Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
গ্রীষ্মের রুক্ষ প্রকৃতিতে শোভা ছড়াচ্ছে সোনালু ফুল ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ২৬২ জন নিহত মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার

আর্জেন্টিনায় জাতীয় ছুটি ঘোষণা বিশ্বকাপ উদযাপনে

প্রকাশিত:মঙ্গলবার ২০ ডিসেম্বর ২০22 | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩৭৮জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক; ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে তৃতীয় বারের মতো বিশ্বকাপ জিতেছে মেসির আর্জেন্টিনা। ফ্রান্সের বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে জয়ের মাধ্যমে ১৯৮৬ সালের পর প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন খেতাব পায় দক্ষিণ আমেরিকান এই দেশটি। আর এরপরই উচ্ছ্বাসে মেতে ওঠেন আর্জেন্টাইনরা।

পরে বিশ্বকাপ জয় উদযাপনে দেশে জাতীয় ছুটি ঘোষণা করেছে আর্জেন্টিনা। আজ মঙ্গলবার দক্ষিণ আমেরিকার এই দেশটিতে জাতীয় ছুটি থাকবে। মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট ইসপিএন

আর্জেন্টিনার সরকারের দেওয়া ঘোষণায় বলা হয়েছে, মঙ্গলবার ব্যাংক ছুটির দিন হবে যাতে সমগ্র দেশ ‘জাতীয় দলের জন্য তাদের গভীরতম আনন্দ প্রকাশ করতে পারে।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে বলেছে, ‘বিশ্ব চ্যাম্পিয়ন স্কোয়াড মঙ্গলবার দুপুরে ভক্তদের সঙ্গে বিশ্ব শিরোপা জয়ের আনন্দ ভাগ করে নিতে রাজধানী বুয়েনস আইরেসের ওবেলিস্কের উদ্দেশ্যে রওনা হবে।

স্থানীয় মিডিয়ার খবরে বলা হয়েছে, রোববারের ফাইনালে ফ্রান্সকে পরাজিত করা আর্জেন্টাইন জাতীয় দল মঙ্গলবার ভোরে রাষ্ট্রীয় বিমান সংস্থার ফ্লাইটে দেশে পৌঁছায়।

ফ্রান্সের বিপক্ষে রোববারের নাটকীয় বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনা প্রথমার্ধে ২-০ তে এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে দুই মিনিটে দুটি গোল হজম করে। অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে মেসি গোল করলেও পরে পেনাল্টি কিক দিয়ে স্কোরে আবারও সমতা ফেরান এমবাপ্পে।

শেষ পর্যন্ত পেনাল্টি শুটআউটে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে বিশ্বকাপ জয় করে আর্জেন্টিনা। আর এর মাধ্যমে ১৯৭৮ এবং ১৯৮৬ সালের পর তৃতীয়বার বিশ্বকাপ ঘরে তুলল আর্জেন্টিনা।


আরও খবর



রূপগঞ্জের তিন চাকার পরিবহনের চালকদের মধ্যে নগদ অর্থ বিতরণ

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৭৯জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ(নারায়ণগঞ্জ)সংবাদদাতা:নারায়ণগঞ্জের রূপগঞ্জ ইউনিয়নের রিক্সা, অটোরিক্সা, সিএনজি চালিত আটোরিক্সাসহ তিন চাকা বিশিষ্ট পরিবহনের ১ হাজার ৮শত চালকের মধ্যে গতকাল ৯জুন রবিবার এক হাজার টাকা করে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নির্দেশনায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গাজী গোলাম মূর্তজা পাপ্পার পক্ষে রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ছালাউদ্দিন ভুঁইয়াএ সকল অর্থ বিতরণ করেন।

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে পূর্বাচলের জনতা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এ বিতরণী সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ছালাউদ্দিন ভুঁইয়া। 

সভায় বক্তব্য রাখেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান হাবিব, ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আক্তার রিয়া, রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম এ মোমেন, রূপগঞ্জ উপজেলা প্রচার ও প্রকাশনা সম্পাদক মাছুম চৌধুরী অপু, রূপগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক আরিফ খাঁন জয়, রূপগঞ্জ ইউনিয়ন মহিলালীগের সাধারণ সম্পাদক লাকী আক্তার, বীর মুক্তিযোদ্ধা মোন্তাজ উদ্দিন, জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোক্তার হোসেন, যুবলীগ নেতা ওসমান গনি, রিপন ভুঁইয়া, ইউপি সদস্য আলমীগর হোসেন, অটোচালক নিম্বর আলী, সেরাজুল ইসলাম প্রমুখ।

পরে তিন চাকা বিশিষ্ট পরিবহনের চালকদের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয়।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



হাতিরঝিলে যান চলাচল বন্ধ থাকবে শুক্রবার

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে জয় বাংলা ম্যারাথন উপলক্ষে শুক্রবার ভোর ৩টা থেকে সকাল ১০টা পর্যন্ত হাতিরঝিল এলাকার সব সড়ক বন্ধ থাকবে। সাময়িক অসুবিধায় দুঃখ প্রকাশ করে এ সময়ের মধ্যে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ জানিয়েছে ডিএমপি।

বৃহস্পতিবার (৬ জুন) সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপির যুগ্ম কমিশনার লিটন কুমার সাহা এই তথ্য জানান।

তিনি বলেন, হাতিরঝিলে ম্যারাথন সুন্দরভাবে শেষ করতে ভোর থেকেই যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। তাই যারা নিয়মিত হাতিরঝিল সড়ক দিয়ে যাতায়াত করেন তাদেরকে বিকল্প পথ ব্যবহারের অনুরোধ জানানো হচ্ছে।

এছাড়া ম্যারাথনে অংশগ্রহণকারী ও দর্শনাথীদের নিরাপত্তায় ৬৫০ পুলিশ সদস্য সর্বোচ্চ তৎপর থাকবে। এর বাইরেও ড্রোন ক্যামেরা দিয়ে সব কিছু পর্যবেক্ষণ করা হবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ম্যারাথনে অংশগ্রহণকারী ও সম্মানিত অতিথিদের গাড়ি পার্কিং এবং পার্কিং স্পেসের নিরাপত্তা নিশ্চিত করা হবে। তাছাড়া ম্যারাথনে অংশগ্রহণকারী ও অতিথিদের রুটের পাশাপাশি ঢাকা শহরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।


আরও খবর



রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষ, নিহত-১, আহত-১৪

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৮জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধিঃনারায়ণগঞ্জের রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়ে দ্বীন ইসলাম (২০) নামের এক যুবক নিহত হয়েছেন। এঘটনায় গুলিবিদ্ধসহ উভয় পক্ষের অন্তত ১৫ আহত হয়। নিহত দ্বীন ইসলাম নাওড়া গ্রামের বেলায়েত হোসেনের ছেলে। গত ৬ জুন বৃহস্পতিবার উপজেলার কায়েতপাড়া ইউনিয়নে নাওড়া এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকার সাধারণ মানুষের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। উপয়পক্ষের বাড়ি ঘরে হামলা ভাঙচুর ও লুটপাট করেছে বলেও অভিযোগ উঠেছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানাযায়, নাওড়া এলাকায় জমি দখল, বালু ভরাট ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কায়েতপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক ও সাবেক ইউপি সদস্য মোশারফ মেম্বারের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। কিছুদিন পর-পর এ দুই গ্রুপ ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ, গোলাগুলি, হামলা, ভাঙচুর, লুটপাটের ঘটনা ঘটিয়ে আসছে। উভয় পক্ষের লোকজন পিস্তল, সর্টগান, টেঁটা, বল্লম, জুঁইতা, রামদা, চাপাতি, চাইনিজ কুঁড়ালসহ অস্ত্রে-শস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষে উভয় পক্ষ  একে অপরকে লক্ষ্য করে এলোপাথারিভাবে গুলি ছোঁড়ে এবং এক পক্ষ আরেক পক্ষের বাড়ি ঘরে হামলা ভাংচুর, ইট পাটকেল নিক্ষেপ ও লুটপাট চালায়। এ সময় নাওড়া গ্রামের সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। সংঘর্ষে গুলিবিদ্ধসহ উভয় পক্ষের আরিফ হোসেন, রুবেল, আব্দুল্লাহ, আল-মামুন, সোহেল মিয়া, কামাল হোসেন, লিখন আহমেদ, জেসমিন, ওয়াসিম, সাখায়েতউল্লা, আনু, নুরআলমসহ অন্তত ১৮ জন আহত হয়েছে।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, সংঘর্ষের ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে। যে কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

     -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



কালিয়াকৈরে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ৬৩জন দেখেছেন

Image
সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ডুবাইল চরপাড়া এলাকায় রোববার সকালে অজ্ঞাত  এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার ডুবাইল চরপাড়া এলাকায় বান্দাবাড়ী আঞ্চলিক সড়কের পাশে পা ভাঙ্গা অবস্থায় অজ্ঞাত(৩০) যুবকের লাশ পড়ে থাকতে দেখেন এলাকাবাসী । পরে অজ্ঞাত যুবকের লাশ দেখে এলাকাবাসী পুলিশকে খবর দেয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে  ওই যুবকের লাশ উদ্ধার করেন। পুলিশ ধারণা করছেন সড়ক দুর্ঘটনা ও অন্য কোন কারণ হতে পারে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। 

কালিয়াকৈর থানার ওসি অপারেশন  যোবায়ের আহম্মেদ জানান, ওই যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। তবে কোন পরিচয় পাওয়া যায়নি। বিষয়টি আইনি প্রক্রিয়াধীন রয়েছে।

আরও খবর



সৈয়দপুরে গভীর রাতে অগ্নিকান্ডে দুটি পরিবার সর্বস্বান্ত

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৬৮জন দেখেছেন

Image

জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর( নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর সৈয়দপুরে গভীর রাতে এক পল্লীতে ভয়াবহ অগ্নিকান্ডে দুটি পরিবার সর্বস্বান্ত হয়েছে। অগ্নিকান্ডে দুটি পরিবারের বসতঘর, আসবাবপত্রসহ প্রায় দুই লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে । বর্তমানে ক্ষতিগ্রস্তরা খোলা আকাশের নীচে বসবাস করছেন।

এলাকাবাসী জানায়, শুক্রবার দিনগত রাত ৩টা ৩০মিনিটে সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ইউনিয়নের হামুরবাজার সংলগ্ন বৈরাগীপাড়ায় ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ওই এলাকার শ্রীকৃষ্ণ মহন্ত ও শ্রীমহন্ত নামে দুজনের বসতঘর, আসবাবপত্র, ধান, চাল, নগদ অর্থ, ইজিবাইকসহ দুই লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়। খবর পেয়ে পাশের তারগঞ্জ দমকল বাহিনী ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে বলে জানা যায় ।

সৈয়দপুরের খাতামধুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাসুদ রানা পাইলট সত্যতা নিশ্চিত করে জানান, অগ্নিকান্ডের ঘটনাটি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইউএনও কে অবহিত করা হয়েছে। অল্প দিনেই ক্ষতিগ্রস্তদের সাহায্য দেয়া হবে বলে জানান তিনি। 


আরও খবর