Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

আরও ১১০ ইউএনওকে বদলির অনুমোদন ইসির

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৬৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে আরও ১১০ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বদলির অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) নির্বাচন কমিশন এ অনুমোদন দেয়।

বুধবার (৬ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ১১০ ইউএনওকে বদলির তালিকা পাঠানো হয় ইসিতে। পাশাপাশি ৩৩৮ থানার ওসিকে বদলির তালিকাও পাঠানো হয়।

নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন বলেন, ওসি-ইউএনও বদলির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এখন চিঠি ইস্যু করে জনপ্রশাসন মন্ত্রণালয় বরাবর পাঠানো হবে।

এর আগে গত সোমবার (৪ ডিসেম্বর) ৪৭ ইউএনওকে বদলির প্রস্তাবের তালিকা অনুমোদন দেয় ইসি। তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন, চট্টগ্রাম বিভাগের ৮, বরিশাল বিভাগের ২, খুলনা বিভাগের ৪, ময়মনসিংহ বিভাগের ৬, সিলেট বিভাগের ৬, রাজশাহী বিভাগের ৬ ও রংপুর বিভাগের ২ জন রয়েছেন।


আরও খবর



রূপগঞ্জে শহিদ দিবসে সভা, শোভাযাত্রা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৯জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা:মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে গতকাল ২১ ফেব্রæয়ারি বুধবার রূপগঞ্জ উপজেলা প্রশাসন, রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন ও রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাব নানা কর্মসূচি পালন করে।

কর্মসূচির মধ্যে ছিলো শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, কালোব্যাজ ধারণ, প্রভাতফেরি, স্থানীয়ভাবে নির্মিত শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন, চিত্রাঙ্কন, আবৃতি প্রতিযোগিতা ও আলোচনা সভা। উপজেলা মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান মাহমুদ রাসেল।

সভায় বক্তব্য রাখেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এমপি,  উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ইসমাঈল, উপজেলা শিক্ষা অফিসার মাসুদ রানা প্রমুখ। 

পরে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ডোমার মটুকপুর সপ্তষী বিদ্যাপীঠে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৫০জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে মটুকপুর সপ্তষী বিদ্যাপীঠে ৬ষ্ঠ শ্রেনীর নবাগত ছাত্র/ছাত্রীদের নবীন বরণ এবং ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে বিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষক আলহাজ¦ ওয়াহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক চৌধুরী। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা

নাজমুল আলম (বিপিএএ)। উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজ্জাদুল ইসলাম শুভ’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে ডিমলা জনতা কলেজের সহকারী অধ্যাপক আবুল হাসেম, উপজেলা আ’লীগের প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি আবুল কালাম আজাদ, যুগ্ন সাধারণ সম্পাদক আসমা সিদ্দিকা বেবী, সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান রুবেল, সাংস্কৃতিক সম্পাদক শিল্পী আক্তার বানু, বিদ্যালয়ের সভাপতি মুসলিমা সুলতানা প্রমূখ বক্তব্য রাখেন।

আলোচনা শেষে ৬ষ্ঠ শ্রেনীর নবাগত ছাত্র/ছাত্রীদের ফুল দিয়ে বরণ করেন এবং এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনাসহ শিক্ষা উপকরণ উপহার দেয়া হয়। শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। শিক্ষার মান উন্নয়নে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের পরামর্শ প্রদান করেন অতিথিগণ।


আরও খবর



ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে “১০০ মাইলস” নামে একটি সংগঠন বাংলাদেশে

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৫জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে ভারতের পশ্চিমবঙ্গ থেকে “১০০ মাইলস” নামে একটি সংগঠনের ১০ জন ভাষা প্রেমী বাংলাদেশে এসেছে। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বেনাপোল সীমান্ত থেকে র‍্যালির সদস্যরা বাইসাইকেল চালিয়ে বেনাপোল সীমান্তে পৌঁছায়। পরে ইমিগ্রেশন-কাস্টমসের কার্যক্রম শেষে ঢাকার উদ্দেশ্যে তারা রওনা দিয়েছেন।

এদিকে র‍্যালিটি শুন্য রেখায় পৌছালে গানে গানে মিলন মেলায় রুপ নেয়। এসময় শত শত পাসপোর্টধারী এ দৃশ্য উপভোগ করেন।

বাংলা কখনো হয়না ভাগ, বাংলা ভাষায় আমরা এক। মুজিবরের দুইটি মেয়ে দুই পারে দুই নায়ের নেয়ে। বাংলা বলো বিশ্ব জয়ের অকুন্ঠ উদ্দাম।” এমন সুরে শুন্য রেখায় দেশ বিদেশি পাসপোর্টধারীদের মাতিয়ে তোলেন ভিনদেশী একদল বাংলা ভাষা প্রেমী তরুণেরা।

এনিয়ে একাধিক বারের মত ভারতের পশ্চিম বঙ্গের “১০০ মাইলস” নামের এ সংগঠনটি কেবল ভাষার টানে ছুটে এসেছে বাংলাদেশে।

র‍্যালির সদস্যরা জানান, একমাত্র বাঙালী যারা নিজের ভাষা রক্ষায় জীবন দিয়েছে। পৃথিবীতে এমন নজীর আর কারো নেই। মায়ের ভাষা বাংলাতে কথা বলি এটা সেই ভাষা শহীদদের অবদান। তাই তাদের প্রতি শ্রদ্ধা জানাতে ২১শে ফেব্রুয়ারি এলেই ছুটে আসি এদেশের মাটি ও মানুষের কাছে।

বাইসাইকেল র‍্যালির টিম প্রধান সরজিত রায় জানান, ২১শে ফেব্রুয়ারি ঢাকায় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পন করা হবে। ভাষা রক্ষা আজ জরুরী হয়ে পড়েছে। ভাষার টানে বাংলায় আসা। ভাষা দিবসের কর্মসুচী শেষে ফেব্রুয়ারি বাইসাইকেল র্যালি ২২ ফেব্রুয়ারি বেনাপোল বন্দর হয়ে ভারতে ফিরবে।

বেনাপোল সরগম সংগীত একাডেমির সভাপতি মোস্তাফিজ্জোহা সেলিম জানান, বাংলা ভাষার ইতিহাস ও ঐতিহ্যের গৌরবের কারণে আজ মাতৃভাষা দিবস আন্তর্জাতিক ভাবে স্বীকৃতি দিয়েছে। বাংলা ভাষা যতদিন থাকবে বিশ্ব এই ভাষা শহীদদের ততদিন শ্রদ্ধা জানাবে।


আরও খবর



রাজধানীতে মাদকবিরোধী অভিযানে অভিযানে ৩১ জন গ্রেপ্তার

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৩১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মাদকবিরোধী অভিযানে ৩১ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

মাদক বিক্রি ও সেবনের অভিযোগে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারের সময় তাদের হেফাজত থেকে ২০ হাজার ৩৬৯ পিস ইয়াবা, ২৫ কেজি ১৫০ গ্রাম গাঁজা ও ৫১ দশমিক ৬ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকাল ছয়টা থেকে বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য উদ্ধারসহ তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৫টি মামলা রুজু হয়েছে।


আরও খবর



ফুলবাড়ীতে গ্রাহকদের নিয়ে নেসকোর গণশুনানী

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৫২জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ীতে নর্দান ইলেক্টিক পাওয়ার সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো) পিএলসির উদ্যোগে গ্রাহক সেবার মান উন্নয়নে গণশুনানী অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার সকাল ১০ টায় বিভিন্ন সরকারি কর্মকর্তা, বিদ্যুৎ গ্রাহক, জনপ্রতিনিধি ও গণমাধ্যমকর্মীদের নিয়ে নেসকোর উপজেলা আবাসিক প্রকৌশলীর কার্যালয়ে গণশুনানী অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে গণশুনানীতে গ্রাহকদের কাছে সেবার মান ও বিদ্যুৎ সরবরাহের বিষয়ে বিভিন্ন পরামর্শ ও অভিযোগ শোনেন কোম্পানীটির দিনাজপুর সার্কেলের পরিচালন ও সংরক্ষণ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. ফরিদুল

হাসান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ্ধসঢ়; তমাল, দিনাজপুর বিবিবি-২ নেসকোর ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী স্পন্দন বসাক, নেসকোর উপজেলা আবাসিক প্রকৌশলী মো. রুবেল ইসলাম হাওলাদার, পৌর কাউন্সিল সাহানুর রহমান, ফুলবাড়ী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক প্লাবন শুভ প্রমুখ। এতে উন্মুক্ত আলোচনায় ফুলবাড়ী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক প্লাবন শুভ ভুতুরে বিলের বিষয়ে প্রশ্ন করলে কোম্পানীটির দিনাজপুর সার্কেলের পরিচালন ও

সংরক্ষণ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. ফরিদুল হাসান বলেন, এটি একটি চক্রান্ত। আমাদের থেকে কোনো সুবিধা না পেয়ে কে বা কাহারা এ ধরণের মিথ্যা প্রচার চালিয়ে গ্রাহককে বিভ্রান্ত করছে। আমরা ওই কুচক্রীমহের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করছি। ইতোমধ্যে থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে। তবে বিদ্যুৎ বিল একটিও যাচাই না করে করা হয়না। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন তিনি। এ সময় সাধারণগ্রাহকসহ, বিভিন্ন দফতেরর কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধিসহ একাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন।


আরও খবর