Logo
আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

বাংলাদেশ থেকে রোমানিয়া কর্মী নেবে

প্রকাশিত:বুধবার ০৭ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৪১জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক;  রোমানিয়ায় বাংলাদেশি কর্মী নিয়োগ নিয়ে সুখবর দিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। আজ মঙ্গলবার সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী জানান, আগামী বছর বাংলাদেশ থেকে রোমানিয়া এক লাখের অধিক কর্মী নেবে। নির্মাণ খাতে এসব কর্মী নেওয়া হবে বলে জানান মন্ত্রী।

ড. মোমেন বলেন, অনেক দিন ধরে আমাদের লোক মধ্যপ্রাচ্যে যাচ্ছে। সুখবর হলো গত বছর থেকে রোমানিয়ায় আমাদের লোক যাওয়া শুরু হলো। গত পরশু (রোববার) খবর পেলাম আগামী বছর (২০২৩ সাল) এক লাখের অধিক কর্মী নেবে রোমানিয়া। আমাদের রাষ্ট্রদূত এ তথ্য জানিয়েছেন। যতদূর জেনেছি, রোমানিয়া নির্মাণ খাতে কর্মী নেবে।

বাংলাদেশে রোমানিয়ার কোনো মিশন নেই। দেশটি ভারত থেকে বাংলাদেশের কার্যক্রম দেখভাল করে। চলতি বছরের এপ্রিলের মাঝামাঝিতে দেশটি ৩ মাসের জন্য ঢাকায় ৬ সদস্যের কনস্যুলার টিম পাঠায়। তারা ঢাকা থেকে বাংলাদেশিদের কনস্যুলার সেবা দেয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য বলছে, দেশটি তিন মাসে ঢাকায় ৩ হাজার ৪০০ পেন্ডিং ভিসাসহ প্রায় ৫ হাজার ভিসা ইস্যু করেছে। আগামী বছর বাংলাদেশি কর্মী নিতে দেশটির কনস্যুলার টিম আবার ঢাকায় এসে সেবা দেবে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, রোমানিয়ার ভিসা পেতে হলে যেতে হয় দিল্লিতে। একই অবস্থা মালটা বুলগেরিয়াও হাঙ্গেরিতে। আমরা রোমানিয়ার সঙ্গে আলাপ করলাম। আমরা বলেছি, তোমরা ঢাকায় আসো। আমরা তোমাদের সব ব্যবস্থা করে দেব। তারা রাজি হলো। তারা ১৪ হাজার ভিসা দেয়। আমাদের লোক চলে গেছে। তারা নির্মাণ খাতে কাজ করছে। তারা আগের মতো এসে সেবা দেবে।

বাংলাদেশের পক্ষ থেকে বলা হলেও টাকার কারণে রোমানিয়া ঢাকায় কনস্যুলার খুলছে না বলে জানান ড. মোমেন।


আরও খবর



ড. ওয়াজেদ মিয়ার ৮২তম জন্মবার্ষিকী আজ

প্রকাশিত:শুক্রবার ১৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ও দেশ বরেণ্য পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার ৮২তম জন্মবার্ষিকী আজ। এ উপলক্ষে পীরগঞ্জ উপজেলা প্রশাসন, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, এম.এ ওয়াজেদ ফাউন্ডেশন এবং আওয়ামী লীগের অঙ্গসংগঠন বিভিন্ন কর্মসূচি পালনের উদ্যোগ গ্রহণ করেছে। যার মধ্যে রয়েছে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, স্মৃতিচারণ, ফাতেহাপাঠ, মিলাদ মাহফিল, গরীবদের মাঝে খাবার বিতরণ।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকাল থেকে প্রয়াত বিজ্ঞানীর বাসভবন লালদীঘির ফতেহপুরের জয়সদন, উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় ও উপজেলা পরিষদ মিলনায়তনে এসব কর্মসূচি পালিত হবে।

সকালে বিজ্ঞানীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্যদিয়ে দিনের কর্মসূচির সূচনা হবে। সকালে জয় সদন প্রাঙ্গণে দোয়া মাহফিল, আলোচনা সভা, তবারক বিতরণ, বিকেলে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্মৃতিচারণ ও উপজেলা জামে মসজিদে বিশেষ মোনাজাত, বিকেলে দলীয় কার্যালয়ে স্মৃতিচারণ দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হবে।

এছাড়াও জেলা প্রশাসকের উদ্যোগে গোপিনাথপুর হাফিজিয়া মাদরাসা ও এতিমখানায় কোরআন খতম ও শিক্ষার্থীদের উন্নত মানের খাবার পরিবেশন করা হবে।

উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ৮২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভায় উপস্থিত থাকবেন পীরগঞ্জ আসনের এমপি ও জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।


আরও খবর



ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন ডিএমপি কমিশনার

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৬জন দেখেছেন

Image
মারুফ সরকার,স্টাফ রিপোর্টার:অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান বিপিএম-বার, পিপিএম-বার।

বুধবার (২১ ফেব্রুয়ারি ২০২৪) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষে ডিএমপি কমিশনার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এসময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার, অ্যাডমিন (অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (গ্রেড-২) পদে পদোন্নতিপ্রাপ্ত ) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার, ক্রাইম অ্যান্ড অপারেশনস্, (অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (গ্রেড-২) পদে পদোন্নতিপ্রাপ্ত ) ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান; অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ আসাদুজ্জামান বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম-বার, পিপিএম-বার; ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণ, বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আরও খবর



বিরামপুরে পৌরসভায় স্মার্ট আইডি কার্ড বিতরণের উদ্বোধন

প্রকাশিত:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ২৭জন দেখেছেন

Image

মিজান বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃদিনাজপুর জেলার বিরামপুরে পৌর এলাকায় উন্নতমানের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) স্মার্ট আইডি কার্ড বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারী) সকালে দেবীপুর উচ্চ বিদ্যালয় চত্বরে ভোটারদের হাতে স্মার্ট আইডি কার্ড তুলে দিয়ে স্মার্ট আইডি কার্ড বিতরণের শুভ উদ্বোধন করেন বিরামপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আক্কাস আলী।

এসময় বিরামপুর উপজেলা নির্বাচন অফিসার খন্দকার মোহাম্মদ আলী, দেবীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুনুর রশিদ, সহকারি প্রধান শিক্ষক মামুনুর রশিদসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এবিষয়ে বিরামপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আক্কাস আলী বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে তৃতীয়বারের সফল প্রধানমন্ত্রী দেশরত্ন, জননেত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে এবং ১১ দিনাজপুর-৬ আসনের সাংসদ শিবলী সাদিক এর দিক-নির্দেশনায় পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের ভোটারদের স্মার্ট কার্ড প্রদান করা হয়েছে।

বিরামপুর উপজেলা নির্বাচন অফিসার খন্দকার মোহাম্মদ আলী জানান, বিরামপুর পৌরসভার ১-৯ টি ওয়ার্ডে পর্যায়ক্রমে আগামী (৪ মার্চ) বিকেল ৪টা পর্যন্ত এই স্মার্ট আইডি কার্ড বিতরণ করা হবে।


আরও খবর



সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সদস্য হলেন ফেরদৌস-সুমন

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে আরও ১৬টি। জাতীয় সংসদের প্রথম অধিবেশনের তৃতীয় দিনে সোমবার (৫ ফেব্রুয়ারি) সংবিধানের ৭৬ অনুচ্ছেদ অনুসারে সংসদ নেতার অনুমতিক্রমে চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী কমিটি গঠনের প্রস্তাব উত্থাপন করলে তা কণ্ঠভোটে পাস হয়।

এরমধ্যে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হয়েছেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ ও হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

কমিটিতে নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূরকে সভাপতি করা হয়েছে। এছাড়া সদস্য করা হয়েছে- মন্ত্রী/প্রতিমন্ত্রী, চয়ন ইসলাম (সিরাজগঞ্জ-৬), মো. সাদ্দাম হোসেন পাভেল (নীলফামারী-৩), জান্নাত আরা হেনরি (সিরাজগঞ্জ-২), নাঈমুজ্জামান ভূইঁয়া (পঞ্চগড়-১) ও কামরুল আরেফিন (কুষ্টিয়া-২)।


আরও খবর



নবীনগর কাইতলা যঞ্জেশ্বর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্ নবীনগর ব্রাহ্মণবাড়ীয়া প্রতিনিধিঃ- ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার কাইতলা যঞ্জেশ্বর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণ ভাবে  এলাকার মান্যবর ব্যাক্তিবর্গগণের উপস্থিতিতে সম্পূর্ণ হয়েছে ।


সোমবার সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা বিরতিহীনভাবে চলে অত্র বিদ্যালয়ে শান্তিপূর্ণ ভাবে , উৎসবমুখর পরিবেশে  ভোটগ্রহণ ।


উক্ত নির্বাচনে ম্যানেজিং কমিটির প্রতিনিধি সদস্য পদে  ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করে নির্বাচিত হয়েছেন ৪ জন ।

উক্ত বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচনে ৮৭১ জন ভোটারের মধ্যে ৭৪৬ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন, এর মধ্যে ২০ টি ভোট বাতিল বলে গণ্য হয়েছে ।

এর মাঝে ৩৯১ ভোট পেয়ে প্রথম হয়েছেন ইকরাম হোসেন , ৩৪৩ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন আবু সায়েদ মিয়া রনি , ৩০৫ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন মোঃ জসিম , ২৫৯ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন মোঃ সোহরাব উদ্দিন ।

ও সংরক্ষিত মহিলা আসনটি বিনা প্রতিদিতায় বিজয় হয়েছেন হাছিবা হোসেন হাসি ।

অপরদিকে ২৫৬ ভোট পেয়ে পঞ্চম হয়েছেন মোঃ মজিবুর রহমান , ২৪৫  ভোট পেয়ে ছষ্ঠ হয়েছেন, মোঃ শফিকুল ইসলাম , ২৩০ ভোট পেয়ে সপ্তম হয়েছেন লতিফ ,২১৬  ভোট পেয়ে অষ্টম হয়েছেন মোঃ আলাউদ্দিন সরকার।


উক্ত নির্বাচনে প্রিজাইডিং এর দায়িত্বে ছিলেন উপজেলা কৃষি আফিসার মোঃ জাহাঙ্গীর আলম ।

কাইতলা যঞ্জেশ্বর উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত  প্রধান শিক্ষক মোঃ হুমায়ুন কবির বলেন, শান্তিপূর্ণভাবে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।শান্তিপূর্ণ ভোট গ্রহনের জন্য যারা সহযোগীতা করেছে সকল কে ধন্যবাদ জানাচ্ছি।

উচ্চ বিদ‍্যালয়ের সভাপতি সৈয়দ সহসিন বলেন উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সম্পূর্ণ করার এলাকার গন্যমান্য ব্যাক্তি ও ইলেক্ট্রনিক প্রিন্ট মিডিয়ার সাংবাদিক সহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানায়।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর