Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

বাগেরহাটের মোরেলগঞ্জে নিখোঁজ বৃদ্ধের মরদেহ উদ্ধার

প্রকাশিত:সোমবার ১১ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১২৭জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটের মোরেলগঞ্জে মোবাইল ফোনে কথা বলতে বলতে চলমান ফেরি থেকে নদীতে পড়ে নিখোঁজ বৃদ্ধ ফজলুল হক (৭০) এর ভাসমান মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার ( ১১ ডিসেম্বর) ভোরে ফেরির পল্টুনের পাশ দিয়ে ভাসমান অবস্থায় এই মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা। পরে নিহতের মরদেহ মোরেলগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করে ফায়ার সার্ভিস। আইনগত প্রক্রিয়া শেষ পুলিশ নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছেন।

এর আগে শুক্রবার (০৮ ডিসেম্বর) রাত ১১ টার দিকে মোরেলগঞ্জ উপজেলার পানগুছি নদীর ফেরি পারাপারের সময় ওই বৃদ্ধ নদীতে পড়ে ডুবে যান।

নিখোঁজ ফজলুল হক পিরোজপুর জেলার ইন্দুরকানি উপজেলার চর খোলপটুয়া গ্রামের জেন্নাত আলী শেখের ছেলে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন মোরেলগঞ্জের ওয়ার হাউজ ইনস্ট্রাক্টর প্রবীর দেবনাথ বলেন, ঘটনার পরপরই নিখোঁজ ফজলুল হককে উদ্ধারে অভিযান শুরু করি। নদীর গভীরতা ও স্রোতের কারণে আমরা ওই বৃদ্ধকে খুঁজে পাইনি। পরে ভাসমান অবস্থায় তার মরদেহ উদ্ধার করেছি।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শামসুদ্দিন বলেন, নদীতে পড়ে বৃদ্ধের মৃত্যুর ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে আমরা নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছে।


আরও খবর

গাংনীতে বালাইনাশক ব্যবহারে উদাসিন কৃষকরা

শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪




ইসলামিয়া সরকারি কলেজ আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা শুভ উদ্বোধন

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৮জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জে প্রতিনিধি:মাদক ছেড়ে খেলতে চল, ক্রীড়াই শক্তি ক্রীড়াই বল’ এই পতিপাদ্যকে সামনে রেখে সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী ইসলামিয়া সরকারি কলেজ কর্তৃক কলেজে ১৬ টি  দলের সমন্বয়ে  আন্তঃ বিভাগ ফুটবল প্রতিযোগিতার শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার ( ০১ ফেব্রুয়ারী ২০২৪) সকাল সাড়ে দশটায় ইসলামিয়া সরকারি কলেজ মাঠে আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা শুভ উদ্বোধন অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশনের পাশাপাশি জাতীয় পতাকা  ও অ্যাথলেটিক্স ক্রীড়া পতাকা উওোলনের মধ্যে দিয়ে বেলুন উড়িয়ে এর শুভ উদ্বোধন ঘোষণা করেন ইসলামিয়া সরকারি কলেজের  অধ্যক্ষ  প্রফেসর ড. এস. আই. এম. এ রাজ্জাক। পরে উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা সভা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিয়া সরকারি কলেজের উপাধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন দর্শন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মো. আজহারুল ইসলাম,  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ইসলামিয়া সরকারি কলেজের  অধ্যক্ষ  প্রফেসর ড. এস. আই. এম. এ রাজ্জাক।

অনুষ্ঠানের প্রধান অতিথি  প্রফেসর ড. এস আই. এম.  এ রাজ্জাক  তিনি তার বক্তব্য বলেন, খেলাধুলায় তরুণদের কে অসামাজিক কাজ থেকে বিরত রাখে. খেলাধুলাসহ সুস্থ সাংস্কৃতিক চর্চা সৃষ্টিশীল প্রজন্ম গঠনে কার্যকর ভূমিকা রাখে। খেলাধুলা মানসিক বিকাশ ও শরীর গঠনে সহায়তা করে। ক্রীড়ার মাধ্যমে খেলোয়াড় সুলভ মনোভাব তৈরির দ্বার উন্মুক্ত হয়। ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে শিশু ও যুবদের পর্যায়ে এর মধ্যে নেতৃত্বের বিকাশ ঘটে।  বর্তমান সরকার শিক্ষাখাতে নানান উন্নয়ন করাসহ রাস্তাঘাট, বিদ্যুৎ, বই খাতাসহ নারী-পুরুষের চাকুরী বা কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করছেন এবং শিক্ষা উপবৃত্তি প্রদান করছেন তখনই ছেলে মেয়েরা এমনিতেই স্কুল ও কলেজ মুখি হচ্ছে। যার ফলে শিক্ষার্থীরা খেলাধুলার সুযোগ পেয়ে মাঠে আসছে। আন্তঃ বিভাগ ফুটবল প্রতিযোগিতা কলেজ পর্যায়এ প্রতিযোগিতার মাধ্যমে ভাতৃত্ববোধ ও একে অন্যকে চেনার সুযোগ তৈরি হচ্ছে। প্রাচীনতম এই কলেজটি ইতিমধ্যেই ১০০ বছর অর্থাৎ শতবর্ষ পূর্ণকরেছে এই শিক্ষা প্রতিষ্ঠানটি খেলাধূলার  মাধ্যমে আরো পরিচিত হোক এই শিক্ষা প্রতিষ্ঠানটি। 
অনুষ্ঠানের সভাপতি উপাধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান তিনি 
বলেন- মনের আনন্দ সবচেয়ে বড় আনন্দ। 

খেলা ধুলার মাধ্যমে তরুণরা আনন্দ পেয়ে থাকে। সমাজ কে মাদক মুক্ত রাখতে হলে সংস্কৃতিক চর্চার বিকল্প কিছু নেই। একজন বাজে মানুষ কে রাগ ও চাপ দিয়ে  কখনো ভালো  করা যায়না।ভালোবাসা দিয়ে মানুষ কে ভালো করা যায়। বড়দের   শ্রদ্ধা ছোটদের স্নেহ করলে ভালোবাসা পাওয়া যায়। কাজেই আমরা যারা তরুণ আছি সমাজের সবাই কে সম্মান করবো ভালোবাসবো।
 এসময়ে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, শিক্ষক পরিষদের সন্মানিত  সম্পাদক মো. জাহাঙ্গীর হেলাল তালুকদার,   ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মো. আব্দুল ওয়াহাব মিয়া, হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মো. মাহমুদুল আলম খান, 

এসময়ে আরো উপস্থিত ছিলেন, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক মো. সাখাওয়াৎ প্রিন্স, রাষ্ট্র বিজ্ঞান  বিভাগের বিভাগীয় প্রধান সহকারি অধ্যাপক মো. আব্দুল মতিন,  গণিত বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মো. শহিদুল ইসলাম,  ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক সৈয়দ মোহাম্মদ আলী,  প্রভাষক তানিয়া সুলতানা, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান  সহযোগী অধ্যাপক  মো. শাহীন কবীর, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান সহকারি অধ্যাপক মো.রিপন, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান সহকারি অধ্যাপক মির্জা সুলতান মাহমুদ, প্রভাষক মো. আকরামুল ইসলাম, পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান  সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল বাশার, প্রভাষক মো.  আবু তালহা,  ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী  অধ্যাপক মোছাঃ খাদিজা সুলতানা, ও সহকারি অধ্যাপক কাজী জান্নাতুল ফেরদৌস জাহান,  আরবী বিভাগের বিভাগীয় প্রধান প্রভাষক ড. মো. মাহ্ফুজুর রহমান, ইসলাম শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান সহকারি অধ্যাপক রুহল আমিন, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মোঃ হাফিজুর রহমান,   রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান প্রভাষক মোছাঃ তাসমিম নাহার লাকী, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান প্রভাষক মো. শরিফুল ইসলাম, এছাড়াও আরো উপস্থিত ছিলেন  ইসলামিয়া সরকারি কলেজ ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শিহাব আহমদে জিহাদ, ও জেলা ছাত্রলীগের  সাবেক বিজ্ঞান উপ বিষয়ক সম্পাদক মো. শাহাদত হোসেন,এবং ইসলামিয়া সরকারি কলেজ ছাত্রলীগের  মো.  সাব্বির প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলা বিভাগের বিভাগীয় প্রধান সহকারি অধ্যাপক মো.রিপন, এবং  আন্তঃ বিভাগ ফুটবল টুর্নামেন্ট প্রতিযোগিতা ধারাভাষ্যকার হিসেবে ছিলেন সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার অফিসিয়াল মো. আব্দুল্লাহ আল মাহমুদ রানা।

আরও খবর



আক্কেলপুরে পুলিশের অভিযানে মাদকসহ আটক ২

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image
আক্কেলপুর( জয়পুরহাট) প্রতিনিধি:৫ ফেব্রুয়ারি/২৪ইং জয়পুরহাটের আক্কেলপুরে একটি ঔষধের দোকানে অভিযান চালিয়ে ইনজেকশন জাতীয় মাদক উদ্ধার করেছে আক্কেলপুর থানা পুলিশ। এসময় দোকান মালিকসহ আরো এক ব্যক্তিকে আটক করা হয়েছে। অভিযানটি হয়েছে উপজেলার তিলকপুর ইউনিয়নের নিউ- মেডিসিন হাউজ নামীয় একটি ওষুধের দোকানে।

আটককৃত ব্যক্তিরা হলেন, উপজেলার তিলকপুর ইউনিয়নের নূরনগর গ্রামের মোজাহার হোসেনের ছেলে ঔষধ ব্যবসায়ী মোকলেছুর রহমান (৩৮) এবং নঁওগা জেলার বোয়ালিয়া উত্তরপাড়া গ্রামের সাদেক ফকিরের ছেলে টিটু ফকির (৩৫)।

স্থানীয় ও থানা পুলিশ সূত্রে জানা যায়, রবিবার রাতে ঔষধ ব্যবসায়ী মোকলেছুর রহমানের দোকানে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আক্কেলপুর থানা পুলিশ। এসময় ওই দোকান থেকে দুই প্রকারের মোট ১’শ ৭৫ পিস নেশার কাজে ব্যবহৃত অ্যাম্পুল ইনজেকশন জব্দ করে এবং দোকান মালিকসহ আরো এক ব্যক্তিকে আটক করে পুলিশ। আক্কেলপুর থানার উপ-পরিদর্শক মাসুদ রানা বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করে। 

আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ওই দোকানে অভিযান পরিচালনা করে অ্যাম্পুলসহ তাদের আটক করা হয়েছে। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে।

আরও খবর



ড. ইউনূসের সঙ্গে যা ঘটছে তা চরম উদ্বেগের: জাতিসংঘ

প্রকাশিত:শুক্রবার ১৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৭০জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে যা ঘটছে তা চরম উদ্বেগের, বলেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন দুজারিচ।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) নিয়মিত ব্রিফিংয়ে ইউনূসকে নিয়ে এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

দুজারিচ বলেন, ড. মুহাম্মদ ইউনূসের বিষয়ে আমরা ভালোভাবেই অবগত। আবারো বলতে চাই, তিনি বহুবছর যাবৎ জাতিসংঘের একজন মূল্যবান অংশীদার। আনুষ্ঠানিক বা অনানুষ্ঠানিক দু’ভাবেই তিনি সংস্থাটির উপদেষ্টা।

তিনি বলেন, সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা- এমডিজি এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা- এসডিজির মতো কর্মসূচিতে রয়েছে তার বড় ভূমিকা।

ড. ইউনূসকে নিয়ে বাংলাদেশে যেসব ঘটনা হচ্ছে, তা আমাদের চরমভাবে উদ্বিগ্ন করে তুলছে বলেও মন্তব্য করেন তিনি।


আরও খবর



রেমিটেন্সে চমক বছরের প্রথম মাসেই

প্রকাশিত:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রবাসীরা বৈধ পথে ও ব্যাংকিং চ্যানেলে প্রবাসী আয় বা রেমিট্যান্স পাঠিয়েছেন ২১০ কোটি মার্কিন ডলার, দেশীয় মুদ্রায় যার পরিমাণ ২৩ হাজার ১০০ কোটি টাকা,নতুন বছরের প্রথম মাস জানুয়ারিতে। যা গত ডিসেম্বরের চেয়ে বেশি এবং গত ৭ মাসের মধ্যে সর্বোচ্চ। এর আগের মাস ডিসেম্বরে রেমিট্যান্স এসেছিল ১৯৯ কোটি ডলার।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. মেজবাউল হক। তিনি জানান, জানুয়ারি মাসে ২.১০ বিলিয়ন (২১০ কোটি) ডলার রেমিট্যান্স এসেছে। বাংলাদেশ ব্যাংকের নেওয়া বেশকিছু উদ্যোগ রেমিট্যান্স প্রবাহ বাড়ানোর ক্ষেত্রে ভূমিকা রাখছে।

বাংলাদেশ ব্যাংকের তথ্যমতে, ২০২৩ সালের জানুয়ারিতে রেমিট্যান্স এসেছে ১৯৫ কোটি ৮৮ লাখ ডলার, ফেব্রুয়ারিতে ১৫৬ কোটি ডলার, মার্চে ২০২ কোটি, এপ্রিলে ১৬৮ কোটি, মে মাসে ১৬৯ কোটি, জুনে ২২০ কোটি, জুলাইয়ে ১৯৭ কোটি, আগস্টে ১৫৯ কোটি ৯৪ লাখ, সেপ্টেম্বর মাসে ১৩৩ কোটি, অক্টোবরে ১৯৭ কোটি, নভেম্বরে ১৯৩ কোটি ডলার এবং শেষ মাস ডিসেম্বরে প্রবাসী আয় এসেছিল ১৯৯ কোটি ডলার।

গত ২০২২-২৩ অর্থবছরে মোট রেমিট্যান্স এসেছে ২ হাজার ১৬১ কোটি ৭ লাখ মার্কিন ডলার। আগের ২০২১-২০২২ অর্থবছরে মোট রেমিট্যান্স এসেছিল ২ হাজার ১০৩ কোটি ১৭ লাখ মার্কিন ডলার। ২০২০-২১ অর্থবছরে রেমিট্যান্স এসেছিল ২ হাজার ৪৭৭ কোটি ৭৭ লাখ মার্কিন ডলার।


আরও খবর



মেহেরপুরে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধি:মেহেরপুরে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চক্ষু, চর্ম ও যৌন স্বাস্থ্যের চিকিৎসা ও ওষুধ প্রদান করা হয়েছে। আজ শনিবার শ্যামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন।

সিএম এইচের ভিজিটিং প্রফেসর ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক লেঃ কর্নেল (অবঃ) ডাঃ মোঃ আবদুল ওয়াহাবের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর সিভিল সার্জন ডাঃ মহীউদ্দীন, আদ্ধসঢ়;-দ্বীন ওয়েল ফেয়ার সেন্টারের চেয়ারম্যান ডাঃ আব্দুস সবুর ও শ্যামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমান। দেশের বিভিন্ন এলাকা থেকে আগত চিকিৎসক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন বলেন, বর্তমান সরকার স্বাস্থ্যখাতের উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে। প্রত্যন্ত এলাকায় স্বাস্থ্যসেবা পৌঁছাতে ওয়ার্ড পর্যায়ে একটি করে কমিউনিটি ক্লিনিক করেছে, ইউনিয়ন পর্যায়েও একজন করে ডাক্তার মানুষের সেবা দিচ্ছে। এছাড়াও বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান সরকারি সুবিধা নিয়ে মানুষের সেবা করে যাচ্ছে।


আরও খবর