Logo
আজঃ বুধবার ১৯ জুন ২০২৪
শিরোনাম

বাংলাদেশে নির্বাচনের আগাম পরিস্থিতি দেখতে পর্যবেক্ষক দল পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ২৫৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগাম পরিস্থিতি দেখতে অক্টোবরের ৭ তারিখে ছয় সদস্যের একটি পর্যবেক্ষক দল পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ঢাকার মার্কিন দূতাবাসের মুখপাত্র বায়ার্ন শিলার এ তথ্য জানিয়েছেন।

দেশটির দুই গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এই দলটির সফরের আয়োজন করেছে।

আগামী ১৩ অক্টোবর পর্যন্ত প্রায় এক সপ্তাহের এই সফরে দলটির সদস্যরা নির্বাচন কমিশন, রাজনৈতিক দল ও নাগরিক সমাজসহ স্থানীয় বিভিন্ন মহলের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন।

প্রতিনিধি দলটির ঢাকা ত্যাগের আগে এখনকার নির্বাচনী পরিস্থিতি নিয়ে একটি প্রতিবেদন প্রকাশের কথা রয়েছে।


আরও খবর



ইসলামপুর মোখলেছ হটাও-আইএইচটি বাঁচাও দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিত:সোমবার ২০ মে ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১০২জন দেখেছেন

Image

লিয়াকত হোসাইন লায়ন,ইসলামপুর(জামালপুর)প্রতিনিধি:জামালপুরের ইসলামপুর শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ্ টেকনোলজিতে সীট ও খাবার বাণিজ্যসহ শিক্ষার্থীদের সাথে অসৌজন্যমূলক আচরণের ক্ষুব্দ হয়ে ‘মোখলেছ হটাও,আইএইচ টি বাঁচাও’ দাবীতে লেকচারার  ডা. শাহ্ মো: মোখলেছুর বিরুদ্ধে  বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

রবিবার (১৯ মে) ইনস্টিটিউট অব হেলথ্ টেকনোলজির ক্যাম্পাস চত্তরে শিক্ষার্থীরা এই বিক্ষোভ কর্মসূচি পালন করেন।  ৪র্থ, ৫ম এবং ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী কৌশিক, মেহেদী হাসান ও আতিক কাওসার ও বৈশাখী আক্তারসহ শিক্ষার্থীদের অভিযোগ, শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ্ টেকনোলজির লেকচারার মোখলেছুর রহমান, খন্ডকালীন  হিসাবে যোগদান করার পর  থেকে পাঠদানে অবহেলা, হোস্টেলে সীট ও খাবার বাণিজ্যসহ নানাভাবে শিক্ষার্থীদের জিম্মি করে রেখেছেন। কলেজের ক্লাসে২-৩ ঘন্টা সময় নষ্ট করলেও ১০মিনিটের বেশী পাঠদান করেন না। ক্লাসে দুনিয়াবী কথা বলে শিক্ষার্থীদের বিভ্রান্ত করেন। হোস্টেলের  ছাত্রীদের নিয়ে দেহ ব্যবসাসহ নানা কুরুচি পূর্ণ মন্তব্য করেন তিনি। প্রতিবাদ করলেই শিক্ষার্থীদের পরীক্ষায় নাম্বার কম, সাইলেন্ট এবসেন্ট, ফেল, ছাত্রত্ব বাতিল ,হোস্টেলের সীট বাতিলের হুমকি ও সহ বিভিন্ন ভাবে হয়রানী করা হয়।

এছাড়াও হোস্টেল সুপার রবিউল ইসলামের যোগশাজসে হোস্টেলের খাবার মিলে নিজের পছন্ন মত মিল ম্যানেজার র্নিধারণ করে টাকা আত্মসাত করেন ডা.মোখলেছুর রহমাম। শিক্ষার্থীরা খাবার না খেলেও মাসিক খাবারের টাকা গুণতে হয়। শিক্ষার্থীদের ঠিকমত পাঠদান না করে হোস্টেলে কিভাবে টাকা মেরে নিম্নমানের খাবার দেওয়া যায় এই হিসাব নিয়ে ব্যস্ত থাকেন তিনি। কলেজটিতে আউট সোর্সিংয়ের  মাধ্যমে আয়া, বুয়া, বাবুর্চিদের বেতন থাকা না থাকলেও ১শত টাকা করে ৪০ হাজার টাকা উত্তেলন করা হয়।

তিনি নিজেকে অঘোষিত অধ্যক্ষ মনে করে মনগড়াভাবে সরকারি ছুটি বাতিলসহ দিবস পালনে বাঁধা দিয়ে থাকেন।  কলেজের জুনিয়রদের নিয়ে সিনিয়র ভাই ও আপুদের বিরুদ্ধে বিভিন্ন উস্কানিমূলক কথা বলে কলেজের পরিবেশ নষ্ট করার পায়তারা করেন। 

ডা. শাহ্ মো: মোখলেছুর রহমানের কর্মকান্ডে অতীষ্ঠ হয়ে আন্দোলনে ডাক দিয়ে কলেজের সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনতে অবিলম্বে  মোখছেুর রহমানকে বহিস্কারের দাবী জানান তারা।

এব্যাপারে ডা. শাহ্ মো: মোখলেছুর রহমানের সাথে মুঠোফেনে কথা হলে তিনি উপরোক্ত অভিযোগ অস্বীকার করেছেন।


আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আতাউর রহমান মিল্টন চেয়ারম্যান নির্বাচিত

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতাউর রহমান মিল্টন (মোটরসাইকেল প্রতীক) ৫৭ হাজার ৬৬২ ভোট পেয়ে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। 

তার নিকট তম প্রতিদ্বন্দ্বী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল (ঘোড়া প্রতীক) পেয়েছেন ৩১ হাজার ৬৪ ভোট। আনারস প্রতীকের অপর প্রার্থী রফিকুল ইসলাম মন্টু পেয়েছেন ২০৬   ভোট।

ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ তমাল গত বুধবার (৫ জুন) রাত ৯ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে উপজেলা নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

এদিকে ফুলবাড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মামুনুর রশীদ মামুন (তালা প্রতীক) ৩০ হাজার ৩০ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

তার নিকট তম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী (চশমা প্রতীক) পেয়েছেন ২৭ হাজার ২৬৮ ভোট। অপর দুই প্রার্থীর মধ্যে উড়োজাহাজ প্রতীকের মোকলেছার রহমান ১৬ হাজার ৮৪ ভোট এবং সোলাইমান মন্ডল (টিউবওয়েল প্রতীক) পেয়েছেন ১৩ হাজার ৪৯৮ ভোট। 

অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীকের শিউলী রানী রায় ৩৭ হাজার ৭৭৬ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

তার নিকট প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নীরু শামসুন্নাহার (কলস প্রতীক) নিয়ে পেয়েছেন ৩৫ হাজার ৪৩৩ ভোট। অপর প্রার্থী হাজরা বিবি (হাঁস প্রতীক) পেয়েছেন ১২ হাজার ১২১ ভোট।উপজেলার একটি পৌরসভাসহ সাতটি ইউনিয়নে ৬৩ টি ভোট কেন্দ্রর মাধ্যমে ভোট গ্রহণ করা হয়েছে। ফুলবাড়ি উপজেলা নির্বাচনে সফল চেয়ারম্যান খেটে খাওয়া মানুষের আস্তার প্রতীক মোঃ আতাউর রহমান মিল্টন দ্বিতীয় বারে বিপুল ভোটে উপজেলা নির্বাচনে জয়ী হন।


আরও খবর



রূপগঞ্জ কাঞ্চন পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী রফিক সমর্থকদের উপর হামলা

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধি:নারায়নগঞ্জের রূপগঞ্জের কাঞ্চন পৌরসভার মেয়র প্রার্থী রফিকুল ইসলাম রফিকের সমর্থকদের উপর অব্যাহত হামলা, ক্যাম্প ভাংচুর ও নির্বাচনী প্রচারনায় বাঁধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী দেওয়ান আবুল বাশার বাদশার সমর্থকরা প্রকাশ্যে এমন হামলার ঘটনা ঘটিয়ে ভোটারদের মাঝে আতঙ্ক তৈরী করছেন।গত জুন মঙ্গলবার রাত সাড়ে এগারোটার দিকে কেরাবো এলাকায় রফিকের সমর্থন নাঈম মিয়া ও তার সঙ্গীরা প্রচারণা শেষে বাড়ি ফেরার পথে বাদশার ভাড়াটে বাহিনীরা অতর্কিত হামলা করে গুরুতর আহত করেছেন বলে অভিযোগ করেছেন হামলার শিকার নাইম মিয়া।তিনি হাসপাতালে চিকিৎসাধীন থাকাবস্থায় সাংবাদিকদের বলেন,মেয়র রফিকুল ইসলামের জগ প্রতীকে যারা প্রচার চালায় তাদের একা পেলেই হামলা করে বাদশার লোকজন। এভাবে প্রচারকাজে বাঁধা দিচ্ছে।  

মেয়র রফিকুল ইসলাম রফিক বলেন, নির্বাচনী প্রতিক বরাদ্দ পাওয়ায় দিন হতে আমাকে নানাভাবে বাঁধা,হুমকী, হামলা,ক্যাম্প ভাংচুর করে আসছে।এসব বিষয়ে জেলা প্রশাসকসহ নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেছি।সুষ্ঠু ভোট হলে আমি বিজয়ী হবো। 

এদিকে অভিযুক্ত প্রার্থী দেওয়ান আবুল বাশার বাদশার মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, আমি কাউকে কোন প্রকার বাঁধা দেইনি। পরিস্থিতি ঘোলা করতেই প্রতিপক্ষ প্রার্থী এসব বলে বেড়াচ্ছে।  

এ বিষয়ে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হলে নারায়ণগঞ্জ জেলা পুলিশের এসএসপি সি সার্কেল হাবিবুর রহমান বলেন, নির্বাচনী আচরন বিধি লঙ্ঘিত হলে অভিযুক্ত প্রার্থীর বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হলে আইনি ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি শান্তি শৃঙ্খলা রক্ষায় আমাদের পুলিশ বাহীনি তৎপর রয়েছে। ভোটারদের ভয় দেখানোর জন্য কাউকে বিশৃঙ্খলা করার সুযোগ দেয়া হবে না।


আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় চলছে ভোট

প্রকাশিত:মঙ্গলবার ২১ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১৯২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দ্বিতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ১৫৬টি উপজেলায় ভোট গ্রহণ চলছে।

মঙ্গলবার (২১ মে) সকাল ৮টায় শুরু হওয়া ভোট বিরতিহীনভাবে চলবে বিকেল চারটা পর্যন্ত।

ভোটের সার্বিক প্রস্তুতি থাকলেও এই ধাপে ভোটার উপস্থিতি নিয়ে সংশয় থাকছে। এর আগে ৮ মে প্রথম ধাপে ১৩৯টি উপজেলায় ভোট পড়ার হার ছিল ৩৬ শতাংশ, যা গত দেড় দশকের মধ্যে সর্বনিম্ন ভোটের হার।

এবার ৪৬১টি উপজেলায় চার ধাপে নির্বাচন হচ্ছে। ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রধান রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিএনপি স্থানীয় সরকারের এই নির্বাচন বর্জন করেছে। তাদের অনুপস্থিতিতে নির্বাচনকে প্রতিযোগিতামূলক করতে আওয়ামী লীগ দলীয়ভাবে প্রার্থী দেয়নি। প্রায় সব উপজেলায় ক্ষমতাসীন দলের একাধিক নেতা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। কিছু উপজেলায় বিএনপির নেতারাও দলীয় নির্দেশ অমান্য করে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

গতকাল নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, ভোটের দিন আবহাওয়া কেমন থাকবে, প্রার্থীর জনপ্রিয়তা কেমন, এসবের ওপর ভোটার উপস্থিতি নির্ভর করবে। ভোটের হার বেশি হলে ইসি খুশি, কিন্তু না হলে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

সব মিলিয়ে অনেকটা একতরফা স্থানীয় সরকারের এই নির্বাচনের দ্বিতীয় ধাপেও ভোটার উপস্থিতি নিয়ে সংশয় আছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সম্প্রতি নির্বাচন কমিশনাররা ঢাকার বাইরে বিভিন্ন জায়গায় গিয়ে প্রার্থী ও নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। সেখানে কোথাও কোথাও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের অনেকে ভোটার উপস্থিতি এবং তাঁদের নিরাপত্তা নিয়ে সংশয়ের কথা তুলে ধরেন।

বাগেরহাটের ফকিরহাট উপজেলায় চেয়ারম্যান প্রার্থী শেখ ওয়াহিদুজ্জামান ইসিতে লিখিত অভিযোগ দেন, সেখানকার দুজন পুলিশ কর্মকর্তা তাঁর তিনজন কর্মীর বাসায় গিয়ে হুমকি দিয়েছেন। এর পরিপ্রেক্ষিতে গতকাল সোমবার ফকিরহাট উপজেলার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম এবং বাগেরহাট জেলার ডিবির ওসি স্বপন রায়কে সরিয়ে নতুন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়ার নির্দেশ দেয় ইসি।

নির্বাচন কমিশনার মো. আলমগীর গতকাল সাংবাদিকদের বলেন, ভোটের দিন আবহাওয়া কেমন থাকবে, প্রার্থীর জনপ্রিয়তা কেমন, এসবের ওপর ভোটার উপস্থিতি নির্ভর করবে। ভোটের হার বেশি হলে ইসি খুশি, কিন্তু না হলে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

দ্বিতীয় ধাপে আজ ভোট হচ্ছে ১৫৬টি উপজেলায়। এর মধ্যে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে ২৪টি উপজেলায়। দ্বিতীয় ধাপে মোট প্রার্থী আছেন ১ হাজার ৮২৪ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে মোট প্রার্থী আছেন ৬০৩ জন। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ৬৯৩ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী আছেন ৫২৮ জন।

দ্বিতীয় ধাপের নির্বাচনে চেয়ারম্যান পদে সাতটি উপজেলায়, ভাইস চেয়ারম্যান পদে আটটি উপজেলায় এবং নারী ভাইস চেয়ারম্যান পদে সাতটি উপজেলায় একক প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে চট্টগ্রামের রাউজান ও কুমিল্লা আদর্শ সদর উপজেলায় ভোট গ্রহণের দরকার হচ্ছে না। এ দুই উপজেলার সব পদেই একক প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।


আরও খবর



টি২০ বিশ্বকাপকে সামনে রেখে ৪৫ ওয়াট চার্জিং ক্যাপ্টেন রিয়েলমি সি৬৩ নিয়ে হাজির হচ্ছে রিয়েলমি

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১৩২জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:তরুণদের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি এবার ৪৫ ওয়াট চার্জিং ক্যাপ্টেন এবং ভেগান লেদার কভার সমৃদ্ধ ডিভাইস সি৬৩ নিয়ে হাজির হতে যাচ্ছে। আইসিসি টি২০ বিশ্বকাপকে সামনে রেখে চলতি বছরের ৩ জুন ফোনটি উন্মোচন করবে রিয়েলমি।

স্মার্টফোনপ্রেমীদের মাল্টিমিডিয়ার ব্যবহার এবং দীর্ঘ সময় জুড়ে ফোনে কথা বলার অবাধ স্বাধীনতা দিতে এ প্রাইস সেগমেন্টে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সক্ষমতার ফোন উপহার দিতে যাচ্ছে রিয়েলমি। মাত্র ৩০ মিনিটেই ৫০% পর্যন্ত চার্জ দেওয়া সম্ভব এ ফোনে। অসাধারণ এ ফোন মাত্র ১ মিনিটের ফাস্ট চার্জিংয়ের মাধ্যমে ব্যবহারকারীকে দেয় ১ ঘণ্টা পর্যন্ত কথা বলার দারুণ সুযোগ। এছাড়াও, ফোনের সর্বোচ্চ নিরাপত্তা এবং টেস্টিং স্ট্যান্ডার্ড নিশ্চিত করে সেগমেন্টের প্রথম ‘টিইউভি রেইনল্যান্ড সেফ ফাস্ট-চার্জ সিস্টেম সার্টিফিকেশন’ অর্জনকারী স্মার্টফোন রিয়েলমি সি৬৩।

রিয়েলমি ব্র্যান্ডের এ দামের ফোনের মধ্যে এমনকি সি সিরিজের ফোনে এটিই একমাত্র স্মার্টফোন, যাতে প্রথমবারের মতো লেদার বা চামড়া ব্যবহার করা হয়েছে। ফোনের ব্যাক কভারটি একটি প্রিমিয়াম ভেগান লেদার দিয়ে ডিজাইন করা হয়েছে। ফলে ধরতে বেশ আরাম অনুভূত হওয়ায় এর বেশ কাটতি হবে বলেও আশা করা হচ্ছে। তাছাড়া ফোনটিতে ফ্ল্যাগশিপ লেভেলের ডিভাইসের মতো টেক্সচার তো রয়েছেই।

রিয়েলমি সি৬৩ তে এআই (কৃত্রিম বুদ্ধিমত্তা) ফিচারের নতুন ব্যবহার, ব্যবহারকারীকে দেবে নেক্সট-লেভেল ফোন ব্যবহারের এক অনন্য অভিজ্ঞতা। ফোনটিতে রয়েছে এয়ার জেসচার ও রেইনওয়াটার স্মার্ট টাচ, যা শুধু ব্র্যান্ডের নম্বর ও জিটি সিরিজেই পাওয়া যেত। ব্যবহারকারীর নিত্যদিনকার প্রয়োজনীয়তার ওপর ভিত্তি করে এই দুটি ফিচার কার্যক্রম পরিচালনা করবে। এমনকি স্ক্রিনে টাচ করা ছাড়াই স্মার্টফোন ব্যবহারকারী ডিভাইসটি চালাতে পারবেন।

রিয়েলমি সি৬৩ এর এয়ার জেসচার ব্যবহার করে স্মার্টফোন ইউজাররা খাবার খাওয়া, ব্যয়াম করা, রান্না করা, ভিডিও দেখা এবং ফোনে কথা বলার সময়ও নিজের হাত ব্যবহার না করেই কাজ করতে পারবেন। এতে ফোনটি হাত দিয়ে ছুঁয়ে দেখারও প্রয়োজন হবে না।

বৃষ্টিস্নাত পরিবেশে কিংবা বাথরুমের আর্দ্রতায় সি৬৩ এর রেইনওয়াটার স্মার্ট টাচ দেয় মসৃণতার সঙ্গে (স্মুদলি) ফোন ব্যবহারের নিশ্চয়তা। ফোনটিতে আরও রয়েছে এআই কল নয়েজ রিডাকশন ফিচার এবং সবচেয়ে প্রশংসনীয় মিনি ক্যাপসুল ২.০ ফাংশন।

রিয়েলমি সি৬৩ ফোনের পেছনের অংশ একটি ভারী লিচুর প্যাটার্নে ডিজাইন করা হয়েছে। এ কারণে ফোনটি হাতে নিলে এক ধরনের আরামদায়ক মসৃণ অনুভূতি পাওয়া যায়। এতে বাড়তি মাত্রা যোগ করেছে ফোনের মেটাল লেন্স ডেকো। এই দামের সেগমেন্টে ফোনকে আরও শক্তিশালী ও মজবুত করতে এবং অসাধারণ টেক্সচার দিতে এতে দামী মেটাল লেন্স ডেকো ব্যবহার করা হয়েছে। স্মার্টফোন গ্রাহকরা বিলাসবহুল কোয়ালিটির ও বিশ্বস্ত ফোনের অভিজ্ঞতা নিতে রিয়েলমি সি৬৩ সিরিজের লেদার ব্লু ও জেড গ্রিন- এ দুটি রঙের ফোন সংগ্রহ করতে পারেন।

আরও বিস্তারিত জানতে, ফোন ব্যবহারকারীরা রিয়েলমি বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজ https://www.facebook.com/realmeBD-এ ভিজিট করতে পারেন।


আরও খবর