Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম
নিলয় কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে কী বললেন স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা তিতাসের অভিযানে নারায়ণগঞ্জের ২ শিল্প কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হিলি দিয়ে কাঁচা মরিচ আমদানি বাড়ায় বন্দরের পাইকারী বাজারে কেজিতে দাম কমেছে ৩০ টাকা জয়পুরহাটে ডাকাতির পর প্রতুল হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন রিয়েলমি সার্ভিস ডে: ফোন রিপেয়ারে খরচ বাঁচান ৬০% পর্যন্ত, উপভোগ করুন ফ্রি সার্ভিস সুনামগঞ্জে ইয়াবাসহ ২জন গ্রেফতার: কোটিপতি সোর্স ও গডফাদার অধরা কুষ্টিয়ার কুমারখালীতে ৩ দিনে ৩ খুন, আইনশৃংখলার অবনতি জনদুর্ভোগ সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

৯ কোটি টাকা ঋনের মামলায় মহিলা আওয়ামীলীগ নেত্রী আটক

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৪৩জন দেখেছেন

Image

রাসেল হোসেন নিরব স্টাফ রিপোর্টার :সোনালী ব্যাংকের প্রায় ৯ কোটি টাকা ঋণ বকেয়া থাকার মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি পটুয়াখালী জেলা মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাকিয়া সুলতানা বেবিকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১০'জুলাই-২৪ ইং) তারিখ দুপুর আনুমানিক ১২ টার দিকে পৌর শহরের ৭ নং ওয়ার্ড ফায়ার সার্ভিস রোড এলাকা থেকে তাকে আটক করে থানায় নেয়া হয়েছে।

পটুয়াখালী অর্থ ঋন আদালতের গ্রেফতারি পরোয়ানা থাকায় পুলিশ বেবিকে আটকের কথা জানালেও বেবি নিজেকে জামিনে রয়েছেন বলে পুলিশ কে জানান। বিষয়টি খতিয়ে দেখছেন বলে পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ মোঃ জসিম নিশ্চিত করেছেন।

বিষয়টি নিয়ে পটুয়াখালী সোনালী ব্যাংকের ম্যানেজার মোঃ জিল্লুর রহমান জানান, ১৯৮৫ সালে পটুয়াখালী বিসিক এলাকায় মেসার্স পটুয়াখালী টেক্সটাইল নামে একটি কোম্পানি খুলে সোনালী ব্যাংক থেকে ২ কোটি ২৩ লাখ ২৪ হাজার টাকা ঋন গ্রহণ করেন সিরাজুল ইসলাম খান নামক এক ব্যক্তি। ওই কোম্পানির অর্ধেক শেয়ার নিজ নামে রেখে কোম্পানির পরিচালক পদ দিয়ে ২৫ ভাগ করে শেয়ার দেখানো হয় সিরাজুল এর স্ত্রী জাকিয়া সুলতানা বেবি এবং হামিদুল হক নামে এক ব্যক্তির নামে। টেক্সটাইল টি ১৯৯৩ সালে বন্ধ হয়ে যায়। ১৯৮৫ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত ব্যাংকের বকেয়া দাঁড়ায় ৮ কোটি ৩৮ লাখ ৭২ হাজার টাকা। এ সময়ের মধ্যে সিরাজুল ইসলাম এবং হামিদুল হক মারা যান। এরপর ঋনের অর্থ পরিশোধ না করায় ব্যাংক ম্যানেজার বাদী হয়ে পটুয়াখালী অর্থ ঋণ আদালতে জাকিয়া সুলতানা বেবি কে আসামি করে ২০০৪ সালে একটি মামলা দায়ের করেন।ব্যাংক ম্যানেজার আরো জানান, ১৯৯৪ সাল পর্যন্ত সুদে-আসলে বর্তমান লেজার স্থিতি অনুযায়ী এ পর্যন্ত সুদ মওকুফের পর জাকিয়া সুলতানা বেবির আবেদনের প্রেক্ষিতে তার কাছে ব্যাংকের বকেয়া পাওনা দাড়ায় প্রায় ৯ কোটি টাকা। ২০২৩ সালের ২১ নভেম্বর ঋণ গ্রহিতার বিরুদ্ধে সংশ্লিষ্ট আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।  গত মে মাসে জাকিয়া সুলতানা বেবি ১৯ লাখ টাকা ব্যাংকে জমা দিয়েছিলেন। ২০২২ সালের ১২ জানুয়ারি সোনালী ব্যাংক কেন্দ্রীয় পরিচালনা পরিষদের কাছে সুদ মওকুফের আবেদনের প্রেক্ষিতে ভোট সভা তিন কোটি ১৪ লাখ ৭৫ হাজার টাকা পরিশোধ করার সিদ্ধান্ত দেয়। কিন্তু সে সিদ্ধান্ত না মেনে বেবি প্রতিনিয়ত খিলাপি তালিকার শীর্ষ ওঠেন। পরবর্তীতে ব্যাংকের হস্তক্ষেপে তাকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে সদর থানার তদন্ত অফিসার মোঃ আসাদ জানান, আটককৃত আসামি বেবিকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।


আরও খবর



স্থগিত ১৮ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৪২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:চলমান এইচএসসি ও সমমানের আগামী ১৮ জুলাইয়ের (বৃহস্পতিবার) পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। তবে আগামী ২১ জুলাই থেকে পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী পরীক্ষা যথারীতি চলবে।

মঙ্গলবার (১৬ জুলাই) রাতে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে, সারাদেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান এবং পলিটেকনিক ইনস্টিটিউটের শ্রেণি কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে একটি বিজ্ঞপ্তি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এতে বলা হয়, অনিবার্য কারণবশত আগামী ১৮ জুলাই (বৃহস্পতিবার) অনুষ্ঠেয় সব শিক্ষাবোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হলো। স্থগিত হওয়া পরীক্ষার পরবর্তিত সময়সূচি পরবর্তীতে জানিয়ে দেয়া হবে। ২১ জুলাই থেকে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী পরীক্ষা যথারীতি চলবে।


আরও খবর

দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা

মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪




নবীনগরে ঐতিহ্যবাহী বিদ্যাকুট উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপন

প্রকাশিত:রবিবার ২৩ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ জুলাই ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্ নবীনগর ব্রাহ্মণবাড়ীয়া প্রতিনিধিঃব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার ঐতিহ্যবাহী বিদ‍্যাপিট, বিদ‍্যাকুট অমর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠার শতবর্ষ পূর্তি উৎসব উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।শনিবার দিনব্যাপী অত্র বিদ্যালয় মাঠে আয়োজিত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি , শিক্ষকমন্ডলী ও প্রাক্তন শিক্ষার্থীদের এক যৌথ উদ্দ্যোগে,বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে, জেলা ও উপজেলার গন্যমান্য ব্যাক্তিবর্গগণের উপস্থিথিতে মনোমুগ্ধকর।

`মনোরম পরিবেশে, বিদ্যালয়ের প্রতিষ্ঠার শতবর্ষ পূর্তি উদযাপন উপলক্ষে আলোচনা সভাও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।সকাল থেকে রাত পর্যন্ত নবীন- প্রবীণ ও প্রাক্তন শিক্ষার্থীদের পদচারণে মুখরিত ছিল অত্র বিদ্যালয়ের প্রাঙ্গণ।অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে স্থানীয় সংসদ সদস্য ফয়জুর রহমান বিদ্যালয় প্রাঙ্গণে শতবর্ষ স্মৃতি স্তম্ভের উদ্বোধন করেন।অনুষ্ঠানের পূর্বে, আমন্ত্রিত অতিথিদেরকে প্রথমে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেয়ার পড়ে সাদা কবুতর উড়িয়ে শান্তির কামনায় অনুষ্ঠান টি সূচনা করেন।

অনুষ্ঠান চলাকালে অত্র বিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীরা, প্রাক্তন সকল শিক্ষার্থীদের হাতে  রজনীগন্ধা স্টিক দিয়ে বরণ করে নেয়।উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে অত্র বিদ‍্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উদযাপন কমিটির আহ্বায়ক বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আবদুল আউয়ালের সভাপতিত্বে ও আব্দুল মতিন শিপনের সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর)আসনের জাতীয় সংসদ সদস্য, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফয়জুর রহমান বাদল।

এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন নবীনগরের কৃতি সন্তান ট্যুরিস্ট পুলিশের সিলেট জোনের পুলিশ সুপার বিল্লাহ হোসেন,ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার সোনাহর আলী, নবীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহিরউদ্দিন চৌধুরী শাহন, উপজেলা সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জিয়াউল হক সরকার, বিদ্যাকুট ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান জাকারুল হক,শিবপুর সুর সম্রাট আলাউদ্দিনের ডিগ্রী  কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ  সিরাজুল ইসলাম।

অত্র বিদ্যালয়ের সাবেক সভাপতি শফিকুর রহমান,  অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামান সরকার, ডা. মাহবুবুর রহমান - সহ শতবর্ষ উদযাপন কমিটির সকল নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণীপেশার অসংখ্য অগণিত গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যায় শতবর্ষ উৎসবে চিরকুট, কনসার্ট চলে মধ্যরাত পর্যন্ত।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ফিলিপাইন শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ফিলিপাইন শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠেছে। দেশটির মিন্দানাও দ্বীপে আঘাত হানা এই ভূমিকম্পের মাত্রা ছিল রিখটার স্কেলে ৬ দশমিক ৭।

বৃহস্পতিবার (১১ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার ফিলিপাইনের মিন্দানাওতে ৬.৭ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে বলে জার্মান রিসার্চ সেন্টার ফর জিওসায়েন্সেস (জিএফজেড) জানিয়েছে। সংস্থাটি বলছে, ভূপৃষ্ঠ থেকে ভূমিকম্পের গভীরতা ছিল ৬৩০ কিলোমিটার (৩৯১.৪৬ মাইল)।

ফিলিপাইনের সিসমোলজি এজেন্সি এক বিজ্ঞপ্তিতে বলেছে, ভূমিকম্পে ক্ষয়ক্ষতি হবে বলে আশা করা হচ্ছে না। তবে আফটারশক হতে পারে।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে ফিলিপাইনে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএস জিওলজিক্যাল সার্ভে (ইউএসজিএস)-এর তথ্য অনুযায়ী, রিখটার স্কেলে ৬.৭ মাত্রার এই ভূমিকম্পটি দেশের দক্ষিণাঞ্চলের সারঙ্গানি প্রদেশ থেকে প্রায় ১০০ কিলোমিটার (৬২.১ মাইল) দক্ষিণ-পূর্বে আঘাত হানে।

উল্লেখ্য, ফিলিপাইনে প্রায়ই ভূমিকম্প হয়ে থাকে। দেশটি ভূতাত্ত্বিকভাবে ভূমিকম্প সক্রিয় অঞ্চল ‘প্যাসিফিক রিং অব ফায়ারে’ রয়েছে যা জাপান থেকে দক্ষিণ-পূর্ব এশিয়া এবং প্রশান্ত মহাসাগরজুড়ে বিস্তৃত।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপসংস্থা রিং অব ফায়ারকে বিশ্বের সবচেয়ে ভূমিকম্প এবং আগ্নেয়গিরির সক্রিয় অঞ্চল হিসেবে শনাক্ত করেছে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



টাঙ্গাইল জেলা পরিষদ উপনির্বাচনে একক প্রার্থী হলেন অধ্যক্ষ নাসির উদ্দীন খান

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ জুলাই ২০২৪ | ৭৬জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইল:টাঙ্গাইল জেলা পরিষদের উপনির্বাচনে সদস্য পদে একক প্রার্থী হিসেবে মনোনীত হলেন- মধুপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ মোঃ নাসির উদ্দীন খান।

উল্লেখ্য, মধুপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য বর্ষীয়ান রাজনীতিবিদ খন্দকার শফি উদ্দিন মনি মৃত্যু বরণ করায় উক্ত সদস্য পদ শুন্য ঘোষণা করা হয়। শুন্য সদস্য পদের উপনির্বাচনে মধুপুর উপজেলা আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে মনোনীত হলেন- অধ্যক্ষ মো. নাসির উদ্দীন খান।

মঙ্গলবার (৯জুলাই) সকাল ১১ ঘটিকায় জেলা পরিষদ অডিটোরিয়াম হল রুমে মধুপুর মেম্বার ফোরাম কতৃক আয়োজিত অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়। 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ উপনির্বাচনে একক সদস্য প্রার্থী অধ্যক্ষ নাসির উদ্দীন খান,  উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইয়াকুব আলী, পৌর মেয়র সিদ্দিক হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী মোতালেব হোসেন, আওয়ামী লীগ, যুবলীগ ও অন্যান্য নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, মেম্বার ফোরামের সকল সদস্য বৃন্দ সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মির্জাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাদিকুল ইসলাম সাদিক।

-খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর



মাদ্রাসা পড়ুয়া ছাত্রীকে ধর্ষণ করেছে হাফেজ

প্রকাশিত:সোমবার ০৮ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৪১জন দেখেছেন

Image

আব্দুল হান্নান,নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়াঃমাদ্রাসা পড়ুয়া ছাত্রীকে তার ইচ্ছার বিরোদ্ধে জোরপুর্বক ধর্ষণ করেছে এক হাফেজ।জানা গেছে ওই ছাত্রী আর হাফেজের মাঝে চাচা ভাতিজির সম্পর্ক রয়েছে।ঘটনাটি ঘটেছে গত ৩রা জুন ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার গুনিয়াউক ইউনিয়নের গুটমা গ্রামে।ওই ঘটনায় ধর্ষিতার পিতা বাদী হয়ে ধর্ষণকারী হাফেজ খাইরুল মিয়ার বিরোদ্ধে নাসিরনগর থানার ধর্ষণ মামলা নং ৫/১০৭ দায়ের করেছে।

মামলা সুত্রে জানা গেছে ঘটনার তারিখ ও সময়ে গুটমা গ্রামের কাপ্তান মিয়ার ছেলে খায়রুল মিয়া ওই ছাত্রীকে ফুঁসলি তার নিজ ঘরে নিয়ে বিয়ের  প্রলোভন দিয়ে তার ইচ্ছার বিরোদ্ধে জোরপুর্বক ধর্ষন করে। এ সময় ছাত্রীর আর্তচিৎকারে তার মা ও প্রতিবেশীরা দৌড়ে গিয়ে ওই ছাত্রীকে বিবস্ত্র অবস্থায় উদ্ধার করে।এ সময় ধর্ষক খাইরুল দৌড়ে পালিয়ে যায়।মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই রূপন নাথ ঘটনা ও মামলার সত্যতা স্বীকার করেছেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর