Logo
আজঃ Wednesday ২৬ January ২০২২
শিরোনাম
অভিনেত্রীর বিরুদ্ধে সহ-শিল্পীদের নগ্ন ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। বিদেশের মাটিতে কৃষিপণ্য সরবরাহ বাড়াণোর লক্ষ্যে : ইরান রাজনৈতিক কঠিন চাপে রয়েছেন মেয়র আরিফুল স্বপ্নের মেট্রোরেল রওনা হলো আগারগাঁওয়ের উদ্দেশে ওমিক্রনের সংক্রমণে ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী মাহমুদুল্লাহ রিয়াদ আগামী বিশ্বকাপে ব্যাটসম্যানদের উন্নতি দেখতে চান করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু বিশ্বের ৪৩তম ক্ষমতাধর নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আইভীর জন্য মাঠে আ.লীগ ‘ভিন্ন কৌশলে’ তৈমূর

প্রকাশিত:Friday ০৭ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১৩৯জন দেখেছেন
Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে মেয়র পদে লড়ছেন সাতজন। তাদের মধ্যে আওয়ামী লীগের ডা. সেলিনা হায়াৎ আইভী এবং স্বতন্ত্র তৈমূর আলম খন্দকারের মধ্যেই মূল প্রতিদ্বন্দ্বিতা হবে- বলছেন স্থানীয়রা। মাঠেও এ দুই প্রার্থীকে সমানতালে প্রচারে দেখা যাচ্ছে। এ দুই হেভিওয়েট প্রার্থীকে নিয়ে সিটিতে চলছে এখন আলাপ-আলোচনা। আগামীতে কে হচ্ছেন এই সিটির মেয়র, তারই অপেক্ষায় রয়েছেন নারায়ণগঞ্জের প্রায় সোয়া পাঁচ লাখ ভোটার।

নৌকার প্রার্থী ডা. আইভীকে জেতাতে মাঠে নেমেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতারা। তারা বিভিন্ন সময় নারায়ণগঞ্জে এসে সভাসমাবেশও করছেন। তাদের নির্দেশনায় নারায়ণগঞ্জ আওয়ামী লীগের নেতৃবৃন্দ কাজ করছেন। অন্যদিকে স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী তৈমূর আলমের প্রচার চলছে ভিন্ন কৌশলে। তার পাশে নেই বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ। উপরন্তু একের পর এক দলীয় পদবি থেকে অব্যাহতি দেওয়া হচ্ছে তাকে। নির্বাচনী প্রচারে দেখা যাচ্ছে না নারায়ণগঞ্জ জেলা বিএনপির শীর্ষ কোনো নেতাকেও। রাজনীতি পর্যবেক্ষকরা বলছেন, যেহেতু বিএনপি বলছে- এই সরকার ও নির্বাচন কমিশনের অধীনে তারা কোনো নির্বাচনে অংশ নেবে না। তাই ভিন্ন কৌশল অবলম্বন করে তৈমূর আলমকে সুযোগ করে দিয়েছেন তারা।

ডা. সেলিনা হায়াৎ আইভীর পক্ষে সবচেয়ে বড় সমাবেশটি হয়েছিল ২৪ ডিসেম্বর নারায়ণগঞ্জের শেখ রাসেল পার্কে। বিজয় সমাবেশের ব্যানারে ওই সমাবেশটি হলেও অনেকেই বলছেন- এটি আইভীর নির্বাচনী সমাবেশ। বিশাল ওই জনসমাবেশে ছিলেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং নারায়ণগঞ্জের আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা। তবে ছিলেন না নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান। এর পর নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে বেশ কয়েকটি সভা করেছেন কেন্দ্রীয় নেতারা। এ ছাড়া যুবলীগের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দও নারায়ণগঞ্জে বিভিন্ন সময় আইভীর নির্বাচন ঘিরে সমাবেশ করেছে। সর্বশেষ কর্মী-সমাবেশ হয়েছে সিদ্ধিরগঞ্জে গত বুধবার।

এদিকে তৈমূরকে একের পর এক দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। গত ২৬ ডিসেম্বর নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক ও ৩ জানুয়ারি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়। সবশেষ গত বুধবার জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্যপদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়। ফোরামের দপ্তরের দায়িত্বে থাকা সদস্য আব্দুল্লাহ আল মাহবুব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। কেন একের পর এক পদ থেকে অব্যাহতি দেওয়া হচ্ছে, তা জানতে গতকাল তৈমূর আলমকে ফোন করা হলে তিনি রিসিভ করেননি।

গতকাল সিদ্ধিরগঞ্জ এবং বন্দরে প্রচার চালান আইভী ও তৈমূর। আইভী প্রচার চালান সিদ্ধিরগঞ্জের ১০নং ওয়ার্ডে এবং বন্দরের ২৫নং ওয়ার্ডে। অন্য তৈমূর সিদ্ধিরগঞ্জের ৭ ও ৮নং ওয়ার্ডে প্রচার চালান। ডা. আইভী তার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার জন্য সুযোগ চান। পক্ষান্তরে তৈমূর আলম বিভিন্ন পরিকল্পনার কথা জানান।


আরও খবর



রাস্তা পার হতে গিয়ে ট্রাক্টরের ধাক্কায় প্রভাষকের মৃত্যু!

প্রকাশিত:Saturday ০৮ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১৮১জন দেখেছেন
Image


নিজস্ব প্রতিবেদক 

৮ জানুয়ারী ২০২২ ইং রোজ শনিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে বিএনপি - ছাত্র লীগের যৌথ সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করে জেলা  প্রসাশন। অন্যান্যদের মতো নিজ কর্মস্থলে ফিরছিলেন তিনি।ভদ্রলোক আখাউড়া দরখার আলিয়া মাদ্রাসার প্রভাষক মোঃ দেলোয়ার হোসেন (আবদুল্লাহ) । তিনি নাসিরনগর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের ভুবন গ্রামের স্থায়ী বাসিন্দা ছিলেন।


জেলা প্রসাশনের ১৪৪ ধারা জারি করার কারনে জেলার বিভিন্ন স্থানে, মোড়ে- মোড়ে পুলিশ মোতায়েন ছিলো। নাসিরনগর থেকে কুট্টাপাড়া মোড় পর্যন্ত সিএনজি গাড়ি গুলো পুলিশ আটক করে। যার দরুন বিপাকে বিপাকে পড়ে সিএনজি ড্রাইভার ও যাত্রীগণ।


নিজ কর্মস্থলে ফিরতে প্রভাষক দেলোয়ার হোসেন আবদুল্লাহ (৫০) কুট্টাপাড়া বিশ্বরোড হতে রাস্তা পারাপারের সময় আচমকা একটি ট্রাক্টরের ধাক্কায় মারাত্মক আঘাত প্রাপ্ত হয়ে মৃত্যু বরন করেন (ইন্নালিল্লাহে,,,,,,, রাজিউন)।


সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরণকারী প্রভাষক  দেলোয়ার হোসেনের  সহধর্মিণী সুলেমা বেগম ভুবন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

এই মর্মান্তিক ঘটনায় ভুবন গ্রাম  সহ আশ পাশের এলাকা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।


-খবর প্রতিদিন/ সি.বা

আরও খবর



স্বেচ্ছাসেবক লীগ নেতা টিংকুর পিতা-মাতার কবরের পাশে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ।

প্রকাশিত:Wednesday ২৯ December ২০২১ | হালনাগাদ:Sunday ২৩ January ২০২২ | ১৩১জন দেখেছেন
Image


রুবেল মিয়াঃ-সরাইল 

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সংসদ প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক আনোয়ার পারভেজ টিংকুর পিতা-মাতা’র কবর জিয়ারত করলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।


গত সোমবার সকালে (২৭ ডিসেম্বর ২০২১ খ্রিঃ) সরাইল উপজেলার সূর্যকান্দি গ্রামে স্বেচ্ছাসেবক লীগের নেতা আনোয়ার পারভেজ টিংকুর পিতা-মাতা’র কবর এ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয়  সংসদের সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ  ও সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃত্বে  ফুলেল শ্রদ্ধা জানান।পরে তার পিতা-মাতার জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। 

 

 এ সময় উপস্থিত  ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয়  সংসদ এর সহ-সভাপতি সালেহ মোহাম্মদ টুটুল, যুগ্ম-সাধারন সম্পাদক একে এম আজিম, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা,অর্থ সম্পাদক মোঃ আবুল হোসেন,ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি এডভোকেট লোকমান হোসেন ও সাধারন সম্পাদক সাইদুজ্জামান আরিফ, সরাইল উপজেলা শাখার আহবায়ক আমিন খাঁন যুগ্ম আহবায়ক মোঃ বাবুল হোসেন যুগ্ম-আহবায়ক সাদ্দাম হোসেন যুগ্ম-আহবায়ক সিরাজ মিয়া কালীকচ্ছ ইউনিয়ন শাখার যুগ্ম আহবায়ক সামাউন রেজা মিটু সহ স্থানীয় নেতৃবৃন্দ।


সূত্রে জানা যায়, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ  কেন্দ্রীয় সংসদ প্রতিবন্ধী উন্নয়ন বিষয়ক সম্পাদক আনোয়ার পারভেজ টিংকুর পিতা মোঃ আব্দুস সামাদ ছিলেন সরাইল থানা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও কালীকচ্ছ ইউনিয়ন শাখার আওয়ামী লীগের  সভাপতি ও থানা আওয়ামী লীগ নেতা।

-খবর প্রতিদিন/ সি.বা 


আরও খবর



জাতীয় সংসদে ভাষণ দেবেন রাষ্ট্রপতি

প্রকাশিত:Sunday ১৬ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ৮৮জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের ষোড়শ অধিবেশন বসছে আজ রবিবার। মহামারীকালের অন্য অধিবেশনগুলোর মতো এবারও স্বাস্থ্যবিধি মেনে চলবে সংসদের বৈঠক। করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণরোধে বাড়তি কড়াকড়ি আরোপ করা হবে। বিকাল ৪টায় সংসদের বৈঠক শুরু হবে। বছরের প্রথম এই অধিবেশনে ভাষণ দেবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

সংসদ অধিবেশনকে কেন্দ্র করে বরাবরের মতোই ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কয়েকটি বিষয়ে নিষেধাজ্ঞা আরোপ করেছে। গতকাল শনিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সংসদ এলাকায় শনিবার রাত ১২টা থেকে সকল প্রকার অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং যে কোনো প্রকার সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন করা যাবে না।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, অধিবেশন শুরুর দিন কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ সনদ পাওয়া সংসদ সদস্যরা অংশ নেবেন। এরপর থেকে তালিকা অনুযায়ী সাংসদরা যোগ দেবেন। এবার গণমাধ্যমকর্মীদের শুধু প্রথম দিন অধিবেশনের খবর সংগ্রহের জন্য সংসদ ভবনে ঢুকতে দেওয়া হবে। শুক্রবার তাদের করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা নেওয়া হয়।

আজ সংসদের বৈঠকের শুরুতে শোকপ্রস্তাব উত্থাপন ও সভাপতিমণ্ডলী মনোনয়নের পর স্পিকার রাষ্ট্রপতিকে ভাষণ দেওয়ার আহ্বান জানাবেন। রাষ্ট্রপতির ভাষণের পর অধিবেশন মুলতবি করার রেওয়াজ আছে। এর পর বৈঠক আবার বসলে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব আনা হবে। অধিবেশনজুড়ে সেই প্রস্তাবের ওপর আলোচনা করবেন সংসদ সদস্যরা।

সরকারি দলের হুইপ ইকবালুর রহিম বলেন, এবার অধিবেশনে সংসদ কক্ষে বাড়তি কর্মচারীও রাখা হবে না।

ঠিক যে কয়জন দরকার, সেই অনুযায়ী রাখা হবে। সংসদ সদস্যরা যারাই বৈঠকে যোগ দেবেন তাদের করোনা ভাইরাস পরীক্ষা করাতে হবে। অধিবেশন ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত চলতে পারে।

জানা গেছে, এবার কয়েকটি আইন প্রণয়নের কাজ রয়েছে। নতুন চারটি খসড়া আইন সংসদে তোলার জন্য জমা পড়েছে। সেগুলো হলো- বেসরকারি মেডিক্যাল কলেজ ও ডেন্টাল কলেজ বিল, বাংলাদেশ পর্যটন করপোরেশন (অ্যামেন্ডমেন্ট) বিল, বাণিজ্য সংগঠন বিল এবং পেমেন্টস অ্যান্ড সেটেলমেন্টস বিল। এ ছাড়া আগের সাতটি বিল সংসদীয় কমিটিতে পরীক্ষাধীন রয়েছে।


আরও খবর



অর্ধশত যুবকের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন সদ্য বিজয়ী চেয়ারম্যান জাব্বার

অর্ধশত যুবকের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন সদ্য বিজয়ী চেয়ারম্যান জাব্বার

প্রকাশিত:Thursday ২০ January ২০22 | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৯৪জন দেখেছেন
Image


রুবেল মিয়াঃ সরাইল 

সরাইল উপজেলার ৭নং সদর ইউনিয়ন পরিষদের সদ্য বিজয়ী চেয়ারম্যান আব্দুল জাব্বার তিনি স্থানীয় ৪ নং ওয়ার্ডের গ্রাম বাসীর ফুলেল শুভেচ্ছা ও ভালবাসায় সিক্ত হয়েছেন। 


আজ বুধবার বিকালে  (১৯ জানুয়ারি) সরাইল সদর ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান কক্ষে সদ্য বিজয়ী চেয়ারম্যান আব্দুল জাব্বার কে  ফুলেল শুভেচ্ছা জানান স্থানীয় ৪ নং ওয়ার্ডের চানমনি পাড়া গ্রামের  অর্ধশত যুবক। 


সদ্য বিজয়ী চেয়ারম্যান আব্দুল জাব্বার কে পর্যাক্রমে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন সরাইল সদর ইউনিয়নের  ৪ নং ওয়ার্ডের  চানমনি পাড়া গ্রামের মামুন মাষ্টার, নাইম ঠাকুর, রোকন, মুক্তিযোদ্ধার সন্তান জুনায়েদ,  গোলাম খা, অমিদ, সামাউন,  ইমরান,  সবুজ,  রুহুল আমিন,  শিপন,  আরফান, ইমন,  টিপু,  পলাশ, হিমেল, জনি,  জয়, জাসিম, শান্ত, আশরাফুল সহ আরও অনেকে।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



এক দিনে করোনা শনাক্ত সাড়ে ৯ হাজার, মৃত্যু ১২

প্রকাশিত:Wednesday ১৯ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১২২জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ৯ হাজার ৫০০ জন। ফলে শনাক্তের হার বেড়ে দাঁড়াল ২৫ দশমিক ১১ শতাংশে। দেশে করোনায় এ পর্যন্ত মোট ২৮ হাজার ১৭৬ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জনের।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৭৩ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৪ হাজার ২৬৮ জন।

এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৫৭৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩৭ হাজার ৮৩০টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ।

এর আগে গতকাল মঙ্গলবারের আগের ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয় ১০ জনের। শনাক্ত হন ৮ হাজার ৪০৭ জন। শনাক্তের হার ছিল ২৩ দশমিক ৯৮ শতাংশ।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।


আরও খবর