Logo
আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

বাগেরহাটে গুড়ি গুড়ি বৃষ্টির মাঝেও ভ্যাপসা গরম

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ জুন ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৯৫জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাট একদিকে ঘন ঘন লোডশেডিং আরেকদিকে প্রচন্ড তাপদাহ।একারনে কয়েকদিন ধরে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে। তীব্র তাপদাহের দীর্ঘ প্রতীক্ষার পর বৃহস্পতিবার (৮ জুন) সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হওয়ায় মানুষের মনে কিছুটা স্বস্তি ফিরেছে। তবে বৃষ্টির মধ্যেও ভ্যাপসা গরম । গত কয়েকদিন ধরে পরে সকাল থেকেই গুমোট আবহাওয়া বিরাজ করছিল। আকাশ ছিল মেঘে ঢাকা। মানুষ অপেক্ষা করছিল কখন নামবে স্বস্তির বৃষ্টি। সব জল্পনা কল্পনা অবসান ঘটিয়ে সকাল ৯টার দিকে নেমে আসে দীর্ঘ প্রতীক্ষার বৃষ্টি। এতে খেটে খাওয়া মানুষদের মধ্যে স্বস্তি ফিরেছে। স্থানীয় বাসিন্দা ইমরান জানান, বেশ কিছুদিন ধরে অসহনীয় গরমে মনে হয়েছিল জান বের হয়ে যাবে। এরকম গরম আগে কখনও অনুভূত হয়নি। আজকের বৃষ্টিতে কিছুটা স্বস্তি মিলেছে। তবে বৃষ্টির মধ্যেও ভ্যাপসা গরম অনুভুত হচ্ছে। বাগেরহাট জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক মো. রফিকুল ইসলাম বলেন, গত কয়েকদিনের গরমে কৃষি ও কৃষকদের অবস্থা নাজেহাল হয়ে গিয়েছিল। সকাল থেকে যে বৃষ্টি হচ্ছে আশা করছি, কৃষি ও কৃষকের জন্য এটি স্বস্তি বৃষ্টি হবে। এই বৃষ্টি ফসলের জন্য ভালো ভূমিকা রাখবে বলে জানান তিনি ।


আরও খবর



ফুলবাড়ীতে প্রগ্রেসিভ লাইফ ইন্সুরেন্স’র কাছে জিম্মি দুই সহগ্রাধিক গ্রাহক

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ীতে ‘প্রগ্রেসিভ লাইফ ইন্সুরেন্স কোম্পানি’র কাছে হাজার হাজার গ্রাহক হয়রানির শিকার হচ্ছেন। নির্দিষ্ট মেয়াদ ৫/৬ বছর আগে শেষ হলেও তাদের জমাকৃত অর্থ এবং বিশেষ সুবিধা পাওয়া এখন চরম অনিশ্চয়তা দেখা দিয়েছে। বীমা

গ্রাহকের কোটি কোটি টাকা না দিয়ে ফুলবাড়ী অফিসের কর্মকর্তা এখন পালিয়ে বেড়াচ্ছেন।পরস্পর বিরোধী বক্তব্য দিচ্ছেন অফিস স্টাফরা বলে জানিয়েছেন অনেক গ্রাহক।জীবন বীমা একটি চুক্তি যার অধীনে নির্দিষ্ট মেয়াদের মধ্যে একজন বীমা গ্রাহকের উপর ঘটে যাওয়া আকস্মিক কোন দুর্ঘটনা বা মৃত্যুর জন্য তার পূর্ব নির্ধারিত মনোনীতককে বিশেষ সুবিধা দেওয়া হয়। এ চুক্তি কার্যকর করার জন্য বীমা গ্রাহক বীমা কোম্পানিকে প্রতিনিয়ত প্রিমিয়াম প্রদান করে থাকেন । সেইপ্রিমিয়াম প্রদানসম্পন্ন করেও ৫/৬ বছর অতিবাহিত হলেওবিশেষ সুবিধা কিংবা ন্যায্য পাওনা থেকে এখন অনেকটাই অনিশ্চিত।

ফুলবাড়ী ‘প্রগ্রেসিভ লাইফ ইন্সুরেন্স কোম্পানি’টি মেইন রোড সংলগ্ন মধ্যগৌরী পাড়ায় ৩ তলা বিল্ডিংয়ের নিচতলায় অফিস। পার্বতীপুর, বিরামপুর, চিরির বন্দর, দিনাজপুর সদর, বিরল, হাকিমপুর, ঘোড়াঘাট, আমবাড়ী, দাউদপুর এসব উপজেলা-স্থান নিয়ে ফুলবাড়ী অফিসটি।

ভুক্তভোগী বীমা গ্রাহকের বর্ণনা:আব্দুল কাদের, পিতা-মৃত রমজান আলী। গ্রাম রামেশ্বরপুর।পলিসি নম্বর ০৫৯৩৩৮২-৩। ভ্যান গাড়ি চালায়। ফুলবাড়ীর অফিস থেকে বাড়ি ১৮ কি.মি. দূরে। ২০০৯ সালে বছরে ২টি কিস্তি ১১০০ টাকা করে দিয়ে ১২ বছরে মেয়াদ পূর্ণ হয় ২০২১ সালে। মোট সঞ্চয় জমা হয় ২৪ হাজার ৮০০ টাকা। তিনি এখন সঞ্চয়সহ মুনাফার জন্য ২০২১ সাল থেকে ধর্না দিচ্ছেন ! প্রতি মাসে নিজের কাজ ফেলে ৩/৪ বার করে আসেন।অফিসে তারা ব্যবহারও ভালো করেন না।এই টাকা পেলে তিনি কর্জ পরিশোধ করতেন।

সৈয়দ ইমাম হাসান (প. নম্বর ০৫৯৩২২৮-৮)নামের একজন গ্রাহক অভিযোগ করে বলেন,তিনি এখানকার অফিসের কথা শুনে ঢাকার অফিসে গিয়ে তারা বলছেন,যা কিছু করার সব স্থানীয় ফুলবাড়ীর অফিসেই করবে।তাদের সাথেই কথা বলতে বলেছেন।

আর এক অভিযোগকারী রাধানগর গ্রামের জাহানারা বেগম। পলিসি নম্বর ০৫৭৭৮৫৯-৫ ।স্বামী থেকেও নেই, অন্যের বাড়িতে কাজ করেন।২৭.০৬.১৯১০ তারিখে বীমা শুরু করেন।২০২২সালে মেয়াদ উত্তীর্ণ হয়। ৩বছর ধরে হয়রানির শিকার হচ্ছেন! এমন অভিযোগ শত সহ¯্রজনের।প্রতিদিনই অফিসে বীমাকারীদের ভিড় বাড়ছে।২০১৯ সাল থেকে গ্রাহকের চেক দেয়া প্রায় বন্ধ রেখেছে। অথচ গ্রাহকদের মেয়াদ৫/৬ বছর আগেই মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে। ফুলবাড়ীর অফিস সূত্রে জানা গেছে, ২০১৯ সালে গ্রাহক চেক পাবেন ১০ থেকে ১৫ টি। ২০২০ সালে চেক পাবেন ৭০ থেকে ৭৫টি। ২০২১ সালে চেক পাবেন ৩০০ থেকে ৩৫০ টি। ২০২২সালে চেক পাবেন ৪ শতাধিক। ২০২৩ সালে চেক পাবেন ২ শতাধিক। ২০২৪ সালে জানুয়াারি পর্যন্ত ১ শতাধিক।এই হিসেবটি একমাত্র অফিসের।কিন্তু ভুক্তভোগী গ্রাহকদের অভিযোগ ২ সহগ্রাধিক।

ভুক্তভোগী বীমা গ্রাহক:১.লোকমান আলী পলিসি নম্বর ০৩১৫১৮৮-৬ ২.খাদিজা খাতুন প.নম্বর ০৫৯৩৩২২-৫ ৩.হাফিজুর রহমান প.নম্বর ০৫৯৩০৫৮-৮ ৪.সৈয়দ ইমাম হাসান প. নম্বর ০৫৯৩২২৮-৮ ৫.অশোক কুমার হালদার প. নম্বর ০৪৬৫৮৫৯-৪ ৬.শরিফা খাতুন প.নম্বর ০১৯৯৮৪৪-৬ ৭.মো. মোহন প.নম্বর ০১৯৯৯২২-৫ ৮.মো. সোহরাব হোসেন প.নম্বর ০৩০৭১৬৭ -২ ৯.মো.আরজুল হক প.নম্বর ০৩০৭১২২-৫ ১০.লুৎফর রহমান প.নম্বর ০৩০৬৮৯২ -০ ১১.মো. আনোয়ার হোসেন প.নম্বর ০৩০৬৮৯১-০ ১২.মোছা. পারভিন বেগম প.নম্বর ০৩০৭২১৩-৩ ১৩. মুশফিকুর রহমান প.নম্বর ০৫৮৫২৮৪-৪ ১৪.এনামুল হক প.নম্বর ০৫৮৫২৭২-২ ১৫.আব্দুল কাদের প.নম্বর ০৫৯৩৩৮২-৩ ১৬.সাইফুল ইসলাম প.নম্বর ০৫৯৩৩৮১ -৫ ১৭. জাহানারা বেগম প.নম্বর ০৫৭৭৮৫৯-৫।

পাশের দোকানদার নুরুজ্জামান জামান এবং মো.ফায়সাল জানান, এই প্রগ্রেসিভ লাইফ ইন্সুরেন্স কো. লি. -এ প্রতিনিয়ত গ্রাহক এসে দেখা যায় অফিসের লোকদের সাথে তর্কবিতর্ক করছে। টাকা দিতে না পারায় ভুক্তভোগীরা অফিসে এসে গ্যাঞ্জাম করে।অফিসটি গ্রাহকদের চরম হয়রানি করাচ্ছে।পাওনাদারের টাকা নিয়ে ছিনিমিনি খেলছে।

প্রগ্রেসিভ লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের ফুলবাড়ী (দিনাজপুর) শাখার জিএম ও ইনচার্জ মো.আনিছুর রহমান বলেন, করোনা মহামারীর পর থেকে প্রায় ১৮ মাস অফিস বন্ধ থাকায় অনেক গ্রাহকের মেয়াদ উত্তীর্ণ কাগজপত্র জমা প্রদান করেন গ্রাহকগণ।

২০১৯ থেকে ২০২৪ সাল পর্যন্ত মোট গ্রাহকের সংখ্যা প্রায় ১৪ হাজার। পর্যায়ক্রমে চেক প্রদান করলেও প্রায় ১১ শতাধিক গ্রাহকের চেক প্রদান না করতে পারায় বর্তমান অফিস ইনচার্জ হতাশার মুখে। ম্যানেজমেন্ট কর্তৃপক্ষের সাথে কথা বললে ‘হবে হচ্ছে দিচ্ছি এভাবে সময়ক্ষেপণ করায় প্রতিনিয়ত ফুলবাড়ী অফিসে শত শত গ্রাহক হয়রানির শিকার হচ্ছেন। ইনচার্জ কখনো অফিসে বসেন, কখনো বসেন না। প্রতিনিয়ত গ্রাহকের উৎপীড়নে অফিসে দেখা করাই মুশকিল হয়ে পড়েছে।অবশ্য গ্রাহকের মধ্যে একেবারে চেক দেয়া বন্ধ হয়নি,তবে সন্তোষজনক নয়। ফুলবাড়ীর ইউএনও মীর মো. আল কামাহ তমাল বলেন, গ্রাহকের হয়রানির বিষয়টি আমার জানা নেই।কেউ অভিযোগ দিলে সে বিষয়ে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে। এতগুলো বীমাকারীর সাথে হয়রানির অভিযোগ গুরুত্বের সাথে দেখা হবে।

পৌরসভার মেয়র মাহমুদ আলম লিটন বলেন, প্রগ্রেসিভ লাইফ ইন্সুরেন্স কোম্পানি লি. ফুলবাড়ী লোভনীয় অফার-নিশ্চয়তা দিয়ে মানুষকে সর্বস্বান্ত করছে। সহগ্রাধিক লোকের সাথে মশকরা করছে। আমার কাছেও অভিযোগ এসেছে। জিএম সাহেবের সাথে কথাও বলেছি। কোনো কাজ হয়নি। ফুলবাড়ীর এই প্রগ্রেসিভ কোম্পানি হাজার হাজার মানুষকে ধোঁকা দিয়ে দিন ডাকাতি করছে। সর্বশান্ত করছে এলাকার মানুষকে। কোন প্রতিকার পাচ্ছে না কোন গ্রাহক। এর দায়ভার কার? কে নিবে এদের দায়িত্ব?


আরও খবর



ফুলবাড়ীতে পৌর কাউন্সিলর কর্তৃক চিকিৎসককে প্রাণ নাশের হুমকি!

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পৌরসভা এলাকার দক্ষিণ সুজাপুর গ্রামে পৌর কাউন্সিলর মাজেদুর কর্তৃক ডা. মুশফিকুর রহমান লিও কে প্রাণ নাশের হুমকি অভিযোগ। ফুলবাড়ী উপজেলার পৌরসভা এলাকার লুৎফুর রহমান চৌধুরীর পুত্র ডা. চৌধুরী মোঃ মুশফিকুর রহমান লিও’র ১৫/০২/২০২৪ইং তারিখে দিনাজপুর জেলা প্রশাসক বরাবর অভিযোগ সূত্রে জানা যায়, দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার ২নং ওয়ার্ডে একটি রাস্তা সংস্কারের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ে আবেদন করেন। আবেদন করার পর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগ পৌর-১ শাখা থেকে গত ১২ অক্টোবর ২০২৩ ইং তারিখে যাহার স্মারক নং-৪৬.০০.০০০০.০৬৩.৩১.০০২.১৫.১৫৩৫ পত্রে দিনাজপুর জেলার ফুলবাড়ী পৌরসভা কর্তৃক মালিকানাধীন ভূমিতে সড়ক ও ড্রেন নির্মাণ কাজে আপত্তি সংক্রান্ত বিষয়ে উপসচিব মোঃ আব্দুর রহমান একটি পত্র প্রেরণ করেন। উক্ত পত্রে উল্লেখ্য করেন ফুলবাড়ী মৌজা সুজাপুর জে.এল নং ৪৮, দাগ নং-৪৬৪ ও ৮৪৫ এর সম্পত্তিতে এমতবস্থায় উক্ত আপত্তি স্থানীয় সরকার বিবাগ কর্তৃক নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তর্কিত ভূমিতে সড়ক ও ড্রেন নির্মাণ কাজ আপাততঃ স্থগিত রাখার জন্য নির্দেশক্রমে বিভিন্ন দপ্তরে অনুলিপি প্রেরণ করেন। ও ব্যক্তিগত জমির সীমানা নির্ধারণ করে ড্রেন নির্মানের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে ভূমি মালিক আবেদন করেন। জেলা প্রশাসক দিনাজপুর কে উক্ত বিষয়ে তদন্তের দায়িত্ব প্রদান করা হয়। তদন্ত চলাকালীন উক্ত স্থানে নির্মাণ কাজ না করার জন্য নির্দেশনা থাকা সত্ত্বেও কাউন্সিলর মাজেদুর রহমান, গায়ের জোরে আইনের তোয়াক্কা না করে জনবল নিয়ে জবরদস্তি ব্যক্তিগত জমিতে ড্রেন তৈরি করতে যান। এ সময় জমির মালিক ডা. মুশফিকুর রহমান (লিও) আপত্তি জানালে ওয়ার্ড কাউন্সিলর দলবল নিয়ে জমির মালিককে কটাক্ষ করে নানান আজেবাজে কথা বলেন।

বেপরোয়া মাজেদুর ডা: লিওকে প্রাণনাশের হুমকি দেন বলে অভিযোগ উঠেছে। উল্লেখ্য যে, উক্ত নিষেধাজ্ঞা অমান্য করে গত ২৬/১২/২০২৩ ইং তারিখে পৌর মেয়র টেন্ডারকারী ঠিকাদার ছাড়া নিজ উদ্যোগে মিস্ত্রী লাগিয়ে বতর্কিত স্থানে ড্রেন নির্মাণ করতে যান।

উল্লেখিত বিষয় আইনি সহযোগিতা ও জীবনের নিরাপত্তা চেয়ে জমির মালিক ডা. মুশফিকুর রহমান (লিও) জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন। ভুক্তভোগী জানান যে, তদন্তকালীন সময়ে পৌরসভা কিভাবে টেন্ডার করেন এবং ঠিকাদার নয় এমন ব্যক্তিকে নিয়ে জাতীয় নির্বাচনের ১০ দিন পূর্বে একটি বেআইনি কাজ কিভাবে করতে যান, তা বোধগম্য নয়। জেলা প্রশাসক জানিয়েছেন -বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু এখন পর্যন্ত বেআইনিভাবে পৌর কাউন্সিলর কাজ চলমান রেখেছেন। যা আইনের পরিপন্থি। এ বিষয়ে ফুলবাড়ী পৌরসভার পৌর কাউন্সিলর মাজেদুর রহমানের সাথে ০১৭১৮৮৪৩৮২২ নম্বরে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। বিষয়টি সরজমিনে তদন্ত স্বাপেক্ষে মাপযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসকের আশু হস্তক্ষেপ কামনা করেছেন ডা. মুশফিকুর রহমান লিও ।


আরও খবর



সতর্ক হওয়ার আহ্বান রাজউক ও গণপূর্ত মন্ত্রণালয়কে স্বাস্থ্যমন্ত্রীর

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১১৩জন দেখেছেন

Image

অগ্নিকাণ্ড রোধে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এবং গণপূর্ত মন্ত্রণালয়কে আরও সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

শনিবার (২ মার্চ) সকালে রাজধানীর হোটেল রেডিসনে বাংলাদেশ মেডিসিন সোসাইটি আয়োজিত ২৩তম আন্তর্জাতিক সায়েন্টিফিক সেমিনার থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের এ কথা জানান তিনি।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে আগুন লাগে। ভয়াবহ এ দুর্ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪৬ জনে। এ আগুন প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ ঘটনায় রাজউক ও গণপূর্ত মন্ত্রণালয়কে ব্যবস্থা নিতে হবে। অগ্নিকাণ্ড রোধে রাজউক এবং গণপূর্ত মন্ত্রণালয়কে আরও বেশি সতর্ক অবস্থান নিতে হবে।

চিকিৎসা ব্যবস্থায় অনিয়ম বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনিয়মনের বিরুদ্ধে হাসপাতাল বন্ধ নয়, তবে অভিযান অব্যাহত থাকবে। এছাড়া ইচ্ছা করলেই অনিয়ম করে আর হাসপাতাল খোলা যাবে না।

এ সময় ডা. সামন্ত লাল সেন আরও বলেন, অতীতে কী হয়েছে, সেগুলো মনে রাখা যাবে না। চিকিৎসকরা ভালো থাকলে সেবার মান বাড়বে, সেবা নিশ্চিত হবে। তাই চিকিৎসকদের জায়গা দিতে হবে।


আরও খবর



বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ভূঁইয়া স্মৃতি ফাউন্ডেশন মেধা বৃত্তি পরীক্ষার সনদ বিতরণ অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image
মারুফ সরকার,স্টাফ রিপোর্টারঃ সেনবাগ উপজেলার কানকিরহাট সিদীপ মর্ডান স্কুল কতৃক আয়োজিত বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ভূঁইয়া স্মৃতি ফাউন্ডেশন মেধা বৃত্তি পরীক্ষার সনদ বিতরণ অনুষ্ঠান শুক্রবার সকালে কানকিরহাট বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী -২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোরশেদ আলম এমপি।  মামুন আজাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ন সচিব বীরমুক্তিযোদ্ধা বাবু শৈলেন্দ্র কুমার অধিকারী, বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, এস এ গ্রুপের কো-অর্ডিনেটর,ঢাকাস্থ সেনবাগ পেশাজীবি পরিষদের সভাপতি হাসান মঞ্জুর, ঢাকার রয়েল ইউনিভার্সিটির প্রান্তন পাবলিক সার্ভিস কমিশন ও ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডঃ আবদুল কাশেম মজুমদার,সেনবাগ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাহার উল্যা,টেলিযোগাযোগ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ইঞ্জিনিয়ার আবু তালেব,এজে আর গ্রুপের চেয়ারম্যান সামছু উদ্দিন আহমেদ রিয়াদ,বীর মুক্তিযোদ্ধা আবদুল ওহাব, জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম বাবু ইমাম হোসেন, মহি উদ্দিন মজুমদার প্রমুখ।

আরও খবর



ইলিয়াস কাঞ্চন প্ল্যানবাজ লোক: জায়েদ খান

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

বিনোদন ডেস্ক:ইলিয়াস কাঞ্চন হচ্ছেন সবচেয়ে বড় একটা প্ল্যানবাজ লোক। একুশে পদক পাওয়া একজন স্মরণীয়-বরণীয় মানুষ। তিনি আমাদের সবার সিনিয়র। যতই কান্নাকাটি করুক না কেন, এইসব ঝামেলার দায়িত্ব কিন্তু উনার ঘাড়ে নিতে হবে। এবার বিভিন্ন কারণে সদ্য বিদায়ী সভাপতি ইলিয়াস কাঞ্চনকে দুষলেন জায়েদ খান।

বুধবার (৬ মার্চ) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এমনটাই জানান তিনি।

তিনি আরও বলেন, ‘আমার মনে হয় না কাঞ্চন ভাই কোনোদিন সমিতির গঠনতন্ত্র পড়ছেন! তাকে জিজ্ঞেস করবেন, কোন ধারায় কী আছে? তিনি বলতে পারবেন না। আর আমাকে জিজ্ঞেস করেন কোন ধারায় কী আছে, সব মুখস্থ।

এদিকে, সম্প্রতি শিল্পী সমিতিতে জায়েদ খানের সদস্য পদ বাতিল করা হয়েছে। এ নিয়েও চলছে নানা আলোচনা-সমালোচনা। তা ছাড়া এর আগে সমিতির কার্যনির্বাহী কমিটি থেকে বাতিল করা হয়েছিল চিত্রনায়িকা সুচরিতা ও চিত্রনায়ক রুবেলের সদস্যপদ।

এই ঘটনার কথা উল্লেখ করে জায়েদ বলেন, ‘সুচরিতা ও রুবেল ভাইয়ের যে সদস্য ও কার্যকরী পদ স্থগিত করা হয়েছিল, সেটাও অবৈধ। কেন বলি? কারণ চিঠি দিয়েছিল নিপুণ। তখন রুবেল ভাই ও সুচরিতা আপা বলেছিলেন, আপনি তো সেক্রেটারি না, আপনি আমাকে চিঠি দিতে পারেন না। এই পদ নিয়ে মামলা চলমান। অতএব আপনার নোটিশে আমি মিটিংয়ে উপস্থিত হতে পারি না। এতে মহামান্য হাইকোর্টের সিদ্ধান্তের অবমাননা হয়।

সম্প্রতি শিল্পী সমিতির পিকনিকে ইলিয়াস কাঞ্চন জানিয়েছেন, আক্ষেপ নিয়ে বিদায় নিচ্ছেন তিনি। তার মতে, শিল্পীদের স্বার্থ রক্ষার কথা ভুলে গেছেন সদস্যরা। এ ছাড়া বর্তমান কমিটির কার্যক্রম ও সাফল্য নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। যে কারণে আগামী নির্বাচনে আর অংশ নেবেন না তিনি।

২০২২ সালের নির্বাচনে সমিতির সভাপতি পদে নির্বাচিত হন ইলিয়াস কাঞ্চন। তবে সেই নির্বাচনে সাধারণ সম্পাদক পদে কে জয়ী হয়েছেন, তা নিয়ে সৃষ্টি হয় বিতর্ক। শেষমেশ জটিলতা অবসানে আদালতের দ্বারস্থ হন দুই প্রার্থী নিপুণ আক্তার ও জায়েদ খান। যদিও উচ্চ আদালতে বিষয়টি এখনও বিচারাধীন।


আরও খবর