Logo
আজঃ মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
শিরোনাম
নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা পদে ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা পদে ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ঈদ পর ফের বাড়লো হিলিতে আলু,পেঁয়াজ, রসুন ও আদার দাম পানি নিষ্কাশনের মুখে নন্দন পার্কের বাঁধ, উৎসবেও জলবদ্ধতায় দুর্ভোগ বাড়তি ফি টেস্ট পরীক্ষার নামে নেওয়া যাবে না: শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির সয়াবিন তেলের দাম বাড়ল, আজ থেকেই কার্যকর ফরিদপুরে নিহতদের পরিবার পাচ্ছে ৫ লাখ টাকা, আহতরা ৩ জামিন পেলেন ড. ইউনূস ঢাকাসহ দেশের চার বিভাগে বজ্রবৃষ্টির আভাস

আইপিএল শুরুর তারিখ প্রকাশ হলো

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ১২৬জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:বিশ্বের সবচেয়ে বড় ফ্রাঞ্চাইজি লিগ হিসেবে ধরা হয় ভারতের আইপিএলকে। আইপিএল ২০২৪ আসরকে ভারতের জাতীয় নির্বাচনের সঙ্গে সমন্বয় রাখার কারণে আইপিএলের সূচি নিয়ে কিছু অনিশ্চয়তা ছিলো। তবে ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজের খবর, আইপিএলের চেয়ারম্যান অরুন ধামাল জানিয়েছেন চেন্নাইতে আইপিএলের ১৭তম আসর শুরু হচ্ছে ২২ মার্চ।

চেন্নাই সুপার কিংসের প্রধান নির্বাহী কর্মকর্তা কাসি বিশ্বনাথন ক্রিকবাজকে তথ্য দিয়েছেন, 'প্রথম ম্যাচের আগে হবে উদ্বোধনী অনুষ্ঠান এবং বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে এই আয়োজনের সত্ত্ব পেয়েছেন চেন্নাই।'

উদ্বোধনী ম্যাচে চেন্নাইর প্রতিপক্ষ গত আসরের ফাইনালিস্ট গুজরাট টাইটান্স কিনা তা এখনো নিশ্চিত নয় বলে ধামাল বলেন, 'এটা এখনো নিশ্চিত হয়নি।' বিশ্বনাথনও জানান তাদের কাছে এই নিয়ে তথ্য নেই, 'প্রথম ম্যাচের প্রতিপক্ষ কে তা এখনও আমরা জানি না।

ধামাল জানান আগামী দুই-তিন দিনের মধ্যে আইপিএলের আংশিক সূচি প্রকাশিত হবে। নির্বাচন কমিশন জাতীয় নির্বাচনের দিন তারিখ দেওয়ার পর প্রকাশ করা হবে পূর্ণাঙ্গ সূচি, 'প্রাথমিকভাবে আমরা ১০-১২ দিনের সূচি প্রকাশ করব।

মার্চের দ্বিতীয় কিংবা তৃতীয় সপ্তাহে জাতীয় নির্বাচনের তফশিল ঘোষণা করবে ভারতের নির্বাচন কমিশন। নির্বাচনের সঙ্গে সমন্বয় করে চলবে টুর্নামেন্ট। আইপিএল শেষ হওয়ার কথা ২৬ মে।


আরও খবর



রাজউকের নতুন চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সিদ্দিকুর রহমান

প্রকাশিত:শুক্রবার ০৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৬৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সিদ্দিকুর রহমান সরকার,রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান হলেন। দুই বছর মেয়াদে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান পদে তাকে নিয়োগ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

এতে বলা হয়, টাউন ইমপ্রুভমেন্ট অ্যাক্ট ১৯৫৩ এর ধারা ৪ (২) অনুযায়ী অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সিদ্দিকুর রহমান সরকারকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক ত্যাগের শর্তে রাজউকের চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হল।

তার যোগদানের তারিখ থেকে পরবর্তী ২ বছর মেয়াদে তিনি এ পদে থাকবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। এই নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

সিদ্দিকুর রহমানের জন্ম ১৯৬৩ সালের ১০ আগস্ট নরসিংদী জেলায়। ১৯৮২ সালে বাংলাদেশ সামরিক একাডেমিতে যোগ দেন তিনি। চাকরি জীবনে মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির কমান্ডার এবং সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ-এর দায়িত্ব পালন করেন। সেনাবাহিনী থেকে রাজউকের চেয়ারম্যান পদে তিনিই প্রথম নিযুক্ত হলেন।


আরও খবর



সিরিজ জয়ে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রকাশিত:সোমবার ১৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ১২৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনন্দন জানিয়েছেন,শ্রীলঙ্কার বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে ।

সোমবার (১৮ মার্চ) চট্টগ্রামে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে ৪ উইকেটের জয় পেয়েছে টাইগাররা। এর মাধ্যমে ২-১ ব্যবধানে সিরিজ জয় করায় টাইগারদের এ অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

আজকের ম্যাচে শুরু থেকে উইকেট হারিয়ে চাপে পড়লেও জানিথ লিয়ানাগের সেঞ্চুরিতে ২৩৫ রানের লড়াই করার পুঁজি পায় শ্রীলঙ্কা।

টাইগার ওপেনার তানজিদ তামিমের দারুণ এক ইনিংস ও তরুণ লেগ স্পিন অলরাউন্ডার রিশাদ হোসেনের ঝড়ো ব্যাটিংয়ে ৪ উইকেটের জয় পায় বাংলাদেশ। ২-১ ব্যবধানে জিতে নেয় ওয়ানডে সিরিজ।



আরও খবর



নাসিরনগরের ঝুকিপুর্ণ চারটি ব্রীজ দ্রুত নির্মান প্রয়োজন

প্রকাশিত:শনিবার ২৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image

মোঃ আব্দুল হান্নানঃ-

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার,সরাইল,নাসিরনগর,লাখাই আঞ্চলিক সড়কে তিনটি ও ফান্দাউক ছাতিয়াইন রাস্তার একটি মোট চারটি ব্রিজই ঝুকিপুর্ণ।এর মাঝে সদর ইউনিয়নের দাতমন্ডলের চামার বাড়ির নিকট একটি,নাসিরনগর সদর ও বুড়িশ্বর ইউনিয়নের দুই সীমানায় মহাখাল নামক খালের উপর একটি, শ্রীঘর মেন্দি আলীর বাড়ি সংলগ্ন একটি ও ফান্দাউক ছাতিয়াইন রাস্তায় আতুকোড়া নামক স্থানে একটি এই চারটি ব্রীজই ঝুকিপূর্ণ।


শতবর্ষী পুরাতন মহাখালের উপরের  ব্রীজটির দুই মাথায় দুটি ফাঁটল দেখা দিয়েছে।মধ্যের অংশটি  সংযোগ থেকে  সরে গেছে।পশ্চিমের রেলিংটি ভেঙ্গে পড়েছে। ব্রীজগুলোর উপর দিয়ে প্রতিদিন শত শত ভারী যানবাহন যেমন বাস,ট্রাক,সি,এন,জি, অটোরিক্সা,মোটর সাইকেল,ইট,বালু,মাটি ভর্তি ট্রাক চলাচল করছে।কোন যানবাহন ব্রীজটিতে উঠা মাত্রই ব্রীজটি থর থর করে কাপতে শুরু করে। তাই  যে কোনো সময় ঘটতে পারে বড়ধরনের যে কোন দুর্ঘটনা। বিষয়টি  মাননীয় এমপি, স্থানীয় প্রশাসনসহ সড়ক ও জনপথ বিভাগের সুদৃষ্টি কামনা করছে এলাকাবাসী।দাতমন্ডলের নিকট ব্রীজটি বিগত বন্যায় হেলে পড়ার পর কোন ক্রমে জোড়াতালি দিয়ে চলাচল করা হচ্ছে।


মেন্দি আলীর বাড়ির নিকটে থাকা ব্রীজটি দীর্ঘদিন আগেই ভেঙ্গে পড়ায় উপরে পাঠাতন দিয়ে কোনক্রমে চলাচল করা হচ্ছে।আতুকোড়ার নিকটের ব্রীজটি আরো বহু আগেই ভগ্নদশায় পতিত হয়েছে।ব্রীজ চারটি দ্রুত সংস্কার না করা হলে মহাসড়কে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের কোন দুর্ঘটনা।এ বিষয় জানতে চাইলে নাসিরনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইমরানুল ইসলাম ভুইয়া বলেন বিষয়টি জেলা প্রশাসকের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে অবগত করা হয়েছে।


তিনি বলেন সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জানিয়েছেন,ঝুকিপূর্ন ব্রীজ পুনঃ নিমার্নের জন্য সড়ক ও জনপদ বিভাগ থেকে এখনো কোন অনুমোদন পাননি।অনুমোন পেলে ব্রীজগুলো টেন্ডারে দেয়া হবে।বর্তমানে নাসিরনগর সদর ও বুড়িশ্বর ইউনিয়নের সংযোগস্থল মহাখালের উপর নির্মিত শতবর্ষী ও ভগ্নদশায় পতিত ব্রীজটির উপর দিয়ে যানবাহন ও মানুষের চলাচল বন্ধ করে দিয়ে বিকল্প ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোরদাবী জানিয়েছেন এলাকার বিজ্ঞমহল।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



বিশেষ সুবিধা নিয়ে যাত্রা শুরু ইউসিবি অ্যাসেট প্রিভিলেজ কার্ডের

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:নিজেদের মূল প্রতিষ্ঠান ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির সহযোগিতায় দেশে প্রথমবারের মতো বিনিয়োগকারীদের জন্য ‘ইউসিবি অ্যাসেট প্রিভিলেজ’ নামে একটি বিশেষ সুবিধা নিয়ে এসেছে ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট। পুঁজিবাজারে এমন পরিষেবা এটাই প্রথম, যা ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের নির্বাচিত বিনিয়োগকারীদের জন্য বিশেষভাবে পরিকল্পনা করা হয়েছে।

‘ইউসিবি অ্যাসেট প্রিভিলেজ’ -এর মাধ্যমে বিনিয়োগকারীরা ভ্রমণের সময় এয়ারপোর্টে ইউসিবির অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক লাউঞ্জে বিশেষ সুবিধা উপভোগ করতে পারবেন।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী আরিফ কাদরী ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের সম্মানিত বিনিয়োগকারী সজল দত্ত গুপ্তের কাছে কার্ডটি হস্তান্তরের মাধ্যমে এই পরিষেবার উদ্বোধন করেন। এ সময়ে উপস্থিত ছিলেন ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী শেখ মোহাম্মদ রাশেদুল হাসান।

আজ ২ এপ্রিল ২০২৪ -এ অনুষ্ঠিত ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির প্রধান কার্যালয়ে এই উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এটিএম তাহমিদুজ্জামান, ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মোহাম্মদ রহমত পাশা, ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও তানজিম আলমগীরসহ ঊর্ধ্বতন অন্যান্য কর্মকর্তাবৃন্দ।


আরও খবর



হোমনায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১৮ ব্যক্তিকে আর্থিক অনুদান প্রদান

প্রকাশিত:সোমবার ০১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি:কুমিল্লার হোমনা উপজেলার বিভিন্ন গ্রাম ও বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১৮ জনকে ১ লাখ ৪২ হাজার টাকা আর্থিক অনুদান দেওয়া হয়েছে। উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে গতকাল রবিবার উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এসব অনুদান দেওয়া হয়।

এতে অগ্নিকা-ে ক্ষতিগ্রস্থ হোমনা বাজারের ১০ জন ব্যবসায়ীকে নগদ সাত হাজার টাকা করে এবং বিভিন্ন গ্রামের ক্ষতিগ্রস্থ ৮ জনকে নগদ ৯ হাজার টাকা করে এসব অনুদান দেওয়া হয়।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ক্ষেমালিকা চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রেহানা বেগম, পৌর মেয়র অ্যাড. মো. নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মহাসীন সরকার ও নাছিমা আক্তার রীনা, সহকারি কমিশনার (ভূমি) ইউছুফ হাসান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জয়নাল আবেদিন, মুক্তিযোদ্ধা মো. মোশাররফ হোসেন ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ।


আরও খবর