Logo
আজঃ মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪
শিরোনাম

আমরা অবাধ,আমরা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই: জি এম কাদের

প্রকাশিত:রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | ২৬৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক ;জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, ‘আমরা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। গ্রহণযোগ্য নির্বাচন হলেই সমাজে জবাবদিহিতা নিশ্চিত হয়। জবাবদিহিতা নিশ্চিত হলেই রাষ্ট্রের প্রজাতন্ত্র সফল হয়। কারণ, প্রজাতন্ত্র হচ্ছে প্রজারাই রাষ্ট্রের মালিক। তারা দেশ পরিচালনার জন্য পছন্দমত প্রতিনিধি নির্বাচন করবেন। দেশে সুশাসন নিশ্চিত করতে হলে আইনের শাসন ও ন্যায় বিচারভিত্তিক সমাজব্যবস্থা প্রতিষ্ঠিত করতে হবে।’

আজ রোববার জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর আয়োজিত এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

জাপা চেয়ারম্যান বলেন, দ্রব্যমূল্যের উর্ধগতির কারণে সাধারণ মানুষের মাঝে হাহাকার উঠেছে। ডলারের দাম বেড়ে যাওয়ার কারণে আমদানি পণ্যের দাম বেড়ে যাচ্ছে। আবার বৈদেশিক মুদ্রা সঙ্কটের কারণে এলসি খুলে প্রয়োজনীয় পণ্য আমদানিতে বাধা সৃষ্টি হচ্ছে। তাই চাহিদার তুলনায় কম পণ্য আমদানি হচ্ছে। এ কারণেই বাজারে প্রয়োজনীয় পণ্য সামগ্রী নেই। আবার কাঁচামাল আমদানি সঙ্কটে বন্ধ হয়ে যাচ্ছে কল-কারখানা। বেকারত্বের সংখ্যা বেড়ে যাচ্ছে প্রতিদিন। মানুষের ক্রয় ক্ষমতা কমে যাচ্ছে, অন্যদিকে মানুষের আয় বাড়ছে না। তাই সাধারণ মানুষের কষ্ট বোঝার যেন কেউ নেই।

তিনি আরও বলেন, ‘কথা বলার অধিকার মানুষের জন্মগত অধিকার। আমি গণমানুষের পক্ষে কথা বলব। এটা আমার শুধু অধিকারই নয়, কর্তব্য। সরকারের ভুল-ক্রুটি ধরিয়ে দিলে সরকারের উপকার হয়। মানুষের সমালোচনার অধিকার নিশ্চিত হলে দেশ ও দেশের মানুষের মঙ্গল নিশ্চিত করা সম্ভব হয়।’

নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘ভালো কাজের জন্য মূল্য দিতে হয়। তাই আমাদের প্রতিটি ভালো কাজের জন্যই মূল্য দিতে হবে। সে জন্য নেতা-কর্মীদের প্রস্তুত থাকতে হবে।’

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলহাজ্ব শফিকুল ইসলাম সেন্টুর সভাপতিত্বে এবং জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব জাহাঙ্গীর আলম পাঠানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, মীর আব্দুস সবুর আসুদ, এডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, মোস্তফা আল মাহমুদ, জহিরুল ইসলাম জহির, চেয়ারম্যানের উপদেষ্টা মাহাবুবুর রহমান লিপটন, ইঞ্জিনিয়ার মনির আহমেদ, ভাইস চেয়ারম্যান মো. আরিফুর রহমান খান, শফিকুল ইসলাম শফিক, এইচএম শাহরিয়ার আসিফ, জসীম উদ্দিন ভূঁইয়া, যুগ্ম মহাসচিব মো. বেলাল হোসেন, সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিন, হুমায়ুন খান, কাজী আবুল খায়ের, সম্পাদকমন্ডলী এমএ রাজ্জাক খান, আহাদ ইউ চৌধুরী শাহীন, যুগ্ম সম্পাদক আজহারুল ইসলাম সরকার, জাকির হোসেন মৃধা, মীর সামছুল আলম লিপটন, কেন্দ্রীয় সদস্য আব্দুস সাত্তার, হুমায়ুন কবির শাওন, সাংস্কৃতিক পার্টির সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহমেদ, আলমগীর হোসেন, সরদার নজরুল ইসলাম, এলাহান উদ্দিন, মো. আসাদুল হক, আনোয়ার হোসেন শান্ত, জাহাঙ্গীর আলম, রেজাউল করিম, হিমেল, রাকিন আহমেদসহ ঢাকা মহানগর উত্তরের বিভিন্ন থানার নেতারা।


আরও খবর



শপথ নিলেন ময়মনসিংহ ও কুমিল্লা সিটির মেয়র

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | ২৩৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:শপথ নিয়েছেন ময়মনসিংহ ও কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়ররা। এই দুই সিটিতে নির্বাচিত মেয়র ইকরামুল হক টিটু ও ডা. তাহসীন বাহার সূচনাকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে শপথ গ্রহণ করেন তারা।

একই সঙ্গে ময়মনসিংহ সিটির নবনির্বাচিত কাউন্সিলরদের শপথ পড়ান স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। এ ছাড়াও কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, সিরাজগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ পড়ানো হয়।

গত ৯ মার্চ ময়মনসিংহ এবং কুমিল্লা সিটি করপোরেশনের উপনির্বাচনে মেয়র পদে ভোটগ্রহণ করা হয়। একই দিন উপরোক্ত জেলা পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ময়মনসিংহ সিটিতে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন মহানগর আওয়ামী লীগ সভাপতি ইকরামুল হক টিটু। কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে জয়লাভ করেছেন ডা. তাহসিন বাহার সূচনা।


আরও খবর



দিনাজপুরে আগাম ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ১০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image
রিয়াজুল ইসলাম দিনাজপুর প্রতিনিধি:অন্যান্য বাবের ন্যায় এবারেও সৌদি আরবের সাথে মিল রেখে দিনাজপুর সদর উপজেলাসহ ৬টি উপজেলায় আজ বুধবার ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন মুসল্লিদের একটি অংশ। দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে, চিরিরবন্দর উপজেলার রাবার ড্যাম এলাকায়, কাহারোল উপজেলা সদরের জয়নন্দ গ্রামে, ১৩ মাইল এলাকায়, বোচাগঞ্জে, বিরল উপজেলার বনগাঁ জামে মসজিদে ও বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়নের আয়রা বাজার জামে মসজিদে এবং জোতবানী ইউনিয়নের খয়েরবাড়ি মির্জাপুর জামে মসজিদে কয়েকশ’ পরিবারের মানুষ ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন। 

বুধবার সকাল ৭টা ৪০ মিনিটে দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন দিনাজপুর শহর ও আশপাশের কয়েকটি এলাকার মানুষ। এই জামায়াতে পুরুষ, মহিলা ও শিশুসহ প্রায় ২৫০ জন মুসল্লি অংশগহণ করেন। এই জামায়াতে ইমামতি করেন দিনাজপুর জেলার বিরল উপজেলার মহেশপুর গ্রামে অবস্থিত ফ্যামিলি কেয়ার ইন্টারন্যাশনাল মাদরাসার প্রতিষ্ঠা পরিচালক ও নবাবগঞ্জ উপজেলার মোহাজেরপুর গ্রামের বাসিন্দা মাওলানা মোঃ আব্দুর রাজ্জাক। 

এছাড়া জেলার চিরিরবন্দর উপজেলার সাইতারা ইউনিয়নের রাবার ড্যাম, ফতেহজংপুর গ্রামে, কাহারোল উপজেলার জয়নন্দ গ্রামে, ১৩ মাইলে, বিরল উপজেলার পশ্চিম বনগাঁ জামে মসজিদ ও বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়নের আয়রা বাজার জামে মসজিদে এবং জোতবানী ইউনিয়নের খয়েরবাড়ি মির্জাপুর জামে মসজিদে প্রায় ২০/২২টি গ্রামের কয়েক'শ মানুষ ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন বলে জানা গেছে। 

দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে ঈদুল ফিতরের নামাজ শেষে মুসল্লিদের উদ্দেশ্যে খুৎবায় একই দিন ঈদ ও কুরবানী করার যৌক্তিকতা তুলে ধরে সবাইকে একই দিনে ঈদ ও কুরবানী করার আহবান জানানো হয়। এ সময় পবিত্র কুরআনের আয়াতের আলোকে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবানও জানানো হয়। 

পার্টি সেন্টারে ঈদুল ফিতরের নামাজ আদায়কারীদের কয়েকজন মুসল্লি জানান, দিনাজপুরে প্রথমে শুধু চিরিরবন্দর উপজেলায় সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় করা হতো। কিন্তু বর্তমানে দিনাজপুর সদর উপজেলাসহ আরো কয়েকটি উপজেলার বিভিন্ন গ্রামে আগাম ঈদের নামাজ আদায় করা হয়। 

উল্লেখ্য, দিনাজপুর জেলায় ২০০৭ সাল থেকে সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় করে আসছে মুসলমানদের একটি অংশ। প্রথমে মুসল্লির সংখ্যা কম থাকলেও বর্তমানে ২০২৪ সালে এসে তা বেড়ে প্রায় ২৫০ জনে পৌঁছেছে।

আরও খবর



হাকিমপুরের রমজানের গুরুত্ব তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | ১৪৯জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:দিনাজপুরের হাকিমপুরের হিলিতে কাশিয়াডাঙ্গা শাহাদাতুল উলুম হাফিজিয়া মাদ্রাসার উন্নয়ন কল্পে সূধী সমাবেশ ও রমজানের গুরুত্ব তাৎপর্য শীর্ষক আলোচনা সভা

ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।শনিবার বিকেলে উপজেলার কাশিয়াডাঙ্গা শাহাদাতুল উলুম হাফিজিয়া মাদ্ধসঢ়;রাসার আয়োজনে মাদ্রাসার প্রাঙ্গনে উন্নয়ন কল্পে সূধী সমাবেশ ও রমজানের গুরুত্ব তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। মাদ্রাসার সভাপতি আব্দুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হারুন উর রশীদ হারুন।

অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন,যুক্তরাজ্য বার এ্যাট-ল,দিঅনারেল সোসাইটি অফ লিংকনস্ধসঢ়; ইন লন্ডন ব্যারিষ্টর সানী আব্দুল হক, হাইকোর্ট এর এ্যাডভোকেট মোফাজ্জল হোসেন,(বাবুল), ঘোড়াঘাট উপজেলা কৃষি অফিসার রফিকুজ্জামান ইসলাম,বগুড়া সরকারী আজিজুল হক কলেজের সহযোগি অধ্যাপক আব্দুল ওয়াহেদ,ঢাকা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের নিউরো সার্জারী ডা:আব্দুল আহাদ, আলীহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান, মনসাপুরের বিশিষ্ট ব্যবসায়ী, আলহাজ্ব আব্দুল কালাম আজাদ,হরিহরপুরের বিশিষ্ট ব্যবসায়ী আফজালুল হক মাস্টার,ডুগডুগির বিশিষ্ট ব্যবসায়ী সাইফুল আলম,ওই মাদ্ধসঢ়;রাসার সেক্রেটারী মোস্তাফিজুর রহমান,প্রতিষ্ঠাতা সদস্য,শফিকুল ইসলাম,মাওলানা ইদ্রিস আলী,হাফেজ আব্দুল কাসেমসহ অনেকে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন জয়পুরহাট সিদ্দিকিয়া মেডল কামিল মাদ্ধসঢ়;রাসার প্রিন্সিপাল আব্দুল মতিন,দ্বিতীয় আলোচক হাকিমপুর পাউশগাড়া ফাজিল ডিগ্রি মাদ্ধসঢ়;রাসার প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা মামুনুর রশিদ।


আরও খবর



রাণীশংকৈল উপজেলা নির্বাচনে- তিন পদে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | ৩৫জন দেখেছেন

Image
মাহাবুব আমল,রাণীশংকৈল(ঠাকুরগাঁও) প্রতিনিধি:ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে। দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল ২১ এপ্রিল বিকেল ৪ টা পর্যন্ত। স্থানীয় সরকারের উপজেলা পরিষদ নির্বাচনে এবারই প্রথম শুধু অনলাইনে মনোনয়নপত্র জমা নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। দ্বিতীয় ধাপে ১৬১টি উপজেলায় আগামী ২১ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে এরমধ্যে রাণীশংকৈল উপজেলাও রয়েছে। 

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপে  মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২১ এপ্রিল বিকেল ৪টা পর্যন্ত ছিল। মনোনয়নপত্র বাছাই হবে ২৩ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ২৪ - ২৬ এপ্রিলের মধ্যে, আপিল নিষ্পত্তি ২৭ - ২৯ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে ও ভোট গ্রহণ হবে ২১ মে।

রবিবার ( ২১ এপ্রিল ) এ উপজেলায় সকাল থেকে বিকেল ৪ টা পর্যন্ত অনলাইনে মনোনয়নপত্র জমা দেয় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৪ জনসহ মোট ১৩ জন প্রার্থী নিজ নিজ মনোনয়ন পত্র জমা দেন।

এরমধ্যে চেয়ারম্যান পদে ৩ জন, উপজেলা আ'লীগ সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক সইদুল হক, আ' লীগ যুগ্ন সম্পাদক আহাম্মেদ হোসেন বিপ্লব, আ' লীগ সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সাবেক সদস্য , আব্দুল কাদের।

ভাইস-চেয়ারম্যান পদে ৬ জন, উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সোহেল রানা,  উপজেলা আ'লীগ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অধ্যাপক প্রশান্ত বসাক, আওয়ামী যুবলীগ সম্পাদক, রমজান আলী, শ্রমিক নেতা, সাংবাদিক, হযরত আলী, কৃষক লীগ সভাপতি বাবর আলী, ও সম্পাদক দিগেন্দ্রনাথ রায় 
অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান, শেফালী বেগম, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ মহিলা বিষয়ক সম্পাদিকা মাহফুজা বেগম পুতুল,  আ'লীগ মহিলা বিষয়ক সম্পাদিকা ফরিদা ইয়াসমিন ও শারমিন আক্তার। 

উল্লেখ এ উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৩ শ ৯১ জন। ৬৬টি কেন্দ্রে আগামি ২১ মে (মঙ্গলবার) সকাল থেকে বিকেলে পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আরও খবর



স্বেচ্ছাসেবক লীগের উদ্দোগে ৫০ টাকায় ৫ পণ্য বিক্রি

প্রকাশিত:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | ৯৮জন দেখেছেন

Image

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারিও সৈয়দপুর স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে ৫০ টাকায় ৫ নিত্যপ্রয়োজনীয় পন্য বিক্রি করা হচ্ছে ক্রেতাদের মাঝে। গত বুধবার তাদের ওই কার্যক্রম উদ্ভোদন করে আগামি ৭ দিন তারা সকল শ্রনীর ক্রেতাদের মাঝে ওইসব পন্য বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন।

বুধবার উদ্ভোদনের দিনে ৩০০ জন,বৃহস্পতিবার ২৫০ জন ও শুক্রবার বেলা ১১ টা পর্যন্ত প্রায় ২০০ জন ক্রতাদের মাঝে ওইসব পণ্য বিক্রি করা হয়েছে। ৫০ টাকার বিনিময়ে ১ কেজি আলু, ১ কেজি পেয়াজ,১ কেজি করলা, বাধাকপি ১ টি ও ৫০০ গ্রাম কাঁচা মরিচ দেয়া হচ্ছে।শুক্রবার সকালে ৫০ টাকায় পণ্য কিনতে আশা রিক্সা চালক মিষ্টার বলেন, সৈয়দপুরে ৫০ টাকায় ৫ পণ্য কিনতে পাওয়া আসলেই ভাগ্যের ব্যাপার। সারা দেশের ন্যায় সৈয়দপুরেও যেভাবে জিনিস পত্রের দাম বেড়েছে, সেখানে স্বেচ্ছাসেবক লীগের এই মহোতি উদ্দোগ আসলেই প্রশংসা পাওয়ার মতো।শহরের শহীদ ডাক্তার জিকরুল হক সড়কের জিআরপি মোড়ে সবজি বিক্রির সময় ক্রেতা রহিমা, আকলিমা, ও বিলকিস সহ অনেকেই বলেন,আজকাল গরীবের দিকে কেউই তাকায় না। নীলফামারী স্বেচ্ছাসেবক লীগ এর সভাপতি মহসিন মন্ডল মিঠু একজন ভালো মানুষ বলেই গরীবের চিন্তা করেছে। আল্লাহ পাক তার ভালো করবেন। তার দেয়া ৫ পণ্য আগামী ৫/৬ চলবে।

স্বেচ্ছাসেবক লীগ নীলফামারী শাখার সভাপতি মহসিন মন্ডল মিঠু বলেন,প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশ রয়েছে রমজান মাসে গরীব অসহায় এর পাশে দ্বারানোর। আমরা একারনেই সবার জন্য ৫০ টাকায় ৫ পণ্য বিক্রি করছি। স্বেচ্ছাসেবক লীগ গতদিনে জনগনের সাথে ছিল, আগামীতেও পাশে থাকবে ইনশাআল্লাহ। কতদিন ৫০ টাকায় ৫ পণ্য বিক্রি করবেন জানতে চাইলে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ পেলে পবিত্র ঈদের পরেও এ কার্যক্রম চালু রাখবেন বলে জানান তিনি। 

আরও খবর