Logo
আজঃ সোমবার ২৪ জুন 20২৪
শিরোনাম

৩ দিন ব্যাপী তাবলীগ-জামাতের এস্তেমা শুরু ঝিনাইদহে

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৩০৭জন দেখেছেন

Image

স্টাফ প্রতিনিধি : ঝিনাইদহ লাউদিয়া বিআরটিএ ট্রেনিং সেন্টারে ৩ দিন ব্যাপী তাবলীগ-জামাতের এস্তেমা বৃহস্পতিবার ফজর থেকে আমবয়ানের মধ্যে দিয়ে শুরু হয়েছে।

ইমাম ও আমলের মেহনত সম্পর্কে আলোচনা হয়। ৬০ জন বিদেশী তানজিয়া, বার্মা, ইন্দোনেশিয়া, মালেশিয়া, শ্রীলঙ্কা, ভারত ও থাইল্যান্ডের জামাত এসেছে। শনিবার সকাল সাড়ে ১০ টায় আখেরী মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান শেষ হবে। আল্লাহর রাস্তায় অনেক গুলো জামাত বের হবে বলে জানা গেছে। 




আরও খবর



সরাইলে ভূমিহীন পরিবার ভূমির দাবীতে মানববন্ধন

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:শনিবার ২২ জুন ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

রুবেল মিয়া সরাইল:ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলায় ৪২টি ভূমিহীন পরিবার  ভূমির দাবীতে মানববন্ধন করেছেন। 

শনিবার ( ৮ জুন) বেলা ১২টার দিকে উপজেলার অরুয়াইল ইউনিয়নের অরুয়াইল ব্রিজের উওর পাশে সড়কে মোহন লাল মন্দিরের সামনে ৪২টি ভূমিহীন পরিবারের এ মানববন্ধন করেন। উক্ত মানববন্ধনে অংশ নেন  ভূমিহীন পরিবারের বিভিন্ন পেশার নারী- পুরুষ ও শিশুরা। 

শ্রী শ্রী মোহন লাল আখড়া মন্দিরের সভাপতি বেনী মাধব রায়ের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জাতীয় হিন্দু মহাজোট জেলার সভাপতি জয় শংকর চক্রবর্তী, সরাইল উপজেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি দেব দাস সিংহ রায়, সাধারণ সম্পাদক ঠাকুর ধন বিশ্বাস, গোপাল চন্দ্র ঘোষ, বীর মুক্তিযোদ্ধা পরশ ঘোষ, ক্ষীরুদ চন্দ্র ঘোষ, জনি আচার্য, শুভা সূত্রধর, সোনতী সূত্রধর প্রমুখ। 

এ সময় বক্তারা বলেন, আমাদের ভূমি নাই, বাড়ী ঘর নাই, ছেলে মেয়েদের নিয়ে অনেক কষ্টে জীবন যাপন করে আসছি। মাননীয় প্রধানমন্ত্রী কাছে আমাদের আবেদন ঘর চাই বাড়ি চাই, মাথা গোজার ঠাই চাই।

       -খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর



খাগড়াছড়িতে অফিসার ও ফোর্সদের সাথে ঈদ শুভেচ্ছা প্রীতিভোজে অংশগ্রহণ করেন পুলিশ সুপার মুক্তা ধর

প্রকাশিত:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৫০জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়িতে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে  অফিসার ও ফোর্সদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময়  ও বিশেষ প্রীতিভোজ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার)

সোমবার ( ১৭ জুন)  খাগড়াছড়ি পুলিশ লাইন্স জামে মসজিদে পবিত্র ঈদ-উল-আযহার প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়। ঈদের জামাতে সর্বস্তরের মুসল্লিগণ অংশগ্রহণ করেন।
নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণ, দেশের অব্যাহত অগ্রযাত্রা, সমৃদ্ধি এবং দেশবাসীর সুখ-শান্তি ও সার্বিক মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

ঈদের জামাত শেষে খাগড়াছড়ি পুলিশ লাইন্সে  খাগড়াছড়ি জেলা পুলিশের অফিসার ও ফোর্সদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার)।

শুভেচ্ছা বিনিময় শেষে দুপরে পবিত্র ঈদুল আযহা  উপলক্ষ্যে খাগড়াছড়ি পুলিশ লাইন্স সহ জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের পুলিশ সদস্যদের অংশগ্রহণে বিশেষ প্রীতিভোজ অনুষ্ঠিত হয়। খাগড়াছড়ি পুলিশ লাইন্স-এ অফিসার ও ফোর্সের সাথে প্রীতিভোজ অংশগ্রহণ করেন খাগড়াছড়ি পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার)।

পরবর্তীতে সম্মানিত পুলিশ সুপার মহোদয় জেলা পুলিশের সকল পদমর্যাদার সহকর্মীদের নিয়ে এক সাথে বসে দুপুরের খাবার পরিবেশন করেন।

ঈদ শুভেচ্ছা বিনিময় ও বিশেষ প্রীতিভোজ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল)  তফিকুল আলমসহ জেলা পুলিশের সকল পদমর্যাদার সদস্যগণ।

খাগড়াছড়ি বাসীর ঈদ আনন্দকে নিরাপদ করতে, আইন শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে জেলা পুলিশের সদস্যরা দিনভর পেশাদারিত্বের সাথে জেলাব্যাপী দায়িত্ব পালন করে।পেশাগত দায়িত্বকে সর্বাগ্রে বিবেচনা করে বিশেষ দিন ছাড়াও প্রতিটি দিনকে গুরুত্ব দিয়ে খাগড়াছড়িবাসীকে নিরাপত্তা দিতে জেলা পুলিশ বদ্ধ পরিকর বলে জানান খাগড়াছড়ি পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার)।

আরও খবর



ভারতে ২ ট্রেন সংঘর্ষে নিহত ৮

প্রকাশিত:সোমবার ১৭ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৮২জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:একটি মালবাহী ট্রেনের সংঘর্ষে কমপক্ষে আটজন নিহত হয়েছেন ভারতের আসাম থেকে কলকাতাগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের সঙ্গে। আর আহত হয়েছেন আরও ২৫ জন।

সোমবার (১৭ জুন) সকালে দার্জিলিং জেলার জলপাইগুড়ির কাছে এ দুর্ঘটনা ঘটে।

প্রতিবেদনে বলা হয়েছে, আসামের শিলচর থেকে কলকাতার শিয়ালদহ যাওয়ার সময় নিউ জলপাইগুড়ির কাছাকাছি রাঙ্গাপানি স্টেশনের কাছে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে একটি মালবাহী ট্রেন পেছন থেকে ধাক্কা দেয়। এতে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুটি বগি লাইনচ্যুত হয়। এ বিষয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক এক্স পোস্টে বলেন, ‘চিকিৎসক ও বিপর্যয় মোকাবিলা দল ঘটনাস্থলে পৌঁছেছে। দার্জিলিং জেলার ফাঁসিদেওয়া এলাকার মর্মান্তিক ট্রেন দুর্ঘটনার বিষয়ে জানতে পেরে আমি মর্মাহত।’ তিনি আরও বলেন, ‘কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে একটি মালবাহী ট্রেন ধাক্কা দিয়েছে বলে জানা গেছে। ডিএম, এসপি, ডাক্তার, অ্যাম্বুলেন্স এবং বিপর্যয় টিমগুলো দ্রুত ঘটনাস্থলে উদ্ধারের জন্য পৌঁছেছে। উদ্ধার ও চিকিৎসা সহায়তার জন্য ঘটনাস্থলে কাজ শুরু হয়েছে।

 ‍:খবর এনডিটিভির


আরও খবর



রাণীশংকৈলে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় ৩ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৬৩জন দেখেছেন

Image
মাহাবুব আলম,রাণীশংকৈল(ঠাকুরগাঁও) প্রতিনিধিঃকন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে উপজেলায় ৩ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার(৩ জুন) কৃষি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পরিষদ চত্বরে র‌্যালি ও আলোচনা 
সভা আয়োজনে করা হয়।

এ উপলক্ষে এদিন দুপুর কৃষি অফিস চত্বর থেকে একটি র‌্যালি বের করে শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ করে অতিথিরা মেলায় স্থাপিত স্টলগুলো ঘুরে দেখেন। পরে উপজেলা নির্বাহী অফিসার রকিবুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আহাম্মদ হোসেন বিপ্লব। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, ভাইস চেয়ারম্যান সোহেল রানা ও শারমিন আক্তার, উপজেলা জাতীয় পার্টির আহবায়ক জাহাঙ্গীর আলম, যুগ্ম আহবায়ক আবু তাহের, পৌর আ'লী সভাপতি জাহাঙ্গীর আলম সরকার, বীর মুক্তিযোদ্ধা হবিবুর রহমান। 

এছাড়াও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আবুল হামিদ, প্রেসক্লাব সভাপতি মোবারক আলী, প্রেসক্লাব পুরাতনের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ, বিভিন্ন সরকারি কর্মকর্তা, কৃষি অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ,কৃষাণ কৃষাণীরা ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার সহীদুল ইসলাম।অনুষ্ঠিত মেলায় কন্দাল জাতীয় নমুনা সংগ্রহ করে বিভিন্ন ধরনের কৃষি পণ্য একাধিক স্টলে প্রদর্শন করা হয়েছে। আগামী বুধবার (১২ জুন)৩ দিনব্যাপী এ মেলার সমাপনী অনুষ্ঠিত হবে।

আরও খবর



শরীয়তপুরে কিশোরীকে অপহরণের পর গনধর্ষণ

প্রকাশিত:বুধবার ২৯ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | ৫২০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঃশরীয়তপুর জেলার জাজিরা উপজেলা পদ্মা সেতু দক্ষিণ থানা এলাকায় ১৬ বছরের কিশোরীকে অপহরণের পর গনধর্ষণের অভিযোগ পাওয়া গেছে।এই ঘটনায় ৬ জনকে অভিযুক্ত করে পদ্মা সেতু দক্ষিণ থানায় একটি মামলা রুজু হয়েছে ।

অভিযুক্তরা হলেন- উপজেলার হাজী জৈনুদ্দিন মাদবর কান্দির ওমর ফারুক মাদবর(২১),রতন মাদবর (৩০), আলমগীর বেপারী  ও অজ্ঞাত আরো তিনজন।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৬ মে বিকেলে শিবচর উপজেলার ক্রোকচর গ্রামে নানা বাড়ি থেকে নিজ বাড়ি হাজী জৈনুদ্দিন মাদবর কান্দির উদ্দেশ্যে আসার পথে মৌলভীকান্দি এলাকায়  অভিযুক্ত ওমর ফারুক মাদবর,রতন মাদবর , আলমগীর বেপারী ও অজ্ঞাত আরো তিনজন ওই কিশোরীকে জোরপূর্বক একটি সাদা মাইক্রোবাসে তুলে অপহরণ করে নাও ডোবা গোল চত্ত্বরের দিকে নিয়ে যায়। এ সময় ওই কিশোরী পানি পান করতে চাইলে অভিযুক্তরা চেতনা নাশক ঔষধ মেশানো পানি পান করিয়ে তাকে দুর্বল করে ফেলে। মাইক্রো বাসের ভেতরেই অভিযুক্তরা জোরপূর্বক ভুক্তভোগী কিশোরীকে ধর্ষণ করে।   পালাক্রমে ধর্ষণের পর অভিযুক্তরা ওড়না দিয়ে হাত বেঁধে কিশোরী কে জমাদার স্ট্যান্ড থেকে জাজিরা যাওয়ার রাস্তায় মাইনুদ্দিন কান্দি নামক স্থানে অবস্থিত পল্লী বিদ্যুৎ অফিসের ২০০ গজ উত্তর পাশে রাস্তার উপর ফাঁকা স্থানে ফেলে চলে যায়। পরবর্তীতে পথচারীরা বিষয়টি পদ্মা সেতু দক্ষিণ থানা পুলিশকে সংবাদ দেয়। পরে পুলিশ অচেতন অবস্থায় রাত ৮.১৫ মিনিটের সময় উদ্ধার করে পার্শ্ববর্তী একটি ক্লিনিকে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর জ্ঞান ফিরলে কিশোরীর বাবা মাকে খবর দেওয়া হয়। পরে ভুক্তভোগী কিশোরী তার মায়ের কাছে গণধর্ষণের বিষয়টি বর্ণনা করেন। তার মা লতিফা বেগম পুলিশকে এই বিষয়টি জানান।


আরও খবর