Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
গ্রীষ্মের রুক্ষ প্রকৃতিতে শোভা ছড়াচ্ছে সোনালু ফুল ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ২৬২ জন নিহত মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার

বেনজীর-আজিজ আ.লীগের লোক না: ওবায়দুল কাদের

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন,সাবেক সেনা প্রধান আজিজ আহমেদ ও সাবেক আইজিপি বেনজীর আহমেদ আওয়ামী লীগের কেউ নন।

ঐতিহাসিক ছয় দফা দিবস এবং ২৩ জুন আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন উপলক্ষে মঙ্গলবার (৪ জুন) দুপুরে আয়োজিত প্রতিনিধি সভায় তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, তারা অপকর্ম করলে বিচার করার সৎ সাহস শেখ হাসিনা সরকারের আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সততা নিয়ে প্রশ্ন তোলার কোনো অবকাশ নেই। আমরা পরিষ্কার বলে দিয়েছি, বেনজীর আমাদের দলের লোক নয়।

ওবায়দুল কাদের বলেন, সিনিয়রিটি মেধা নিয়ে সে আইজিপি হয়েছে। আজিজও আমাদের দলের লোক নয়। সেনাপ্রধান হয়েছে তার যোগ্যতায়, তার সিনিয়রিটি নিয়ে। আমরা তাদের বানাইনি।

বিএনপির উদ্দেশে কাদের বলেন, আপনাদের সময় কেউ শাস্তি পায়নি। আপনাদের দলের নেতা নিজেই দুর্নীতিবাজ। আমরা সিঙ্গাপুর থেকে তারেক-কোকোর পাচার করা অর্থের একটা অংশ আনতে পেরেছি। এফবিআই ঢাকায় এসে সাক্ষ্য দিয়ে গেছে তারেকের দুর্নীতির বিরুদ্ধে। সেই তারেককে ভালো মানুষ সাজাতে এসেছেন।

বিএনপির উদ্দেশে তিনি আরও বলেন, আমাদের দলের প্রধান প্রধান নেতা কে দুর্নীতিবাজ? তথ্য-প্রমাণ নিয়ে আসুন। দুর্নীতিবাজ আপনাদের দলের, চোরের রাজা-চোরের মহারাজা সবই বিএনপির। বিএনপি দুর্বৃত্তের জন্মদাতা বলেও এ সময় মন্তব্য করেন ওবায়দুল কাদের।


আরও খবর



ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন নি‌য়ে প্রধান শিক্ষ‌কের ‌বিরু‌দ্ধে দুনী‌তির অভিযোগ

প্রকাশিত:শনিবার ১৫ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০০জন দেখেছেন

Image

আনোয়ার হো‌সেন র‌নি,ছাতক সুনামগঞ্জ প্রতি‌নি‌ধি:সরকারি নীতিমালা উপেক্ষা করে ছাতক উপজেলার কালারুকা হাজী কমর আলী উচ্ছ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন করতে প্রধান শিক্ষক কামাল উদ্দিন নানা টালবাহানা ও বাঁধাগ্রস্থ করছেন ব‌লে অভিযোগ উঠেছে। ইতিমধ্যে নির্বাচন সম্পুর্ন হলেও প্রধান শিক্ষক কামাল মিয়ার তার অসহযোগিতার ফলে তা  অসম্পুর্ন রয়েছে। এ বিষয়টি নিয়ে বিদ্যালয়ের অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।হাজী কমর আলী উচচ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল মিয়ার বিরু‌দ্ধে  নানা দুনী‌তি ও অ‌নিয়‌মের ঘটনার আইনানুগত ব্যবস্থা নিতে গত ১২ জুন সি‌লেট শিক্ষা বোর্ড বরাব‌রে  ইউএনওর লি‌খিত প্রতিবেদন দা‌খিল ক‌রেন।

জানা'যায় হাজী কমর আলী উচ্ছ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন গত ২ জুন অনুষ্টিত হয়। এতে প্রিজাইটিং অফিসার নি‌য়োগ ক‌রেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পুলিন চন্দ্র রায়।নতুন কমিটির সভাপতি নির্বাচনের লক্ষে বিধি মোতাবেক নির্বাচনে ভোট গ্রহন শেষে ২ জন সভাপতি প্রার্থীরা ৪টি করে ভোট পে‌য়ে‌ছেন।এরপর ম্যানেজিং কমিটির নী‌তিমালা অনুচ্ছেদ ১৩ এর(৩) এর বিধান অনুযায়ী এবং সর্বসম্মতিতে লটারীর ব্যবস্থা করা হয়। লটারীতে কালারুকা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্য তাজউদ্দিন নির্বাচিত হন।তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মানিক মিয়া পরাজিত হয়। এরপর নির্বাচনী সভার কাজ সুন্দর ও সুস্থভাবে সমাপ্ত করা হয়। উল্লেখিত কার্যক্রমের বিষয়ে উপস্থিত কোনো সদস্যই কোনো ধরনের আপত্তি না করে ও বরং প্রিজাইটিং অফিসারকে প্রাধন শিক্ষক কামাল মিয়া ধন্যবাদ জা‌নি‌য়ে বক্তব‌্য দি‌য়ে রহস‌্যজনক কার‌নে সভাস্থল ত্যাগ করেন।

নির্বাচনী কার্যক্রম শেষে সভাপতি রেজুলেশন শুরু করলে কিছু বহিরাগরা স্কুলের প্রধান শিক্ষকের কার্যালয়ে প্রবেশ করে নানা অ‌নিয়‌মের অভিযোগ এনে হৈ চৈ শুরু করতে থা‌কে। এতে পরিস্থিতি স্বাভাবিক না থাকায় প্রধান শিক্ষক রেজুলেশন না লিখে পরে উপজেলা মাধ‌্যমিক শিক্ষা অফিসে গিয়ে রেজুলেশন লেখার কথা বলা হয়।কিন্তু পরবর্তীতে প্রধান শিক্ষক কামাল মিয়াকে একা‌ধিক বার বলা হলেও সে উপজেলা মাধ‌্যমিক শিক্ষা অফিসে না এসে নানা কে‌ৗশ‌লে সময় পার কর‌ছেন। বহিরাগতদের সঙ্গে আতাত করে প্রধান শিক্ষক কামাল মিয়া কর্তৃপক্ষের নির্দেশ অবমাননা করে সরকারী বিধি বিধান লঙ্গন করেছেন।

তার এমন অসহযোগিতার ফলে হাজী কমর আলী উচ্ছ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপ‌তি নির্বাচন কার্যক্রম বিধি মোতাবেক সম্পন্ন করতে বাধাগ্রস্ত করা হচ্ছে।প্রধান শিক্ষক কামাল মিয়ার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নিতে সিলেটস্থ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবরে একটি প্রতিবেদন দাখিল  করেছেন ছাতক উপজেলা নির্বাহী কর্মকতা গোলাম মোস্তফা মুন্না।

এর আগে প্রধান শিক্ষক কামাল মিয়ার তার নিজ ক্ষমতা দে‌খি‌য়ে দুনী‌তির মাধ‌্যমে বিদ‌্যাল‌য়ের আয়া নি‌য়োগ দি‌য়ে ক‌য়েক লাখ টাকা হা‌তি‌য়ে নেয়ার অ‌ভি‌যোগ র‌য়ে‌ছে তার বিরু‌দ্ধে। নি‌য়োগকৃত আয়ার মে‌য়ের দা‌য়িত্ব পালন কর‌ছেন মা। প্রধান শিক্ষক কামাল মিয়া তার একক ক্ষমতা‌র দাপট দে‌খি‌য়ে প্রভাব বিস্তার কর‌ছেন। তারা স্কুলের সাবেক পদপদবীতে থাকলেও এবার সরকারের নতুন আইনের কারণে শিক্ষাগত যোগ্যতায় পিছিয়ে পড়ে। তার পছন্দের লোককে সভাপতি নির্বাচিত করার জোর তৎপরতা চালা‌চ্ছেন প্রধান শিক্ষক কামাল মিয়া। প্রধান শিক্ষক কামাল উদ্দিন,অন্যদিকে নির্বাচিত হয়েও  প্রভাবশালী মহলের নানা টালবাহানা কারনে দায়িত্ব পাচ্ছেন না নবনির্বাচিত সভাপতি তাজ উদ্দীন।এব‌্যাপা‌রে নব‌নিবা‌চিত কমি‌টির সভাপ‌তি তাজ উদ্দীন এসব ঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে ব‌লেন বিধি মোতাবেক সম্পুর্ন প্রক্রিয়া অনুষ্টিত হয়।

নির্বাচনে আমি বিজয়ীও হয়েছি। কিন্তু একটি মহল তা মেনে নিতে পারছেনা। তারা তাদের পছন্দ মতো কাউকে জোরপূর্বক সভাপতি বানাতে নানা তৎপরতা চালা‌চ্ছে। আমি সদস্যদের ভোটে নির্বাচি হবার পরও প্রধান শিক্ষক রেজুলেশন না করে নানা  টালবাহানা শুরু করছেন।এব‌্যাপা‌রে প্রধান শিক্ষক কামাল মিয়া‌কে একা‌ধিকবার তার ব‌্যক্তিগত মোবাইলে রিং হ‌লে ও তি‌নি রি‌সিভ ক‌রে‌নি।এব‌্যাপা‌রে মাধ্যমিক শিক্ষা কর্মবতা পুলিন চন্দ্র রায়,এঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে ব‌লেন,সরকারি নীতিমালা ম‌তে তাজউদ্দিন‌কে বিদ‌্যাল‌য়ের ক‌মি‌টির সভাপ‌তি নিবা‌চিত হ‌য়ে‌ছেন। কিন্তু প্রধান শিক্ষ‌ক কামাল মিয়া নানা বাধাগ্রস্ত ক‌র‌ছেন। এ ঘটনায়  গত ১২জুন উপ‌জেলার নিবাহীকর্মকতাকে বরাব‌রে লি‌খিত ভা‌বে প্রতি‌বেদন দা‌খিল ক‌রে‌ছি।

এব‌্যাপা‌রে উপ‌জেলার নিবাহী কর্মকতা গোলাম মোস্তফা মুন্না জানান,বিদ‌্যা‌ল‌য়ে প্রধান শিক্ষক কামাল মিয়ার অসহযোগিতার ফলে তা  অসম্পুর্ন রয়েছে।ত‌বে তার বিরু‌দ্ধে সরকারি নীতিমালা অনুযা‌য়ি আইনানুগত ব‌্যবস্থা নি‌তে সি‌লেট শিক্ষা বোর্ডকে লি‌খিত ভা‌বে অবগত ক‌রে‌ছেন তি‌নি।


আরও খবর



বগুড়ায় জোড়া খুনের ঘটনায় মোটর শ্রমিক নেতা মিঠু সহ গ্রেফতার ৪

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৭জন দেখেছেন

Image
লতিফ বগুড়া বিশেষ প্রতিনিধি:মঙ্গলবার শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।মঙ্গলবার দিবাগত রাতে হত্যাকান্ডের ঘটনায় মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহমেদ মিঠু তার ছোট ভাই জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা সৈয়দ সার্জিল আহমেদ টিপু ও পৌরসভার ১নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহ মো. মেহেদী হাসান হিমুসহ ১৩ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এছাড়া মামলায় আরো ১৪/১৫ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে।

মঙ্গলবার রাতে নিহত শরিফের মা বাদী হয়ে সদর থানায় মামলাটি দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছেন থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. শাহীনুজ্জামান। 
অন্য গ্রেপ্তারকৃতরা হলেন, সদরের সুলতানগঞ্জ পাড়া এলাকার ইসমাইল হোসেনের ছেলে ছাত্রলীগ আজবিন রিফাত (১৯), নিশিন্দারা খাঁপাড়া এলাকার আব্দুল গফুর এর ছেলে শেখ সৌরভ ও নিশিন্দারা পূর্বপাড়ার মৃত আব্দুল কুদ্দুস এর ছেলে নাঈম হোসেন (২৮)।এর আগে সোমবার (১৭ জুন) রাত দেড়টায় নিশিন্দারা চকপাড়া এলাকার জাহিদ মিয়ার ইউক্যালিপ্টাস বাগানের গলিতে একই এলাকার শফিকুল ইসলামের ছেলে রুমন (১৭) ও দুদু মিয়ার ছেলে শরিফ (১৮)কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় তারা গোলাগুলির ঘটনাও ঘটায় সেখানে। এ ঘটনায় নিহতদের বন্ধু একই এলাকার মোঃ বাদলের ছেলে হোসাইন পায়ে গুলিবিদ্ধ হন। পরে খবর পেয়ে পুলিশ লাশ দুটো উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায় এবং হোসাইনকে চিকিৎসার জন্য ওই হাসপাতালে ভর্তি করা হয়।

মামলা সূত্রে জানা গেছে, ঈদের দিন বিকেলে নামাজগড় থেকে হাকিরমোড়গামী নির্মাণাধীন রাস্তা দিয়ে যাওয়ার সময় নিহত রুমনের মোটর সাইকেল জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ সার্জিল আহম্মেদ টিপুর গাড়িতে ধাক্কা লাগে। ওই গাড়িতে টিপুর মেয়ে ছিলেন। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এরই জের ধরে আসামীরা ওই দিন রাত ১২টায় শরিফ শেখ, রুমন, হোসাইনকে ঘটনাস্থল চকরপাড়ার জাহিদ মিয়ার ইউক্যালিপ্টাস বাগানে মীমাংসার কথা বলে ডেকে নিয়ে হত্যাকাণ্ডের ঘটনা ঘটায়।মামলার তদন্তকারী কর্মকর্তা বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত), মো. শাহিনুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, ১৮ জুন দিবাগত রাত ১২টায় মামলাটি দায়ের করা হয়। ইতোমধ্যে মামলার আসামী হিসেবে ছাত্রলীগ নেতা রিফাতসহ তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকীদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

র‍্যাব-১২ বগুড়ার কোম্পানী কমান্ডার মীর মনির হোসেন বলেন, গতকাল সৈয়দ কবির আহম্মেদ মিঠুকে জিজ্ঞাসাবাদের জন্য কার্যালয়ে ডাকা হয়। এরপর তদন্ত শেষে রাত ৩টায় তাকে গ্রেপ্তার দেখিয়ে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরও খবর



কওমি মাদ্রাসায় ছাত্রলীগকে সক্রিয় হতে নির্দেশ শিক্ষামন্ত্রীর

প্রকাশিত:শুক্রবার ১৪ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৬জন দেখেছেন

Image
মারুফ সরকার , স্টাফ রিপোর্টার:দেশের কওমি মাদ্রাসায় ছাত্রলীগকে সাংগঠনিক কার্যক্রম চালানোর নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। একইসঙ্গে দেশের প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোকেও কওমি মাদ্রাসায় সাংগঠনিক কার্যক্রম পরিচালনার আহ্বান জানিয়েছেন তিনি। প্রয়োজনে কওমি শিক্ষার্থীদের কাউন্সেলিং করাতে একটি সেল গঠন করে ছাত্রলীগ ও প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোকে রাখার আহ্বান জানান নওফেল।

বৃহস্পতিবার (১৩ জুন) রাজধানীর বকশিবাজারে সরকারি আলেয়া মাদ্রাসা প্রাঙ্গণে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ আয়োজিত গ্রিন, ক্লিন ও স্মার্ট ক্যাম্পাস বিনির্মিাণে বৃক্ষরোপণ ও পরিচ্ছন্নতা কর্মসূচির অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম (বাপ্পি) ও সাধারণ সম্পাদক সজল কুন্ডুসহ অনুষ্ঠানে ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিতি ছিলেন।

আরও খবর



র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া অভিযানে ফেন্সিডিলসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯০জন দেখেছেন

Image

বগুড়া  বিশেষ প্রতিনিধি:র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, লালমনিরহাট হতে বগুড়াগামী একটি সিএনজিতে কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য ফেন্সিডিল বহন করছে। উক্ত সংবাদের ভিত্তিতে একটি আভিযানিক দল বগুড়া জেলার সদর থানাধীন নামুজা পাঁকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে আসামী ১। মোছাঃ মাহফুজা বেগম (৪৯), স্বামী- মোঃ হান্নান,সাং- মালতিনগর (দক্ষিণপাড়া), থানা ও জেলা- বগুড়া, ২। মোছাঃ রিনা বেগম (৫৮), স্বামী- মৃত রফিকুল ইসলাম, সাং- নামাজগড়  (তেতুলতলা), থানা  ও জেলা- বগুড়াদ্বয়কে তাদের বিশেষ কায়দায় রক্ষিত ৯৯ বোতল ফেন্সিডিল, ০২ টি মোবাইল, ০২টি সীম ও ৪৫০/- টাকাসহ গ্রেফতার করা হয়। উল্লেখ্য যে, ধৃত আসামী মাহফুজা বেগম এর নামে বগুড়া সদর থানায় ০২টি মাদক মামলা ও জয়পুরহাট থানায় ০২টি বিশেষ ক্ষমতা আইন মামলা এবং ধৃত আসামী রিনা বেগম এর নামে বগুড়া ও গাইবান্ধা জেলায় সর্বমোট ০৬টি মাদক ও বিশেষ ক্ষমতা আইন মামলা রয়েছে মর্মে জানা যায়। গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সদর থানা, বগুড়ায় হস্তান্তর করা হয়েছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সদর থানা, বগুড়ায় হস্তান্তর করা হয়েছে।  


আরও খবর



মোদির শপথ গ্রহণ পেছাচ্ছে

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৭জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :তৃতীয়বারের মতো দায়িত্ব নিতে যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি। দায়িত্ব নিতে শনিবার (৮ জুন) তার শপথ নেওয়ার কথা ছিল। তবে এই শপথ গ্রহণ অনুষ্ঠান পিছিয়ে যাচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বৃহস্পতিবার এক প্রতিবেদনে জানিয়েছে, শনিবারের বদলে মোদি পরেরদিন রোববার সন্ধ্যায় তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন।

বুধবার নরেন্দ্র মোদিকে বিজেপির নেতৃত্বাধীন জোট এনডিএ-এর প্রধান হিসেবে নির্বাচিত করা হয়। যার মাধ্যমে মোদির প্রধানমন্ত্রী হওয়ার পথ সুগম হয়। আগামী রোববার যখন মোদি প্রধানমন্ত্রী হিসেবে আবারও শপথ নেবেন তখন তিনি জওহরলাল নেহরুর পর দ্বিতীয় ভারতীয় হিসেবে টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হওয়ার অন্যান্য কীর্তি গড়বেন।

মোদির এ শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে দক্ষিণ এশিয়ার বেশ কয়েকটি দেশের প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানানো হয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমসিংহে ইতিমধ্যে নিশ্চিত করেছেন তারা মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকবেন।


আরও খবর