ওই এলাকার ফয়েজ শেখের ছেলে।

স্থানীয়রা জানায়, আধিপত্য ও মাদক সংক্রান্ত দ্বন্দ্বে একই এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা রমজানের উপর হামলা চালায়। এসময় চাইনিজ কুড়াল দিয়ে বুকে আঘাত করে রমজানের। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আনলে ডাক্তার মৃত ঘোষনা করেন।

এদিকে থানা সূত্র জানিয়েছে, মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী পিচি রাজা ও রমজান। নিহত রমজান এর আগে ২০২২ সালে যশোরের মুজিব সড়ক এলাকা থেকে রমজানকে অস্ত্রসহ আটক করে র‌্যাব-৬ যশোরের একটি দল। শহরের মুজিব সড়কে পিকাসো কোচিং সেন্টারের পেছনে কয়েকজন সন্ত্রাসী অস্ত্র নিয়ে চাঁদাবাজি ও মাদক ব্যবসার উদ্দেশ্যে অবস্থান করছিল।

তাৎক্ষনিক র‌্যাবের একটি টিম ওই এলাকায় অভিযান চালিয়ে রমজানকে আটক করে। আবারো জামিন পেয়ে মাদক কারবারসহ নানা অপকর্মে লিপ্ত হয় রমজান।

পুলিশি সূত্র জানিয়েছে, রমজানের বিরুদ্ধে যশোর কোতোয়ালি থানায় ৩২ টি মামলা রয়েছে। যার মধ্যে সাতটি অস্ত্র, পাঁচটি বিস্ফোরক মামলা, একটি হত্যা মামলা , একটি ডাকাতি মামলা , চারটি হত্যা চেষ্টা মামলা ও সাতটি মাদকসহ অন্যান্য মামলা রয়েছে।

এ বিষয়ে কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে । ঘটনার সাথে জড়িতদের ধরতে অভিযান শুরু করেছে।

উল্লেখ্য, রমজানের বিরুদ্ধে কোতোয়ালি থানাসহ বিভিন্ন থানায় ৩২ মামলা রয়েছে। রমজানের সাথে যশোরের শীর্ষ সন্ত্রাসী পিচ্চি রাজার বিরোধ চলছিলো। ধারণা করা হচ্ছে পিচ্চি রাজার নেতৃত্বে এ হত্যাকান্ড ঘটনো হয়েছে ৷


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




গুইমারা থানা পুলিশের বিশেষ অভিযানে অস্ত্র দুই রাউন্ড কার্তুজ সহ গ্রেফতার এক

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৯৭জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার গুইমারা থানা পুলিশের বিশেষ অভিযানে গুইমারা ইউনিয়ন এর ৬ নং ওয়ার্ডের ডাক্তার টিলা  নাবাং পাড়া বিশ্ব শান্তি বৌদ্ধ বিহার এলাকায় অভিযান পরিচালনা করে দারাছ চন্দ্র চাকমা(২২)কে  অস্ত্র দুই রাউন্ড কার্তুজ সহ গ্রেফতার করেছে পুলিশ।

শুত্রুবার (১মার্চ)রাত সাড়ে ৮টার দিকে গুইমারা থানার উপ-পরির্দশক (এসআই নিঃ) মো. আমিনুল ইসলাম ভূঞা সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ থানা এলাকায় বিশেষ অভিযান ও অবৈধ মাদকদ্রব্য উদ্ধার  অভিযান পরিচালনা কালে গোপন সংবাদের ভিত্তিতে  গুইমারা থানাধীন  গুইমারা ইউনিয়ন এর ৬ নং ওয়ার্ডের ডাক্তার টিলা  নাবাং পাড়া বিশ্ব শান্তি বৌদ্ধ বিহারের সামনে রাস্তার উপর হইতে আসামী দারাছ চন্দ্র চাকমা(২২) কে একটি দেশীয় তৈরি পিস্তল সদৃশ পাইপগান,  ০২(দুই) রাউন্ড কার্তুজ  উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামী -দারাছ চন্দ্র চাকমা (২২) খাগড়াছড়ি জেলার  মাটিরাঙ্গা পৌরসভার ৩নং ওয়ার্ডের কান্তমনি চাকমা পাড়া এলাকার স্থায়ী বাসিন্দা ,রাঙ্গা মনি চাকমা,র ছেলে।

গুইমারা থানা পুলিশ সূত্রে জানা গেছে আসামী  দারাছ চন্দ্র চাকমা(২২) কে তার দেহ তল্লাসী চালিয়ে একটি দেশীয় তৈরি পিস্তল সদৃশ পাইপগান, ০২(দুই) রাউন্ড কার্তুজ  উদ্ধার করা হয়েছে।আসামীর বিরুদ্ধে বিধি মোতাবেক মামলা রুজু প্রক্রিয়াধীন

আরও খবর



আপাতত ফেসবুক ও মেসেঞ্জারে যে কাজগুলো করা যাবে না

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মঙ্গলবার (৫ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিশ্বজুড়ে ফেসবুক বন্ধ হয়ে যায়। ওই সময় লগইন করা আইডিগুলো স্বয়ংক্রিয়ভাবে লগআউট হয়ে যায়। এতে উদ্বিগ্ন হয়ে পড়েন অনেকেই। বেশিরভাগ মানুষ ভয় পেয়ে যান এই ভেবে যে তাদের আইডি হ্যাকিংয়ের শিকার হয়েছে।

বিশ্বজুড়ে যখন এ নিয়ে তুমুল হইচই চলছে তখন ফেসবুক বন্ধ হওয়ার কারণ জানিয়েছে এটির পেরেন্ট কোম্পানি মেটা।

ওয়েবসাইট পর্যবেক্ষক প্রতিষ্ঠান ডাউন ডিটেকটরের গ্রাফে দেখা গেছে, রাত ৯টা থেকে ৯টা ৩২ মিনিট পর্যন্ত ৩ লাখ ৫২ হাজার ২৯ জন ফেসবুক ব্যবহারকারী অভিযোগ করেছেন তারা ফেসবুক ব্যবহারে সমস্যার সম্মুখীন হয়েছেন।

ব্যবহারকারীরা বলছেন, রাত ৯টার পর হঠাৎ করেই তাদের ফেসবুক আইডি লগআউট হয়ে গেছে। শুধু মুঠোফোন ব্যবহারকারীরা নয়, কম্পিউটারে ফেসবুক ব্যবহারকারীরাও একই সমস্যায় পড়েছেন।

অনেকে পুনরায় লগিন হওয়ার চেষ্টা করলে পাসওয়ার্ড ভুল দেখায়। কেউ কেউ পাসওয়ার্ড রিসেট করার পরও লগিন হতে পারেননি। ফেসবুকে প্রবেশ করতে না পেরে ব্যবহারকারীদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দেয়।

রাত ১০টার দিকে থ্রেডসে এক বার্তায় মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা সবাইকে কয়েক মিনিট অপেক্ষা করতে বলেছেন। রাত সাড়ে ১০টার দিকে ফেসবুকের সমস্যা দূর হয়। আবার এটি ব্যবহার করা যাচ্ছে, তবে ইনস্টাগ্রাম ও মেসেঞ্জার এখনো ব্যবহার করা যাচ্ছে না।

ওয়েবসাইট পর্যবেক্ষণের ওয়েবসাইট ডাউনডিটেক্টরে রাত ৯টা থেকে ৯টা ৫৩ মিনিট পর্যন্ত ৪ লাখ ৬১ হাজা ৪৮ জন ব্যবহারকারী হুট করে লগ–আউট হয়ে যাওয়ার কথা জানিয়েছেন।

সাইবার নিরাপত্তা বিশ্লেষক জেনিফার আলম সংবাদমাধ্যমকে বলেন, সারা পৃথিবীতে এই সমস্যা হচ্ছে। অ্যাকাউন্ট লগ–আউট হয়ে যাওয়া, দ্বিস্তরের যাচাই পদ্ধতি (টু-ফ্যাক্টর অথেনটিকেশন) কাজ করছেনা ইত্যাদি সমস্যা দেখা যাচ্ছে।

এই অবস্থায় ব্যবহারকারীদের কিছু বিষয়ে সচেতন থাকতে পরামর্শ দিয়েছেন সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞরা। তারা ফেসবুক ব্যবহারকারিদের কিছু কাজ করতে নিষেধ করেছেন।

তারা বলছেন, এখন ফেসবুক পেইজে ফরগেট পাসওয়ার্ডে ক্লিক না করা। ফেসবুক অ্যাপ আনইন্সটল করা যাবে না। এছাড়া বারবার টু-ফ্যাক্টর অথেনটিকেশনের কোড না দেওয়ার পরামর্শ দিয়েছেন। পাশিাপাশি অ্যাপের ডেটা ক্লিয়ার না করারও পরামর্শ দিয়েছেন।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




উন্নত পেমেন্ট গেটওয়ে নিশ্চিতে কাজ করবে ইউসিবি-প্রিয়শপ

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৫৫জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :উন্নত পেমেন্ট গেটওয়ে সেবা নিশ্চিতে এক সাথে কাজ করবে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) ও প্রিয়শপডটকম লিমিটেড। ডিজিটাল লেনদেন সমৃদ্ধ করার যুগোপযোগী পদক্ষেপ হিসেবে সম্প্রতি কৌশলগত অংশীদারত্বের চুক্তি স্বাক্ষর করেছে প্রতিষ্ঠান দুটি। এ অংশীদারিত্বের অধীনে ইউসিবির অত্যাধুনিক গেটওয়ে সেবার মাধ্যমে সুরক্ষিত ও নিরবচ্ছিন্ন পেমেন্ট সেবা উপভোগ করবেন প্রিয়শপের ক্রেতারা।   

অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিস্বাক্ষর করেন ইউসিবির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও সিএফও ফারুক আহম্মদ এবং প্রিয়শপডটকম লিমিটেডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আশিকুল আলম খান। আর্থিক প্রযুক্তির ক্ষেত্রে উদ্ভাবনের বিকাশে দুই পক্ষের সম্মিলিত প্রতিশ্রুতির অংশ হিসেবে এই চুক্তি স্বাক্ষরিত হয়। দুই প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা ও সম্মানিত অতিথিদের উপস্থিতিতে ইউসিবির প্রধান কার্যালয়ে এই চুক্তিস্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউসিবির এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অব ব্র্যান্ড মার্কেটিং অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স আবুল কালাম আজাদ, হেড অব ডিজিটাল ব্যাংকিং অ্যান্ড ট্রান্সফরমেশন মোহাম্মদ গোলাম ইয়াজদানি, প্রিয়শপডটকমের অপারেশন বিভাগের সিনিয়র অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট মো. এহসানুজ্জামান ও প্রোডাক্ট ইঞ্জিনিয়ার আশরাফুল ইসলাম তুশিন সহ অন্যান্য ব্যক্তিবর্গ।

প্রিয়শপডটকমের ক্রেতাদের জন্য নিরাপদ ও নিরবচ্ছিন্ন ক্যাশলেস পেমেন্ট সমাধান নিশ্চিত করা এবং আর্থিক লেনদেনের ক্ষেত্রে ডিজিটাল অংশগ্রহণ ত্বরান্বিত করাই ইউসিবি ও প্রিয়শপডটকম এই দুই পক্ষের কৌশলগত অংশীদারিত্বের লক্ষ্য। ডিজিটাল লেনদেন ধারাবাহিক রূপান্তরের ভেতর দিয়ে যাচ্ছে; সেক্ষেত্রে, ডিজিটাল পেমেন্টের নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্য বৃদ্ধিতে দুই প্রতিষ্ঠানের প্রতিশ্রুতির অংশ হিসেবেই এই অংশীদারত্ব করা হয়।


আরও খবর



কালিয়াকৈরে ভয়াবহ বিস্ফোরণের পর ক্ষতিগ্রস্থ মহল্লায় অগ্নিনির্বাপণ প্রশিক্ষণ

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৮২জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকান্ডে শিশু ও নারীসহ ৩৬ জন দগ্ধের পর টনক নড়েছে ফায়ার সার্ভিসের। এ ভয়াবহ দুর্ঘটনার পর ওই ক্ষতিগ্রস্থ মহল্লায় প্রতিরোধ ও অগ্নি নির্বাপণ প্রশিক্ষণ দিয়েছে কালিয়াকৈর ফায়ার সার্ভিস। বৃহস্পতিবার দুপুরে উপজেলার তেলিরচালা এলাকায় এ প্রশিক্ষণ দেওয়া হয়।

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, গত বুধবার সন্ধ্যা পৌণে ৬টার দিকে কালিয়াকৈর উপজেলার তেলিরচালা এলাকায় শফিক খানের বাসা বাড়িতে ভয়াবহ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ওই আগুনে দগ্ধ হন শিশু, নারীসহ ৩৬ জন। এদের মধ্যে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট হাসপাতালে ৩৪ জন ভর্তি করা হয়। এদের মধ্যে গুরুতর পাঁচজন আইসিওতে ভর্তি আছেন। এ ভয়াবহ দুর্ঘটনার পর টনক নড়েছে প্রশাসন ও ফায়ার সার্ভিসের। বৃহস্পতিবার দুপুরে ক্ষতিগ্রস্থ মহল্লায় প্রতিরোধ ও অগ্নি নির্বাপণ প্রশিক্ষণ দিয়েছে কালিয়াকৈর ফায়ার সার্ভিস। কালিয়াকৈর ফায়ার সার্ভিস ওয়্যার হাউজ ইন্সপেক্টর ইফতেখার রায়হান চৌধুরীর নেতৃত্বে এ প্রশিক্ষণ দেওয়া হয়। এসময় শতাধিক ব্যক্তিকে হাতে-কলমে প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। ওই প্রশিক্ষণ দেখে দেখে আরো শত শত মানুষ শিখেছে এবং অভিজ্ঞতা অর্জন করেছেন। ফায়ার সার্ভিস প্রাথমিকভাবে ধারণা করছেন, ওই প্রশিক্ষণের পর এমন দুর্ঘটনা আর ঘটবে না। ওই প্রশিক্ষণে কালিয়াকৈর ফায়ার সার্ভিস, কালিয়াকৈর থানা ও জেলা পুলিশসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ ইন্সপেক্টর ইফতেখার রায়হান চৌধুরী জানান, ওই মহল্লাটি খুবই ঘনবসতিপূর্ণ। এখানে যারা থাকেন, তাদের গ্যাস ও বিদ্যুৎ ব্যবহারে অভিজ্ঞতা কম। যার কারণে এমন দুর্ঘটনা ঘটেছে। আর যাতে ভবিষ্যতে এমন ঘটনা আর না ঘটে। সে জন্য এই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহম্মেদ জানান, ওই এলাকার মানুষ গ্যাস ও বিদ্যুৎ ব্যবহারে অভিজ্ঞতা কম। এ জন্য ফায়ার সার্ভিসের মাধ্যমে ওই এলাকায় প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।এতে প্রশিক্ষণার্থী নিজে ও পরিবারও সচেতন হবে। ফলে এ ধরণের দুর্ঘটনা আর পূণরাবৃত্তি হবে না বলেও মনে করছেন এই কর্মকর্তা। এছাড়াও গ্যাস সিলিন্ডারের ডিলারশিপের বৈধতা আছে কিনা? উায়ার সার্ভিসকে সেটাও খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪