Logo
আজঃ মঙ্গলবার ২১ মে ২০২৪
শিরোনাম

৬ বাংলাদেশি ক্রিকেটার আইপিএল নিলামে

প্রকাশিত:শুক্রবার ০২ ডিসেম্বর 2০২2 | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ৩১৭জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক; ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পরবর্তী আসরে অংশগ্রহণ করতে ৬ বাংলাদেশি ক্রিকেটার নাম নিবন্ধন করেছেন।

৩০ নভেম্বর নাম নিবন্ধনের শেষ সময় ছিল। সব মিলিয়ে ৯৯১ ক্রিকেটার নাম নিবন্ধন করেছেন যেখানে ভারতীয় ক্রিকেটার রয়েছেন ৭১৪ জন। ভারতের বাইরের ক্রিকেটার আছেন ২২৭ জন।

নিবন্ধিত ক্রিকেটারদের মধ্য থেকে ফ্রাঞ্চাইজিদের আগ্রহ আছে এমন ক্রিকেটারদের নিয়ে আরেকটি তালিকা করা হবে। সেই ক্রিকেটারদের তোলা হবে নিলামে। এবারের নিলাম হবে ২৩ ডিসেম্বর কোচিতে।

বাংলাদেশ থেকে  সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, শরিফুল ইসলাম এবং নাসুম আহমেদ। দিল্লি ক‌্যাপিটালস মোস্তাফিজুর রহমানকে রিটেইন করায় তার অংশগ্রহণ নিশ্চিত।

ইতোমধ্যে তাদের ভিত্তিমূল্য নির্ধারণ করে দেওয়া হয়েছে। যেখানে সর্বোচ্চ দেড় কোটি রুপি মূল্য ধরা হয়েছে সাকিবের। এছাড়া বাকি ক্রিকেটারদের সবার ভিত্তিমূল্য সর্বনিম্ন ৫০ লাখ রুপি।


আরও খবর



ভারতের লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় ভোট দিলেন মোদি-অমিত শাহ

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১২৫জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ভারতের লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণ আজ মঙ্গলবার (৭ মে) স্থানীয় সময় সকাল ৭টায় শুরু হয়। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মঙ্গলবার সকাল সকালই ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিয়েছেন। আহমেদাবাদের এক স্কুলে ভোট দেন তারা। খবর এনডিটিভির।

এক প্রতিবেদনে এনডিটিভি জানিয়েছে, নগরীর রানীপ এলাকার নিশান উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ভোট দেন মোদি। এদিন সকাল সাড়ে ৭টার দিকে ভোটকেন্দ্রে পৌঁছান তিনি। সেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তাকে উত্তরীয় পরিয়ে বরণ করে নেন। পরে তারা দুইজন বুথের দিকে চলে যান।

এসময় প্রধানমন্ত্রীকে এক ঝলক দেখার জন্য রাস্তার দুপাশে ভিড় জমান বহু মানুষ। তাকে দেখামাত্রই উল্লাস করে উঠেন। ‘মোদি মোদি’ স্লোগানে মুখরিত হয়ে উঠে চারপাশ। ভোটকেন্দ্রে যাওয়ার পথে তিনি একজন সমর্থককে অটোগ্রাফও দেন।

ভোট দেয়ার পর মোদি বলেন, "আজ তৃতীয় দফার ভোট। আমাদের দেশে এর বিশেষ গুরুত্ব রয়েছে। সেই চেতনা থেকে দেশবাসীকে ভোট দিতে হবে। এখনো চারদফার ভোট বাকি"।

তিনি আরও বলেন, "আমি গুজরাটের ভোটার। এটাই একমাত্র জায়গা যেখানে আমি নিয়মিত ভোট দিই। অমিত ভাই এখান থেকে ভারতীয় জনতা পার্টির (বিজপি) প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন"।

আজকের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১ হাজার ৩০০ জনেরও বেশি প্রার্থী। যাদের মধ্যে ১২০ জন নারী।

তৃতীয় দফার নির্বাচনে গুজরাটের ২৬টি, কর্নাটকের ১৪টি, মহারাষ্ট্রের ১১টি, উত্তর প্রদেশের ১০টি, মধ্যপ্রদেশের আটটি, ছত্তিশগড়ে সাতটি, বিহারের পাঁচটি, আসামের চারটি, পশ্চিমবঙ্গের চারটি, গোয়ার দুইটি, দাদরা অ্যান্ড নগর হাভেলি এবং দমম অ্যান্ড দিউরের দুইটি আসনে ভোটগ্রহণ হবে।

আজকের ভোটের হেভিওয়েট প্রার্থীরা হলেন- কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী।


আরও খবর



মহেরপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. ইব্রাহীম শাহীনের সংবাদ সম্মেলন

প্রকাশিত:রবিবার ০৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৬৫জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ, মেহেরপুর প্রতিনিধি:মেহেরপুর সদর উপজেলা নির্বাচনে দল কোন চেয়ারম্যান প্রার্থীকে সমর্থন করেননি বলে দাবি করেছেন চেয়ারম্যান প্রার্থী  ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. ইব্রাহীম শাহীন। আজ শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে শহরের থানারোডে তার নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, দলের কতিপয় নেতা জনপ্রশাসন মন্ত্রীর নাম ভাঙিয়ে একজন প্রার্থীর পক্ষে কাজ করছেন। তারা কয়েকজন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একত্রিত হয়ে দলের পদ পদবী ব্যবহার করে সাধারণ মানুষদের বিভ্রান্তি করার চেষ্টা করছেন। কেউ কেউ ইউনিয়ন পরিষদকে নির্বাচনী কার্যালয় হিসেবে ব্যবহার করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। তাছাড়া বিভিন্ন সভায় তারা একটি নির্দিষ্ট প্রতীক ছাড়া ভোট দেওয়া যাবেনা বলে ভোটারদের হুশয়িারী দিচ্ছেন। পাশাপাশি ভোটকেন্দ্রে ঐ প্রতীকের এজেন্ট ছাড়া অন্য কোন প্রার্থীর এজন্টদের প্রবেশ করতে দেওয়া হবেনা বলেও হুমকি দিচ্ছেন। এতে আওয়ামী লীগ ও রাষ্ট্রের মান ক্ষুন্ন হচ্ছে। 

তিনি আরো বলেন আমি নির্বাচন কমিশনের উপর আস্থা রাখতে চাই। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে বিপুল ভোটে বিজয়ী হবার আশা প্রকাশ করেন তিনি।  

সংবাদ সম্মেলনে জেলার ইলেকট্রনিক্স ও প্রীন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, আগামী ৮ মে মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। 


আরও খবর



বিরামপুরে বৃষ্টির জন্য নামাজ আদায়

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৭৮জন দেখেছেন

Image
মিজান, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃদেশজুড়ে তীব্র দাবদাহ ও কাঠ ফাটা রোদে জনজীবন হাঁসফাঁস  এবং অনবৃষ্টিতে জনজীবন অতিষ্ঠ জীবজন্তুসহ কষ্ট পাচ্ছে সাধারণ মানুষ জন। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদেশ মোতাবেক বৃষ্টি প্রার্থনা করে দিনাজপুর জেলার বিরামপুরে বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজ আদায় করে দোয়া ও মোনাজাত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ৮টার দিকে বিরামপুর পৌর শহরের ঐতিহ্যবাহী আর্দশ হাইস্কুল মাঠে বিরামপুর ইমাম পরিষদের উদ্যোগে বৃষ্টি জন্য সালাতুল ইসতিসকার নামাজের আয়োজন করা হয়। এ উপলক্ষে সকাল থেকেই মাঠে উপস্থিত হতে থাকেন সকল শ্রেণি বয়সের ধর্মপ্রাণ মুসল্লিরা। পরে নামাজ শেষে বৃষ্টির জন্য দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়।

বৃষ্টির জন্য সালাতুল ইসতিসকার নামাজে ইমামতি করেন বিরামপুর শিমুলতলী জামে মসজিদের খতিব মাওলানা এহসানুল হক।

নামাজে অংশ নেওয়া মুসল্লিরা বলেন, দীর্ঘদিন ধরে বিরামপুর সহ সারাদেশে বৃষ্টি নেই। তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। মহান আল্লাহতালা যেন বৃষ্টির মাধ্যমে এ অবস্থা থেকে সবাইকে পরিত্রাণ করেন–এটাই প্রার্থনা।

আলহাজ্ব মাওলানা আশরাফুল ইসলাম  বলেন, যখন দীর্ঘদিন বৃষ্টি হতো না, তখন নবী করিম (সা:) সাহাবাদের নিয়ে যে বিশেষ সালাত আদায় করতেন, তাকে সালাতুল ইসতিসকার নামাজ বলে। ইসতিসকা মানে বৃষ্টি প্রার্থনা করে আল্লাহর কাছে দোয়া করা।

বিরামপুর আদর্শ হাইস্কুলের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত)  মকছেদ আলী জানান, তীব্র গরম থেকে রক্ষা পেতে বৃষ্টি কামনা করে নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মানুষ। নামাজ শেষে বৃষ্টি চেয়ে দোয়া করেছেন তারা। প্রায় এক হাজারেরও অধিক মুসল্লি ইসতিসকার নামাজ আদায় করেন। 

এই সালাতুল ইসতিসকার নামাজে সকল শ্রেণি বয়সের ধর্মপ্রাণ মুসল্লির পাশাপাশি স্থানীয় বিভিন্ন স্কুল-কলেজ ও মাদ্রাসার শিক্ষক-ছাত্র , ব্যবসায়ী, কৃষকসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

আরও খবর



বাকেরগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ২৮ বছর পর গ্রেফতার

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৩৮জন দেখেছেন

Image
রবিউল ইসলাম বাকেরগঞ্জ প্রতিনিধি:বরিশালের বাকেরগঞ্জে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে প্রায় ২৮ বছর পর গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

সোমবার (১৪ মে) রাতে পটুয়াখালী জেলার রাঙ্গাবালি উপজেলার বড়বাসদিয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আনোয়ার হোসেন খান উপজেলার ভরপাশা ইউনিয়নের ২নং ওয়ার্ডের কৃষ্ণকাঠী গ্রামের মৃত গিয়াস খানের ছেলে।

বাকেরগঞ্জে থানার ওসি মোঃ আফজাল হোসেন জানান, গ্রেফতারকৃত আনোয়ার ১৯৯৬ সালে উপজেলার এক‌ই গ্রামের বাসিন্দা আসমান খান নামে এক ব্যক্তিকে হত্যা করে। এ ঘটনায় আসমান খানের ছেলে হানিফ খান বাদী হয়ে বাকেরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই হত্যা মামলার প্রধান আসামি আনোয়ার হোসেন ছিলেন। ২০০১ সালের ২৪ সেপ্টেম্বর বরিশাল অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতে তার যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয়া হয়। হত্যার পর থেকেই আসামি আনোয়ার হোসেন পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করে মঙ্গলবার সকালে আদালতে পাঠানো হয়েছে।

আরও খবর



ফুলবাড়ীতে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে বীজ ও সার বিতরণ

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১৬৭জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ীতে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে বীজ ও সার বিতরণের উদ্বোধন। গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় ফুলবাড়ী উপজেলা কৃষি সম্প্রসারণ অফিস চত্ত্বরে ৫৮০ জন প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মীর মোহাম্মদ আল কামাহ তমাল।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ৭টি ইউনিয়ন ও ১ পৌসরভার মোট ৫৮০ জন প্রান্তিক কৃষদের মাঝে বীজ ও সার বিতরণ করেন। ৫শত কৃষকের মাঝে ধান বীজ ও সার এবং ৮০ জন কৃষকের মাঝে পাট বীজ ও সার দেওয়া হয়। ২০২৩-২৪ অর্থ বছরে খরিপ-০১/২০২৪/২৫ মৌসুমে উফসী আউশ ও পাট চাষে প্রনোদনার জন্য ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে বীজ ও সার বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, ফুলবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা মোছাঃ রুম্মান আক্তার, কৃষি সম্প্রসারণ কর্মকতা মোঃ সোহানু রহমান সোহান  সহ কৃষি অফিসের সকল কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন। এসময় প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। আয়োজনে ছিলেন, ফুলবাড়ী উপজেলা কৃষি সম্প্রসারণ অফিস।


আরও খবর