Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

আইএফআইসি ব্যাংক ও নেক মানি ট্রান্সফার ইউকে এর মধ্যে চুক্তি স্বাক্ষর

প্রকাশিত:শুক্রবার ২৪ মার্চ ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৯৫জন দেখেছেন

Image

প্রবাসী বাংলাদেশিদের উপার্জিত অর্থ নিরাপদে দেশে পাঠাতে আর্ন্তজাতিক মানি ট্রান্সফার কোম্পানি নেক মানি ট্রান্সফার ইউকে এর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে আইএফআইসি ব্যাংক। এ উপলক্ষে বৃহস্পতিবার ২৩ মার্চ ২০২৩ আইএফআইসি টাওয়ার-এ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইএফআইসি ব্যাংকের ব্যব¯’াপনা পরিচালক ও প্রধান নির্বাহী জনাব শাহ এ সারওয়ার, নেক মানি ট্রান্সফার ইউকে এর পরিচালক জনাব জাহাঙ্গীর ফরাজী, নেক মানি ট্রান্সফার ইউকে এর পরিচালক ও ফরাজী হসপিটাল এর চেয়ারম্যান ডা. আনোয়ার ফরাজী।

অনুষ্ঠানের শুরুতেই নেক মানি ট্রান্সফার ইউকে এর পরিচালক জাহাঙ্গীর ফরাজীকে ফুল দিয়ে স্বাগত জানান আইএফআইসি ব্যাংকের উপ-ব্যব¯’াপনা পরিচালক ও হেড অব ইন্টারন্যাশনাল ডিভিশন সৈয়দ মনসুর মোস্তফা। এ সময় আইএফআইসি ব্যাংকের অন্যান্য উপ-ব্যব¯’াপনা পরিচালকবৃন্দসহ উভয় প্রতিষ্ঠানের উধ্বর্তন কর্মকর্তারা উপ¯ি’ত ছিলেন।

নতুন এ সেবার মধ্য দিয়ে দেশব্যাপীআইএফআইসি ব্যাংকের ১২৪৩ টি শাখা- উপশাখার  মাধ্যমেনেক মানি ট্রান্সফার ইউকে এর মাধ্যমে প্রবাস থেকে প্রেরিত অর্থ সহজেই উত্তোলন করতে পারবেন। 



আরও খবর

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪




সাংবাদিক শফিউজ্জামান রানার বিরুদ্ধে মিথ্যা মামলা সাংবাদিকদের তীব্র নিন্দা ও ক্ষোভ

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি;শেরপুর জেলার নকলা উপজেলার ইউএনও কার্যালয়ে তথ্য অধিকার আইনে দৈনিক দেশ রূপান্তর পত্রিকার উপজেলা সংবাদদাতা শফিউজ্জামান রানা নকলা উপজেলার গোপনীয় শাখার অফিস সহকারী (শীলা আক্তার) এর কাছে তথ্য চেয়ে আবেদন জমা দেন। পরে অফিস সহকারী নির্বাহী অফিসারকে বিষয়টি জানিয়ে দেন। এতে ক্ষিপ্ত হয়ে উপজেলা নির্বাহী অফিসার সহকারী কমিশনার ভূমি কে ভ্র্যামমান আদালত পরিচালনা করার নির্দেশ দেন। সেই নির্দেশ মোতাবেক তথ্য চাইতে গেলে অকথ্য ভাষায় গালিগালাজ ও ভ্রাম্যমান আদালত বসিয়ে ০৬ মাসের কারাদন্ডের আদেশ দেন। এই ঘটনাটি ঘটে নকলা উপজেলার ইউএনও কার্যালয়ে।

এই ঘটনায় ফুলবাড়ী থানা প্রেসক্লাবের সভাপতি মোঃ আফজাল হোসেন,সহ-সভাপতি মোঃ আশরাফুল আলম, সহ-সভাপতি মোঃ মোশাররফ হোসেন,সহ-সভাপতি মোঃ আশাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ফিজারুল ইসলাম ভুট্টু, সহ-সাধারণ সম্পাদক মোঃ ইমরান হোসেন, সাংগঠনিক সম্পাদক আমি ন বিন আমজাদ, দপ্তর সম্পাদক মোরশেদুল রহমান, প্রচার সম্পাদক মোঃ আরিফুল ইসলাম আরিফ, সহ-সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম জাহিদ, সহ-সাধারণ সম্পাদক সঞ্জয় কুমার, সাংবাদিক নুর ইসলাম, মোঃ শাহাজালাল, রবিউল ইসলাম, জাহিদুল ইসলাম, আরিফুল ইসলাম, অরুন কুমার ও মেহেদী হাসান রুবেল সহ প্রেসক্লাবের সকল সাংবাদিক এই ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন এবং এই ঘটনা নেক্কার জনক প্রকৃত ঘটনা উদঘাটন করে ঐ কর্মকর্তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে তথ্য মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। এছাড়া সকল সাংবাদিক শফিউজ্জামান রানার মুক্তির দাবী করেন।


আরও খবর



সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া আদায় করতে মক্কায় ফেরদৌস

প্রকাশিত:শনিবার ১৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১১৮জন দেখেছেন

Image

বিনোদন প্রতিনিধি:দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসন থেকে এমপি নির্বাচিত হয়েছে চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। যার ফলে তার পেশাগত ব্যস্ততার পাশাপাশি বেড়েছে রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ড।

তবে সব কিছুকে পাশ কাটিয়ে সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া আদায় করতে ফেরদৌস এখন সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় অবস্থান করছেন।

শুক্রবার (১৫ মার্চ) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজস্ব পেজে ওমরাহ পালনের একটি ছবি পোস্ট করেছেন তিনি।

যার ক্যাপশনে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ।’ প্রিয় নায়ক ও সদস্য সদস্যের ওমরাহ পালনের ছবি দেখে ভক্তরাও শুভকামনা জানাচ্ছেন।

অন্যদিকে, চলচ্চিত্র অঙ্গন এখন বেশ সরগরম শিল্পী সমিতির নির্বাচন নিয়ে। তবে এতে সরাসরি অংশগ্রহণ করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ।

সম্প্রতি একটি অনুষ্ঠানে এ প্রসঙ্গে তিনি বলেন, অনেকেই বলছে শিল্পী সমিতি নির্বাচনে আমি অংশগ্রহণ করব। কিন্তু আমি এখন সবার শিল্পী সমিতির নির্বাচনে সরাসরি অংশগ্রহণ করব না।

ফেরদৌস আরও বলেন, আগে ছিলাম পর্দার নায়ক, এখন মাঠের নায়ক হতে চাই। দেশের দশের মানুষের জন্য কাজ করতে পারছি এটা আমার বড় প্রাপ্তি।তবে চলচ্চিত্রের উন্নয়নে সবসময় পাশে থাকবেন বলেও জানিয়েছেন এই নায়ক।


আরও খবর



তিনটি টিভি চ্যানেলকে ভিডিও সরানোর নির্দেশ

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১৭৫জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:নিউজ ব্রডকাস্টিং অ্যান্ড ডিজিটাল স্ট্যান্ডার্ডস অথরিটি (এনবিডিএসএ),ভারতের তিনটি টিভি চ্যানেলকে তাদের ভিডিও সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে । ‘ঘৃণা’ ও ‘সাম্প্রদায়িক অসম্প্রীতি’র বার্তা ছড়ানোর অভিযোগে গত দুই বছর ধরে প্রচারিত চ্যানেলগুলোর বেশ কয়েকটি অনুষ্ঠানের ভিডিও সরাতে বলা হয়েছে।

টিভি চ্যানেল তিনটি হলো- নিউজ এইটিন ইন্ডিয়া, টাইমস নাউ নবভারত এবং আজ তাক। খবর হিন্দুস্থান টাইমস

এনবিডিএসএ’র অভিযোগ, ওই অনুষ্ঠানের মাধ্যমে ‘ঘৃণা’ ও ‘সাম্প্রদায়িক অসম্প্রীতি’র বার্তা ছড়ানো হয়েছে। যা ‘নৈতিকতা এবং সম্প্রচারের মানদণ্ড এবং জাতিগত ও ধর্মীয় সম্প্রীতির প্রতিবেদনের ওপর ভিত্তি করে নির্দিষ্ট নির্দেশিকার সুস্পষ্ট লঙ্ঘন’। এছাড়া কয়েকটি ঘটনায় ওই তিন টেলিভিশন নিউজ চ্যানেলকে জরিমানাও করা হয়েছে।

অবসরপ্রাপ্ত বিচারপতি এ কে শিকরির নেতৃত্বে টেলিভিশন নিউজ সম্প্রচার বিষয়ক নিয়ন্ত্রক পর্ষদ- এনবিডিএসএ গত ২৮ ফেব্রুয়ারি একটি বৈঠক করে এবং বিভিন্ন টেলিভশন নিউজ চ্যানেলে সম্প্রচারিত তাদের বিভিন্ন অনুষ্ঠানের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে আলোচনা করেন। তারপর পর্ষদ থেকে সাতটি সিদ্ধান্ত দেওয়া হয়। নিউজ এইটিন ইন্ডিয়াকে ২০২২ সালে তাদের সম্প্রচারিত চারটি শোর জন্য ৫০ হাজার রুপি জরিমানা করা হয়। ওই চারটি অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন আমান চোপড়া এবং আমিশ দেভগন।

অনুষ্ঠানে তারা বলেন, ২০২২ সালে নিজের লিভ-ইন সঙ্গী অফতাব পুনাওয়ালার হাতে খুন হওয়া শ্রদ্ধা ওয়াকার হত্যাকাণ্ডটি ‘লাভ জিহাদ’ সংশ্লিষ্ট। এ বিষয়ে এনবিডিএসএ বলেছে, ‘লাভ জিহাদ’ শব্দটি ঢিলেঢালাভাবে ব্যবহার করা উচিত নয় এবং ভবিষ্যতের কোনো সম্প্রচারে এটি ব্যবহার করতে হলে তা অত্যন্ত সুচিন্তিতভাবে ব্যবহার করা উচিত। কারণ, এ ধরণের ধর্মীয় স্টেরিওটাইপিং দেশের ধর্মনিরপেক্ষ কাঠামোর ক্ষতি করতে পারে বা একটি সম্প্রদায়ের অপূরণীয় ক্ষতি করতে পারে এবং ধর্মীয় অসহিষ্ণুতা বা বৈষম্য সৃষ্টি করতে পারে। এনবিডিএসএ আরেক নিউজ চ্যানেল টাইমস নাউ নবভারতকে তাদের ‘লাভ জিহাদ’ অনুষ্ঠানের জন্য এক লাখ রুপি জরিমানা করেছে। গত ৩১ মে ২০২৩ তারিখে ওই অনুষ্ঠানটি সম্প্রচারিত হয়। যার সঞ্চালক ছিলেন হিমাংশু দিক্ষিত। এনবিডিএসএর সিদ্ধান্তের বিষয়ে দ্য টাইমস নেটওয়ার্কের পক্ষ থেকে বলা হয়, ‘আমরা এ রায় মেনে নিচ্ছি এবং ভবিষ্যতে গল্প নির্বাচনের ক্ষেত্রে আরও সতর্কতা নিশ্চিত করাসহ যা যা করা প্রয়োজন তার সবই করব।

আজ তাক চ্যানেলটির বিরুদ্ধে এনবিডিএসএ তাদের একটি শো এর ভিডিও সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে। যার সঞ্চালক ছিলেন সুধির চৌধুরি। এনবিডিএসএ থেকে বলা হয়, রাম নবমী ২০২৩ এ সুধির তার অনুষ্ঠানে কিছু দুর্বৃত্তের কর্মকাণ্ডের দায় পুরো মুসলমান সম্প্রদায়ের ওপর চাপিয়েছিলেন। এনবিডিএসএ তাদের পর্যবেক্ষণে বলেছে, ওই অনুষ্ঠান সম্প্রচারে কোনো সমস্যাই হতো না যদি সঞ্চালক তার বিশ্লেষণকে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনার মধ্যেই সীমাবদ্ধ রাখত। তবে ‘আজকের মুসলিম এলাকা, আগামীর মুসলিম দেশ’ এ ধরনের টিকারগুলি সম্প্রচারের মাধ্যমে অনুষ্ঠানটিকে সম্পূর্ণ ভিন্ন রঙ দেওয়া হয়েছিল। এজন্য চ্যানেলটিকে ৭৫ হাজার রুপি জরিমানা করা হয়েছে। ইন্ডিয়া টুডে গ্রুপের একজন আইনজীবী স্থানীয় গণমাধ্যমকে বলেন, যদিও আমরা এই রায়ে খুবই হতাশ হয়েছি। তবে আমরা নিয়ন্ত্রক পর্ষদের সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছি এবং তাদের রায় মেনে চলব।


আরও খবর

সেতু থেকে বাস খাদে পড়ে নিহত ৪৫

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




পিরোজপুরে বাসচাপায় অটোরিকশা-মোটরসাইকেলের ৭ জন নিহত

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাসচাপায় অটোরিকশা ও মোটরসাইকেলের ৭ জন নিহত হয়েছে পিরোজপুরে। শুক্রবার (৮ মার্চ) বেলা সাড়ে ১২ দিকে জেলার পাড়েরহাট সড়কের ঝাউতলা এলাকায় এ ঘটনা ঘটে।

বিস্তারিত আসছে...


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




নীল কার্ড আসছে ফুটবল মাঠে

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:গুরুত্বপূর্ণ কিছু বিধির প্রবর্তন নিয়ে বৈঠকে বসতে যাচ্ছে,স্কটল্যান্ডের গ্লাসগোয় ইন্টারন্যাশনাল ফুটবল অ্যাসোসিয়েশন বোর্ড (আইএফএবি)।

আজ ২ মার্চ ২০২৪ এ বৈঠকে ম্যাচের কোনো ঘটনায় রেফারির সঙ্গে কথা বলা, নীল কার্ডের ব্যবহার এবং রেফারির শরীরে ক্যামেরা বসানোসহ নানা বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। নীল কার্ডটি হবে হলুদ কার্ড ও লাল কার্ডের মাঝামাঝি একটি বিষয়। কোনো খেলোয়াড় নীল কার্ড দেখলে তাঁকে ১০ মিনিট মাঠের বাইরে থাকতে হবে।

মূলত মাঠে খেলোয়াড়দের আচরণ উন্নত করা এবং রেফারির সম্মান রক্ষার্থে নেওয়া হবে এসব উদ্যোগ। সিদ্ধান্ত বাস্তবায়িত হলে তা শুধু রেফারির অবস্থানকেই দৃঢ় করবে না, বরং ফুটবলেও সামগ্রিক বদল নিয়ে আসবে।


আরও খবর