Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

আত্রাইয়ে নৈশ বিদ্যালয়ের যাত্রা শুরু

প্রকাশিত:বুধবার ২২ মার্চ ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৬৯০জন দেখেছেন

Image

 আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: ‘শিক্ষার আলো ঘরে ঘরে
জ্বালো’ এই স্লোগানকে সামনে রেখে নওগাঁর আত্রাইয়ে নৈশ বিদ্যালয়ের
উদ্বোধন করা হয়েছে। 
মঙ্গলবার (২১ মার্চ) সন্ধায় উপজেলার সাহেবগঞ্জ বাজারে সাজেদুর রহমান
সেন্টুর সঞ্চালনায় অ্যাডভোকেট ওমর ফারুক সুমন এর সভাপতিত্বে বিদ্যালয়ের
উদ্বোধন করা হয়।
উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে শহিদুল ইসলাম বাবু, মামুনুর রশিদ, জিল্লুর
রহমান, প্রভাষক শামসুল আলম, শিক্ষক মিলন কুমার দাস, মেছের আলী, হায়দার
হোসেন প্রমূখ বক্তব্য রাখেন।
 
সভাপতির বক্তব্যে অ্যাডভোকেট ওমর ফারুক সুমন বলেন, আমাদের এই আত্রাই
উপজেলায় কোন নৈশ বিদ্যালয় ছিলো না এই প্রথম যাত্রা শুরু হলো। জেলায়
একটি এ বিদ্যালয় আছে তাদের সাথে সমন্বয় রেখে আমরা চলবো। এসময়
সমাজে বৃত্তবানদের সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার আহ্ধসঢ়;বান জানিয়ে নিরক্ষর
বয়স্ক এবং শ্রমজীবি মানুষকে নিয়মিত বিদ্যালয়ে এসে নিরক্ষরতার অভিশাপ
হতে মুক্তি হতে বলেন তিনি। #



আরও খবর



প্রকৃতি'র ইফতার ও দোয়া মাহফিল-২০১৪

প্রকাশিত:শুক্রবার ২২ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১১৬জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

রাজধানীর ডেমরায় হিজলতলা বাদশা মিয়া রোড এলাকায় প্রকৃতি'র ল্যান্ড প্রজেক্ট-১ এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ২২ মার্চ এই ইফতার মাহফিলের কর্মসূচি পালিত হয়। এতে সভাপতিত্ব করেন ডাঃ মোঃ মনজুরুল হক মন্টু, সঞ্চালনা করেন প্রকৃতি'র সাধারণ সম্পাদক মোঃ সুজাত আলী জাকারিয়া।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক' ঢাকা-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল। ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডিএমপি ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইকবাল হোসাইন(পিপিএম),ডি.কে গ্রুপের চেয়ারম্যান মোঃ ইমাম কাজী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে দেশের কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।



আরও খবর



প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৪৫জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ্ব এ্যাড. আ. ক. ম মোজাম্মেল হক এমপি বলেছেন, মানবিক নেত্রী দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের কথা শুনে তাৎক্ষনিক প্রশাসন ও দুর্যোগ মন্ত্রণালয়কে কালিয়াকৈরের ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের মাঝে প্রয়োজনীয় সহযোগিতার অনুরোধ করেন প্রধানমন্ত্রী। তাঁর নির্দেশে আজকে ক্ষতিগ্রস্থদের মাঝে কিছু সহায়তা প্রদান করা হয়েছে।

তিনি বৃহস্পতিবার দুপুরে উপজেলার ফুলবাড়ীয়া ইউনিয়নের খলিশাজানি ও বোয়ালী ইউনিয়নের গাছবাড়ি এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ক্ষতিগ্রস্থদের সহায়তা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ক্ষতিগ্রস্থদের পরিবারের মধ্যে কেউ বাদ পড়তে পারেন বা বেশি ক্ষতি হতে পারে। সে জন্য হতাশা হওয়ার কিছু নেই। স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বার, শিক্ষক, আওয়ামীলীগের সভাপতি- সাধারন সম্পাদক ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একজন ট্যাগ অফিসার দিয়ে তালিকা খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে। তারা আগামী সাত দিনের মধ্যে সুষ্ঠ তালিকা প্রনয়ন করবেন। সে অনুযায়ী কম বা বেশি ক্ষতি বিবেচনা করে প্রয়োজন হলে সেসব ক্ষতিগ্রস্থদের মাঝে আরো সহায়তার আশ্বাস দেন মন্ত্রী।

উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর জেলা প্রশাসক আবু ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন- কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহম্মেদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রজত বিশ্বাস, কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এফ এম নাসিম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুরাদ কবির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারোয়ার আলমসহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় ইউপি চেয়ারম্যান-মেম্বারসহ বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মী,সাংবাদিক, শিক্ষক ও ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যসহ সর্বস্তরের জনসাধারণ।

পরে শিলাবৃষ্টি ও ঝড়ে দুটি ইউনিয়নে ৭৫৫টি ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সহায়তা হিসেবে ৭৫৫ বান ঢেউটিন ও ২২ লক্ষ ৬৫ হাজার টাকা বিতরণ করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, উপজেলা পরিষদ কর্তৃক প্রতি ক্ষতিগ্রস্থ পরিবারের হাতে ১ বান্ডিল ঢেউটিন ও নগদ ৩ হাজার টাকা করে বিতরণ করা হয়।


আরও খবর



ফুলবাড়ীতে পৌর কাউন্সিলর কর্তৃক চিকিৎসককে প্রাণ নাশের হুমকি!

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৬৬জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পৌরসভা এলাকার দক্ষিণ সুজাপুর গ্রামে পৌর কাউন্সিলর মাজেদুর কর্তৃক ডা. মুশফিকুর রহমান লিও কে প্রাণ নাশের হুমকি অভিযোগ। ফুলবাড়ী উপজেলার পৌরসভা এলাকার লুৎফুর রহমান চৌধুরীর পুত্র ডা. চৌধুরী মোঃ মুশফিকুর রহমান লিও’র ১৫/০২/২০২৪ইং তারিখে দিনাজপুর জেলা প্রশাসক বরাবর অভিযোগ সূত্রে জানা যায়, দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার ২নং ওয়ার্ডে একটি রাস্তা সংস্কারের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ে আবেদন করেন। আবেদন করার পর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগ পৌর-১ শাখা থেকে গত ১২ অক্টোবর ২০২৩ ইং তারিখে যাহার স্মারক নং-৪৬.০০.০০০০.০৬৩.৩১.০০২.১৫.১৫৩৫ পত্রে দিনাজপুর জেলার ফুলবাড়ী পৌরসভা কর্তৃক মালিকানাধীন ভূমিতে সড়ক ও ড্রেন নির্মাণ কাজে আপত্তি সংক্রান্ত বিষয়ে উপসচিব মোঃ আব্দুর রহমান একটি পত্র প্রেরণ করেন। উক্ত পত্রে উল্লেখ্য করেন ফুলবাড়ী মৌজা সুজাপুর জে.এল নং ৪৮, দাগ নং-৪৬৪ ও ৮৪৫ এর সম্পত্তিতে এমতবস্থায় উক্ত আপত্তি স্থানীয় সরকার বিবাগ কর্তৃক নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তর্কিত ভূমিতে সড়ক ও ড্রেন নির্মাণ কাজ আপাততঃ স্থগিত রাখার জন্য নির্দেশক্রমে বিভিন্ন দপ্তরে অনুলিপি প্রেরণ করেন। ও ব্যক্তিগত জমির সীমানা নির্ধারণ করে ড্রেন নির্মানের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে ভূমি মালিক আবেদন করেন। জেলা প্রশাসক দিনাজপুর কে উক্ত বিষয়ে তদন্তের দায়িত্ব প্রদান করা হয়। তদন্ত চলাকালীন উক্ত স্থানে নির্মাণ কাজ না করার জন্য নির্দেশনা থাকা সত্ত্বেও কাউন্সিলর মাজেদুর রহমান, গায়ের জোরে আইনের তোয়াক্কা না করে জনবল নিয়ে জবরদস্তি ব্যক্তিগত জমিতে ড্রেন তৈরি করতে যান। এ সময় জমির মালিক ডা. মুশফিকুর রহমান (লিও) আপত্তি জানালে ওয়ার্ড কাউন্সিলর দলবল নিয়ে জমির মালিককে কটাক্ষ করে নানান আজেবাজে কথা বলেন।

বেপরোয়া মাজেদুর ডা: লিওকে প্রাণনাশের হুমকি দেন বলে অভিযোগ উঠেছে। উল্লেখ্য যে, উক্ত নিষেধাজ্ঞা অমান্য করে গত ২৬/১২/২০২৩ ইং তারিখে পৌর মেয়র টেন্ডারকারী ঠিকাদার ছাড়া নিজ উদ্যোগে মিস্ত্রী লাগিয়ে বতর্কিত স্থানে ড্রেন নির্মাণ করতে যান।

উল্লেখিত বিষয় আইনি সহযোগিতা ও জীবনের নিরাপত্তা চেয়ে জমির মালিক ডা. মুশফিকুর রহমান (লিও) জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন। ভুক্তভোগী জানান যে, তদন্তকালীন সময়ে পৌরসভা কিভাবে টেন্ডার করেন এবং ঠিকাদার নয় এমন ব্যক্তিকে নিয়ে জাতীয় নির্বাচনের ১০ দিন পূর্বে একটি বেআইনি কাজ কিভাবে করতে যান, তা বোধগম্য নয়। জেলা প্রশাসক জানিয়েছেন -বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু এখন পর্যন্ত বেআইনিভাবে পৌর কাউন্সিলর কাজ চলমান রেখেছেন। যা আইনের পরিপন্থি। এ বিষয়ে ফুলবাড়ী পৌরসভার পৌর কাউন্সিলর মাজেদুর রহমানের সাথে ০১৭১৮৮৪৩৮২২ নম্বরে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। বিষয়টি সরজমিনে তদন্ত স্বাপেক্ষে মাপযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসকের আশু হস্তক্ষেপ কামনা করেছেন ডা. মুশফিকুর রহমান লিও ।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




কিংবদন্তি আশা ভোঁসলের নাতনি সিনেমায় আসছেন

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১০০জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:সিনেমার দুনিয়ায় পা রাখতে যাচ্ছেন কিংবদন্তি সংগীতশিল্পী আশা ভোঁসলের নাতনি জানাই ভোঁসলে ডেবিউ। সংগীতশিল্পী নিজেই সামাজিক মাধ্যমে পোস্ট করে এ সুখবর দেন। কোন সিনেমায় ও কোন চরিত্রে দেখা যাবে তাকে?

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের খবরে জানা যায়, জানাই ভোঁসলেকে দেখা যাবে ছত্রপতি শিবাজি মহারাজের স্ত্রী রানি সাই ভোঁসলের চরিত্রে। সন্দীপ সিংহ পরিচালিত ‘দ্য প্রাইড অব ভারত’ ছত্রপতি শিবাজি মহারাজ’ সিনেমায়। নাতনি ডেবিউর কথা জানিয়ে নিজেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন গায়িকা।

এদিন এক্স হ্যান্ডলে একটি পোস্ট করে সংগীতশিল্পী আশা ভোঁসলে লেখেন, ‘আমার নাতনি জানাই ভোঁসলেকে আসন্ন গ্র্যান্ড এপিক ‘দ্য প্রাইড অব ভারত ছত্রপতি শিবাজি মহারাজ' সিনেমার হাত ধরে সিনেমায় পা রাখতে দেখে আমি অত্যন্ত আনন্দিত। আমি আশা করি সিনেমার ইতিহাসে ও নিজের প্রত্যাশিত স্থান তৈরি করতে সক্ষম হবে এবং ওকে ও সন্দীপ সিংহকে শুভেচ্ছা জানাই।’

পরিচালকও জানাইয়ের যোগদানকে স্বাগত জানিয়েছেন। পরিচালক বলেন, ‘ছত্রপতি শিবাজী মহারাজের বংশধর এবং প্রয়াত লতা মঙ্গেশকরজী তার পরিজন এবং আশা ভোঁসলেজির নাতনি হওয়ার সঙ্গে সঙ্গে অত্যন্ত উজ্জ্বল এবং দক্ষ পরিবারের অংশ জানাই। তার সঙ্গে কাজ করতে পারার জন্য আমি অত্যন্ত সম্মানিত এবং সম্পূর্ণভাবে সৌভাগ্যবান বোধ করছি। তিনি একজন গর্বিত ভোঁসলে, যিনি ইতোমধ্যেই একটি প্রাণময় কণ্ঠ পেয়েছেন এবং সংগীতের জন্য তার শ্রবণশক্তি তীক্ষ্ণ। কিন্তু খুব কম মানুষই জানেন যে তিনি একজন প্রতিভাবান নৃত্যশিল্পী এবং একজন দক্ষ অভিনেত্রী। রানি সাই বাই চরিত্রের প্রতি তিনি পূর্ণ সুবিচার করবেন।’

পরিচালক আরও বলেন, ‘স্ত্রী হিসেবে, রানি সাই বাই, ছত্রপতি শিবাজি মহারাজের একজন দক্ষ শাসক ও মানুষ হিসেবে উন্নত হয়ে ওঠার ক্ষেত্রে বিপুল অবদান রয়েছে।’

এদিকে বিশাল আকারে তৈরি হচ্ছে ‘দ্য প্রাইড অফ ভারত - ছত্রপতি শিবাজি মহারাজ’ যা ২০২৬ সালের ১৯ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা। উল্লেখ্য ওই দিনই ছত্রপতি শিবাজি মহারাজ জয়ন্তী।


আরও খবর



মান্দায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত, তিনজন আহত

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৬০জন দেখেছেন

Image

এম এম হারুন আল রশীদ হীরা; নওগাঁ প্রতিনিধি:নওগাঁর মান্দায় সড়ক দুর্ঘটনায় সাদ্দাম হোসেন (২৪) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছে সবুজসহ ও অজ্ঞাতনামা আরো দুই যুবক। শুক্রবার (৮ মার্চ) দিবাগত রাত ৮ টার দিকে নওগাঁ-রাজশাহী আঞ্চলিক মহাসড়কের উপজেলার  সতিহাটের পূর্ব পার্শ্বের জ্যালাঘাটি মোড়ে এ দূর্ঘটনাটি ঘটে।নিহত সাদ্দাম হোসেন উপজেলার মৈনম মোল্লাপাড়া গ্রামের আবদুস ছাত্তারের ছেলে। আহত সবুজ রায়পুর গ্রামের রাজেন্দ্রনাথের ছেলে। অপর দুইজনের পরিচয় এখনো জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায় , শুক্রবার দিবাগত রাতে সতিহাট বাজার থেকে তারা দুটি মোটরসাইকেল নিয়ে মৈনম বাজারের দিকে আসছিলেন। পথিমধ্যে উল্লেখিত স্থানে নওগাঁর দিক থেকে আসা একটি ট্রাক্টরের সাথে সাদ্দাম হোসেন ধাক্কা খেয়ে বিপরীত দিক থেকে আসা আরেকটি মোটরসাইকেলের সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে পাকা সড়কের ওপর পড়ে যায়। এসময় সাদ্দামের মাথায় প্রচন্ড আঘাত লাগে এবং অপর দুইজনের মেরুদণ্ড ও হাটুতে আঘাত পায়। তাৎক্ষণিক ভাবে স্থানীয়রা ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সবুজ হোসেনকে ভর্তি নেয়। অবস্থা আশংকাজনক হওয়ায় মুমূর্ষু সাদ্দাম ও অপর জনকে (অজ্ঞাত) উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। হাসপাতালে নেওয়ার সময় পথিমধ্যে দেলুয়াবাড়ি পৌঁছালে সাদ্দাম হোসেনের মৃত্যু হয়।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী সত্যতা নিশ্চিত করে বলেন, সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এবিষয়ে এখন পর্যন্ত কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪