Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

বাগেরহাটে ভ্যান চালক হত্যা মামলায় দুই ছিনতাইকারি গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৪৭জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটে ভ্যান চালক প্রহলাদ কুমার দাস ওরফে ভোলা ( ৪৫) হত্যা মামলায় দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। ঢাকার মিরপুর ও বাগেরহাট থেকে এদের গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) দুপুরে গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, বাগেরহাটের চিতলমারী উপজেলার হিজলা গ্রামের মৃত মালেক মল্লিকের ছেলে মোঃ ইউসুফ মল্লিক (৩৬) ও একই উপজেলার চিংগুরিয়া এলাকার মোশারেফ মুন্সির ছেলে মোঃ সামসুল হক  মুন্সি (২৬)। এদের মধ্যে বুধবার রাতে ইউসুফ মল্লিককে ঢাকার মিরপুর থেকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে ইউসুফের স্বীকারোক্তি অনুযায়ী বাগেরহাট থেকে মোঃ সামসুল হক মুন্সিকে গ্রেফতার করা হয়।

এর আগে মঙ্গলবার (০৫ ডিসেম্বর) দুপুরে খানজাহান (রহ) এর দীঘির পূর্ব পাড় দিয়ে এই মরদেহ উদ্ধার করে বাগেরহাট মডেল থানা পুলিশ। পরবর্তীতে নিহত প্রহলাদ কুমার দাস ওরফে ভোলা‘র ভাই সঞ্জিব দাস বাদী হয়ে বাগেরহাট মডেল থানায় অজ্ঞাতনামা আসামী দিয়ে হত্যা মামলা দায়ের করেন।

হত্যার শিকার প্রহলাদ কুমার দাস ওরফে ভোলা কচুয়া উপজেলার সাংদিয়া গ্রামের পরিতোষ কুমার দাসের ছেলে। বৃহস্পতিবার  (৩০ নবেম্বর)  দুপুরে  বাড়ি থেকে  ভ্যান  চালানোর উদ্দেশ্যে বের হয়ে নিখোজ হন তিনি। শুক্রবার (০১ ডিসেম্বর) রাতে কচুয়া থানায় সাধারণ ডায়েরী করেছেন স্ত্রী দিপিতা রানী দাস।

পিবিআই, বাগেরহাটের উপ-পরিদর্শক (এসআই) কমলেশ মন্ডল বলেন, ছায়া তদন্তের মাধ্যমে আমরা হত্যার কারণ উদঘাটন করি। পরবর্তীতে তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে প্রধান আসামী ইউসুফ মল্লিকের অবস্থান সনাক্ত করে গ্রেফতার করি। ইউসুফ মল্লিকের স্বীকারোক্তি অনুযায়ী মোঃ সামসুল হক  মুন্সিকে গ্রেফতার করা হয়েছে। আসামীদের আদালতে সোপর্দ করা হয়েছে।


আরও খবর



মিয়ানমার থেকে অস্ত্র নিয়ে কেউ ঢুকতে পারবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ১৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:অস্ত্র নিয়ে মিয়ানমার থেকে কেউ বাংলাদেশে ঢুকতে পারবে না- জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মিয়ানমারের বিভিন্ন স্থানে সংঘাত চলছে, তাই সীমান্তে বিজিবি সতর্ক অবস্থান রয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুরো মিয়ানমারে শুধু আরাকান আর্মি নয়, অনেকগুলো বিদ্রোহী গ্রুপ জান্তা সরকারের বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত আছে। আরাকান আর্মি বেশ কিছুদিন ধরে আমাদের এ অঞ্চলে যুদ্ধ করছে। যুদ্ধের কারণে এ অঞ্চলে কিছু গোলাগুলির শব্দ আসছে।

তিনি বলেন, আপনারা দেখেছেন, সংঘাতের কারণে সেখান থেকে সরকারি বাহিনী, সীমান্তরক্ষী পুলিশ (বিজিপি) ও সরকারি কর্মকর্তা–কর্মচারীদের বেশ কয়েকজন সদস্য আত্মরক্ষার্থে আমাদের এখানে পালিয়ে এসেছেন। আমরা তাদের আবার ফেরত পাঠিয়েছি।

আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, আমরা সীমান্তে বিজিবির ফোর্স বাড়িয়েছি। কোস্ট গার্ড, নেভি ও পুলিশও সজাগ রয়েছে। ওদিক থেকে অস্ত্র নিয়ে কারও আমাদের ভূখণ্ডে আসার সুযোগ নেই।

ড. ইউনূস ও গ্রামীণ টেলিকমের বিভিন্ন প্রতিষ্ঠান দখল প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আইনের বাইরে কিছু করছি না। ড. ইউনূসের বিষয়টি আদালতের ব্যাপার। আদালত যে আদেশ আমরা তাই বাস্তবায়ন করছি।


আরও খবর



পরীমণির মাদক মামলা চলবে কি না, রায় ২২ ফেব্রুয়ারি

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজধানীর বনানী থানায় চিত্রনায়িকা পরীমণির বিরুদ্ধে দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলা চলবে কি না এ বিষয়ে আগামী ২২ ফেব্রুয়ারি রায়ের দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিচারপতি মোস্তফা জামান ইসলামের হাইকোর্ট বেঞ্চ এদিন ধার্য করেন। যা সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

এর আগে, গত ২৮ জানুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে মামলাটি সাক্ষ্য গ্রহণের জন্য নির্ধারিত থাকলেও তা পিছিয়ে আজকের দিন ধার্য করা হয়। গত ৯ জানুয়ারি পরীমণির মাদক মামলার কার্যক্রম ছয় মাস স্থগিত থাকবে বলে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচাপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ আদেশ দেন।

উল্লেখ্য, ২০২১ সালের ৪ আগস্ট বিকেলে রাজধানীর বনানীর ১২ নম্বর সড়কে পরীমনির বাসায় অভিযান চালায় র‌্যাব। এ সময় ওই বাসা থেকে বিপুল মাদকদ্রব্য জব্দ করা হয়। পরে তাকে গ্রেপ্তার করে কয়েক দফা রিমান্ডে নেওয়া হয়। ৩১ আগস্ট জামিন পান পরীমণি। পরদিন তিনি কারামুক্ত হন। এদিকে ২০২১ সালের ৪ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশের পরিদর্শক কাজী গোলাম মোস্তফা পরীমণিসহ তিনজনের বিরুদ্ধে চার্জশিট জমা দেন। গত বছর ৫ জানুয়ারি পরীমণিসহ তিন জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।


আরও খবর



নবীনগর কাইতলা যঞ্জেশ্বর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৬জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্ নবীনগর ব্রাহ্মণবাড়ীয়া প্রতিনিধিঃ- ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার কাইতলা যঞ্জেশ্বর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণ ভাবে  এলাকার মান্যবর ব্যাক্তিবর্গগণের উপস্থিতিতে সম্পূর্ণ হয়েছে ।


সোমবার সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা বিরতিহীনভাবে চলে অত্র বিদ্যালয়ে শান্তিপূর্ণ ভাবে , উৎসবমুখর পরিবেশে  ভোটগ্রহণ ।


উক্ত নির্বাচনে ম্যানেজিং কমিটির প্রতিনিধি সদস্য পদে  ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করে নির্বাচিত হয়েছেন ৪ জন ।

উক্ত বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচনে ৮৭১ জন ভোটারের মধ্যে ৭৪৬ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন, এর মধ্যে ২০ টি ভোট বাতিল বলে গণ্য হয়েছে ।

এর মাঝে ৩৯১ ভোট পেয়ে প্রথম হয়েছেন ইকরাম হোসেন , ৩৪৩ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন আবু সায়েদ মিয়া রনি , ৩০৫ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন মোঃ জসিম , ২৫৯ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন মোঃ সোহরাব উদ্দিন ।

ও সংরক্ষিত মহিলা আসনটি বিনা প্রতিদিতায় বিজয় হয়েছেন হাছিবা হোসেন হাসি ।

অপরদিকে ২৫৬ ভোট পেয়ে পঞ্চম হয়েছেন মোঃ মজিবুর রহমান , ২৪৫  ভোট পেয়ে ছষ্ঠ হয়েছেন, মোঃ শফিকুল ইসলাম , ২৩০ ভোট পেয়ে সপ্তম হয়েছেন লতিফ ,২১৬  ভোট পেয়ে অষ্টম হয়েছেন মোঃ আলাউদ্দিন সরকার।


উক্ত নির্বাচনে প্রিজাইডিং এর দায়িত্বে ছিলেন উপজেলা কৃষি আফিসার মোঃ জাহাঙ্গীর আলম ।

কাইতলা যঞ্জেশ্বর উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত  প্রধান শিক্ষক মোঃ হুমায়ুন কবির বলেন, শান্তিপূর্ণভাবে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।শান্তিপূর্ণ ভোট গ্রহনের জন্য যারা সহযোগীতা করেছে সকল কে ধন্যবাদ জানাচ্ছি।

উচ্চ বিদ‍্যালয়ের সভাপতি সৈয়দ সহসিন বলেন উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সম্পূর্ণ করার এলাকার গন্যমান্য ব্যাক্তি ও ইলেক্ট্রনিক প্রিন্ট মিডিয়ার সাংবাদিক সহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানায়।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



আজ ২১শে ফেব্রুয়ারি

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৫২জন দেখেছেন

Image

২১শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস আজ একই সঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসও। ১৯৫২ সালের এই দিনে বাংলা মায়ের বীর সন্তানেরা মাতৃভাষার সম্মান রক্ষার্থে বুকের রক্তে রঞ্জিত করেছিলেন ঢাকার রাজপথ। পৃথিবীর ইতিহাসে সৃষ্টি হয়েছিল মাতৃভাষার জন্য আত্মদানের অভূতপূর্ব নজির।

সারাদেশের আজ প্রভাতফেরি নামবে পথে পথে। ফুলে ফুলে ভরে উঠবে দেশের সব শহীদ মিনারের বেদী।

১৯৫২ সালের ২১শে ফেব্রুয়ারি বাংলাকে রাষ্ট্রভাষা করার দাবিতে বাংলার (তৎকালীন পূর্ব পাকিস্তান) ছাত্র ও যুব সমাজসহ সর্বস্তরের মানুষ সে সময়ের শাসক গোষ্ঠীর চোখ-রাঙানি ও প্রশাসনের ১৪৪ ধারা উপেক্ষা করে স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে আসে।

মায়ের ভাষা প্রতিষ্ঠার আন্দোলনের দুর্বার গতি পাকিস্তানি শাসকদের শঙ্কিত করে তোলায়; সেদিন ছাত্র-জনতার মিছিলে পুলিশ গুলি চালায়। এতে সালাম, জব্বার, শফিক, বরকত ও রফিক গুলিবিদ্ধ হয়ে শহীদ হন। তাদের রক্তের বিনিময়ে বাংলা এ দেশের রাষ্ট্রভাষার স্বীকৃতি পায়। যার ধারাবাহিকতায় পরবর্তীতে আসে বাংলাদেশের স্বাধীনতা।

১৯৯৯ সালের ১৭ নভেম্বর জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি বিষয়ক সংস্থা (ইউনেস্কো) মহান একুশের প্রতি শ্রদ্ধা জানিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি দেয়, যে কারণে আন্তর্জাতিক পর্যায়েও দিবসটি পালিত হচ্ছে।

ঢাকাসহ সারাদেশের শহিদ মিনারে ফুল দিয়ে একুশের মহান শহীদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছে জাতি। রাত ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে একুশের কর্মসূচি শুরু হয়। প্রথমে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এছাড়া কালো ব্যাজ ধারণ করে প্রভাতফেরি সহকারে আজিমপুর কবরস্থানে শহীদদের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা জানানো হবে।

এই দিবসটি বাঙালি জাতির জন্য হচ্ছে চরম শোক ও বেদনার। মায়ের ভাষা বাংলার অধিকার আদায়ের জন্য সর্বোচ্চ ত্যাগের মহিমায় উদ্ভাসিত এ দিন। যে কোনো জাতির জন্য সবচেয়ে মহৎ ও দুর্লভ উত্তরাধিকার হচ্ছে মৃত্যুর উত্তরাধিকার- মরতে জানা ও মরতে পারার উত্তরাধিকার। ১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারি শহীদরা জাতিকে সে মহৎ ও দুর্লভ উত্তরাধিকার দিয়ে গেছেন।

সরকারি ছুটি একুশে ফেব্রুয়ারি। এদিন দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান এবং সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানের ভবনে সূর্যোদয়ের সাথে সাথে সঠিক নিয়মে, সঠিক রং ও মাপে জাতীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হবে। দিবসটি পালন উপলক্ষ্যে জাতীয় অনুষ্ঠানের সঙ্গে সঙ্গতি রেখে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান, সকল স্থানীয় সরকার প্রতিষ্ঠান, জেলা ও উপজেলা প্রশাসন, বিদেশে অবস্থিত বাংলাদেশ মিশনসমূহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।


আরও খবর



পাকিস্তানে চলছে ভোট/ ইমরান কারাগারে

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১০৩জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:পাকিস্তানের সাধারণ নির্বাচনের ভোট চলছে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি)। স্থানীয় সময় সকাল ৮টা (বাংলাদেশ সময় ৯টা) থেকে শুরু হয়ে দিনভর চলবে এ ভোটগ্রহণ নতুন সরকার নির্বাচনে।

জানা গেছে, নির্বাচন কমিশনের হিসাব অনুযায়ী, এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৭ হাজার ৮১৬ জনপ্রতিনিধি। আর দেশটিতে মোট ভোটারের সংখ্যা ১২ লাখ ৮০ হাজার। বিপুল সংখ্যক জনগণের ভোটগ্রহণে পাকিস্তানজুড়ে ৯০ হাজার ৬৭৫টি ভোটকেন্দ্র স্থাপিত হয়েছে। এর মধ্যে সাড়ে ২৭ হাজারের বেশি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ এবং প্রায় সাড়ে ১৮ হাজার কেন্দ্রকে অতিঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে।

ভোট চলাকালে নিরাপত্তা নিশ্চিতে মোতায়েন থাকবে সেনাবাহিনী, আধা সামরিক বাহিনী এবং পুলিশের ৫০ হাজার সদস্য। সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ভোটকেন্দ্রের ৪০০ মিটারের মধ্যে প্রার্থী এবং রাজনৈতিক কর্মীদের অবস্থান না করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

পাকিস্তানে এবারের নির্বাচনে অংশ নিচ্ছে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল পিএমএল-এন, বিলাওয়াল ভুট্টোর পিপিপিসহ ছোট-বড় প্রায় ১৪টি রাজনৈতিক দল। তবে নির্বাচনের মাঠে নামতে দেওয়া হয়নি ইমারন খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে (পিটিআই)। কয়েকটি মামলায় দোষী সাব্যস্ত হয়ে কারাগারে বন্দি ইমরান। আর এসব মামলার কারণে তাকে নির্বাচনে নিষিদ্ধ করা হয়েছে। কেড়ে নেওয়া হয়েছে তার দলের প্রতীক ব্যাটও। তবে পিটিআই-এর প্রতীক কেড়ে নেওয়ায় দলটির প্রার্থীরা সবাই স্বতন্ত্র হিসেবেই লড়ছেন। দেশটির নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীদের বেশিরভাগই ইমরান খানের দলের। প্রায় ২৩৬ জন প্রার্থী বিভিন্ন প্রতীক নিয়ে স্বতন্ত্র হিসেবে লড়ছেন বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।


আরও খবর

সোনার খনি ধসে ভেনেজুয়েলায় নিহত ২৩

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪