Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

বাংলাদেশে মেসিদের সফর নিয়ে বাফুফের সংবাদ সম্মেলন স্থগিত

প্রকাশিত:বুধবার ১৮ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২১৯জন দেখেছেন

Image
স্পোর্টস ডেস্ক : কাতার বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলের বাংলাদেশ সফর নিয়ে গতকাল এক ঘোষণা দিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আজ বুধবার এ নিয়ে সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিল। তবে অনিবার্য কারণবশত সেই সংবাদ সম্মেলন স্থগিত করেছে বাংলাদেশ ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।

বুধবার সকালে বাফুফের মিডিয়া অফিসার খালিদ মাহমুদ নওমি সাংবাদিকদের জানান, ‘অদ্য ১৮-০১-২০২৩ তারিখ বুধবার দুপুর ২:৩০ ঘটিকার বাফুফে'র পূর্বনির্ধারিত প্রেস ব্রিফিংটি অনিবার্য কারণবশতঃ অনুষ্ঠিত হচ্ছে না বিধায় আমরা আন্তরিকভাবে দুঃখিত।’

এর আগে গতকাল বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে ঢাকায় আনার চেষ্টা করছে বলে জানায় বাফুফে। ঢাকায় তারা ফিফা প্রীতি ম্যাচ খেলবে। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেছেন, জুনে মেসিদের ঢাকা সফর অনেকটাই নিশ্চিত।

বিষয়টি নিয়ে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আর্জেন্টিনার প্রস্তাবিত এই সফর চূড়ান্ত হয়ে এসেছে। এখন শুধু টার্মস অ্যান্ড কন্ডিশন নিয়ে আলোচনা চলছে। ওরা আমাদের জানিয়েছে যে জুনের ফিফা উইন্ডোতে আসতে চায়। টার্মস অ্যান্ড কন্ডিশনে সমস্যা না হলে জুনে ওরা আসবে বলাই যায়।’

আর্জেন্টিনার এ প্রীতি ম্যাচ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজন করতে চায় বাফুফে। তবে স্টেডিয়ামটিতে চলছে সংস্কারকাজ। জুনের আগে সংস্কারকাজ শেষ হবে কিনা, তা নিয়ে রয়েছে সংশয়।

তবে বাফুফে সভাপতি আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই খেলা হবে। আমরা আজ জাতীয় ক্রীড়া পরিষদকে চিঠি দিয়েছি জরুরি ভিত্তিতে সব করে দিতে। তারা রাজি হয়েছে। স্টেডিয়াম ঠিকঠাক না হলে খেলাই তো হবে না।’

এর আগে ২০১১ সালের ৬ সেপ্টেম্বর বাংলাদেশে প্রীতি ম্যাচ খেলেছিল আর্জেন্টিনা। নাইজেরিয়ার বিপক্ষে হওয়া সেই ম্যাচে ৩-১ গোলে জিতেছিল মেসিরা। তবে এবার মেসিদের প্রতিপক্ষ কারা, তা জানায়নি বাফুফে।


আরও খবর



জয়পুরহাটে স্কুলের গাছ বিক্রির টাকা আত্মসাতের মামলায় প্রধান শিক্ষক কারাগারে

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ২৩জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃজয়পুরহাটে স্কুলের গাছ বিক্রির টাকা আত্মসাতের মামলায় কাশিয়াবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফাকে কারাগারে পাঠিয়েছে আদালত। সোমবার দুপুরে তিনি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে জয়পুরহাট আমলী-১ আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন ।

বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল।

মামলার বিবরণে জানা গেছে, ২০২১ সালের ১৩ জুন জয়পুরহাট শহরের কাশিয়াবাড়ি উচ্চ বিদ্যালয় চত্তরের ৮টি বড় গাছ প্রকাশ্যে নিলামের মাধ্যমে ৩ লাখ ৫৫ হাজার টাকায় কাঠ ব্যবসায়ী প্রদীপ চন্দ্র হাওলাদারের কাছে ম্যানেজিং কমিটির মাধ্যমে বিক্রি করা হয়। পরে প্রধান শিক্ষক গোলাম মোস্তফা ৩ লাখ ৫৫ হাজার টাকার মধ্যে ১ লাখ ৬০ হাজার টাকা পূবালী ব্যাংকে জয়পুরহাট শাখায় জমা দেন। আর বাঁকী ১ লাখ ৯৫ হাজার টাকা ব্যাংকে জমা না দিয়ে সে আত্মসাৎ করেন। এ ঘটনায় বাদী হয়ে একই বিদ্যালয়ের দাতা সদস্য মোস্তাকিম হোসেন আদালতে একটি মামলা দায়ের করেন। এ মামলায় সোমবার প্রধান শিক্ষক গোলাম মোস্তফা আদালতে হাজির হয়ে জামিন চাইলে বিচারক জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




রাজধানীতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবকের মৃত্যু

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৬২জন দেখেছেন

Image

শফিক আহমেদ চৌধুরীঃরাজধানীর শ্যামপুরের ধোলাইপাড়ে দুর্বৃত্তের ছুরিকাঘাতে শান্ত (১৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় মো. হোসেন(২২) নামে আরও এক যুবক আহত হয়েছে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ধোলাইপাড় ওভারব্রিজ নৌকা চত্বরের মোড়ে এ ঘটনা ঘটে। পরে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে রাত পৌনে ৮টার দিকে মৃত ঘোষণা করেন।

জানা গেছে, শান্ত গাজীপুরের শ্রীপুর উপজেলার কাউরাইত গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে। বর্তমানে শ্যামপুরের মীরহাজারীবাগ পাইপ রাস্তা এলাকায় ভাড়া থাকতেন। তিনি একটি ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের কর্মচারী ছিলেন।

তাকে হাসপাতালে নিয়ে আসা খালাতো ভাই শুভ জানান, আজ সন্ধ্যার দিকে আমরা জানতে পারি আমার খালাতো ভাই ও তার এক বন্ধু দুর্বৃত্তদের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছে। পরে ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাই। পরে সেখান থেকে ঢাকা মেডিকেলে আনা হলে দায়িত্বরত চিকিৎসক জানায় আমার ভাই আর বেঁচে নেই। এ ঘটনায় তার বন্ধু মো. হোসেনকে জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ ইন্সপেক্টর মো. বাচ্চু মিয়া জানান, শ্যামপুর থেকে ছুরিকাঘাতে গুরুতর আহত অবস্থায় দুই যুবককে জরুরি বিভাগে আনা হলে একজনকে মৃত ঘোষণা করেন দায়িত্বরত চিকিৎসক। অপরজনকে জরুরি বিভাগের ৯৮নং ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। নিহত যুবকের মরদেহটি জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানা–পুলিশকে জানানো হয়েছে।

 -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



বছরে বাস থেকে হাজার কোটি টাকা চাঁদার ভাগ পায় পুলিশও: টিআইবি

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১০৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) এক গবেষণা প্রতিবেদনে জানিয়েছে, দেশে ব্যক্তি মালিকানাধীন বাস-মিনিবাস থেকে বছরে ১ হাজার ৫৯ কোটি টাকা চাঁদা আদায় হয়। এ চাঁদার ভাগ পায় দলীয় পরিচয়ধারী ব্যক্তি বা গোষ্ঠী, ট্রাফিক ও হাইওয়ে পুলিশ, বিআরটিএর কর্মকর্তা-কর্মচারী, মালিক-শ্রমিক সংগঠন ও পৌরসভা বা সিটি করপোরেশনের প্রতিনিধিরা। 

মঙ্গলবার (৫ মার্চ) এক সংবাদ সম্মেলনে ‘ব্যক্তি মালিকানাধীন বাস পরিবহন ব্যবসায় শুদ্ধাচার’ শীর্ষক এ গবেষণা প্রতিবেদন প্রকাশ করা হয়।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে টিআইবির নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান বলেন, চাঁদাবাজির এ হিসাব খুবই রক্ষণশীল হিসাব। বাস্তবে এর চেয়ে বহুগুণ বেশি চাঁদাবাজি হয় এবং এ চাঁদার ভাগ নানা পর্যায়ে যায়। যেহেতু খাতটি রাজনীতিবিদদের নিয়ন্ত্রণে সেহেতু চাঁদার নিয়ন্ত্রণও তাদের হাতে।

তিনি আরও বলেন, এই খাতটি আপাদমস্তক দুর্নীতিতে জর্জরিত। বিশেষ করে রাজনৈতিক প্রভাবের কারণে এ খাত জিম্মি হয়ে আছে। ফলে যাত্রীরা প্রত্যাশিত সেবা পাচ্ছে না।

গবেষণায় উঠে এসেছে, দেশের বৃহৎ বাস কোম্পানির প্রায় ৯২ শতাংশ পরিচালনার সঙ্গে রাজনীতিবিদরা সম্পৃক্ত। এর মধ্যে ৮০ শতাংশই ক্ষমতাসীন দলের সঙ্গে যুক্ত। গবেষণায় আরও উঠে এসেছে, ৬০ দশমিক ৫ শতাংশ যাত্রীরা অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ করেছেন।


আরও খবর



নবীনগর গুড়িগ্রামে ৬ শতাধিক পরিবারকে ইফতার সামগ্রী দিলেন ব্যারিষ্টার নজরুল ইসলাম নবী

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৬২জন দেখেছেন

Image
মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধিঃব্রাক্ষণবাড়িয়া নবীনগর উপজেলা বিটঘর  ইউনিয়ন আদর্শ গুড়িগ্রামের কৃতি সন্তান বঙ্গবন্ধু ব্যরিষ্টার কাউন্সিল এর সভাপতি ব্যরিষ্টার নজরুল ইসলাম ভূইয়া নবীর  পরিবারের নিজেস্ব অথার্য়নে, আসন্ন পবিত্র মাহে  রমজান মাস উপলক্ষে ইফতার সামগ্রী, এলাকার  নিন্মবিত্ত দুস্ত অসহায় গরিব ও কর্মহীন ৬ শতাধিক পরিবারের  মাঝে ইফতার সামগ্রগী বিতরণ করেছেন।সোমবার  দিনবর উনার নিজবাড়িতে অত্র এলাকার ৬ শতাধিক অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে এই  সামগ্রগী বিতরন করা হয়েছে।

উক্ত ইফতার সামগ্রগী বিতরণ কালে বক্তব্য রাখেন হাজী আঃ বশির ভৃইয়া , ডাক্তার কৌশিক  আহমেদ বাবুল,ফুরকান উদ্দিন মেম্বার, আঃ হক , হাজী নান্নু মিয়া, মোঃ গোলাম কিবরিয়া ভৃইয়া , মোহাম্মদ নাসির উদ্দিন , হাসান মিয়া, মোহাম্মদ আব্দুল্লাহ , সাইফুল ইসলাম , ক্বারী এরশাদুল ইসলাম সহ আরোঅনেকেই।ব্যারিস্টার নজরুল ইসলাম নবী বলেন,এলাকার গরিব অসহায় কর্মহীন মানুষের দিগ চিন্তাকরে আমাদের পরিবারের পক্ষ থেকে,প্রতিবছর নেই এবারও ক্ষুদ্র পরিসরে ইফতার সামগ্রী বিতরন করি । অধুর ভবিষ্যতে যেন আর ও বিরাট আকারে বিতরন করতে পারি এই আশা ব্যাক্ত করেন তিনি।

-খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




পণ্যের দাম যৌক্তিক পর্যায়ে চলে আসবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৮১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, বাজারে নিত্যপণ্যের দাম যৌক্তিক পর্যায়ে চলে আসবে। এর জন্য সমন্বিতভাবে কৃষি বিপণন অধিদপ্তর, ভোক্তা অধিদপ্তর, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার সবাই মিলে সমন্বয় করবে।

রোববার (১৭ মার্চ) দুপুর ১২টায় রাজধানীর টিসিবি ভবনে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত আলোচনা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, কৃষি বিপণন অধিদপ্তর পণ্যের একটা দাম নির্ধারণ করে দিয়েছে। এ অধিদপ্তরের নিজস্ব জেলা, উপজেলা এবং কেন্দ্রীয় পর্যায়ে কমিটি আছে। আমরা যেহেতু বাজার মনিটরিং করি আমরা সমন্বয় করে মনিটরিং শুরু করব। প্রাইস ডিসকভারিটা হুট করে হয় না। আমাদের দায়িত্ব হবে উৎপাদকপর্যায়ে থেকে পাইকারি এবং পরে খুচরাপর্যায় পর্যন্ত বাজার মনিটরিং করা।

তিনি বলেন, একটা জিনিস আপনি যখন যৌক্তিক পর্যায়ে নির্ধারণ করবেন, সঙ্গে সঙ্গে এটি বাস্তবায়ন করতে পারবেন না। আগে এটা নির্ধারণ করা জরুরি ছিল। অনেকদিন ধরে আইনটা ছিল কিন্তু করা হয়নি। আমরা এখন সমন্বিতভাবে কৃষি বিপণন অধিদপ্তর, ভোক্তা অধিদপ্তর , ইউএনও, ডিসি সবাই মিলে সমন্বয় করব। আশা করি এটা একটা যৌক্তিক পর্যায়ে চলে আসবে।

আহসানুল ইসলাম টিটু আরও বলেন, আমরা যেখানে যাচ্ছি বাজার কমিটিকে নিয়ে বসছি, ব্যবসায়ীদের সঙ্গে বসছি, তাদেরকে এনকারেজ করতেছি। তাদের সমস্যার সমাধান করে এটা (সঠিক দামে পণ্য বিক্রি) আমরা বাস্তবায়ন করতেছি। আমরা কোনো জায়গায় কোনো দোকান বন্ধ করে দিচ্ছি না বা তালাবদ্ধ করে দিচ্ছি না। যারা একেবারেই আইন মানছেন না। যেমন, পাইকারি থেকে খুচরাপর্যায়ে যখন বিক্রি করতে হবে তখন আপনাকে রিসিটটা রাখতে হবে। আপনি যখন পাইকারি চালান করবেন তখন আপনাকে রিসিট দিতে হবে। এই জিনিসগুলোকে বলে একেবারে মিনিমাম কমপ্লায়েন্স। এই জিনিসগুলো না করলে আমরা শাস্তির আওতায় আনছি।

এর আগে টিসিবি ভবনের অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন প্রতিমন্ত্রী। এ সময় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষসহ মন্ত্রণালয় এবং এর অধীন বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।


আরও খবর