Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

আগামী নির্বাচন একটি ‘কঠিন পরীক্ষা’: রাষ্ট্রপতি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ জুন ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ২১২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:গণতন্ত্র ও মুক্তিযুদ্ধে বিশ্বাসীদের জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ‘এসিড টেস্ট’ বা কঠিন পরীক্ষা হিসেবে দেখছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। আজ বৃহস্পতিবার বঙ্গভবনে টেলিভিশন চ্যানেল মালিক সমিতির (অ্যাটকো) ১১ সদস্যের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপতি এ কথা বলেন।

মো. সাহাবুদ্দিন বলেন, ‘সামনে দ্বাদশ নির্বাচন… গণতন্ত্র উন্নয়ন এবং মুক্তিযুদ্ধে বিশ্বাসীদের জন্য এটি একটি এসিড টেস্ট। তাই গণমাধ্যমকে এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। দেশ ও জনগণের জন্য কারা অপরিহার্য এবং কোন ধারার জনপ্রতিনিধি অবশ্যক, তা ঠিক করতে এবং জনমত তৈরিতে গণমাধ্যমের কার্যকরী ভূমিকা রাখতে হবে।’

মুক্তিযুদ্ধ ও উন্নয়নকে প্রাধান্য দিয়ে নৈরাজ্যের বিরুদ্ধে জনসচেতনতা গড়ে তুলতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানান রাষ্ট্রপতি। তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধ ও উন্নয়নকে প্রাধান্য দিন... নৈরাজ্যের বিরুদ্ধে জনসচেতনতা গড়ে তুলতে গণমাধ্যমকে কার্যকরী ভূমিকা রাখতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা ঘরে ঘরে পৌঁছে দিতে না পারলে আমাদের সব অর্জন বৃথা হয়ে যাবে।

তিনি আরও বলেন, ‘বিগত পাঁচ দশক অধিককাল অনেক পরিবর্তন এসেছে। এই সময়ে স্বাধীনতা বিরোধীরা আমাদের মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করার অনেক চেষ্টা চালিয়েছে।দেশের তৃণমূল পর্যায়ের গণমাধ্যমের উপস্থিতি উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, ‘স্বাধীনভাবে কাজ করতে গনমাধ‍্যমকে সরকার সার্বিক সহযোগিতা দিয়ে যাচ্ছে।

টেলিভিশন চ্যানেল মালিক সমিতির ১১ সদস্যের প্রতিনিধিদল আজ রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন।

স্বাধীনতা বিরোধীচক্র মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করে কোনোভাবেই যেন মানুষকে বিভ্রান্ত করতে না পারে, সে লক্ষ্যেও গণমাধ্যমকে আরও তৎপর হওয়ার তাগিদ দেন রাষ্ট্রপতি। তিনি বলেন, ‘গণমাধ্যম অবশ্যই সরকারের গঠনমূলক সমালোচনা করবে। সাথে সাথে দেশ ও জনগণের উন্নয়নে সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ ও কার্যক্রমকে তুলে ধরতে হবে।’

দেশীয় সংস্কৃতির বিকাশে গণমাধ্যমকে কাজ করার আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, ‘কেউ যাতে ছদ্মাবরণে ও চতুরতার সাথে আমাদের ইতিহাসকে বিকৃতি করতে না পারে, সেজন্য টেলিভিশন চ্যানেলগুলোকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।’

এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান ও রাষ্ট্রপতির সচিবরা। প্রতিনিধিদলের নেতৃত্বে দেন মাছরাঙ্গা টেলিভিশনের ম্যানেজিং ডিরেক্টর ও অ্যটকোর সভাপতি অঞ্জন চৌধুরী এবং ডিবিসি নিউজের চেয়ারম্যান ও অ্যাটকোর সহসভাপতি প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। অ্যাটকো সভাপতি সংগঠনের বিভিন্ন কার্যক্রম রাষ্ট্রপতিকে অবহিত করেন।


আরও খবর



ঘুর্নীঝড় রেমালের তান্ডবে সৈয়দপুরে ব্যাপক ক্ষতি

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮২জন দেখেছেন

Image

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:নীলফারীর সৈয়দপুরে ভয়াবহ তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় রেমাল। এতে প্রায় পাঁচ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এছাড়া গাছপালা উপড়ে গেছে প্রায় কয়েক হাজার। ২৯ মে দিবাগত রাত ১টা থেকে শুরু হয় রিমালের তাণ্ডব। প্রায় ২ ঘন্টা চলে ওই ঘুর্ণিঝড়ের তান্ডব। সৈয়দপুর শহরের আমিন মোড়ের বাসিন্দা দুলাল সরকার বলেন,  ২ ঘন্টা ধরে ঘূর্ণিঝড়ের তাণ্ডব এর আগে সৈয়দপুর শহর সহ উপজেলার কোথাও হয়নি। ২০০৭ সালে সিডরের চেয়েও কিছুটা ভয়ানক ছিলো এই ঘুর্ণিঝড়। আর মাত্র ১/২ ঘন্টা তান্ডব চালালে ভয়াবহ অবস্থা হয়ে যেতো। আমর পরিবার সহ এলাকার সবাই আতঙ্কিত হয়ে পড়েছিল।

উপজেলার খাতামধুপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জুয়েল চৌধুরী বলেন, গাছপালা উপড়ে কয়েকটি গ্রামের  যোগাযোগ ব্যবস্হা বন্ধ হয়ে গেছে। অনেক মানুষ ঘরবন্দী হয়ে গেছে।

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নুরী- আলম সিদ্দিকি জানান, উপজেলার শহর সহ গ্রামের অনেক ঘর বাড়ি গাছপালা ভেঙে উপড়ে গেছে। অনেক মানুষ ঘরবন্দী রয়েছেন।

নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য সিদ্দিকুল আলম সিদ্দিক  বলেন, ঘুর্নীঝড়ে ক্ষয়ক্ষতির বিষয়টি তদন্ত করা হয়েছে।  ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তা করা হবে বলেও জানান তিনি।


আরও খবর



দক্ষিণ কোরিয়ায় ব্যাটারি কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ২০

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩৫জন দেখেছেন

Image

স্থানীয় সময় সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ১০টায় দক্ষিণ কোরিয়ার একটি লিথিয়াম ব্যাটারি কারখানায় বিশাল অগ্নিকাণ্ডে অন্তত বাইশ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরো অনেক কর্মী নিখোঁজ রয়েছেন। 

স্থানীয় সময় সকাল দশ ত্রিশ মিনিটের দিকে সিউলের দক্ষিণে একটি শহর হাওয়াসেং-এর আরিসেল ব্যাটারি কারখানায় আগুনের সূত্রপাত হয়, স্থানীয় দমকল কর্মকর্তা কিম জিন-ইয়ং জানান। বিকেল ৩টা ১০ মিনিটে আগুন অনেকটাই নিয়ন্ত্রণে আসে। স্থানীয় সময় এবং এখন বন্ধ করা হয়েছে.

স্থানীয় গণমাধ্যম ইয়োনহাপ বলেছে, প্রায় ২০টি মৃতদেহ পাওয়া গেছে। কিন্তু দমকল কর্মকর্তা কিম জিন-ইয়ং এক টেলিভিশন ব্রিফিংয়ে বলেছেন, অগ্নিকাণ্ডে ৯ জন মারা গেছেন এবং আরো চারজন আহত হয়েছেন, যাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর।

দক্ষিণ কোরিয়ার গণমাধ্যম জানিয়েছে, আগুনের সূত্রপাতের সময় প্রায় ৬৭ জন কর্মচারী কারখানায় কাজ করছিলেন। অগ্নিকাণ্ডের কারণ এখনো তদন্তাধীন এবং কর্তৃপক্ষ সব কর্মীর সন্ধানের পাশাপাশি ক্ষতিগ্রস্তদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য কাজ করছে।

দক্ষিণ কোরিয়ার স্বরাষ্ট্র ও নিরাপত্তা মন্ত্রী লি সাং-মিন সেন্ট্রাল ডিজাস্টার অ্যান্ড সেফটি কাউন্টারমেজারস হেডকোয়ার্টার্সের একটি সভায় স্থানীয় সংস্থাগুলিকে হতাহত এবং ক্ষয়ক্ষতির বিস্তার রোধে সমন্বিতভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন।

রাষ্ট্রপতি ইউন সুক-ইওলকে ঘটনার বিষয়ে অবহিত করা হয়েছে।

খবর: এনবিসি নিউজ।


আরও খবর



বাংলাদেশিদের চাকরি নিশ্চিত হয়ে ভিসা দেবে আমিরাত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে বৃহস্পতিবার (১৩ জুন) সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) রাষ্ট্রদূত আবদুল্লাহ আলি আবদুল্লাহ খাসাইফ আল হামুদি।

সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান।

তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাত প্রতিশ্রুতি দিয়েছে যে তারা যেসব মানুষ (বাংলাদেশি) নেবে, তারা নিশ্চিত করে নেবে যে তাদের জন্য চাকরি অপেক্ষা করছে। মানে এমনভাবে নেবে না যে লোক নিয়েছে কিন্তু কাজ নেই বা চাকরি নেই।

প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী এবং আমিরাতের রাষ্ট্রদূত উভয়ই জোর দিয়েছেন যে অবৈধ ইমিগ্রেশন যাতে না হয়। উভয় পক্ষই এ ব্যাপারে আরও সতর্ক হওয়ার বিষয়ে একমত।

প্রতিমাসে বাংলাদেশ থেকে প্রায় ২০ হাজার মানুষ সংযুক্ত আরব আমিরাতে যাচ্ছে জানিয়ে দেশটির রাষ্ট্রদূত জানান, প্রতিদিন সংযুক্ত আরব আমিরাত প্রায় এক হাজার ভিসা ইস্যু করছে। যার মধ্যে সরাসরি ৫০০ এবং এজেন্টের মাধ্যমে ৫০০ ভিসা ইস্যু করা হচ্ছে।

শিগগির সংযুক্ত আরব আমিরাতের কয়েকজন মন্ত্রী বাংলাদেশ সফর করবেন জানিয়ে দেশটির রাষ্ট্রদূত বলেন, তারা (মন্ত্রীরা) বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও গভীর ও বিস্তৃত করতে নতুন নতুন ক্ষেত্র অনুসন্ধান করবেন।

রাষ্ট্রদূত বলেন, এরই মধ্যে দুই দেশের মধ্যে খুবই বিস্তৃত এবং গভীর সম্পর্ক রয়েছে। কিন্তু আমরা এই সম্পর্ককে আরও এগিয়ে নিতে চাই, নতুন উচ্চতায় নিতে চাই।

এসময় সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার দেশ সফরের আমন্ত্রণ জানান। তিনি জানান, সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান এবং প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাতের উদ্যোক্তাদের বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিনিয়োগের আহ্বান জানান। এসময় সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত জানান, তার দেশের যেসব মন্ত্রী বাংলাদেশ সফরে আসবেন তারা এ বিষয়ে আলোচনা করবেন।

কনটেইনার টার্মিনালসহ বাংলাদেশে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ ত্বরান্বিত করতে প্রধানমন্ত্রীর সহযোগিতা চান আবদুল্লাহ আলি আবদুল্লাহ খাসাইফ আল হামুদি। এ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, সরকার সব সেক্টরে সবকিছু বাস্তবায়নের গতি ত্বরান্বিত করছে। গতি ত্বরান্বিত করতে আমরা সবকিছু করছি।

সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত জানান, তার দেশের একটি কোম্পানি বাংলাদেশের সিভিল এভিয়েশনকে ‘অ্যাডভান্স প্যাসেঞ্জার ইনফরমেশন সিস্টেম (এপিআইএস)’ সরবরাহের জন্য অপেক্ষা করছে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব বলেন, এ বিষয়টি এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ের সচিব মোহাম্মদ সালাহ উদ্দিনকে দায়িত্ব দেন।


আরও খবর



আত্রাইয়ে অনুষ্ঠিত ভোট নিয়ে অভিযোগ; সংবাদ সন্মেলনে চাইলেন প্রতিকার

প্রকাশিত:শনিবার ০১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ১০৯জন দেখেছেন

Image

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর আত্রাইয়ে অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ ৩য় ধাপের অনুষ্ঠিত নির্বাচন নিয়ে একধিক অভিযোগ তুলেছেন আফছার আলী প্রামানিক নামে এক ভাইস চেয়ারম্যান প্রার্থী। তিনি ওই নির্বাচনে তালা প্রতিকে নির্বাচন করেছেন। তার অভিযোগ ভোট গণনায় অনিয়ম করা হয়েছে। এমন অভিযোগে শুক্রবার (৩১ মে) সকালে আত্রাই উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ভূক্তভোগী আফছার আলী প্রামানিক তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানের অফিসে সংবাদ সম্মেলন করেন। এছাড়া এর আগে প্রতিকার চেয়ে তিনি গত বৃহস্পতিবার (৩০ মে) আত্রাই উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দিয়েছেন। 

সংবাদ সম্মেলনে প্রার্থী আফছার আলী দাবি করে বলেন, গত ২৯মে আত্রাই উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ওই নির্বাচনে উপজেলার জনগণ স্বত:স্ফূর্ত ভাবে আমাকে ভোট প্রদান করেছেন। কিন্তু ৬৭টি কেন্দ্রের মধ্যে ছয়টি কেন্দ্রে ভোট গণনায় তার প্রতি চরম অন্যায় এবং অবিচার করা হয়েছে। তিনি বলেন, ভাইস চেয়ারম্যান পদে প্রদেয় তিন হাজার ৮১০ভোট বাতিল করা হয়েছে। এছাড়া চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রদেয় ভোটের সংখ্যায় এবং শতকরা হারে গড়মিল রয়েছে। তিনি বলেন, একজন ভোটার যখন ভোট দিতে যায় তখন তাকে তিনটি পদে তিনটি ব্যালট পেপার দেয়া হয়। এতে তিনটি পদেই প্রদেয় ভোটের সংখ্যা একই রকম হওয়ার কথা। অথচ উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার ঘোষিত প্রাথমিক বেসরকারী ফলাফল সিটে চেয়ারম্যান পদে প্রদেয় ভোটের সংখ্যা ৭৩হাজার ২৪৮, ভাইস চেয়ারম্যান পদে ৭৩হাজার ২৩১এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭৩হাজার ২৬৮প্রদেয় ভোট দেখানো হয়েছে। এতে কোনো পদের সাথে কোনো পদের প্রাপ্ত ভোটের সংখ্যার মিল নেই। যা অনিয়মের নজির। তিনি বলেন, ঘোষিত বেসরকারী ফলাফলে নির্বাচিত ভাইস চেয়ারম্যান হাফিজুল শেখ এর ভোট দেখানো হয়েছে ৩৩হাজার ৫১৮এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে আমাকে তালা প্রতিকে দেখানো হয়েছে ৩২হাজার ২৭৪ভোট। এতে ভোটের ব্যবধান দেখানো হয়েছে এক হাজার ২৪৪ভোট।অথচ বাতিল ভোটের সংখ্যা দেখানো  হয়েছে তিন হাজার ৮১০ভোট। তিনি দাবি করে বলেন,আমাকে সুকৌশলে অনিয়ম করে হারানো হয়েছে। মোট বাতিলকৃত ভোট বাছাইপূর্বক এবং ৬টি কেন্দ্রের ভোট পুনরায় গণনা করলে আমিই জয়লাভ করব। এঘটনায় মোট বাতিলকৃত ভোট বাছাইপূর্বক এবং ছয়টি কেন্দ্রের ভোট পুনরায় গণনার দাবিতে বৃহস্পতিবার বিকেলে আত্রাই উপজেলা সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করেছেন বলে জানিয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে আত্রাই উপজেলা আওয়ামীলীগের সদস্য স্বপন কুমার সাহা, আত্রাই উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাফিউল ইসলাম, ইউনিয়ন যুবলীগ নেতা রফিকুল ইসলাম, সাবেক ছাত্র নেতা আমানুল্লাহ ফারুক বাচ্চু, পাঁচুপুর ইউনিয়ন সেচ্ছা সেবকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক শাকিল হোসেন, সমাজ সেবক রতন প্রামানিকসহ দলীয় নেতা-কর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

এব্যাপারে আত্রাই উপজেলা সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা বিশ্বাস বলেন, ভোটে বা ভোট গণনায় কোন অনিয়ম হয়নি। প্রদেয় ভোটের যে ব্যবধান রয়েছে তা অনেক কারনে এমনটি হতে পারে। এছাড়া বাতিলকৃত ভোট বাছাইপূর্বক এবং ভোট পুনরায় গণনার দাবি জানিয়ে আফছার আলী প্রামানিক যে লিখিত আবেদন করেছিলেন তা আমাদের এখতিয়ার ভুক্ত না হওয়ায় তাকে নির্বাচন কমিশন বরাবর আফিল বা আবেদন দিতে বলেছি।


আরও খবর



ডোমারে বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ২৮ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৩ জুন ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে উপজেলা প্রশাসন আয়োজিত এবং ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি সেল্প এর সহযোগিতায় বল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।  

মঙ্গলবার (২৮ মে) সকাল ১১টায় ডোমার উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিমনার (ভুমি) জান্নতুল ফেরদৌস হ্যাপি। ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি সেল্প এর জেলা ব্যবস্থাপক উত্তম কুমার বিশ^সের সঞ্চালনায় অতিথি হিসাবে ডোমার থানা অফিসার ইনচার্জ মহসীন আলী, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা শাকেরিনা বেগম, মহিলা বিষয়ক কর্মকর্তা নরুন্নাহার শাহজাদী, ডোমার বহুমূখি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল আলম, ইউপি চেয়ারম্যান মোমিনুর রহমান, নারী নেত্রী আসমা সিদ্দিকা বেবী, নিকাহ রেজিষ্ট্রার (কাজী) জাহানুর রহমান, সনাতন ধর্মীয় রেজিষ্ট্রার সুমন্ত কুমার রায়, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি সেল্প এর উপজেলা কর্মকর্তা লতিফুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন। 

অনুষ্ঠানে বোড়াগাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা হাফিজুর রহমান, সমবায় কর্মকর্তা রাজেদুল ইসলাম প্রধানসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তগণ উপস্থিত ছিলেন। 

সমাজে বাল্যবিয়ে প্রতিরোধে সামাজিক আন্দোলনের পাশাপাশী জনপ্রতিনিধি ও প্রশাসনিক কর্মকর্তাদের এগিয়ে আসার আহবান জানান অনুষ্ঠানের সভাপতি উপজেলা সহকারী কমিমনার (ভুমি) জান্নতুল ফেরদৌস হ্যাপি।


আরও খবর