Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

২০২৪ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে নির্বাচনের ঘোষণা ট্রাম্পের

প্রকাশিত:বুধবার ১৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৩২৮জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক; ২০২৪ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে তিনি এ ঘোষণা দেন। আজ বুধবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিসহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে এ তথ্য জানানো হয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকান প্রার্থীদের পক্ষে প্রচারণাকালে ট্রাম্প আবারও প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করার আভাস দিয়েছিলেন। এবার তিনি আনুষ্ঠানিক ঘোষণা দিলেন।

এর আগে ২০২০ সালের নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে হেরে যান ট্রাম্প।


আরও খবর



তানোরে আলোচিত জিয়ারুল হত্যায় প্রধান আসামী আ"লীগ নেতাসহ গ্রেফতার ৫

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৬০জন দেখেছেন

Image

আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে আলোচিত যুবলীগকর্মী জিয়ারুল ইসলাম (৩৬) হত্যা মামলায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এর মধ্যে একজন ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ও ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদকও রয়েছেন। তাঁর স্ত্রীর সঙ্গে পরকীয়া প্রেমের সম্পর্ক এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জিয়ারুল ইসলামকে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।গ্রেপ্তার পাঁচজন হলেন তানোর উপজেলার তালন্দ ইউনিয়ন ইউপির  লালপুর গ্রামের আবুল হাসান (৪২), তিনি ইউপি সদস্য ও তালন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,  একই গ্রামের হাসানের ছোট ভাই  হাকিম বাবু (৩৪), মো. সুফিয়ান (৩৬) এবং বিলশহর গ্রামের মো. শাহীন (২৫) ও মো. রাসেল (৩০)। তাঁরা সবাই এজাহারভুক্ত আসামি।র‍্যাব-৫-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বুধবার রাত সাড়ে ১২টার দিকে র‍্যাবের একটি দল ঢাকার মিরপুর এলাকা থেকে হাকিম বাবু ও সুফিয়ানকে গ্রেপ্তার করে। র‍্যাবের আরেকটি দল একই রাতে কক্সবাজারে অভিযান চালিয়ে অন্য তিন আসামিকে গ্রেপ্তার করে।

র‍্যাব জানায়, কয়েক বছর আগে ইউপি সদস্য আবুল হাসান বিলশহর গ্রামের সুমি খাতুনকে বিয়ে করেন। এটি আবুল হাসানের দ্বিতীয় বিয়ে। এ বিয়ের আগে থেকেই সুমির সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল জিয়ারুল ইসলামের। বিষয়টি ইউপি সদস্য আবুল হাসান বুঝতে পেরে জিয়ারুলকে সতর্ক করেন। পরে গভীর নলকূপের অপারেটর নিয়োগ নিয়ে তাঁদের মধ্যে শত্রুতা বেড়ে যায়। সম্প্রতি হাসানের কীটনাশকের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ জন্য জিয়ারুলকেই সন্দেহ করছিলেন হাসান। এ নিয়ে মামলাও করেন তিনি।

এসব ঘটনাকে কেন্দ্র করে জিয়ারুলকে হত্যার পরিকল্পনা করা হয়। গত ২১ ফেব্রুয়ারি রাতে শহীদ মিনারে ফুল দিয়ে ফেরার পথে জিয়ারুলকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় জিয়ারুলের ভাই রবিউল ইসলাম (২৪) বাদী হয়ে তানোর থানায় হত্যা মামলা করেন। ঢাকা ও কক্সবাজার থেকে এ মামলার এজাহারভুক্ত পাঁচ আসামিকে গ্রেপ্তার করে র‍্যাব। এই পাঁচজন র‍্যাবের কাছে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। পরে আসামিদের তানোর থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয় বলেও জানিয়েছে র‍্যাব।

এ হত্যাকাণ্ডের পরদিনই পুলিশ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করে। পরে আরও এক আসামিকে গ্রেপ্তার করা হয়। সব মিলিয়ে এ পর্যন্ত নয়জন গ্রেপ্তার হলেন। মামলার এজাহারভুক্ত আরও ছয়জন আসামি এখনো পলাতক রয়েছেন। তাঁদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আরও খবর



জয়পুরহাট ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম,জয়পুরহাট  প্রতিনিধিঃজয়পুরহাট ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে আগুন লাগার ঘটনা ঘটেছে। শুক্রবার রাত ১টা ১০ মিনিটের দিকে হাসপাতালের দ্বিতীয় তলায় তত্ত্বাবধায়কের কক্ষে আগুনের সূত্রপাত হয়। আগুনে তার কক্ষের সব আসবাবপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে যায়। আগুনের খবর পেয়ে হাসপাতালের দ্বিতীয় তলায় ভর্তি রোগীদের মধ্যে আতঙ্কে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুন লাগার খবরে এবং ধোয়ায় হাসপাতাল আচ্ছন্ন হয়ে পড়লে এ সময় আতংকে হাসপাতাল ছেড়ে রাস্তায় বেরিয়ে আসে রোগী ও স্বজনরা। খবর পেয়ে জয়পুরহাট ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেনে হাসপাতালের তত্ত্বাবধায়ক  ডাঃ রাশেদ মোবারক জুয়েল ও পুলিশ সুপার মোহাম্মদ নুরে আলম।জয়পুরহাট ২৫০ শয্যা বিশিষ্টি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ রাশেদ মোকবারক জুয়েল জানান, আগুন নিয়ন্ত্রনে আসায় আতংকের কিছু নেই এবং রোগীদের চিকিৎসা কার্যক্রম ব্যহত হবেনা। 

জয়পুরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক শরিফুল ইসলাম জানান, রাত ১টা ১৪ মিনিটে আমরা খবর পাই। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে দেখি দ্বিতীয় তলায় আগুন জ্বলছে। শুধুমাত্র তত্ত্বাবধায়কের কক্ষে আগুন ছিল। আমরা দুটি ইউনিট কাজ করেছি। দ্রুত ঘটনামস্থলে আসার কারনে আগুন অন্যান্য কক্ষে ছড়িয়ে পড়তে পারেনি। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আগুনের সুত্রপাত বৈদ্যুতিক সর্ট সাকিট থেকে হতে পারে। 

জয়পুরহাটের পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ অফিসকে জানানো হয়। পাশাপাশি ডিবি ও থানা পুলিশ ঘটনাস্থলে আসে। সবাই একসাথে কাজ করার কারণে অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে এসেছে। হাসপাতালের তত্ত্বাবধায়কের কক্ষের ভেতরে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে।

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




সিংড়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী রুবেলকে বিজয়ী করতে স্বেচ্ছাসেবক লীগের কর্মী সম্মেলন

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image
এমরান আলী রানা,সিংড়া (নাটোর) প্রতিনিধি:আগামী উপজেলা পরিষদ নিবার্চনকে সামনে রেখে নাটোরের সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শেরকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ লুৎফুল হাবিব রুবেলকে বিজয়ী করার লক্ষ্যে কর্মী সম্মেলন করেছে উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবকলীগ।

সোমবার (৪ মার্চ) সন্ধ্যায় সিংড়া বাসষ্ট্যান্ড এলাকায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি হাসান ইমামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অন্তর পারভেজ মহনের সঞ্চালনায় এ কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আমরা আগামী উপজেলা পরিষদ নির্বাচনে অধ্যক্ষ লুৎফুল হাবিব রুবেলকে বেছে নিয়েছি। অধ্যক্ষ রুবেল একজন সৎ মানুষ ও আমাদের প্রাণ প্রিয় নেতা প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির আস্থাভাজন। দীর্ঘদিন ধরে তিনি শেরকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করে আসছেন। সব মিলেই আমরা একজন যোগ্য প্রার্থী হিসেবে রুবেল ভাইকে সমর্থন দিয়েছি। আগামী উপজেলা পরিষদ নির্বাচনে আমরা স্বেচ্ছাসেবকলীগের সকল কর্মীরা তাকে বিপুল ভোটে বিজয়ী করার জন্য মাঠে থাকবো ইনশাআল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ লুৎফুল হাবিব রুবেল বলেন, আমি একজন শিক্ষক পরিবাবের সন্তান। আমি নিজেও একজন শিক্ষক। আমার বাবাও একজন শিক্ষক ছিলেন তাই পরিবার থেকে মানুষের সাথে নম্রতা ভদ্রতা ও বিনয়ী আচরণের শিক্ষা নিয়েই বড় হয়েছি। আগামী নির্বাচনে বিজয়ী হলে একজন সেবক হিসেবে  আপনাদের পাশে থেকে কাজ করবো ইনশাআল্লাহ।

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




বাকেরগঞ্জে কাজ না করেই প্রকল্পের টাকা উত্তোলন!

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image
বাকেরগঞ্জ প্রতিনিধি:বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দুর্গাপাশা ইউনিয়নে কাজ না করেই কর্মসৃজন কর্মসূচির সিংহভাগ টাকা উত্তোলন করার অভিযোগ পাওয়া গেছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ কামরুজ্জামান এ প্রকল্পের অনুকূলে মোট বিলের অর্ধেক টাকা উত্তোলন করার বিষয়টি নিশ্চিত করেছেন।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার দুর্গাপাশা ইউনিয়নে হতদরিদ্রদের জন্য কর্মসৃজন কর্মসূচির (৪০ দিন) আওতায় মাটি কেটে জিরাইল চেয়ারম্যান বাজার সংলগ্ন উত্তর গোবিন্দপুর শাহজাহান হাওলাদারের বাড়ি থেকে কাঁটাখালি শাহজাহান মোল্লার বাড়ি পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তা নির্মাণের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় প্রায় ৬ লাখ টাকা বরাদ্দ করে।

এ প্রকল্পের সভাপতি হলেন ওই ইউনিয়ন পরিষদের (ইউপি) ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মো. আনোয়ার হোসেন। প্রকল্পটি বাস্তবায়নের জন্য শতাধিক শ্রমিক তালিকাভুক্ত করা হয়। সরকারি নিয়ম অনুযায়ী প্রত্যেক শ্রমিকের দৈনিক মজুরি ২০০ টাকা। শ্রমিকদের প্রত্যেকের মোবাইল ফোনের সিমে বিকাশ একাউন্ট খোলা হয়েছে।

অভিযোগ রয়েছে, প্রকল্পের সভাপতি ও ইউপি চেয়ারম্যান হানিফ তালুকদার দুজনে মিলে নিজেদের পছন্দের লোককে শ্রমিক দেখিয়ে তাঁদের ব্যবহৃত মোবাইল ফোনের সিমে বিকাশ একাউন্ট খুলেছেন। পরে ওইসব তালিকাভুক্ত শ্রমিক দিয়ে কাজ না করিয়ে প্রকল্পের সভাপতি কৌশলে এসব শ্রমিকের বিকাশ নম্বর থেকে টাকা উত্তোলন করে নিজেদের মধ্যে ভাগাভাগি করছেন।

গত ১১ মার্চ দুপুরে ওই প্রকল্পে গিয়েও কোনো শ্রমিকের দেখা মেলেনি। প্রকল্প এলাকার দেড় কিলোমিটার রাস্তায় গত বছর বেকু দিয়ে মাটি কেটে ফেলা হয়েছে। অথচ এ বছর ওই রাস্তায় মাটি কাটার কোনো আলামত পাওয়া যায়নি। কিন্তু ইতিমধ্যে শ্রমিকের মজুরি বাবদ প্রায় তিন লাখ টাকার বিল উত্তোলন করা হয়েছে।

উত্তর গোবিন্দপুর গ্রামের দিনমজুর লিয়াকত আলী খান ক্ষোভের সঙ্গে বলেন, ‘আমি গরীব মানুষ, মানুষের বাড়িতে কাজ করি। মাটিও কাটি। কিন্তু, চেয়ারম্যান-মেম্বার আমার নামড্যা দেয় নাই। নাম দিলে কাম কইরা কিছু টাহা পাইতাম।

উত্তর গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক আবুল ফজল মিলন বলেন, তিনি প্রতিনিয়ত এ মাটির রাস্তা দিয়ে বিদ্যালয়ে চলাচল করেন। তিনি বলেন, গত বছর বেকু দিয়ে মাটি কেটে এ রাস্তার কাজ করা হয়েছে। এ বছর এ রাস্তায় কোন মাটির কাজ হয়নি। 

একই ধরনের কথা বলেন, উত্তর গোবিন্দপুর গ্রামের জাফর হাওলাদার, জেলে সোহাগ খান, বৃদ্ধা খাদিজা বেগম ও গৃহবধূ মাহিনুর বেগমসহ আরও অনেকেই।

এ ব্যাপারে প্রকল্পের সভাপতি মো. আনোয়ার হোসেন জানান, ইউপি চেয়ারম্যান হানিফ তালুকদার গত বছর বেকু দিয়ে মাটি কেটে অগ্রিম এই রাস্তার কাজটি করিয়ে রেখেছিলেন। তাই এ বছর উক্ত প্রকল্প দেখিয়ে টাকা উত্তোলন করা হয়েছে। শ্রমিকদের কোন টাকা দিয়েছেন কিনা জানতে চাইলে তিনি এ বিষয়ে চেয়ারম্যানের সঙ্গে কথা বলতে পারেন তিনি মুচকি হেসে বলেন, আপনারাতো সবি জানেন, আমাকে আবার জিজ্ঞাসা করে লজ্জা দিচ্ছেন কেন। আমি প্রকল্পের সভাপতি না খেলার পুতুল বুঝতে পারছি না।

এ ব্যাপারে দুর্গাপাশা ইউপি চেয়ারম্যান হানিফ তালুকদার জানান, ভালো কাজ করার জন্য তিনি গতবছর এ রাস্তায় অগ্রিম কাজ করে রেখেছেন। এ বছর প্রকল্প দেখিয়ে সেই টাকা উত্তোলন করেছেন। অগ্রিম প্রকল্প দেখিয়ে লেবার দিয়ে কাজ না করে টাকা উত্তোলন করার কোন বিধান আছে কিনা জানতে চাইলে তিনি এ বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।  

পিআইও মো. কামরুজ্জামান বলেন, ওই প্রকল্পের অনুকূলে মোট বিলের অর্ধেক টাকা ছাড় করা হয়েছে। আপনি কি প্রকল্প এলাকায় গিয়ে কাজের অগ্রগতি দেখেছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ফাইল নোট না দেখে অগ্রগতি সম্পর্কে কিছু বলা যাবে না। তবে প্রকল্পে কোন অনিয়ম হয়ে থাকলে তিনি খতিয়ে দেখবেন বলেও জানান। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুর রহমান বলেন, ‘কোনো কাজেই অনিয়ম মেনে নেওয়া হবে না। প্রকল্প এলাকা পরিদর্শন করব। কাজের গরমিল পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

আরও খবর



বার নির্বাচন//সভাপতি ব্যারিস্টার খোকন, সম্পাদক শাহ মঞ্জুরুল হক

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৩৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের নির্বাচনে সভাপতি পদে বিএনপি-সমর্থিত ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন নির্বাচিত হয়েছেন। অন্যদিকে সম্পাদক পদে আওয়ামী লীগ -সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ (সাদা প্যানেল) থেকে অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে সম্পাদক, দুই সহ-সভাপতি, দুই সহ-সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ ও সদস্য পদে আওয়ামী লীগ-সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ তথা সাদা প্যানেলের ১০ জন প্রার্থী বিজয়ী হয়েছেন।

অন্যদিকে সভাপতিসহ ও তিনটি সদস্যসহ চার পদে বিএনপি-জামায়ত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেলের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

শনিবার (৯ মার্চ) দিবাগত রাত দেড়টায় নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক আইনজীবী আবুল খায়ের আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে মাহবুব উদ্দিন খোকন ২ হাজার ৬২২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেলের আবু সাঈদ সাগর দুই হাজার ৫৩৯ ভোট পেয়েছেন। সভাপতির একই পদে অ্যাডভোকেট মো. ইউনুছ আলী আকন্দ পেয়েছেন ৪৬ ভোট এবং অপর সভাপতি প্রার্থী সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মো. খলিলুর রহমান বাবলু (এম কে রহমান) পেয়েছেন ২২৯ ভোট।

সম্পাদক পদে সাদা প্যানেলের শাহ মঞ্জুরুল হক তিন হাজার ৩১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পদে নীল প্যানেলের মো. রুহুল কুদ্দুস (কাজল) ১ হাজার ৭০২ ভোট পেয়েছেন। দুই প্যানেলের বাইরে সম্পাদক পদপ্রার্থী নাহিদ সুলতানা (যুথী) পেয়েছেন ২৬৯ ভোট এবং অপর সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট ফরহাদ উদ্দিন আহমেদ ভূইয়া পেয়েছেন ৬০ ভোট।

এর আগে বুধবার (৬ মার্চ) ও বৃহস্পতিবার (৭ মার্চ) এই দুদিন ভোটগ্রহণ হয়। ৭ মার্চ রাত ১১টার পর ভোট গণনার কথা ছিল। কিন্তু সুপ্রিম কোর্টের বাইরে সাদা পোশাক পরা লোকজন দেখে সমিতির সবগুলো গেটে তালা লাগিয়ে দেয় নির্বাচন কমিশন। এরপর আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদক কক্ষ বরাবর সরাসরি নিচের একটি গেট (মূল ভবনের গেট) খোলা রাখা হয়। যেখান দিয়ে আইনজীবীদের পরিচয়পত্র দেখে প্রবেশ করানো হচ্ছিল।

এরপর শনিবার (৯ মার্চ) বিকেল ৩টার পর থেকে ভোটগণনা শুরু হয়। চলে রাত সাড়ে ১১টা পর্যন্ত। রাত দেড়টায় নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক ফলাফল ঘোষণা করেন।

এদিকে দুদিনব্যাপী নির্বাচনে ভোট গণনা ঘিরে অপ্রীতিকর পরিবেশ সৃষ্টির ঘটনায় করা মামলায় বিএনপি-জামায়াতপন্থি নীল প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার সন্ধ্যায় রাজধানীর পল্টনের তোপখানা রোডে নিজ চেম্বার থেকে তাকে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরে শাহবাগ থানায় হস্তান্তর করলে তাকে গ্রেফতার দেখানো হয়।


আরও খবর