Logo
আজঃ সোমবার ২৯ এপ্রিল ২০২৪
শিরোনাম
দেশের সকল প্রাথমিক বিদ্যালয় বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ ঘোষণা যশোরে সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা হিলি সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত জয়পুরহাটে আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড তাহিরপুরে রাজস্ব ফাঁকি দিয়ে কোটি টাকার মালামাল পাচাঁরের অভিযোগ ডোমার উপজেলা পরিষদ নির্বাচনে ৮জন চেয়ারম্যান প্রার্থীর দৌড়ঝাঁপ টিপু-প্রীতি হত্যা: ৩৩ জনের বিচার শুরু থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রজন্মকে দক্ষতা ও যোগ্যতায় স্মার্ট মানুষ হিসেবে গড়ে তুলতে চান-পার্বত্য প্রতিমন্ত্রী ইসরায়েলি সেনারা যুদ্ধ করতে অস্বীকৃতি জানালো

আইডিয়ালের ছাত্রীকে নিরাপদ হেফাজতে পাঠানোর নির্দেশ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | ২৮৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির অন্যতম দাতা সদস্য খন্দকার মুশতাক আহমেদকে বিয়ে করা সেই তরুণীকে নিরাপদ হেফাজতে নিতে বলেছেন হাইকোর্ট। সেই সঙ্গে খন্দকার মুশতাককে ছয় সপ্তাহের আগাম জামিন দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিচারপতি শেখ জাকির হোসেন ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালত বলেছেন, আইডিয়ালের ছাত্রীর বয়স নিয়ে আসামিপক্ষ ও রাষ্ট্রপক্ষ পরস্পর বিরোধী বক্তব্য দিয়েছেন। তাই ভিকটিমের বয়স নির্ধারণ করা জরুরি। বয়স নির্ধারণ না হওয়া পর্যন্ত ভিকটিম ছাত্রী নারী ও সমাজ সেবা অধিদপ্তরের অধীনে সেইফ হোমে (নিরাপদ হেফাজতে) থাকবে।

এসময় বিচারক আইডিয়ালের সেই ছাত্রীকে জিজ্ঞেস করে, আপনাকে কোনো ধরনের ভয়ভীতি কেউ দেখিয়েছে কিনা। আইডিয়ালের ছাত্রী বলেন, আমি সৎ জ্ঞানে সেচ্ছায় তাকে (খন্দকার মুশতাক আহমেদকে) বিয়ে করেছি। আমাকে কেউ কোনো প্রকার ভয়ভীতি দেখায়নি।

এদিকে মুশতাকের সঙ্গে বিয়ে মেনে নিতে পারেনি ওই ছাত্রীর পরিবার। তাদের অভিযোগ, মেয়েকে ফাঁদে ফেলে বিয়ে করেছেন তিনি।

এ অবস্থায় ১ আগস্ট মুশতাক আহমেদকে প্রধান আসামি করে মামলা করেন কলেজছাত্রীর বাবা। এতে প্রলোভন দেখিয়ে বিয়ে ও জোরপূর্বক ধর্ষণের অভিযোগ আনা হয়।

ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এর বিচারক বেগম মাফরোজা পারভীনের আদালতে এ মামলা করা হয়।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, তার মেয়ে (ভুক্তভোগী) মতিঝিল আইডিয়ালের একাদশ শ্রেণির ছাত্রী। আসামি মুশতাক বিভিন্ন অজুহাতে কলেজে আসতেন এবং ভুক্তভোগীকে ক্লাস থেকে অধ্যক্ষের কক্ষে ডেকে আনতেন। খোঁজ-খবর নেওয়ার নামে আসামি ভুক্তভোগীকে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে প্রলুব্ধ করতেন। কিছুদিন পর আসামি মুশতাক ভুক্তভোগীকে তার ইচ্ছার বিরুদ্ধে কুপ্রস্তাব দেন। এতে রাজি না হওয়ায় ভুক্তভোগীকে তুলে নিয়ে জোরপূর্বক বিয়ে এবং তাকে ও তার পরিবারকে ঢাকা ছাড়া করবে বলে হুমকি দেন।


আরও খবর



বৃষ্টির আশায় জয়পুরহাটে ইস্তিসকার নামাজ আদায়

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | ৩৪জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃচলমান তীব্র তাপদাহের কারনে প্রচন্ড গরম আবওহাওয়া প্রবাহিত হচ্ছে। এর ফলে মানব ও প্রাণিকুলের চলাচলে জীবন অতিষ্ট হয়ে পরেছে। তাপদাহ থেকে রক্ষা পেতে জয়পুরহাটের কালাইয়ে এবং বৃষ্টির প্রত্যাশায় ইস্তিসকার নামাজ আদায় করা হয়েছে। নামাজ শেষে প্রায় ঘন্টাব্যাপী বিশেষ মোনাজাত করা হয়।

বুধবার সকাল আড়ে ৮টার দিকে জেলার কালাই আহলে হাদিস কেন্দ্রীয় ঈদগাহ মাঠে খোলা আকাশের নিচে ইস্তিসকার নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মুসল্লীরা। এতে প্রায় দেড় শতাধিক মানুষ পুরাতন কাপড় পরিধান করে সাথে গামছা নিয়ে ইস্তিসকার নামাজে অংশ নেন।

নামাজ ও মোনাজাত পরিচালনা করেন কালাই আহলে হাদিস কমপ্লেক্স জামে মসজিদের খতিব ও হাতিয়র কামিল মাদ্রাসার আরবী বিভাগের প্রভাষক মাওলানা সেলিম রেজা। আগের দিন মঙ্গলবার উল্লেখিত সময়ে বৃষ্টির আশায় ইস্তিসকার নামাজ অনুষ্ঠিত হবে বলে মাইকিং করে জানান আয়োজকরা।

মাওলানা সেলিম রেজা জানান, কোরআন-হাদিসের আলোকে যতটুকু জানা গেছে, মানুষের সৃষ্ট কোনো পাপের কারণে মহান আল্লাহ এমন অনাবৃষ্টি ও খরা দেন। বৃষ্টি না হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) সাহাবীদের নিয়ে খোলা ময়দানে ইস্তিসকা নামাজ আদায় করতেন। এজন্য তারা মহান সৃষ্টিকর্তার কাছে তওবা করে ও ক্ষমা চেয়ে ২ রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করেছেন।

নামাজে অংশগ্রহন করতে আসা স্থানীয় মুসল্লী আব্দুল কুদুস জানান, দীর্ঘদিন ধরে অনাবৃষ্টির কারণে মানুষ, পশুপাখি গাছপালাসহ সবাই খুব কষ্টে আছেন। এজন্য তারা বৃষ্টির আশায় নামাজ পড়েছেন। সৃষ্টিকর্তা চাইলে সবকিছুই সম্ভব। আমরা মানবজাতি যতই কঠিন হইনা কেন ? তিঁনি মহান, তাঁর মহানুভবতায় আমরা এ সংকট থেকে পরিত্রাণ পাবো ইনশাল্লাহপাক। 

বদলগাছি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ওয়ারলেস অপারেটর প্রদিব কান্তি রায় জানান, কয়েকদিন ধরে সকালে ২৭-২৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকছে। বিকেল ৩টার দিকে তা ৩৮-৩৯ ডিগ্রি ছাড়িয়ে যায়। গত মঙ্গলবার বিকেলে তাপমাত্রা ছিল ৩৭.৬ ডিগ্রি সেলসিয়াস। প্রায় দেড়/দুই মাস ধরে জয়পুরহাটের পুরো জেলায় বৃষ্টিপাত হয়নি। এ ছাড়া আপাতত বৃষ্টির কোনো সম্ভাবনা নেই বলেও জানান তিনি। 

আরও খবর



আর্সেনাল-সিটির ড্রয়ের দিন টেবিলের শীর্ষে লিভারপুল

প্রকাশিত:সোমবার ০১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | ১৬৩জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:ম্যানচেস্টার সিটি মুখোমুখি লিগে আর্সেনাল বনাম দেখায় ড্র করার দিন অ্যানফিল্ডে পিছিয়ে পড়েও ব্রাইটনের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে লিভারপুল।

লুইস দিয়াস ও মোহাম্মদ সালাহ নৈপুণ্যে ২-১ গোলের জয় পেয়েছে ক্লপের দল। দাপুটে জয়ে টেবিলের শীর্ষে উঠে গেছে তারা।

২৯ ম্যাচ শেষে ৬৭ পয়েন্ট ক্লপের শিষ্যদের। আর্সেনালের ৬৫ ও ম্যানসিটির পয়েন্ট ৬৪।

নিজেদের মাঠে ব্রাইটনের বিপক্ষে সহজ জয়ের আশা করলেও রীতিমতো ঘাম ঝরাতে হয়েছে লিভারপুল ফুটবলারদের। মাথার ওপর থেকে বড় বোঝা নেমে যাওয়ায় ছোটখাটো একটা উৎসব বয়ে যায় অ্যানফিল্ডে।

ম্যাচের শুরুতেই লিভারপুল সমর্থকদের আত্মা কাঁপিয়ে দিয়েছিল ব্রাইটন। দুই মিনিটেই অ্যানফিল্ডে বয়ে যায় সুনামি। দুর্দান্ত গোল করেন ড্যানি ওয়েলব্যাক। হতাশায় নিজের চোখকেও বিশ্বাস করতে পারছিলেন না ইয়ুর্গেন ক্লপ। কোচকে ভরসা যোগাতে পাল্টা আক্রমণের পসরা সাজিয়ে বসে লিভারপুল। ১৭ ও ১৮, দুই মিনিটে পরপর দুটো সহজ সুযোগ নষ্ট করেন মোহাম্মদ সালাহ।

আন্তজার্তিক বিরতিতে যাওয়ার আগে ম্যানচেস্টার সিটির সঙ্গে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছিল লিভারপুল। শিরোপার রেসে টিকে থাকতে প্রতিটা ম্যাচই বাঁচা-মরার সামিল। তাই তো ব্রাইটনের বিপক্ষে শুরুতে গোল হজম করলেও সমতা ফেরাতে মরিয়া হয়ে উঠে অলরেডরা। অবশেষে ২৭ মিনিটে অপেক্ষার অবসান করেন লুইজ দিয়াস। উল্লাসে ফেটে পড়েন অ্যানফিল্ডে লিভারপুল সমর্থকরা।

বিরতিতে যাওয়ার আগে আরও কয়েকবার ব্রাইটন গোলরক্ষককে বোকা বানানোর চেষ্টা করেন সালাহ। তবে, চাওয়ার সঙ্গে প্রাপ্তির মেলবন্ধন হয়নি।

৬৫ মিনিটে লিভারপুল শিবিরে স্বস্তি ফেরান মোহাম্মদ সালাহ। মিশরীয় তারকার গোলে ২-১ এ এগিয়ে যায় লিভারপুল। দু’মিনিট পর সবোলসাই আরও একটি নিশ্চিত সুযোগ না হারালে ব্যবধান আরও বাড়ত লিবারপুলের। ৭১ মিনিটে আবারো উৎসবের উপলক্ষ্য তৈরি করেছিলেন দিয়াস। কিন্তু অফসাইডে কাটা পড়ে তার গোল। তবে, তাতে আক্ষেপ নেই ক্লপের । ব্রাইটনের বিপক্ষে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে তার দল। উঠেছে লিগ টেবিলের শীর্ষেও।


আরও খবর

মেসির জোড়া গোলে জিতল মায়ামি

রবিবার ২১ এপ্রিল ২০২৪




ডেমরায় ট্রাফিক ইন্সপেক্টর জিয়া সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | ১৯৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিনিধিঃরাজধানীর ডেমরা এলাকার সড়কে ট্রাফিক শৃঙ্খলা ফেরাতে পুলিশ দিনরাত কাজ করছে। এখানে ট্রাফিক পুলিশ প্রচন্ড দাবদাহে পুড়েও নিজেদের সর্বোচ্চ সামর্থ্য দিয়ে যানজট নিরসনে কাজ করছে।বাসের চালক- হেলপার সহ পথচারীদের সচেতন করা এবং ট্রাফিক আইন ও নিয়ম কানুন মেনে চলতে উৎসাহিত করছেন প্রতিনিয়ত। রাস্তার পাশে দাঁড়িয়ে যাত্রী উঠানো,অবৈধ পার্কিং নিরুৎসাহিত করা, দিনের বেলায় ট্রাক চলাচল বন্ধ সহ বেশ কিছু উদ্যোগ গ্রহণ করেছেন টিআই জিয়া।ডেমরা,ষ্টাফ কোয়াটার, হাজী নগর, বাঁশের পুল,দেইল্লা সহ আশেপাশের এলাকার ব্যাটারি চালিত অটো রিক্সা, মিশুক নসিমন, করিমন ভটভটি, প্রধান সড়কে প্রবেশে কড়াকড়ি আরোপ করে কঠোর নজরদারি রাখছে ট্রাফিক পুলিশ। 

ডিএমপি ট্রাফিক ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার এর নির্দেশে টিআই জিয়ার নেতৃত্বে ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করতে সবসময় তৎপরতা চালাচ্ছে ট্রাফিক পুলিশের সার্জেন্ট কনষ্টেবল। অবৈধ পার্কিং করলে যানবাহন রেকার করে জরিমানা আদায় করছে। সড়কে যানচলাচল নির্বিঘ্ন করতে যা কিছু দরকার প্রয়োজনীয় সব উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

ষ্টাফ কোয়াটার এলাকার ট্রাফিক ইন্সপেক্টর জিয়া উদ্দিন বলেন,আমরা সবাই যদি ট্রাফিক আইন ও নিয়ম-কানুন মেনে চলি, তবে সড়কে শৃঙ্খলা ফিরে আসবেই।’

তিনি আরো বলেন,ট্রাফিক শৃঙ্খলা একটি জাতির সভ্যতার প্রতীক। সড়ক দুর্ঘটনারোধে চালক, মালিক ও পথচারীদের দায়িত্ব রয়েছে। সবাই সচেতন হলে ট্রাফিকের শৃঙ্খলা ফেরানো সম্ভব। সড়কে শৃঙ্খলা ফেরাতে এই এলাকায় ট্রাফিক পুলিশ দিনরাত কাজ করছে।

এতসব ভালো কাজের পরেও নানা সময়ে বিভিন্ন মহলের বেআইনি অন্যায় আবদার রক্ষা না করায় নানা ষড়যন্ত্রের শিকার হতে হয়। কখনো অপপ্রচার চালিয়ে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করা হয়।

তবে সব প্রতিকূলতা সত্ত্বেও ডেমরা ষ্টাফ কোয়াটার এলাকার ট্রাফিক ব্যাবস্থাপনায় দ্বায়িত্বশীলতার পরিচয় দিচ্ছেন ট্রাফিক ইন্সপেক্টর

জিয়া।


আরও খবর



মেটলাইফ বাংলাদেশের সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর

প্রকাশিত:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | ১২১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের সাথে সম্প্রতি এক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে মেটলাইফ বাংলাদেশ। এ এমওইউ স্বাক্ষরের ফলে, মেটলাইফে ইন্টার্নশিপ, চাকরি ও ক্যারিয়ার গঠনের দিক নির্দেশনা পাওয়ার ক্ষেত্রে বিশেষ সুযোগ পাবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের শিক্ষার্থীরা।

বাংলাদেশের বীমা খাতে আস্থা বৃদ্ধি ও মেধাবীদের নিয়োজিত করার ক্ষেত্রে মেটলাইফের ধারাবাহিক প্রচেষ্টার অংশ হিসেবে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বাংলাদেশের শীর্ষস্থানীয় পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবছর বিভিন্ন খাতে উল্লেখযোগ্য সংখ্যক দক্ষ পেশাজীবী গড়ে তোলার ক্ষেত্রে ভূমিকা রাখছে।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উপস্থিত ছিলেন ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের চেয়ারম্যান ড. হাসিনা শেখ; কোষাধ্যক্ষ, অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ; অধ্যাপক ড. নাহিদ রব্বানী ও সহযোগী অধ্যাপক ড. সাদিয়া নূর খান সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ ।

মেটলাইফ বাংলাদেশের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ডিএমডি ও চিফ ফিনান্সিয়াল অফিসার আলা উদ্দিন; এএমডি ও চিফ এইচআর অফিসার তৌহিদুল আলম এবং এএমডি ও চিফ মার্কেটিং অফিসার নওফেল আনোয়ারসহ ঊর্ধ্বতন অন্যান্য কর্মকর্তাবৃন্দ ।


আরও খবর



আনু মুহাম্মদ আশঙ্কামুক্ত, খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:অধ্যাপক আনু মুহাম্মদ খিলগাওয়ে ট্রেনের চাকায় কাটা পড়ে পায়ের আঙ্গুল হারিয়ে হাসপাতালে চিকিৎসাধীন,এখন আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

সোমবার (২২ এপ্রিল) বেলা সাড়ে ১২টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনু মুহাম্মদকে দেখতে এসে এ কথা বলেন তিনি।

এ সময় সাংবাদিকদের স্বাস্থ্যমন্ত্রী বলেন, অধ্যাপক আনু মুহাম্মদের শারীরিক অবস্থা ভালো রয়েছে। তাকে ঢাকা মেডিকেল থেকে বার্ন ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে। এখানে সার্বক্ষণিক পর্যবেক্ষণে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। পাশাপাশি তার চিকিৎসা এবং স্বাস্থ্যের খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা একটি মেডিকেল বোর্ড গঠন করছি। খুব দ্রুতই তার কিছু পরীক্ষা নিরীক্ষা করব। এরপর তার পায়ে অপারেশন করা হবে। আশা করছি খুব দ্রুতই তিনি তার কর্মক্ষেত্রে ফিরে যেতে পারবেন।


আরও খবর