Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম
গ্রীষ্মের রুক্ষ প্রকৃতিতে শোভা ছড়াচ্ছে সোনালু ফুল ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ২৬২ জন নিহত মতিউর ও তার স্ত্রী-সন্তানদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা তরুণরাই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেবে: প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধানের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন ভূয়া সৈনিক পরিচয়ে বিয়ে করে শশুড় বাড়ী শিকলবন্দী জামাই! খাগড়াছড়িতে পুনাক কমপ্লেক্স এর উদ্বোধন করলেন: পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে ইসরায়েলকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র হজ চলাকালীন ১৩০১ জন হজযাত্রীর মৃত্যু: সৌদি আরব সেতু ভেঙ্গে নয়জন নিহতের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন, মাইক্রোবাস উদ্ধার

আকর্ষণীয় পুরস্কার নিয়ে ঈদ উদযাপনে রিয়েলমি

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১৪৮জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:দেশজুড়ে আনন্দ বয়ে নিয়ে আসছে ঈদের আমেজ। এ আমেজকে ধরে রাখতে সম্প্রতি রিয়েলমি সি৬৩ এর উন্মোচনের হাত ধরে এক ঝাঁক সারপ্রাইজ নিয়ে এলো তরুণদের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। ঈদের আনন্দের উচ্ছ্বাস অনুভব করতে গ্রাহকদের জন্য একটি বিশেষ ঈদ ক্যাম্পেইনের ঘোষণা দিয়েছে স্মার্টফোন ব্র্যান্ডটি। এক্ষেত্রে নির্দিষ্ট ডিভাইস কিনলেই স্মার্টফোনপ্রেমীরা পাচ্ছেন নানা আকর্ষণীয় পুরস্কার।

ক্যাম্পেইনে প্রথম পুরস্কার বিজয়ী গ্রাহক পাবেন ২ লাখ টাকা মূল্যের একটি মোটরসাইকেল। দ্বিতীয় পুরস্কারজয়ী দুজনের প্রত্যেককে দেওয়া হবে ১ লাখ টাকা মূল্যের রেফ্রিজারেটর। তৃতীয় পুরস্কারজয়ী তিনজনের প্রত্যেককে দেওয়া হবে ৫০ হাজার টাকা মূল্যের টেলিভিশন এবং চতুর্থ পুরস্কারজয়ী পাঁচজন ব্যক্তির প্রত্যেকে পাবেন ৩০ হাজার টাকা মূল্যের ওভেন। এছাড়াও, পণ্যের সহজলভ্যতার ভিত্তিতে দেওয়া হবে ‘একটি কিনলে একটি ফ্রি’ অফার।

দারুণ সব পুরস্কার নিয়ে আয়োজিত এ ক্যাম্পেইনে অংশগ্রহণ করে নিজের ভাগ্য পরীক্ষা করতে, গ্রাহকদের নিম্নোক্ত রিয়েলমি ডিভাইসগুলোর যে কোনো একটি কিনতে হবে: নতুন উন্মোচিত রিয়েলমি সি৬৩ (১২জিবি + ১২৮জিবি এবং ১৬জিবি + ১২৮জিবি ভ্যারিয়েন্ট), রিয়েলমি নোট ৫০ (৬জিবি + ৬৪ জিবি এবং ৮জিবি + ১২৮ জিবি ভ্যারিয়েন্ট), রিয়েলমি সি৬৫ (১২জিবি + ২৫৬জিবি এবং ১৬জিবি + ৫১২জিবি ভ্যারিয়েন্ট), রিয়েলমি সি৬৭ (১৬জিবি + ১২৮জিবি) অথবা রিয়েলমি সি৫৫ ((৬জিবি + ১২৮ জিবি ভ্যারিয়েন্ট)। প্রতিটি ফোন কিনলেই গ্রাহকরা পাবেন একটি ফ্রি ডেটা বান্ডেল।

গ্রাহকদের ঈদ উদযাপনকে আরও রাঙিয়ে তুলতে, উৎসবের সঙ্গে টেক ট্রেজার (প্রযুক্তি সম্পদ/পুরস্কার) নিয়ে হাজির হয়েছে সম্প্রতি উন্মোচিত রিয়েলমি সি৬৩। অসাধারণ ৪৫ ওয়াট ফাস্ট চার্জারের মাধ্যমে, এই ফোনটি মাত্র ৩ মিনিটের চার্জে দেবে ১ ঘণ্টা ফোন ব্যবহারের সক্ষমতা। এই সেগমেন্টে এটিই একমাত্র ফোন, যার রয়েছে টিইউভি রেইনল্যান্ড সেফ ফাস্ট-চার্জ সিস্টেম সার্টিফিকেশন। এটি ফোনের সর্বোচ্চ নিরাপত্তার মান নিশ্চিত করে। রিয়েলমি সি৬৩ তে রয়েছে একটি ভেগান লেদার ব্যাক কভার। এই কভার আগে শুধু ফ্ল্যাগশিপ স্মার্টফোনের জন্যই সংরক্ষিত থাকতো। লেদার কভারটি ফোনকে একটি বিলাসবহুল টেক্সচার প্রদানের পাশাপাশি অসাধারণ দীর্ঘস্থায়িত্ব এবং দাগমুক্ত ফোন ব্যবহারের অভিজ্ঞতা প্রদান করে।

রিয়েলমি’র ঈদ স্পেশাল ক্যাম্পেইন এবং এর আকর্ষণীয় পুরস্কার সম্পর্কে আরও বিশদভাবে জানতে, রিয়েলমি বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজ https://www.facebook.com/realmeBD/  -এ ভিজিট করুন।


আরও খবর



অনন্য স্মার্টফোন অভিজ্ঞতা নিশ্চিত করবে টেকনো’র যুগান্তকারী এআই ফিচার

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১২৫জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:একটি ঝড়ো সকাল, কাজে তাড়াহুড়ো করে এয়ার কন্ডিশনার বন্ধ করতে ভুলে যান এবং আপনার হাতের কাছে আপনার রিমোট খুঁজে পাচ্ছেন না। এখন আপনার হাতে থাকা টেকনো স্মার্টফোনের আইআর ব্লাস্টার দিয়ে এসি বন্ধ করতে পারবেন। ফলে, আপনি বিদ্যুৎ খরচ আর দুশ্চিন্তা এই দুই থেকেই মুক্ত থাকতে পারবেন। এরকম বহু এআই-নির্ভর প্রযুক্তি আমাদের দেখিয়ে দিচ্ছে আমরা কীভাবে দিনদিন প্রযুক্তি ব্যবহার করে সামনের দিকে এগিয়ে যাচ্ছি এবং এর উপযুক্ত ব্যবহার আমাদের জীবনকে সহজ করে তুলছে।স্মার্টফোন প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে, আর ক্রেতাদের চাহিদাও যেন এর সাথে পাল্লা দিয়ে বাড়ছে।

টেকনো’র মতো গ্লোবাল ব্র্যান্ডগুলো সর্বাধুনিক এআই সক্ষমতা ব্যবহার করে ক্রেতাদের এসব চাহিদা পূরণ করার চেষ্টা করে যাচ্ছে। বিশেষ করে, স্মার্টফোন ফটোগ্রাফিতে উদ্ভাবনের ছোঁয়া লাগাতে টেকনো এর ক্যামন ৩০ সিরিজের জন্য সনির সাথে কোলাবেরেশন করেছে। এমনকি কম আলোতেও নিখুঁত ও ঝকঝকে ছবি তোলা নিশ্চিত করতে এই সিরিজে সনি সেন্সর ও পোলারএইস এআই ইমেজ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

পাশাপাশি, ব্যবহারকারীরা টেকনো’র এআই ইমেজ জেনারেটর (এআইজিসি) কাজে লাগিয়ে ৪৮০টি স্টাইলে ব্যক্তিনির্ভর (কাস্টমাইজড) এআই পোর্ট্রেট তৈরি করতে পারবেন। ব্যবহারকারীদের সমৃদ্ধ অভিজ্ঞতা নিশ্চিত করতে এলা ভয়েস অ্যাসিসট্যান্ট, এলা ট্রান্সলেটর, আস্ক এআই এবং এআই স্কেচ ড্রয়িংয়ের মত এআই ফিচার সংযুক্ত করা হয়েছে ক্যামন ৩০ সিরিজে।

এআই-নির্ভর স্মার্টফোনের চাহিদা প্রতিদিন বাড়ছে। আইডিসি’র ধারণা অনুযায়ী, ২০২৪ সালে বিশ্বে ১৭০ মিলিয়ন এআই স্মার্টফোন বিক্রি হওয়ার সম্ভাবনা রয়েছে। আর প্রযুক্তিপ্রেমী ব্যবহারকারীদের প্রয়োজন পূরণের উপযোগী ডিভাইস তৈরি করার মাধ্যমে এই পরিবর্তনের নেতৃত্ব দিচ্ছে টেকনো।


আরও খবর



জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মজয়ন্তী পালিত

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ১৪২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিনিধি:জাতীয় কবির ১২৫ তম জন্মবার্ষিকী  উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

শনিবার সকালে রিপোর্টাস্ ইউনিটে হল রুমে জাসাস কেন্দ্রীয় কমিটি আয়োজনে জন্মবার্ষিকী উপলক্ষে সাংস্কৃতিক ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্হায়ী  কমিটির সদস্য  বাবু গয়েশ্বর চন্দ্র  রায়।

বিশেষ  অতিথি  ছিলেন বিএনপির চেয়ারম্যান এর উপদেষ্টা  ও আহ্বায়ক  ঢাকা  মহানগর দক্ষিণের বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক বিএনপির এডভোকেট আব্দুস সালাম আজাদ।বিএনপির  কেন্দ্রীয় কমিটির  সাংস্কৃতিক সম্পাদক  চিত্রনায়ক  আশরাফ উদ্দিন আহমেদ  উজ্জ্বল,বিএনপির  সহ- সাংস্কৃতিক সম্পাদক সাঈদ সোহরাব। 

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন,  চিত্রনায়ক হেলাল খান।

আয়োজকরা বলেন, মহান মুক্তিযুদ্ধসহ বাঙালির প্রতিটি আন্দোলন-সংগ্রামে অনুপ্রেরণা জুগিয়েছে নজরুলের কবিতা ও গান।

তাই কবির লেখনীর আবেদন চিরদিন নির্যাতিত মানুষকে প্রেরণা জোগাবে। তার কবিতা ও গানে ভালোবাসা, মানবতা ও সাম্যের বাণী বিধৃত হয়েছে।

তিনি বাংলা সাহিত্যের আকাশে ধ্রুবতারা। বাঙালির সব আবেগ, অনুভূতিতে জড়িয়ে আছে চিরবিদ্রোহী কবির যত কবিতা, গান, উপন্যাসে ।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সদস্য সচিব জাকির হোসেন রোকন। 

বক্তব্য  রাখেন- চলচ্চিত্র পরিচালক ও জাসাস কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য সায়মন তারিক। শিহাব খান। নাসির উদ্দিন মিলন। উত্তর কমিটির সদস্য সচিব  আনু। দক্ষিণের সদস্য সচিব  রতন।কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক সাবেক সিনেট সদস্য লিয়াকত আলী। যুগ্ম আহবায়ক প্রকৌশলী   জাকির হোসেন এডভোকেট লিয়নসহ জাতীয় নেতারা।

-খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর



ডোমারে ওয়ারেন্ট ভুক্ত আসামীসহ মাদক কারবারি গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৯৭জন দেখেছেন

Image

মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে বিশেষ অভিযানে মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামীসহ আজেরিন সরকার (৪২) নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে ডোমার থানা পুলিশ। 

এ সময় তার কাছ থেকে গাঁজা এবং ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার করা হয়। ডোমার থানা অফিসার ইনচার্জ মহসীন আলীর নেতৃত্বে চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মশিউর রহমান সংঙ্গীয় ফোর্স গোপন সংবাদের সোমবার (৩জুন) চিলাহাটি ভোগডাবুড়ী ইউনিয়নের কাঁঠালতলী বাজার এলাকা থেকে মাদক বিক্রয় কালে আজেরিন সরকারকে গ্রেফতার করে। এ সময় তল্লাশী চালিয়ে নেশা জাতীয় মাদকদ্রব্য গাঁজা এবং ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার করে পুলিশ। আজেরিন সরকার চিলাহাটি মাস্টারপাড়া এলাকার মৃত ইসমাইল হোসেন সরকার এর ছেলে। তার বিরুদ্ধে চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই  মনিরুল ইসলাম বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এর ৩৬(১) সারণির ১৯(ক)/৩৬(১) সারণির ২৯(ক) ৪ জুন ডোমার থানার মামলা নং-০১ দায়ের করে। অপরদিকে জিআর মামলার ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী উপজেলার সোনারায় ইউনিয়নের পূর্ব খাটুরিয়া গ্রামের শাহাজান আলীর ছেলে মশিউর রহমানকে এক আতœীয়র বাড়ী থেকে গ্রেফতার করা হয়।

ডোমার থানা অফিসার ইনচার্জ মহসীন আলী বিষয়টি নিশ্চিত করে জানান গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। মাদক ও জুয়ার বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। ডোমারকে মাদক মুক্ত করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।


আরও খবর



৮৪ বোতল ফেনসিডিলসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-১০

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১৫জন দেখেছেন

Image

টিটুল মোল্লা' ফরিদপুর:র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে থাকে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী এবং খুন, অপহরন ও ধর্ষণসহ বিভিন্ন মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতারে র‍্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধ নিয়ন্ত্রণে র‍্যাব ইতিমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানাধীন এলাকায় একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে আনুমানিক ২,৫২,০০০/-(দুই লক্ষ বায়ান্ন হাজার) টাকা মূল্যমানের ৮৪ (চুরাশি) বোতল ফেন্সিডিলসহ ০৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের ১। মিরাজুল ইসলাম (২৪), পিতা- মোঃ হাবিবুর রহমান, সাং-পাথিলা, থানা- জীবননগর, জেলা- চুয়াডাঙ্গা, ২। আবু সাইদ আব্দুল্লাহ (৪৪), পিতা- মতিয়ার রহমান, সাং- সামন্তা, চারাতলা পাড়া, থানা- মহেশপুর, জেলা- ঝিনাইদহ, ৩। মোঃ খোকন মিয়া (৪২), পিতা- মৃত মনির হোসেন, সাং-মাইল বাড়ীয়া,ঢাকাপাড়া, থানা-মহেশপুর, জেলা- ঝিনাইদহ বলে জানা যায়। এসময় তাদের নিকট হতে মাদক পরিবহনে ব্যবহৃত ০২টি মোটরসাইকেল ও নগদ ৭৩০ (সাতশত ত্রিশ) টাকা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃতরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে ফেনসিডিলসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে রাজবাড়ী জেলার বালিয়াকান্দিসহ বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদক মামলা রুজু করতঃ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



এমপি আনার হত্যা: আ. লীগ নেতা মিন্টু ৮ দিনের রিমান্ডে

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১১৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায়।

বৃহস্পতিবার (১৩ জুন) তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন ডিবি পুলিশের সিনিয়র সহকারী কমিশনার মাহফুজুর রহমান। শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন তার এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২৩ মে সৈয়দ আমানুল্লাহ আমান ওরফে শিমুল ভূঁইয়া, ফয়সাল আলী সাজী ওরফে তানভীর ভূঁইয়া ও সিলিস্তি রহমানকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়। দুই দফায় তাদের ১৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। তারা তিনজনই ঘটনার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। বর্তমানে তারা কারাগারে রয়েছেন।

মূল ঘাতক শিমুল ভূঁইয়াসহ তিনজনের দেওয়া জবানবন্দিতে নাম এসেছে ‘গ্যাস বাবুর’। গ্যাস বাবুকের গ্রেপ্তারের পর তার দেওয়া তথ্যে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিন্টুর নাম আসে বলে জানান ডিবি প্রধান হারুন অর রশিদ।

এরপর মঙ্গলবার (১১ জুন) বিকেলে ধানমন্ডি থেকে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে ডিবি পুলিশ। জিজ্ঞাসাবাদে এ ঘটনায় তার সম্পৃক্ততা পাওয়ায় এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

গত ১২ মে চিকিৎসার জন্য ঝিনাইদহের কালীগঞ্জ থেকে ভারতে যান এমপি আনার। ওঠেন পশ্চিমবঙ্গে বরাহনগর থানার মণ্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে। পরদিন চিকিৎসক দেখানোর কথা বলে বাড়ি থেকে বের হন তিনি। এরপর থেকেই রহস্যজনকভাবে নিখোঁজ হন আনোয়ারুল আজীম।

বাড়ি থেকে বেরোনোর পাঁচদিন পর ১৮ মে বরাহনগর থানায় আনোয়ারুল আজীম নিখোঁজের বিষয়ে একটি জিডি করেন বন্ধু গোপাল বিশ্বাস। এরপরও খোঁজ মেলে না তিনবারের এই সংসদ সদস্যের। ২২ মে হঠাৎ খবর ছড়ায়, কলকাতার পার্শ্ববর্তী নিউটাউন এলাকায় সঞ্জীবা গার্ডেনস নামে এক ভবনের বিইউ ৫৬ নম্বর রুমে আনোয়ারুল আজীম খুন হয়েছেন। ঘরের ভেতর পাওয়া গেছে রক্তের ছাপ। তবে ঘরে মেলেনি মরদেহ।

এ ঘটনায় ২২ মে ঢাকার শেরেবাংলা নগর থানায় মামলা করেন তার মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।


আরও খবর