Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

আক্কেলপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

প্রকাশিত:রবিবার ২৬ মার্চ ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২০২জন দেখেছেন

Image
নিশাত আনজুমান, আক্কেলপুর(জয়পুরহাট) প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় ৫২তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। রবিবার সূর্যোদ্বয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনীর মধ্যে দিয়ে দিবসের কর্মসূচি শুরু করা হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতি, কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়েছে।

পরে সকাল ৮.৩০ মিনিটে  সরকারি মুজিবর রহমান কলেজ মাঠে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাাহী অফিসার তাহমিনা আক্তার । পরে পুলিশ, আনসার, ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে মার্চপাস্ট অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার। উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফিরোজ হোসেন। চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ। পরে  শিক্ষার্থীদের অংশ গ্রহনে ডিসপ্লে প্রদর্শন করা হয়। দিবসটি উপলক্ষে সকল সরকারী, আধা সরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও ব্যক্তি প্রতিষ্ঠানসমূহ জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, থানার অফিসার ইনচার্জ (ওসি)আবু বক্কর  সিদ্দীক উপজেলা আ’লীগের সভাপতি মোকছেদ আলী, পৌর মেয়র শহীদুল আলম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধাগণ ও উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ। 


নিশাত আনজুমান 
আক্কেলপুর, জয়পুরহাট
তারিখ ২৬/মার্চ/২০২৩ ইং।

আরও খবর



রাণীশংকৈলে মসজিদ মাদ্রাসার সরকারি রাস্তা উদ্ধারে এলাকাবাসীর সাংবাদিক সম্মেলন

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৯১জন দেখেছেন

Image
রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধিঃঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ২নং নেকমরদ ইউনিয়নের গন্ডগ্রাম আমপাথারী নামক গ্রামে আবু হানিফের ব্যবসায়ীক কার্যালয়ে সাবেক ইউপি সদস্য আলহাজ্ব ইব্রাহীম আলীর সভাপতিত্বে সোমবার  (৪ মার্চ) এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনে অভিযোগ পাঠ করে শুনান স্কুল শিক্ষক সিদ্দিকুর রহমান  প্রকাশ থাকে যে, একই গ্রামের আবু বক্কর সিদ্দিক , আব্দুল মোমিন, ও জুলকার নাইনসহ  সম্মিলিত ভাবে সরকারি ১নং খাস খতিয়ান ভুক্ত ৮শতাংশ জমি রাস্তা সম্পূর্ণ রুপে বেড়া দিয়ে জবর দখলে করে রেখেছে।  

উলেখ্য যে, ওই রাস্তা দিয়ে গ্রামবাসীরা মসজিদ, মাদ্রাসা ও ঈদগাঁও মাঠে আসা যাওয়া করতো।
 এ ব্যাপারে রাস্তা উদ্ধারের জন্য ১২১জন গ্রামবাসীর গনস্বাক্ষরে নেকমরদ ইউপি চেয়ারম্যান ও উপজেলা নিবার্হী অফিসার বরাবরে অভিযোগ দায়ের করেন। চেয়ারম্যান কর্তৃক সরকারী সার্ভেয়ার দিয়ে রাস্তা উদ্ধারে লাল নিশান ও সিমানা পিলার দিয়েছেন। জবর দখলকারীরা রাস্তা ছেড়ে দিচ্ছি দিব বলে কালক্ষেপণ করেই চলেছেন। জবরদখলকারীরা মসজিদ, মাদ্্রাসা ও ঈদগাঁওয়ের মুসল্লিদের উপর মিথ্যা মামলা করার হুমকি প্রদান করছে।

এ প্রসঙ্গে সংশ্লিষ্ঠ্য ইউপি চেয়ারম্যান আবুল হোসেন মুঠোফোনে বলেন, সরকারি রাস্তা আমরা বের করবো, তাদের নিজস্ব যে জমি জমা রয়েছে তা খতিয়ে দেখার জন্য ৫জন সার্ভেয়ার মাপ যোগ করেছে। কিন্তু আব্দুল মোমিনের লোকজন তা মেনে না নেওয়ায় বিষয়টি ঝুলে রয়েছে।
এব্যপারে উপজেলা নির্বাহি কর্মকর্তা রকিবুল হাসান বলেন, অভিযোগ আমি পেয়েছি, তাদের দূ পক্ষের মধ্যে একটি ঝামেলা রয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর



রাণীশংকৈলে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি:"দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো"- এ শ্লোগান নিয়ে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় রবিবার (১০ মার্চ) জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়। এ উপলক্ষে এদিন সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে কেন্দ্রিয় হাইস্কুল মাঠে গিয়ে সমবেত হয়। 


ইউএনও রকিবুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন,  ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্যামুয়েল মার্ডি, প্রাথমিক শিক্ষা অফিসার রাহিমউদ্দিন, মৎস্য অফিসার রাকিবুল ইসলাম, ফায়ার সার্ভিস স্টেশন অফিসার নাসিম ইকবাল প্রমুখ। এছাড়াও সভায় জনপ্রতিনিধি, বিভিন্ন কর্মকর্তা, শিক্ষক, ছাত্র-ছাত্রী প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

বক্তারা তাদের বক্তব্যে বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় সকলকে প্রস্তুতিসহ সচেতন থাকার আহবান জানান। ইউএনও তার বক্তব্যে দুর্যোগ প্রস্তুতি দিবসের এবং মহড়া কার্যক্রের গুরুত্ব তুলে ধরেন। এইসাথে তিনি বিভিন্ন দুর্যোগ থেকে রক্ষায় সকলকে সচেতনতা সৃষ্টির আহবান জানান। পরে অগ্নিকান্ড এবং ভূমিকম্প বিষয়ে মহড়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান উপস্থাপনা করেন ইএসডিও ম্যানেজার খায়রুল ইসলাম। 

আরও খবর



গাজার ত্রাণ কেন্দ্রে হামলা ইসরায়েলি, জাতিসংঘের কর্মীসহ নিহত ৫

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১০৫জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ইসরায়েল প্রাণঘাতী হামলা চালিয়েছে,ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডের একটি ত্রাণ কেন্দ্রে। এতে ফিলিস্তিনি শরণার্থীদের জন্য জাতিসংঘের সংস্থার এক কর্মীসহ পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২২ জন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি আজ বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

ফিলিস্তিনি শরণার্থীদের জন্য জাতিসংঘের সংস্থা বলেছে, ইসরায়েলি বাহিনী দক্ষিণ গাজা উপত্যকার রাফাহ শহরে একটি খাদ্য বিতরণ কেন্দ্রে হামলা চালিয়েছে এবং এতে তাদের একজন কর্মী নিহত এবং আরও ২২ জন আহত হয়েছেন।

ইউএনআরডব্লিউএ প্রধান ফিলিপ লাজারিনি বলেছেন, ‘আন্তর্জাতিক মানবিক আইনের নির্লজ্জ অবহেলায় তাদের স্থাপনাগুলোতে আক্রমণ সাধারণ বিষয় হয়ে উঠেছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি বিমান হামলায় পাঁচজন নিহত হয়েছেন। তবে ইসরায়েলের সেনাবাহিনীর দাবি, তারা ‘সীমিত হামলা চালিয়ে’ হামাসের একজন কমান্ডারকে হত্যা করেছে। তারা বলেছে, ওই কমান্ডারের নাম মোহাম্মেদ আবু হাসনা। তিনি রাফাহ এলাকায় হামাসের সামরিক শাখায় ইসরায়েলি বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ পরিচালনাকারী দলের একজন সদস্য।

ইউএনআরডব্লিউএর মুখপাত্র জুলিয়েট তোমা বিবিসিকে বলেছেন, হামলার সময় ৬০ জন লোক এই স্থাপনাটিতে কাজ করছিল বলে ধারণা করা হচ্ছে। এছাড়া এই স্থাপনাটিকে খাদ্য এবং অন্যান্য গুরুত্বপূর্ণ সরঞ্জামের গুদাম হিসাবেও ব্যবহার করা হয়ে থাকে।

তিনি আরও বলেন, ‘আমরা জানি, ইসরায়েলি বাহিনী এই হামলার জন্য দায়ী। আমাদের দল ঘটনাস্থলে রয়েছে এবং তারাই হতাহতদের সংখ্যা জানিয়েছে।’

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরায়েলের আক্রমণের ফলে এখন পর্যন্ত ৩১ হাজার ২০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া আহত হয়েছেন আরও ৭২ হাজারের বেশি মানুষ।


আরও খবর



ড্রাইভিং লাইসেন্স একদিনেই পাওয়া যায়: বিআরটিএ চেয়ারম্যান

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৮২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ড্রাইভিং লাইসেন্স এখন একদিনেই পাওয়া যায়। গ্রাহক যেদিন গাড়ি চালানোর পরীক্ষায় পাস করেন, সেদিনই অনলাইনে ফি জমার মাধ্যমে ই-লাইসেন্স ইস্যু করা হয়। সেটিই ড্রাইভিং লাইসেন্স,বলেছেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার।

বুধবার (৬ মার্চ) দুপুরে রাজধানীর বনানীতে বিআরটিএ ভবনের সভাকক্ষে সাংবাদিকদের এসব বলেন তিনি।

নূর মোহাম্মদ বলেন, ই-লাইসেন্সটাই এখন ড্রাইভিং লাইসেন্স। হার্ড কপি পেতে ১৫ বা ২০ দিন বা তারও বেশি সময় লাগলেও, গ্রাহক তার অনলাইনে প্রাপ্ত ই-লাইসেন্স দেখিয়ে রাস্তায় চলাচল করতে পারবেন। ড্রাইভিং লাইসেন্স প্রাপ্তি নিয়ে হয়রানির কোনো সুযোগ নেই। ডিজিটাল বাংলাদেশে এরচেয়ে আর কী সুবিধা দেওয়া সম্ভব। আমরা ড্রাইভিং লাইসেন্সের স্মার্ট কার্ড যেন ভবিষ্যতে না লাগে, সেই ব্যবস্থাও নিচ্ছি। যাতে গ্রাহকরা অনলাইনেই তাদের প্রয়োজনীয় কাগজপত্র দেখিয়ে চলাচল করতে পারেন।

এ কর্মকর্তা বলেন, দেশের বাহিরেও স্মার্ট কার্ড যেন না নেওয়া লাগে, সেই লক্ষ্যেও কাজ করছি। যাতে করে গ্রাহকরা তাদের অনলাইনে প্রাপ্ত লাইসেন্স দিয়েই কাজ করতে পারেন।


আরও খবর



মিরসরাইয়ে অগ্নিকান্ডে দুইটি বসতঘর পুড়ে গেছে

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৭৮জন দেখেছেন

Image

এম আনোয়ার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম)প্রতিনিধি:মিরসরাইয়ে অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়ে গেছে দুইটি বসতঘর।মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে উপজেলার ১৪ নং হাইতকান্দি ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের দক্ষিণ কুরুয়া গ্রামের মৌলভী জামান উল্ল্যাহর বাড়িতে এই ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থরা হলেন ওই বাড়ির ইউসুফ ও ফারুক। নগদ ৪ লাখ টাকা, স্বর্ণালংকার, মূল্যবান আসবাবপত্রসহ প্রায় ১৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবী ক্ষতিগ্রস্থদের।

স্থানীয় বাসিন্দা আরিফুল ইসলাম জানান, মঙ্গলবার দুপুরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনে সূত্রপাত হয়ে মুহুর্তে দুইটি বসতঘর পুড়ে গেছে। এতে কিছু রক্ষা করতে পারেনি। ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়স্ত্রনে আনে।

ক্ষতিগ্রস্থ ইউসুফ বলেন, ৩০ মিনিটের আগুনে আমাদের সব শেষ হয়ে গেল। নতুন ঘর নির্মাণের জন্য ব্যাংক থেকে উত্তোলন করে রাখা নগদ ৪ লাখ টাকা পুড়ে যায়। কোন জিনিস রক্ষা করতে পারিনি। এখন আমাদের পথে বসা ছাড়া আর কোন উপায় নেই।

হাইতকান্দি ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের সদস্য কোরবান আলী বলেন, আমার ওয়ার্ডে আগুনে বসতঘর পুড়ে ইউসুফ ও ফারুক নিঃস্ব হয়ে গেছে। সবার উচিৎ তাদের পাশে দাঁড়ানো।

সীতাকুন্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র ফায়ার কর্মকর্তা নুরুল আলম দুলাল জানান, মঙ্গলবার দুপুরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনি। এতে বাড়ির অন্যান্য বসতঘরগুলো রক্ষা হয়েছে।


আরও খবর