Logo
আজঃ রবিবার ১৯ মে ২০২৪
শিরোনাম
যাত্রাবাড়িতে ছিনতাই হতে যাওয়া মালামাল উদ্ধার করলেন ট্রাফিক ইন্সপেক্টর পবিত্র বিশ্বাস টাঙ্গাইলের মধুপুরে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানের গন সংবর্ধনা নবীনগরে ভেকু দিয়ে মাটি কাটতে গিয়ে বৈদ্যুতিক তাঁর ছিঁড়ে একজনের মৃত্যু যাত্রাবাড়ীতে অঞ্জাত ব্যাক্তির মরদেহ উদ্ধার রূপগঞ্জে নির্বাচনের দ্বারপ্রান্তে এলাকা চষে বেড়াচ্ছেন চেয়ারম্যান প্রার্থী হাবিব বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প রেলপথ মন্ত্রী কতৃক মাগুরার নির্মানাধীন রেলপথ নির্মান প্রকল্প পরিদর্শন প্রচারণায় জমে উঠেছে আত্রাই উপজেলা পরিষদ নির্বাচন দেশ ও জনগণের স্বার্থে সবাইকে কাজ করতে হবে: রাষ্ট্রপতি ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫টি ইউনিট

বাগেরহাট-৩ নারী নেতৃত্ব হারাম বলা আ.লীগ নেতাকে নির্বাচনী অনুসন্ধান কমিটির তলব

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১৮৪জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:‘নারী নেতৃত্ব হারাম’ বলে বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনে নৌকার বিপক্ষে ভোট চাওয়া আওয়ামী লীগ নেতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. একরাম ইজারাদারকে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।  

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বাগেরহাট ৩-এর নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান বাগেরহাটের যুগ্ম জেলা ও দায়রা জজ (১ম আদালত) আদালতের বিচারক ওবায়দা খানমের কার্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে তাকে ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (০৩ জানুয়ারি) এ তলব আদেশ দেন বাগেরহাট-৩ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ওবায়দা খানম।

তিনি বলেন, বাগেরহাট-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী ইদ্রিস আলী ইজারাদারের (ঈগল প্রতীক) পক্ষে প্রচারণায় সুন্দরবন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. একরাম ইজারাদার নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে হাবিবুর নাহারের (নৌকা) বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দিচ্ছেন। নির্বাচনী আচরণ বিধির ১১(ক) ধারা লঙ্ঘনের দায়ে তাকে (একরাম ইজারাদার) বৃহস্পতিবার আমার কার্যালয়ে সশরীরে এসে ব্যাখ্যা তলব করা হয়েছে।

জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালার ১১(ক) ধারা উল্লেখ আছে, নির্বাচনী প্রচারণাকালে ব্যক্তিগত চরিত্র হনন করে বক্তব্য দিলে বা কোনো ধরনের তিক্ত (উসকানিমূলক বা মানহানিকর) বক্তব্য, লিঙ্গ, সাম্প্রদায়িকতা বা ধর্মানুভূতিকে আঘাত লাগে এমন কোনো বক্তব্য দিতে পারবে না।

সুন্দরবন ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. একরাম ইজারাদার সম্প্রতি তার ইউনিয়নে ঈগল প্রতীকের এক সভায় বলেন, ‘আমরা গজবের ভেতর নিমজ্জিত আছি। এতে সন্দেহের কোনো অবকাশ নেই। জনমনে কোনো স্বস্তি নেই, শান্তি নেই; তার কারণ, নারী নেতৃত্ব হারাম। নারী নেতৃত্বের অধীনে আমরা এখানে রয়েছি। আমাদের ভোটটা আমরা বেগম হাবিবুন নাহারকে (আওয়ামী লীগের প্রার্থী) দুইবার (ভোট) দিয়ে আমরা নারী নেতৃত্বকে প্রতিষ্ঠিত করছি। তাই আমাদের এখানে কোনো সুখ-শান্তি অবস্থান করে না। যেটা সত্য, সেই কথা আমি এখানে আপনাদের কাছে বলে গেলাম। উনি একজন নারী, উনি রাজনীতি আর সমাজনীতির বোঝেন কি? কিছুই বোঝেন না। ’

এই বক্তব্যের একটি ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

মোংলা ও রামপাল উপজেলা নিয়ে গঠিত বাগেরহাট-৩ আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বগম হাবিবুন নাহার এমপি। এ আসনে মোট প্রার্থী ৭ জন।  

এর মধ্যে হাবিবুন নাহার এবং নিজ দলের স্বতন্ত্র প্রার্থী মোংলা উপজেলার সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইদ্রিস আলী ইজারাদারের প্রতিদ্বন্দ্বিতা হওয়ার সম্ভাবনা আছে।

একরাম ইজারাদার ২০২১ সালে আওয়ামী লীগের মনোনয়নে বাগেরহাটের মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়ন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হন।


আরও খবর



ব্রাজিলে ভয়াবহ বন্যায় মৃত্যু বেড়ে ১০০

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১০৫জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, ব্রাজিলের রিও গ্র্যান্ডে রাজ্যের বন্যায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে প্রায় ১০০ জন। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় এক লাখ ঘর-বাড়ি।

ব্রাজিলের রিও গ্র্যান্ডে এক সপ্তাহেরও বেশি সময় ধরে রেকর্ড মাত্রায় বৃষ্টিপাত হচ্ছে। এতে ভয়াবহ বন্যার কবলে পড়েছে রাজ্যটি।

তীব্র বন্যায় রিও গ্র্যান্ডে রাজ্যটির ৪৯৭টি শহরের মধ্যে ৪১৪টি শহরের কৃষিজমি এবং গবাদিপশুর খামার ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ অবস্থায় রাজ্যটিতে জরুরি ব্যবস্থার আদেশ করেছে স্থানীয় কর্তৃপক্ষ।

বুধবার (৮ মে) পৌরসভার জাতীয় কনফেডারেশনের বরাত দিয়ে শিনহুয়া এক প্রতিবেদনে জানিয়েছে, নদীর পানির উচ্চতা বেড়ে যাওয়ায় এমন তীব্র বন্যার কবলে পড়েছে অঞ্চলটি। এ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় সাড়ে ১৪ লাখ মানুষ। এছাড়াও বাস্তুহারা হয়েছে প্রায় দুই লাখ বাসিন্দা।

কনফেডারেশন আরও জানায়, ২৯ এপ্রিল থেকে এ বন্যা চলছে। সিভিল ডিফেন্স এজেন্সির তথ্য অনুযায়ী, এতে প্রায় ৯৯ হাজার ৮০০ জন বাসিন্দা ভয়াবহভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।


আরও খবর

জামিন পেলেন ইমরান খান

বৃহস্পতিবার ১৬ মে ২০২৪




কাফরুল থানা আইনশৃঙ্খলা সমন্বয় সভা (এল ও সি সি) অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার : কাফরুল থানা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে আইনশৃঙ্খলা সমন্বয় সভা (এল ও সি সি) অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকালে কাফরুল থানাধীন মিরপুর ১৩তে  ৪ নং ওয়ার্ড সিটি কর্পোরেশন কমিউনিটি সেন্টারে এই সভা অনুষ্ঠিত হয়। কাফরুল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুকুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার (পল্লবী জোন) ডিবি মিরপুর মো: রাশেদ হাসান।

তিনি বলেন, আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে সবাইকে কাজ করতে হবে। আপনারা যারা এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ রয়েছেন তারা পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করবেন। আপনাদের কাজ শুধু তথ্য দিয়ে সহায়তা করা। বাকি কাজ পুলিশ প্রশাসন করবে। আর পুলিশের পাশাপাশি আমাদের যারা ডিবি রয়েছেন তারাও কাজ করবে। কিশোর গ্যাং রোধে অভিভাবকদের আরো সচেতন হতে হবে। আপনার সন্তান কোথায় যায় সেটি আপনাকে নজর রাখতে হবে। আপনার পাশে যেই ছেলেটি খারাপ আছে তার তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করুন। একটা কথা মনে রাখবেন আপনার ছেলে ভালো কিন্তু যেই ছেলেটা খারাপ সেই ছেলে কিন্তু আপনি ছেলেকেও খারাপ বানিয়ে ফেলবে। তাই আপনার ছেলে হোক বা পরের ছেলে হোক খারাপ হলে  তার ব্যাপারে প্রশাসনকে সহযোগিতা করুন। 

এ সময় বিশেষ অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন, এসি ট্রাফিক পল্লবী (জোন) তানিয়া সুলতানা, এসি পেট্রোল (পল্লবী জোন) মনিরুল ইসলাম, বাংলাদেশ  স্বেচ্ছাসেবক লীগের সভাপতি  গাজী মেজবাউল হোসেন সাচ্চু,  কাফরুল থানা পুলিশ পরিদর্শক (তদন্ত)   মুহাম্মদ কামরুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এস আই বাদশা। 

অনুষ্ঠান শেষে সভাপতির বক্তব্যে কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফারুকুল আলম বলেন, আপনারা পুলিশকে সহযোগিতা করুন। আমরা সব সময় আপনাদের পাশে আছি। পুলিশের একার পক্ষে সকল সমস্যা সমাধান করা সম্ভব না। সকল সমস্যার সমাধান করতে হলে আপনাদের সহযোগিতা প্রয়োজন। আর আপনারা যারা হুজুর রয়েছেন তারা প্রত্যেক জুমার দিন সকল মসজিদে এসকল কথা বলবেন। এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও খবর



অর্থের অভাবে থাকা এইচএসসি পরীক্ষার্থীর পাশে দাঁড়াল বসুন্ধরা শুভসংঘ

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:টাকার অভাবে গত বছর এইচএসসি পরীক্ষার ফরম পূরণ করতে না পেরে শেষ পর্যন্ত পরীক্ষা দিতে পারেননি মোসলেমা আক্তার। এবার বসুন্ধরা শুভসংঘের উপজেলা শাখার এক দায়িত্বশীলকে কান্নাজড়িত কণ্ঠে বিষয়টি জানান মোসলেমা। তখন নগদ অর্থ দিয়ে ওই শিক্ষার্থীর পাশে দাঁড়ায় বসুন্ধরা শুভসংঘ। 

আজ রবিবার (৫ মে) বেলা ১১ টায় দিনাজপুরের হাকিমপুর সরকারি ডিগ্রি কলেজ মাঠে ওই শিক্ষার্থীর হাতে নগদ অর্থ তুলে দেন বসুন্ধরা শুভসংঘ হাকিমপুর শাখার সদস্যরা।এসময় সেখানে হিলিবার্তার প্রতিবেদক মোস্তাকিন হোসেন,বসুন্ধরা শুভসংঘ হাকিমপুর উপজেলা শাখার সহসভাপতি মুনিরা আক্তার,কোষাধ্যক্ষ সুমি আক্তার ও কর্ম ও পরিকল্পনার মৌ আক্তার।

এইচএসসি পরীক্ষার্থী মোসলেমা আক্তার বলেন,আমার বাবা পানামা পোর্টে কাজ করেন। কিন্তু কয়েক সপ্তাহ ধরে তীব্র দাবদাহের কারণে পোর্টে তেমন কাজ নেই। সারা দিনে কাজ করে যে টাকা পান,তাতে আমাদের সংসার ঠিকমতো চালাতে কষ্ট হয়।

তাই আমার এইচএসসি পরীক্ষার ফরম পূরণের টাকাও বাবা দিতে পারছিলেন না। আমি অনেকের কাছে ধার হিসাবে টাকা চাইলেও কোথাও পাইনি।এমনকি একজন জনপ্রতিনিধিকে বিষয়টি জানিয়েও কোনো সাড়া পাইনি। তখন আমি কোনো উপায় না পেয়ে বসুন্ধরা শুভসংঘের হাকিমপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক খাজিতা ইয়াসমিনকে বিষয়টি জানাই।

তখন তিনি আমাকে আশ্বস্ত করেন এবং পরদিন কলেজে যেতে বলেন। আজ রোববার কলেজে গেলে তারা আমার হাতে ফরম পূরণের টাকা তুলে দেন। তখন আমার বিশ্বাস হচ্ছিল না,এত অল্প সময়ে আমার স্বপ্ন পূরণ হবে। বসুন্ধরা শুভসংঘ আমার পাশে না থাকলে এবারও টাকার অভাবে পরীক্ষা দিতে পারতাম না। আল্লাহ সবাইকে ভালো রাখুক এই কামনা করি। 

ওই পরীক্ষার্থীর বাবা বলেন,আমি একজন দিনমজুর মানুষ। সারাদিন পোর্টে কাজ করি। এতে যে টাকা পাই তা দিয়ে চাল-ডাল কিনতেই শেষ হয়ে যায়।আমার দুই মেয়ে। বড় মেয়ের বিয়ে দিয়েছি। মোসলেমা আমার ছোট মেয়ে। তার  পড়াশোনা করার খুব ইচ্ছা। কিন্তু আমার তো তেমন সামর্থ্য নেই। আজ আপনারা আমার মেয়ের পাশে এভাবে দাঁড়াবেন তা আমি কখনো কল্পনাও করতে পারিনি।আপনাদের সবার জন্য দোয়া করি,মহান আল্লাহ সবাইকে সুস্থ রাখুক। আপনারা যেন অসহায়দের পাশে দাঁড়াতে পারেন।

বসুন্ধরা শুভসংঘের হাকিমপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক খাজিতা ইয়াসমিন বলেন,একটি কল রিসিভ করতেই কান্নার আওয়াজ ভেসে আসে। কল করা মোসলেমাকে কান্নার কারণ জিজ্ঞেস করলে সে বলল,আপনারা তো শুভসংঘ করেন। আমাকে একটু সহযোগিতা করেন। আমাদের সংসার ঠিকমতো চলে না। দিন এনে দিনে খাই। তাই গেল বছর টাকার জন্য ফরম পূরণ করতে পারিনি।এবারও টাকার জন্য করতে পারছি না। শুভসংঘ থেকে সহযোগিতা পেলে এবার এইচএসসি পরীক্ষা দিতে পারব। তখন আমি তাকে আশ্বস্ত করলাম। এরপর বিষয়টি আমি বসুন্ধরা শুভসংঘের দিনাজপুর জেলা শাখার সভাপতি রাসেল ও সাংবাদিক মোস্তাকিন ভাইকে বলি। তারা আমাকে আশ্বস্ত করেন। আর রাসেল ভাই রাতেই টাকাগুলো পাঠিয়ে দেন। আজ আমরা সেই টাকা মোসলেমার হাতে তুলে দিই।


আরও খবর



দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন আজ

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ  বৃহস্পতিবার (২ মে) বিকেল ৫টায় চলমান দ্বাদশ জতীয় সংসদের ২০২৪ সালের দ্বিতীয় অধিবেশন শুরু হবে। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সাংবিধানিক ক্ষমতাবলে গত ১৫ এপ্রিল এ অধিবেশন আহ্বান করেন।

অধিবেশন শুরুর আগে সংসদ ভবনে সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠক হবে। বর্তমান সংসদের কার্য উপদেষ্টা কমিটির এটিই হবে প্রথম বৈঠক। বৈঠকে আসন্ন অধিবেশনের মেয়াদ নির্ধারণ ছাড়াও আলোচ্যসূচি ও কার্যবিবরণী নিয়ে আলোচনা হবে।

অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিমণ্ডলী মনোনয়ন দেবেন। এরপর শোকপ্রস্তাব উত্থাপিত হবে। ঝিনাইদহ-১ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আবদুল হাই মৃত্যুবরণ করায় রেওয়াজ অনুযায়ী তার ওপর আনা শোকপ্রস্তাবের ওপর আলোচনা হবে। শোকপ্রস্তাব গৃহীত হওয়ার পর অধিবেশন মুলতবি করা হবে।

জুনে বর্তমান সরকার ও দ্বাদশ সংসদের প্রথম বাজেট অধিবেশনের আগে অনুষ্ঠেয় এ দ্বিতীয় অধিবেশন তেমন দীর্ঘ হবে না বলে জানা গেছে।

চলমান সংসদের কোনো সদস্যের মৃত্যুতে সংসদে শোকপ্রস্তাবের ওপর আলোচনা শেষে তার সম্মানে অধিবেশন মুলতবি করার রেওয়াজ রয়েছে।

এদিকে, আগামীকাল দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন উপলক্ষে সংসদে অধিবেশন চলাকালে জাতীয় সংসদ ভবন ও এর পাশ্ববর্তী এলাকার শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

মঙ্গলবার ডিএমপি কমিশনার হাবিবুর রহমান স্বাক্ষরিত এক আদেশে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

আদেশে বলা হয়, বুধবার রাত ১২টা থেকে সংশ্লিষ্ট এলাকায় সব ধরণের অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন করা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এ ছাড়াও যে কোন প্রকার সমাবেশ, মিছিল, শোভাযাত্রা ও বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষেধ করা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদের ২য় অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।


আরও খবর



এলপিজির দাম কমল

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১৩৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সরকার ভোক্তা পর্যায়ে এলপি গ্যাসের নতুন দাম নির্ধারণ করেছে । এ দফায় ১২ কেজি সিলিন্ডারের দাম ১ হাজার ৪৪২ টাকা থেকে ৪৯ টাকা কমিয়ে ১ হাজার ৩৯৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২ মে) নতুন এ দর ঘোষণা করে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন। যা কার্যকর হবে আজ সন্ধ্যা থেকে।

ঘোষণায় জানানো হয়, বেসরকারি এলপিজির রিটেইলার পয়েন্টে ভোক্তা পর্যায়ে মূসকসহ মূল্য প্রতি কেজি ১১৬ টাকা নির্ধারণ করা হয়েছে। রেটিকুলেটেড পদ্ধতিতে তরল অবস্থায় সরবরাহকৃত বেসরকারি এলপিজির মূসকসহ মূল্য প্রতি কেজি ১১২ টাকা নির্ধারণ করা হয়। এছাড়া ভোক্তা পর্যায়ে অটো গ্যাসের মূল্য নির্ধারণ করা হয়েছে ৬৩ টাকা ৯২ পয়সা।

এর আগে, এপ্রিল মাসে ১২ কেজি সিলিন্ডারের দাম ৪০ টাকা কমিয়ে ১ হাজার ৪৪২ টাকা নির্ধারণ করা হয়েছিল।


আরও খবর