Logo
আজঃ বুধবার ১৯ জুন ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল জেনে নিন

প্রকাশিত:সোমবার ০৬ মার্চ ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৩৯০জন দেখেছেন

Image

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

ব্যবসায়ে আগের ক্ষতি পুষিয়ে নেওয়ার সুযোগ পাবেন। সামাজিক কর্মকাণ্ডে ব্যস্ততা বৃদ্ধি পাবে। ই-মেইলে পাওয়া একাধিক তথ্য নিয়ে বিভ্রান্তিতে পড়তে পারেন। দূরের যাত্রায় সহযাত্রীর ব্যাপারে সতর্ক থাকুন। তীর্থ ভ্রমণ শুভ।

বৃষ (২১ এপ্রিল-২১ মে)

বিদেশ যাত্রায় সব ধরণের জটিলতা দূর হতে পারে। কর্মস্থলে পদস্থ ব্যক্তিদের আনুকূল্য পাবেন। পাওনা আদায়ে কুশলী হোন। প্রেমের ব্যাপারে কেউ আপনার মনের দরজায় কড়া নাড়তে পারে। কেনাকাটায় বাড়তি কিছু কিনবেন না।

মিথুন (২২ মে-২১ জুন)

কর্মস্থলে অন্যের প্ররোচনায় ভুল সিদ্ধান্ত গৃহীত হতে পারে। আপনার প্রেমিক মন আজ তার ঠিকানা খুঁজে পাবে। অতি আপনজন কেউ আপনার সঙ্গে প্রতারণা করতে পারে। দূরের যাত্রায় অংশ নেওয়া থেকে বিরত থাকুন।

কর্কট (২২ জুন-২২ জুলাই)

দিনের শুরুতেই আর্থিক বিষয়ে কোনো সুখবর পেতে পারেন। প্রেমে সফল হওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যবসার ক্ষেত্রে অতি মুনাফা অর্জন করতে গিয়ে খারাপ পরিস্থিতি হতে পারে। যাবতীয় কেনাকাটায় সতর্ক থাকা উচিত।

সিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট)

আজ আপনার অর্থভাগ্য বিশেষ শুভ। ফেসবুক দেখুনÑ কারও হেঁয়ালিপূর্ণ মন্তব্যের আড়ালে লুকিয়ে থাকতে পারে প্রেমের পরোক্ষ আহ্বান। সৃজনশীল কাজের জন্য স্বীকৃতি পেতে পারেন। ফেসবুকে কোনো কিছু দেখেই নিজের সিদ্ধান্ত নেবেন না।

কন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

বিপরীত লিঙ্গের কারও কাছ থেকে বিদেশ যাত্রার প্রস্তাব পেতে পারেন। খাওয়া-দাওয়ার ব্যাপারে দেখেশুনে সিদ্ধান্ত নিন। কেনাকাটায় বাড়তি কিছু ক্রয়ের চিন্তা পরিহার করুন। দূরের যাত্রায় সঙ্গী বাছাইয়ে সতর্ক থাকুন।

তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

শিক্ষা কিংবা গবেষণার জন্য সম্মাননা পেতে পারেন। ব্যবসায়ে আজ লাভের পরিমাণ বৃদ্ধি পাবে। ই-মেইলে পাওয়া একাধিক প্রেমের প্রস্তাব আপনাকে বিভ্রান্তিতে ফেলতে পারে। যাবতীয় কেনাকাটায় সাবধান থাকুন।

বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

শিল্পকলা কিংবা সাহিত্যে অবদানের জন্য সম্মাননা পেতে পারেন। পরিবারের কারও জন্য আপনার সামাজিক মর্যাদা বৃদ্ধি পাবে। নিজেকে নিরাপদে রাখতে জনসমাগম এড়িয়ে চলুন। মামলা-মোকদ্দমায় জড়ানো উচিত হবে না।

ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

আজ কারও প্রেমের আহ্বানে সাড়া দিতে হতে পারে। পাওনা আদায়ে তৎপর হোন। কর্মস্থলে নতুন করে ঝামেলায় পড়তে পারেন। সমাবেশ এড়িয়ে চললে আপনারই ভালো।

মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

বেকারদের কেউ কেউ প্রত্যাশার চাইতে ভালো চাকরি পাবেন। প্রেমে সফল হওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যবসায়ে অতি মুনাফা লাভের আশা থেকে বিরত থাকুন। উচিত হবে না জেনেও কেউ কেউ পরকীয়ায় জড়িয়ে পড়তে পারেন।

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

দিনের শুরুতেই আর্থিক বিষয়ে কোনো সুখবর পেতে পারেন। আজ কারও প্রেমের আহবানে সাড়া দিতে হতে পারে। ই-মেইলে একাধিক তথ্য নিয়ে বিভ্রান্তিতে পড়ার সম্ভাবনা আছে। কেনাকাটায় বাড়তি কিছু ক্রয়ের চিন্তা পরিহার করুন। স্বাস্থ্য ভালো যাবে

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

শিক্ষার্থীদের কেউ কেউ প্রত্যাশার চেয়ে ভালো চাকরি পেতে পারেন। ব্যবসায়ে হঠাৎ করে কাউকে বিশ্বাস করবেন না। ফেসবুকে কারো দেওয়া তথ্য আপনার প্রেমিক মনকে উসকে দিতে পারে। মামলা-মোকদ্দমায় জড়ানো উচিত হবে না। দূরের যাত্রায় না যাওয়ায় ভালো।


আরও খবর



উলিপুরে 'খামারি' মোবাইল অ্যাপের কার্যকারিতা যাচাই এ মাঠ দিবস অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ২০ মে ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১১০জন দেখেছেন

Image
বাবুল, কুড়িগ্রাম ব্যুরো :কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে 'খামারি' মোবাইল অ্যাপের কার্যকারিতা যাচাইয়ে উচ্চ ফলনশীল বোরো ধান জনকরাজ এর প্রদর্শনী ও পানি সাশ্রয়ী সেচ প্রযুক্তি এ۔ডব্লিউ۔ডি প্রদর্শনী ট্রায়ালের মাঠ দিবস উপলক্ষে কৃষক ও কৃষাণী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  আজ রোববার ১৯ মে বিকেলে, উলিপুর উপজেলার মধুপুর উচ্চ বিদ্যালয় মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। মাঠ দিবসের সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কুড়িগ্রামের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ আব্দুল্লাহ আল মামুন।
কৃষি মন্ত্রণালয়ের অর্থায়নে, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উলিপুরের আয়োজনে বামনেরহাট মধুপুর ব্লকে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মোশাররফ হোসেন। অতিরিক্ত কৃষি অফিসার আফরোজা পারভীন রিফার সঞ্চালনায় খামারী অ্যাপের কার্যকারিতা ও জনক ধানের উৎপাদন নিয়ে বিস্তর আলোচনা করেন, উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ হামিদুর রহমান, অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কৃষিবিদ মো. আসাদুজ্জামান,  অতিরিক্ত  উপপরিচালক (শস্য) এ.কে. মুবিনুজামান চৌধুরী অতিরিক্ত  উপপরিচালক (উদ্যান) এবং অ্যাপ ব্যবহারকারী কৃষক মো : জাকির আলম প্রমুখ ।

আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




ফুলবাড়ীতে প্রতিপক্ষের বিরুদ্ধে প্রতিবন্ধী সন্তানের মায়ের সংবাদ সম্মেলন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ৫০জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী থানা প্রেসক্লাবে খয়েরবাড়ী ইউপির খয়েরবাড়ী গ্রামের প্রতিবন্ধী সন্তানের বিধবা মা কল্পনা গোস্বামীর প্রতিপক্ষের বিরুদ্ধে গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে প্রতিবন্ধী সন্তানের বিধবা মা কল্পনা গোস্বামী প্রতিপক্ষ একই গ্রামের মৃত্যু আশিষ কুমার গোস্বামীর স্ত্রী মালতি চক্রবর্তীর বিরুদ্ধে অভিযোগ করে বলেন, আমি ওয়ারিশ সূত্রে প্রাপ্ত প্রকৃত মালিকের জমিজমা জবর দখল করে আত্মসাতের ঘটনাকে কেন্দ্র করে সংবাদ সম্মেলন করছি। আমি এই মর্মে সংবাদ সম্মেলন করিতেছি যে, বিগত ৩০ বছর পূর্বে আমার স্বামী বিদ্যুৎ গোস্বামী মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর আমার দুই সন্তানের মধ্যে বড় ছেলে বিপ্লব গোস্বামী একজন শারিরীক প্রতিবন্ধী এবং ছোট ছেলে প্রবীর গৌস্বামী। একান্নবর্তী পরিবার হওয়ায় আমার স্বামী বিদ্যুৎ গোস্বামীর জেঠতাতো ভাই আশিষ গোস্বামী সমস্ত পরিবারের দেখভাল করত। আমার স্বামীর মৃত্যুর পর দুই সন্তানকে নিয়ে অতিকষ্টে জীবন যাপন করে আসছি। কিন্তু ওয়ারিশ সূত্রে প্রাপ্ত সমস্ত জমির ফসল আশিষ গোস্বামী জোর পূর্বক দখল করে নিয়েছিল। গত বছর আশিষ গোস্বামী মৃত্যুবরণ করিলে, তার স্ত্রী মালতী চক্রবর্তী ও তার দুই মেয়ে ও জামাই একই ভাবে জোর পূর্বক ভোগ দখল করে রেখেছে। এর ধারাবাহিকতায় গত ০৪/০৬/২০২৪ইং তারিখে স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি আমি অবহিত করে ওয়ারিশ সূত্রে প্রাপ্ত জমির ধান চাইতে গেলে মালতী  চক্রবর্তী এবং তার মেয়ে ও জামাই আমাকে ও আমার ছোট ছেলের স্ত্রী মামনি গোস্বামীকে মারপিট ও শ্লীতাহানি ঘটায়। তারা প্রভাবশালী ব্যক্তি হওয়ায় আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করে হয়রানী করছে। মালতী চক্রবর্তীর ছোট মেয়ের জামাই অমিতাভ চক্রবর্তী (রঞ্জন) একজন দূর্ধষ ব্যক্তি ইতিপূর্বে জমি দখলের ঘটনাকে কেন্দ্র করে কোটে তার মামলা চলমান রয়েছে। মালতী চক্রবর্তী তার জামাই অমিতাভ চক্রবর্তীকে লেলিয়ে দিয়ে আমাদেরকে প্রাণনাশের হুমকি প্রদান করছে। আমি একজন অসহায় ও অধিকার বঞ্চিত বিধবা নারী। এমতাবস্থায় তারা প্রভাবশালী ও শক্তিশালী হওয়ায় আমরা তাদের সাথে কিছুতেই পেরে উঠতে পারছিনা। সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, অমিতাভ চক্রবর্তী (রঞ্জন) এর পা তার বাবার মৃত্যুর পর ভেঙ্গে যায়, যা আনুমানিক ৪বছরের আগের ঘটনা প্রায়। মূল ঘটনাকে ভিন্ন দিকে প্রবাহিত করতে আমার ভাতিজা কৌশিক কুমার গোস্বামী এর উপর মিথ্যা মামলা দায়ের করে ও নানা ভাবে অভিযোগ করে হয়রানীর চেষ্টা করছে। তাই উক্ত সংবাদ সম্মেলনের মাধ্যমে আমি ও আমার সন্তানদের নিরাপত্তা ও ওয়ারিশ সূত্রে প্রাপ্ত সম্পদের ন্যায্য অংশের অধিকার প্রতিষ্ঠায় স্থানীয় সংসদ সদস্য ও প্রধান মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কল্পনা গোস্বামীর দুই ছেলে, বিপ্লব গোস্বামী (প্রতিবন্ধী) ও প্রবীর গোস্বামী। আমি প্রশাসনের কাছে ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে ন্যায় বিচারের দাবি করছি।


আরও খবর



সুনামগঞ্জে বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যু,আহত ১০

প্রকাশিত:মঙ্গলবার ২১ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৯ জুন ২০২৪ | ১৪৭জন দেখেছেন

Image

মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জ প্রতিনিধি:সুনামগঞ্জে বজ্রপাতে দুই শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এঘটনায় আহত হয়েছে আরো ১০জন। মৃত শ্রমিকরা হলো- জেলার ছাতক উপজেলার ইসলামপুর ইউনিয়নের নোয়াগাঁও-গনেশপুর গ্রামের আনছার উদ্দিনের ছেলে দুলন মিয়া (২৮) ও পাশের বাহাদুরপুর গ্রামের মুসলিম মিয়ার ছেলে কুদ্দুস মিয়া (২৫)। এঘটনায় গুরুতর আহত ৬জনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আজ সোমবার (২০ মে) সকাল সাড়ে ১০টায় দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের সীমান্তে অবস্থিত চেলা নদীর সোনাপুর-পূর্ব চাইরগাঁও নামক স্থানে এই বজ্রপাতের ঘটনাটি ঘটেছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে- প্রতিদিনের মতো আজ সোমবার (২০ মে) ভোরে স্টিলবডি ইঞ্জিনের নৌকা নিয়ে শ্রমিকরা সীমান্তের চেলা নদী বালি উত্তোলন করতে যায়। এমতাবস্থায় সকাল ৯টা থেকে গুড়িগুড়ি বৃষ্টি শুরু হলে শ্রমিকরা বৃষ্টিতে ভিজেই তাদের কাজ করতে থাকে। বেলা বাড়ার সাথে বৃষ্টির পরিমানও বাড়তে থাকে।

পরে সকাল সাড়ে ১০টার দিকে বজ্রপাত শুরু হয়। ওই সময় নৌকায় বালি বোঝাই করার সময় শ্রমিক কুদ্দুস মিয়ার ওপর বজ্র পড়লে সে ঘটনাস্থলে মারা যায়। আর তার সাথে ১১জন শ্রমিক আহত হয়।

পরে তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা দুলন মিয়াকে মৃত বলে ঘোষনা করেন। অন্যান্য আহতদের মধ্যে ৬জনের অবস্থা গুরুতর দেখে তাদেরকে ভর্তি করা হয়। আর বাকী আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

দোয়ারাবাজার থানার ওসি বদরুল হাসান এঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


আরও খবর

ভোলায় "রাসেল ভাইপার" আতঙ্ক

বুধবার ১৯ জুন ২০২৪




ফুলবাড়ীতে প্রতিপক্ষের বিরুদ্ধে জমি দখল মারপিটের ঘটনায় সংবাদ সম্মেলন

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ইউপির খয়েরবাড়ী গ্রামে মালতী চক্রবর্তীর পরিবারকে প্রতিপক্ষ কৌশিক কুমার গৌস্বামী কর্তৃক মারপিট ও জমি দখল এর বিরুদ্ধে ন্যায় বিচার পেতে সংবাদ সম্মেলন করেন। গতকাল সোমবার দুপুর ১টায় ফুলবাড়ী উপজেলার সুজাপুরে খয়েরবাড়ী ইউপির খয়েরবাড়ী গ্রামে মৃত্যু আশিষ কুমার গৌস্বামীর স্ত্রী মালতী চক্রবর্তী সংবাদ সম্মেলনে প্রতিপক্ষ কৌশিক কুমার গৌস্বামীর বিরুদ্ধে অভিযোগ করে বলেন, আমার স্বামীর নিজের ভাই প্রদীপ কুমার গৌস্বামী জীবিত থাকা অবস্থায় জমিজমা তার নামে ক্রয় করেন। বাঁকি জমি আমি আমার চাকরীর টাকা দিয়ে ক্রয় করি। স্বামীর মৃত্যুর পর আমি দুই কন্যা হেমন্তী গৌস্বামী ও অনন্যা গৌস্বামীকে নিয়ে অতি কষ্টে জীবন যাপন করছি। আমার স্বামীর পয়ত্রিক সূত্রে পাওয়া ও ক্রয়কৃত জমি রেখে মারা যান। সেই জমি চাষাবাদ করে জীবন জীবিকা চালাচ্ছি। প্রদীপ গৌস্বামী ও তার পুত্র কৌশিক কুমার গৌস্বামী সহ অন্যান্যরা রাতের আধারে জমিতে লাগানো ইরি বোর ধান নষ্ট করে দেন। তারা আমার স্বামীর জমিগুলি দখল করার চেষ্টা করছে। জোর পূর্বক বাড়ীর সামনে রাখা ধান লুট করে নিয়ে যাওয়ার সময় বাঁধা দিলে কৌশিক কুমার গৌস্বামী গংরা আমাকে মারপিট করে মারাত্বক ভাবে আহত করে। আমি আহত অবস্থায় ফুলবাড়ী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহণ করি। আমি ফুলবাড়ী থানায় মামলা করলে ১নং আসামী কৌশিক কুমার গৌস্বামীকে বাদ দিয়ে বাঁকি আসামীদের জেল হাজতে প্রেরণ করেন। তারা জামিন নিয়ে বেরিয়ে এসে আমাকে ও আমার দুই মেয়েকে প্রাণ নাশের হুমকি দেন। আমি একজন অসহায় নারী। আমি কোনভাবে এদের সাথে কুলে উঠতে পারছিনা। ইতিপূর্বে আমার জামাই অমিতাভ চক্রবর্তী রঞ্জনকে মারপিট করে পা ভেঙ্গে দিয়েছিল। এই ঘটনায় আদালতে মামলা করেছি বর্তমানে তা চলমান আছে। সংবাদ সম্মেলনের মাধ্যমে আমি আমার মেয়ের নিরাপত্তার জন্য স্থানীয় প্রশাসন এর হস্তক্ষেপ কামনা করছি। সংবাদ সম্মেলনে তার দুই কন্যা উপস্থি ছিলেন।


আরও খবর



সিরাজগঞ্জে লিচু ব্যাবসায়ি হত্যার রহস্য উন্মোচন, গ্রেফতার ছয়

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | ১০৫জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ থেকে:সিরাজগঞ্জের উল্লাপাড়ায় লিচু ব্যাবসায়ি হত্যার রহস্য উন্মোচন ও ছয় হত্যাকারিকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ সদস্যরা। শুক্রবার বেলা সাড়ে এগারটার দিকে জেলার সলঙ্গায় র‌্যাব-১২ সদর দপ্তরে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান র‌্যাব-১২ অধিনায়ক মো: মারুফ হোসেন বিপিএম, পিপিএম।

গ্রেফতারকৃতরা হলো, নাটোরের সাইদুর রহমান, আজিজুল হক, মোজাম্মেল হক, মতিউর রহমান, টাঙ্গাইলের উজ্জল হোসেন ও সুজন মিয়া।প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-১২ অধিনায়ক মো: মারুফ হোসেন বিপিএম, পিপিএম জানান, গত ৩রা জুন রাতে পাবনা থেকে লিচু কিনে ট্রাকে উঠে সিরাজগঞ্জ আসছিলেন লিচু ব্যপারি হেলাল শেখ। ঐ ট্রাকে থাকা গরু ব্যাবসায়ি পরিচয়দানকারি ছয় ঘাতক পথিমধ্যে হেলাল ও অপর এক লিচু ব্যাবসায়ির কাছে থাকা নগদ টাকা ছিনিয়ে নিয়ে গুরুতরভাবে জখম করে উল্লাপাড়া উপজেলার বোয়ালিয়া বাজার এলাকায় ট্রাক থেকে ফেলে দিয়ে চলে যায়। এতে হেলাল শেখ মারা যায়। পরদিন পুলিশ তার লাশ উদ্ধার করে। 

এই অতিরিক্ত উপ-মহাপরিদর্শক আরও জানান, পরে গোয়েন্দা তৎপরতার মাধ্যমে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর থেকে ছয় হত্যাকারিকে গ্রেফতার করা হয়।

আরও খবর