Logo
আজঃ বুধবার ১৯ জুন ২০২৪
শিরোনাম

বাংলাদেশ প্রেসক্লাব মাধবপুর উপজেলা শাখার সিনিয়র সহ সভাপতি ইয়াবা সহ গ্রেফতার

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মার্চ ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ২৪০জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নান: বাংলাদেশ প্রেসক্লাব হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলা শাখার সিনিয়র সহ সভাপতি,একটি অনলাইন পোর্টালের কথিত  সাংবাদিককে ১৮০ পিস ইয়াবাসহ আটক করেছে হবিগঞ্জ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল।বাংলাদেশ প্রেসক্লাব মাধবপুর উপজেলা শাখার কমিটির অনুমোদিত তালিকা থেকে জানা যায় সে সিনিয়র সহ সভাপতির দায়িত্বে আছে।

সোমবার ৬ মার্চ সকালে হবিগঞ্জ মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জের মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়নের রিয়াজনগর এলাকায় কথিত সাংবাদিক মোঃ সামসুল হক উজ্জ্বল এর নিজ ঘরের শয়ন কক্ষে পলি প্যাকেটের ভেতর লুকিয়ে রাখা ১ শ ৮০ পিস ইয়াবাসহ তাকে আটক করা হয়।হবিগঞ্জ মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক কাজী হাবিবুর রহমান জানান,কথিত সাংবাদিকের নাম মোঃ সামসুল হক উজ্জ্বল  (৩৫)।সে ইয়াবা বিক্রিয় চক্রের ডিলার।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সন্দেহ এড়াতে সাংবাদিক পরিচয়কে রক্ষাকবচ হিসেবে ব্যবহার করে আসছে।সে মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়নের রিয়াজনগর গ্রামের মোঃ ফজলুল হকের ছেলে। তবে শামসুল হক কোন অনলাইনের সাংবাদিক সে পরিচয় প্রকাশ করেননি ওই কর্মকর্তা।মাধবপুর থানার ওসি (তদন্ত) আতিকুর রহমান জানান,এ ঘটনায় মাদক নিয়ন্ত্রণ আইনে মাধবপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। সোমবার দুপুরে তাকে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




মোরেলগঞ্জে সৎ ও যোগ্য প্রার্থী নির্বাচনের আহ্বানে পিএফজির সংবাদ সম্মেলন

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image
শেফালী আক্তার রাখি,মোরেলগঞ্জ প্রতিনিধি:আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বাগেরহাটের মোরেলগঞ্জে সৎ ও যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করার আহ্বান জানিয়েছেন উপজেলা ভিত্তিক বহুদলীয় প্লাটফর্ম পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) এর নেতৃবৃন্দ। শনিবার বেলা ১১ টার দিকে প্রেসক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে পিএফজি নেতৃবৃন্দ এ আহ্বান জানান। সংগঠনটির উপজেলা সমন্বয়কারি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তফা কামাল আজিজ সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে অসাম্প্রদায়িক, দুর্ণীতিমূক্ত দেশ গঠন ও দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে সৎ ও যোগ্য প্রার্থীকে ভোটদানের অনুরোধ ও ভোটের বিনিময়ে কোন প্রকার অনৈতিক সুবিধা গ্রহন না করার জন্য সাধারণ ভোটারদের প্রতি আহ্বান জানানানো হয়।

সাংবাদিক সম্মেলনে আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মো. এবি সিদ্দিক, বিএনপি নেতা গিয়াস উদ্দিন তালুকদার, সামাদ হোসেন ফকির, মাস্টার শাহআলম হাওলাদার ও জাতীয় যুব সংহতির উপজেলা আহ্বায়ক মো. মাসুদ রেজা উপস্থিত ছিলেন।

আরও খবর



নওগাঁয় চাঞ্চল্যকর গ্রাম্য মাতব্বর হত্যাকান্ডে দুই যুবক গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image

এম এম হারুন আল রশীদ হীরা; নওগাঁ প্রতিনিধি:নওগাঁ সদরে চাঞ্চল্যকর গ্রাম্য মাতব্বর হত্যাকান্ডের ঘটনায় নওগাঁ পৌরসভার দপ্তরীপাড়া থেকে ঘটনার সাথে জড়িত দুইজনকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।  

গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার বিল ভবানীপুর গ্রামের মৃত আবদুস সামাদের ছেলে সুজাত আলী (৩২) ও রঘুনাথপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে মেহেদী হাসান (২৮)।দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানায় পুলিশ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রোববার দিবাগত রাত আনুমানিক ১০ দিকে বিলভবানীপুর শুকুরের মোড় হতে নাজিম উদ্দিন মোটরসাইকেল নিয়ে বিলভবানীপুর মৎসজীবি পাড়ায় একলাসের বাড়িতে স্থানীয় শালিস দরবার করার জন্য যান। শালিস দরবার শেষে রাত আনুমানিক পৌনে ১২ টার দিকে বাড়ি ফেরার সময় বাড়ির প্রবেশ পথে অজ্ঞাতনামা অপরাধীরা ধারালো অস্ত্র ও হাতুড়ি দিয়ে আঘাত করে গুরুতর জখম করে। পরে আত্মীয় স্বজনরা ভ্যানযোগে নওগাঁ হাসপাতালে নিয়ে আসলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল একাধিকবার পরির্দশন ও সাক্ষীদের জিজ্ঞাসাবাদ করে অপরাধীদের বিষয়ে সাম্যক তথ্য সংগ্রহ করা হয়েছে। নিরবিচ্ছিন্ন তদন্তে তৎপর থেকে তথ্য প্রযুক্তির মাধ্যমে এসআই বদরুদ্দোজা জিমেল অপরাধীদের সনাক্তের পর তাদের অবস্থান সম্পর্কে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে এসআই আব্দুল্লাহ মামুন, পিএসআই  তানসিন আহমেদ, এএসআই বিল্লাল আহমেদ এবং কং/ রিপন হোসেনের সহযোগিতায় তাদেরকে গ্রেফতার করা হয়। 

পরবর্তীতে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে রাণীনগর উপজেলার ভবানীপুর ব্রীজের উত্তরে ছোট যমুনা নদী থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি, এলাকা থেকে হাতুড়ি এবং আসামিদের মোবাইল ফোন উদ্ধার করা হয়।উল্লেখ্য,  নওগাঁর সদর উপজেলায় নিজ বাড়ির সামনে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নাজিম উদ্দিন ফকির (৫৮) নামে এক ব্যক্তি হত্যাকান্ডের শিকার হন।  সোমবার দিবাগত রাত পৌনে ১ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় নওগাঁ সদর হাসপাতালে তাঁর মৃত্যু হয়। 

নিহত নাজিম উদ্দিন ফকির সদর উপজেলার শিকারপুর ইউনিয়নের বিলভবানীপুর গ্রামের মৃত কছিম উদ্দিন ফকিরের ছেলে।


আরও খবর



দুর্যোগের মধ্যে আছি, এই বয়সেও হাজিরা দিতে হচ্ছে: ড. ইউনূস

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১৭৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আমরা একটা দুর্যোগের মধ্যে আছি। নিজের মতো করে কাজকর্ম করতে পারছি না, এ বয়সেও মামলায় প্রতিনিয়ত হাজিরা দিতে হচ্ছে,বলেছেন ড. মুহাম্মদ ইউনূস ।

বৃহস্পতিবার (২৩ মে) বেলা ১১টার পর ড. মুহাম্মদ ইউনূস জামিন নিতে শ্রম আপিল ট্রাইব্যুনাল থেকে বের হয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এসময় ড. ইউনূস বলেন, এর ফলে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্চে। সারাবিশ্ব তা দেখছে।এদিন শ্রম আপিল ট্রাইব্যুনালে আসেন তিনি। এসময় তার সঙ্গে ছিলেন আইনজীবীসহ সংশ্লিষ্ট আসামিরা।

গত ১৬ এপ্রিল শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেলজয়ী ড. ইউনূসকে ২৩ মে পর্যন্ত জামিন দিয়েছিলেন শ্রম আপিল ট্রাইব্যুনাল। আজ পর্যন্ত তাদের জামিনের মেয়াদ বাড়ানো হয়েছিল।

এর আগে নতুন করে জামিন নিতে শ্রম আপিল ট্রাইব্যুনালে যান ড. ইউনূস।

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে স্থায়ী জামিন দেননি শ্রম আপিল ট্রাইব্যুনাল। তবে ওই মামলায় ইউনূসসহ চারজনের জামিনের মেয়াদ বাড়িয়েছেন আদালত। আজ ২৩ মে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে। তারই ধারাবাহিকতায় আজ তিনি আবারও আদালতে উপস্থিত হন।

গত ১৬ এপ্রিল শ্রম আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সিনিয়র জেলা ও দায়রা জজ এম এ আউয়াল এ আদেশ দেন।

আদালতে সেদিন ড. ইউনূসসহ চারজনের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার মো. আব্দুল্লাহ আল মামুন। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার খাজা তানভীর আহমেদ ও এস এম মিজানুর রহমান। কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দায়িত্বরত চিফ প্রসিকিউটর সৈয়দ হায়দার আলী। এসময় ড. ইউনূসসহ অন্য তিন বিবাদী গ্রামীণ টেলিকমের এমডি মো. আশরাফুল হাসান, পরিচালক নুরজাহান বেগম ও মো. শাহজাহান আদালতে উপস্থিত ছিলেন।


আরও খবর



২৯ মে ১১১ উপজেলায় সাধারণ ছুটি

প্রকাশিত:মঙ্গলবার ২১ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১৪৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:জনপ্রশাসন মন্ত্রণালয় ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচন উপলক্ষে ১১১টি উপজেলা সংশ্লিষ্ট নির্বাচনি এলাকায় ২৯ মে সাধারণ ছুটি ঘোষণা করেছে।

সোমবার (২০ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা মোতাবেক ১১১টি উপজেলা পরিষদের সাধারণ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন অর্থাৎ ২৯ মে সংশ্লিষ্ট নির্বাচনি এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হলো।

এর আগে তৃতীয় ধাপের নির্বাচনে ১১১ উপজেলায় সাধারণ ছুটি ঘোষণার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে সম্প্রতি নির্দেশ দেয় নির্বাচন কমিশন। সংস্থাটি থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে এজন্য চিঠি পাঠানো হয়।

এতে বলা হয়, ২৯ মে ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচন ১১১ উপজেলায় অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন অর্থাৎ ২৯ মে সংশ্লিষ্ট নির্বাচনি এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা প্রয়োজন। উপজেলা পরিষদের নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট নির্বাচনি এলাকায় ভোটগ্রহণের দিন অর্থাৎ ২৯ মে সাধারণ ছুটি ঘোষণা করার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য আদিষ্ট হয়ে অনুরোধ করা হলো।


আরও খবর



কালিয়াকৈরে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image
সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ডুবাইল চরপাড়া এলাকায় রোববার সকালে অজ্ঞাত  এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার ডুবাইল চরপাড়া এলাকায় বান্দাবাড়ী আঞ্চলিক সড়কের পাশে পা ভাঙ্গা অবস্থায় অজ্ঞাত(৩০) যুবকের লাশ পড়ে থাকতে দেখেন এলাকাবাসী । পরে অজ্ঞাত যুবকের লাশ দেখে এলাকাবাসী পুলিশকে খবর দেয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে  ওই যুবকের লাশ উদ্ধার করেন। পুলিশ ধারণা করছেন সড়ক দুর্ঘটনা ও অন্য কোন কারণ হতে পারে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। 

কালিয়াকৈর থানার ওসি অপারেশন  যোবায়ের আহম্মেদ জানান, ওই যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। তবে কোন পরিচয় পাওয়া যায়নি। বিষয়টি আইনি প্রক্রিয়াধীন রয়েছে।

আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪