Logo
আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম
ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ ঈদযাত্রায় দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান মারা গেলেন

আওয়ামীলীগ সাম্প্রদায়িক সম্প্রীতির সরকার - বস্ত্র ও পাটমন্ত্রী

প্রকাশিত:বুধবার ০৮ মার্চ ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ২৫০জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, আওয়ামীলীগ সাম্প্রদায়িক সম্প্রীতির সরকার। আওয়ামী লীগের আমলে দেশের সার্বিক উন্নয়ন হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে ‌। গতকাল ৮ মার্চ বুধবার বিকেলে গৌরপূর্ণিমা মহোৎসব উদযাপন উপলক্ষে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের উদ্যোগে রূপগঞ্জের ভিংরাবো শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দির মাঠে আয়োজিত এক সমাবেশে তিনি একথা বলেন। সভায় সভাপতিত্ব করেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ন সচিব মনোজ কান্তি বড়াল। 

সভায় বক্তব্য রাখেন রূপগঞ্জ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ সালাউদ্দিন ভূঁইয়া, আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সঙ্গের সাধারণ সম্পাদক শ্রীপাদ চারু চন্দ্র দাস ব্রহ্মচারী, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য শ্রীমতি শিলা রাণী পাল, রূপগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম এ মোমেন।

রূপগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গনেশ চন্দ্র পাল, রূপগঞ্জ উপজেলা মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নারায়ণ চন্দ্র সাহা, রুপগঞ্জ উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রমাকান্ত সরকার, সাধারণ সম্পাদক কৃষ্ণ গোপাল শর্মা, রুপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা ইমন হাসান খোকন, রূপগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক দিগেন বিশ্বাস, মন্দিরের সাধারণ সম্পাদক শ্রিপাদ শুভআত্মা গোবিন্দ দাস প্রমুখ।পরে প্রসাদ বিতরণ শেষে শোভাযাত্রা নিয়ে তারা রূপগঞ্জ- ইউসুফগঞ্জ সড়ক প্রদক্ষিণ করে।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



জয়পুরহাটে জাতীয় বীমা দিবস পালিত

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম,জয়পুরহাট প্রতিনিধিঃ'করবো বীমা গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ' এই প্রতিপাদ্যকে নিয়ে জয়পুরহাটে জাতীয় বীমা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে  জেলা প্রশাসনের আয়োজনে ও সরকারি এবং বেসরকারি বীমা কোম্পানির সহযোগিতায় বর্ণাঢ্য র‌্যালি, সচেতনতামূলক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।শুক্রবার  (১ মার্চ) বেলা ১১ টায় জেলা প্রশাসনের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এসে শেষ হয়।পরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে দিবসটির গুরুত্বপু্র্ন বিষয়ে নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সবুর আলী, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে ওয়াহিদ, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল বাইন, জয়পুরহাট প্রেসক্লাবে সভাপতি নৃপেন্দ নাথ মন্ডল পিপি, সাধারণ সম্পাদক রতন কুমার খাঁ, জীবন বীমা করপোরেশনের ম্যানেজার শফিকুল আলম, সাধারণ বীমা কর্পোরেশনের ম্যানেজার হারুনুর রশিদ,  পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের জেনারেল ম্যানেজার ও একুশে টেলিভিশন এবং দৈনিক আজকালের খবরের জেলা প্রতিনিধি এস এম শফিকুল ইসলাম, মেঘনা লাইফ ইনস্যুরেন্সের হারুন অর রশীদসহ বিভিন্ন বীমা প্রতিষ্ঠানের কর্মকর্তারা।
আলোচনা সভা শেষে পপুলার লাইফ ইনস্যুরেন্স ও মেঘনা লাইফ ইনস্যুরেন্সেের মেয়াদ উত্তীর্ণ দাবীর চেক গ্রাহকের হাতে তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক সবুর আলী।

আরও খবর



রমজান মাসে ন্যায্য দামে পন্য বিক্রির ঘোষণা দিয়েছেন পিয়াস জেনারেল ষ্টোর

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ২৫৭জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃপবিত্র রমজান মাস উপলক্ষে রাজধানীর যাত্রাবাড়ি থানা এলাকার আলী মোহাম্মদ খান রোড আদর্শ বাগে অবস্থিথ পিয়াস জেনারেল ষ্টোর ন্যায্য দামে ক্রেতাদের নিকট নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রির ঘোষণা দিয়েছেন। পিয়াস জেনারেল ষ্টোরের মালিক জাহাঙ্গীর আলম এই ঘোষণা দেন। বর্তমানে দ্রব্য মূল্য উর্ধগতিতে ক্রেতাদের নাভিঃশ্বাস অবস্থা থেকে কিছুটা হলেও স্বস্তি দেবে তার এই ব্যাতিক্রমী উদ্যোগ। রমজান মাস জুড়ে জাহাঙ্গীর আলমের এই পন্য মূল্য হ্রাস ঘোষণার পর ক্রেতাদের ভিড় বাড়ছে তার দোকানে।প্রায় প্রতিটি পন্যের উপড় খুচরা এবং পাইকারি বিক্রিতে এই ছাড় বলবৎ থাকবে যা চলবে আগামী ঈদ পর্যন্ত।এই দোকানে পন্য কিনে লাভবান হচ্ছেন সাধারণ মানুষ।প্রতি এক হাজার টাকা পন্য কিনে একশত টাকা ছাড় পাওয়ার সুযোগ থাকছে। পন্যের গুনগত মান অক্ষুন্ন রাখতে সচেষ্ট পিয়াস জেনারেল ষ্টোর বদ্ধপরিকর।


আরও খবর



হিলি স্থলবন্দর দিয়ে আসবে ভারতীয় পাট বীজ

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:দীর্ঘ দেড় বছর বন্ধের পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ১৩৮০ মেট্রিকটন পাট বীজ আমদানির অনুমতি পেয়েছেন ৫৬ জন আমদানিকারক। আমদানিকৃত পাট বীজগুলো ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পাঠানো হবে বলে জানিয়েছেন আমদানিকারকরা।

আজ বুধবার (৬ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হিলিস্থলবন্দরের উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-সহকারী কর্মকর্তা ইউসুফ আলী। তিনি বলেন,হিলি স্থলবন্দরের দিয়ে ১৩৮০ মেট্রিকটন পাট বীজ আমদানির ইমপোর্ট পারমিশন (আইপি) অনুমোদন পেয়েছেন ৫৬ জন আমদানিকারক।

হিলি কাস্টমস ও বন্দর বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম সুইট জানান, দেশে চাহিদা থাকায় ভারত থেকে বিভিন্ন জাতের পাট বীজ আমদানির অনুমতি পেয়েছেন আমদানিকারকরা। সকল প্রক্রিয়া শেষে দুই একদিনের মধ্য ভারত থেকে পাট বীজ আমদানি শুরু হবে।

তবে দীর্ঘ সময়ে পাট বীজ আমদানি বন্ধ ছিল। সর্বশেষ ২০২২ সালের ১৩ মার্চ এই বন্দর দিয়ে আমদানি শুরু হয় পাট বীজ।হিলি পানামা পোর্ট এর জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক বলেন,বন্দর দিয়ে অন্যান্য পণ্যের পাশাপাশি নতুন করে পাট বীজ আমদানি শুরু হলে সরকারের রাজস্ব আয় যেমন বাড়বে,তেমনি বন্দর কর্তৃপক্ষ ও শ্রমিকদের দৈনন্দিন আয়ও বাড়বে।


আরও খবর



বেইলি রোডে সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হতে পারে: সিআইডি প্রধান

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৯২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ধারণা করা হচ্ছে রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজ ভবনে ভয়াবহ আগুনের সূত্রপাত শতভাগ নিশ্চিত না হওয়া গেলেও গ্যাস সিলিন্ডার থেকে ঘটতে পারে। এজন্য সঠিক তদন্তে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে গঠন করা হয়েছে কমিটি।

সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া বৃহস্পতিবার (৭ মার্চ) রাজধানীর মালিবাগে সিআইডি সদরদপ্তরে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।

তিনি বলেন, বেইলি রোডের অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস যখন সব কাজ শেষ করে, আগুন নিভিয়েছে তখন সিআইডির একাধিক টিম সেখানে কাজ করেছে। সেখানে সিআইডির ফরেনসিক টিম, ডিএনএ টিম ও কেমিক্যাল টিম কাজ করেছে। বেশকিছু আলামত সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হয়েছে। দু-একদিনের মধ্যেই রিপোর্ট পাওয়া যাবে।

সিআইডি প্রধান বলেন, প্রাথমিকভাবে আমরা যেটা জানতে পেরেছি, গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাতের সম্ভাবনাই বেশি। কেমিক্যালের আলামতও পরীক্ষা করা হচ্ছে। এর কারণ হচ্ছে সেখানে বিস্ফোরকজাতীয় কিছু ছিল কি না। আলামত পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় আছি। রিপোর্ট পেলেই নিশ্চিত হবে আগুনের কারণ।

এর আগে ২৯ ফেব্রুয়ারি রাতে রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে আগুন লাগে। দুই ঘণ্টার মধ্যে ফায়ার সার্ভিসের ১৩ ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এ ভয়াবহ আগুনে ৪৬ জনের মৃত্যু হয়। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় ১২ জনকে।

এ ঘটনায় স্বরাষ্ট্র সুরক্ষা সচিবের নেতৃত্বে উচ্চ পর্যায়ের একটি অনুসন্ধান কমিটি গঠন করেন হাইকোর্ট। এই কমিটি চার মাসের মধ্যে বেইলি রোডে আগুনের কারণ অনুসন্ধান করবে এবং কারা এজন্য দায়ী তা খুঁজে বের করবে। এছাড়া রাজধানীর ভবনগুলোতে অগ্নিকাণ্ডের ঘটনা প্রতিরোধে অগ্নিনির্বাপণ ব্যবস্থা কেমন হবে তার সুপারিশ করে আদালতে প্রতিবেদন দাখিল করবে।


আরও খবর



মিরসরাইয়ে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৮৫জন দেখেছেন

Image

মিরসরাই প্রতিনিধি:মিরসরাইয়ে পূর্বাঞ্চল রেলওয়ের ঢাকা-চট্টগ্রাম রেল লাইনে ট্রেনে কাটা পড়ে সাদেক হোসেন (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর দেড়টায় বারইয়ারহাট লেভেল ক্রসিং এলাকায় এই দুর্ঘটনা ঘটে। সাদেক হিঙ্গুলী ইউনিয়নের দক্ষিণ আজমনগর এলাকার এরশাদ উল্লাহ ডাক্তার বাড়ির বীর মুক্তিযোদ্ধা মোস্তফা ড্রাইভারের ছেলে।

জানা গেছে, বুধবার দুপুরে বারইয়ারহাট লেভেল ক্রসিং এলাকায় রেললাইনের পাশে প্রশ্রাব করতে যায়। প্রশ্রাব শেষে উঠে রেল লাইনে উঠামাত্র চট্টগ্রাম থেকে ঢাকামুখী ট্রেনের নিচে কাটা পড়ে ঘটনাস্থলে তিনি মারা যান।

হিঙ্গুলী ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সদস্য মিজানুর রহমান জানান, ‘বুধবার দুপুরে ট্রেনে কাটা পড়ে আমার ওয়ার্ডের বাসিন্দা সাদেক মারা গেছেন। দেহ থেকে তার একটি পা বিচ্ছিন্ন হয়ে যায়।’

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন জানান, ‘দুপুরে বারইয়ারহাট লেভেল ক্রসিংয়ে ট্রেনে কাটা পড়ে মারা যাওয়ার খবর শুনে ঘটনাস্থলে যাওয়ার আগে লাশ বাড়ি নিয়ে যায়।’


আরও খবর