Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

২০২২ সালে সপ্তাহে কতদিন ক্লাস, জানাল মাউশি

প্রকাশিত:Friday ৩১ December ২০২১ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৫৯৪জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: নতুন বছরে (২০২২ সালে) মাধ্যমিক বিদ্যালয়ের ক্লাস রুটিন প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। শ্রেণিভেদে সপ্তাহের বিভিন্ন দিনে এসব ক্লাস হবে।

মাউশি গতকাল বৃহস্পতিবার এই সময়সূচি ঘোষণা করে। এর আগে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, করোনার সংক্রমণ পরিস্থিতি মার্চ পর্যন্ত দেখা হবে। এর মধ্যে সংক্রমণ না বাড়লে তারপর শিক্ষা কার্যক্রম পুরোপুরি স্বাভাবিক হতে পারে। শিক্ষামন্ত্রীর ঘোষণার সঙ্গে মিল রেখেই স্বল্পপরিসরে ক্লাস চালিয়ে যাওয়ার সময়সূচি ঘোষণা করা হয়েছে, তবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে নিজস্ব ব্যবস্থাপনায় অনলাইনেও শ্রেণি কার্যক্রম চলমান রাখতে হবে।

করোনার সংক্রমণের কারণে দীর্ঘ প্রায় দেড় বছর বন্ধের পর গত সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুললেও স্বল্পপরিসরে শিক্ষা কার্যক্রম চলছে। নতুন সময়সূচি অনুযায়ী ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য সপ্তাহে প্রতিদিন চারটি বিষয়ের ওপর ক্লাস নিতে হবে। দশম শ্রেণির শিক্ষার্থীদের সপ্তাহে প্রতিদিন তিনটি বিষয়ের ক্লাস নেওয়া হবে। অষ্টম ও নবম শ্রেণির শিক্ষার্থীদের জন্য সপ্তাহে দুই দিন ক্লাস হবে। এই দুই দিনের প্রতিদিন তিনটি করে বিষয়ের ওপর ক্লাস নিতে হবে। ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের জন্য সপ্তাহে এক দিন তিনটি বিষয়ে ক্লাস নেওয়া হবে। আর প্রাথমিকের শ্রেণিগুলোর শ্রেণি কার্যক্রম হবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুসারে।


আরও খবর



এক্সিকিউটিভ নিচ্ছে সোয়ান গ্রুপ

প্রকাশিত:Monday ১৫ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ২৫জন দেখেছেন
Image

সোয়ান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেডে ‘এক্সিকিউটিভ/সিনিয়র এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: সোয়ান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ
বিভাগের নাম: অ্যাকাউন্টস অ্যান্ড অডিট

পদের নাম: এক্সিকিউটিভ/সিনিয়র এক্সিকিউটিভ
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/বিবিএ/স্নাতকোত্তর (অ্যাকাউন্টিং)
অভিজ্ঞতা: ০১-০২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ৩৫ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা [email protected] এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৩ সেপ্টেম্বর ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



এশিয়া কাপে নেই ডোমিঙ্গো, থাকছেন শ্রীধরন শ্রীরাম

প্রকাশিত:Friday ১৯ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | জন দেখেছেন
Image

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এশিয়া কাপ থেকেই নতুনের দেখা মিলতে পারে বাংলাদেশ শিবিরে- বৃহস্পতিবার দুপুরেই এমন আভাস দিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। তিনি বলেছেন, এশিয়া কাপ থেকে নতুনের আবাহন থাকবে বাংলাদেশ দলে। সব কিছুতে নতুন মাইন্ডসেটের কথাও বলেন বিসিবি বিগ বস।

তার এমন মন্তব্যের পর একদিন না যেতেই শোনা গেলো নতুন খবর। বৃহস্পতিবার রাত থেকেই গুঞ্জন, হেড কোচ পদে রদবদল হচ্ছে বাংলাদেশ দলে। টি-টোয়েন্টি হেড কোচ থাকছেন না রাসেল ডোমিঙ্গো। প্রথমে শোনা গেল, তার বদলে টি-টোয়েন্টি ফরম্যাটে টাইগারদের হেড কোচ হচ্ছেন ব্যাটিং কোচ জেমি সিডন্স।

পরে আরও শোনা গেল, ভারতের সাবেক অলরাউন্ডার শ্রীধরন শ্রীরাম হচ্ছেন টাইগারদের অন্তবর্তীকালীন টি-টোয়েন্টি কোচ। কিন্তু আনুষ্ঠানিক খবর কী? সত্যি সত্যিই বদল হচ্ছে টাইগারদের হেড কোচ পদে? ডোমিঙ্গো হেড কোচ থাকছেন না? তার বদলে নতুন টি-টোয়েন্টি কোচ হচ্ছেন কে? নাকি যা শোনা গেছে তা পুরোটাই গুজব?

ক্রিকেট অনুরাগি, ভক্ত-সমর্থকদের মধ্যে কৌতূহলের কমতি নেই? রাজ্যের জল্পনা-কল্পনা সবার মাঝে। এ প্রশ্নের জবাব যার সবচেয়ে ভালো জানা, সেই ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের সঙ্গে যোগাযোগের পথ আপাতত বন্ধ। বিসিবির অন্যান্য শীর্ষ কর্তাদেরও মুখে তালা।

তবে বোর্ডের উচ্চ পর্যায়ের দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে, ‘গুঞ্জন নয়। যা শোনা যাচ্ছে তা সত্য। সত্যিই বাংলাদেশের টি-টোয়েন্টি কোচ থাকছেন না রাসেল ডোমিঙ্গো। তার বদলে খুব শীঘ্রই টাইগারদের নতুন কোচ নিয়োগ দেয়া হবে। তবে কাকে দেওয়া হবে- তা এখনও নির্ধারিত হয়নি।'

নাম প্রকাশে অনিচ্ছুক এক শীর্ষ পরিচালকের দেয়া তথ্য অনুযায়ী, আগামী ২৭ তারিখ থেকে শুরু হতে যাওয়া এশিয়া কাপে টিম বাংলাদেশের হেড কোচ থাকছেন না ডোমিঙ্গো। তার বদলে একজনকে হেড কোচ করে পাঠানো হবে। তবে তিনি কে? তা এখনও চূড়ান্ত হয়নি।

এদিকে সূত্র নিশ্চিত করেছে, এশিয়া কাপের আগেই টিম বাংলাদেশের টি-টোয়েন্টি ফরম্যাটে নতুন উপদেষ্টা নিয়োগ দেওয়া হচ্ছে এবং তিনি এশিয়া কাপের আগেই দলের সঙ্গে যুক্ত হবেন। সূত্র জানিয়েছে, সেই উপদেষ্টা (টেকনিক্যাল অ্যাডভাইজার) হলেন ভারতের শ্রীধরন শ্রীরাম। আসন্ন এশিয়া কাপের আগেই তিনি টিম বাংলাদেশের সঙ্গে যুক্ত হবেন।

তবে শ্রীরামকেই এশিয়া কাপে হেড কোচ হিসেবে দেখা যাবে কি না- তা নিশ্চিতভাবে জানা যায়নি। সূত্র জানিয়েছে, শ্রীরাম দলের সঙ্গে যুক্ত হবেন, তবে সেটি টেকনিক্যাল অ্যাডভাইজার পদে। পরে তাকে হেড কোচ পদে নিয়োগ দেওয়া হবে কি না? তা নিশ্চিত করে জানা যায়নি। কিন্তু এ ভারতীয় সাকিব বাহিনীর সঙ্গে এশিয়া কাপে কাজ করবেন- এটা নিশ্চিত।

অর্থাৎ, বাংলাদেশ টি-টোয়েন্টি ফরম্যাটের এশিয়া কাপ খেলতে যাবে নতুন হেড কোচ বা টেকনিক্যাল অ্যাডভাইজারের অধীনে। উল্লেখ্য, ২৩ আগস্ট রাতে আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়বে টিম বাংলাদেশ। তার আগেই নতুন টেকনিক্যাল অ্যাডভাইজার শ্রীরামের দলের সঙ্গে যোগ দেওয়ার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে।


আরও খবর



ব্রাজিলের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে এফবিসিসিআই’র ২ চুক্তি

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

লাতিন আমেরিকার বৃহত্তম অর্থনীতির দেশ ব্রাজিলের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নের উদ্যোগ নিয়েছে বাংলাদেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। এরই অংশ হিসেবে দেশটির অন্যতম প্রভাবশালী দুই বাণিজ্যিক সংগঠন রিও ডি জেনিরো চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও সাও পাওলো চেম্বার অব কমার্সের সঙ্গে দুটি চুক্তি সই করেছে এফবিসিসিআই।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে ব্রাজিল সফররত এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন সমঝোতা চুক্তি দুটিতে সই করেন। গত ২০ জুলাই ব্রাজিলের দ্বিতীয় রাজধানী রিও ডি জেনিরোতে ‘রিও ডি জেনিরো চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’ ও ২১ জুলাই ব্রাজিলের বন্দরনগরী সাও পাওলোতে ‘সাও পাওলো চেম্বার অব কমার্স’ এর সঙ্গে এ দুটি চুক্তি সই করা হয়।

রিও ডি জেনিরো ও সাও পাওলোতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুননেসার উপস্থিতিতে চুক্তি দুটি সই হয়। এছাড়া উপস্থিত ছিলেন ব্রাজিল বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি শাহরিয়ার আহমেদ।

jagonews24

এরআগে ব্রাজিলের বাণিজ্য ও বিনিয়োগ উন্নয়ন সংস্থা অ্যাপেক্স ব্রাজিল ও ব্রাজিলিয়ার শিল্পখাতের শীর্ষ প্রতিনিধিত্বকারী সংস্থা ন্যাশনাল ইন্ডাস্ট্রি কনফেডারেশনের (সিএনআই) সঙ্গে বৈঠক করেন এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন। এসব বৈঠকে দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ সম্ভাবনা, প্রতিবন্ধকতা ও সেগুলোর সম্ভাব্য সমাধানের বিষয়ে আলোচনা করা হয়।

চুক্তি সইয়ের ফলে দুদেশের বাণিজ্য প্রতিনিধিদলের আদান-প্রদান এবং বিনিয়োগ ও বাণিজ্যিক সম্পর্ক আরও দৃঢ় হবে বলে বিশ্বাস করেন এফবিসিসিআই সভাপতি।

তিনি বলেন, বাংলাদেশের এখন নতুন বাজার আবিষ্কার ও সম্প্রসারণ প্রয়োজন। রপ্তানিপণ্যের বৈচিত্র্যকরণ ও সুলভে প্রয়োজনীয় পণ্য আমদানির উৎস খুঁজে বের করা দরকার। বিশ্বের দশম শীর্ষ অর্থনীতির দেশ হিসেবে ব্রাজিলের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার হলে বাংলাদেশের রপ্তানি আয়ে নতুন গতি সৃষ্টি হবে। একই সঙ্গে ব্রাজিলের মাধ্যমে দক্ষিণ আমেরিকার বাজারে বাংলাদেশের উপস্থিতিও জোরালো হবে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের নেতৃত্বে গত রোববার ব্রাজিলের উদ্দেশ্যে ঢাকা ছাড়ে বাংলাদেশের প্রতিনিধি দল।


আরও খবর



৩ মাস পর বড়পুকুরিয়ায় কয়লা উৎপাদন শুরু

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৪০জন দেখেছেন
Image

প্রায় তিনমাস বন্ধের পর দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনিতে পরীক্ষামূলক উৎপাদন শুরু করেছে কর্তৃপক্ষ। আগামী চার থেকে পাঁচদিনের মধ্যেই এই খনি পূর্ণাঙ্গ উৎপাদনে যাবে এবং প্রতিদিন ২৭০০ থেকে ৩০০০ মেট্রিক টন কয়লা উত্তোলন হবে।

বুধবার (২৭ জুলাই) সকাল সাড়ে ৯টায় খনির নতুন ফেজ থেকে পরীক্ষামূলকভাবে কয়লা উত্তোলন শুরু করে কর্তৃপক্ষ।

পেট্রোবাংলার চেয়ারম্যান নাজমুল হাসান ভার্চুয়ালি যুক্ত হয়ে এই কয়লা উত্তোলনের কাজ উদ্বোধন করেন। এতে দুই মাস ২৮ দিন পর এই কয়লাখনিতে উৎপাদন শুরু হলো।

এর আগে গত ৩০ এপ্রিল খনির ১৩১০ নং ফেজের মজুত শেষ হওয়ায় সেটি পরিত্যক্ত ঘোষণা করলে কয়লা উত্তোলন বন্ধ হয়ে যায়। পরে পরিত্যক্ত ফেজের ব্যবহারযোগ্য যন্ত্রপাতি স্থানান্তর ও নতুন প্রয়োজনীয় যন্ত্রপাতি বসিয়ে ১৩০৬ নং ফেজ থেকে কয়লা উত্তোলন করার প্রক্রিয়া শুরু করে কর্তৃপক্ষ। ওই সময়ে বলা হয়েছিল, নতুন ফেজ রক্ষণাবেক্ষণ ও উন্নয়ন করে কয়লা উত্তোলনে সময় লাগবে আড়াই মাস। সে হিসাব অনুযায়ী আগস্টের মাঝামাঝি কয়লা উত্তোলনের সময়ও নির্ধারণ করে কর্তৃপক্ষ।

বুধবার পরীক্ষামূলকভাবে কয়লা উত্তোলনের বিষয়টি নিশ্চিত করেছেন বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম সরকার। তিনি বলেন, আমাদের আগস্টের মাঝামাঝি উৎপাদন শুরু করার পরিকল্পনা ছিল। এতে করে দেশের একমাত্র কয়লাভিত্তিক বড়পুকুরিয়া ৫২৫ মেগাওয়াট তাপবিদ্যুৎ কেন্দ্রটি কয়লার অভাবে উৎপাদন বন্ধ হওয়ার সম্ভাবনা ছিল। সে কারণে জাতীয় সংকট মোকাবিলায় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের কর্মকর্তা এবং পেট্রোবাংলা চেয়ারম্যানের নির্দেশ ছিল, যে কোনোভাবে দ্রুত কয়লা উত্তোলন করতে হবে। সেই নির্দেশনা মোতাবেক চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান ও স্থানীয় শ্রমিকদের দিয়ে এবং কর্মকর্তা-কর্মচারীদের চেষ্টায় দ্রুত নতুন ফেজের উন্নয়ন কাজ শেষ করার পর সকাল সাড়ে ৯টায় উত্তোলন শুরু করা হয়। এতে করে দেশের একমাত্র কয়লাভিত্তিক বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রেটি বন্ধ হওয়ার সম্ভাবনা এড়ানো গেলো। তাপবিদ্যুৎ কেন্দ্রটি বন্ধ হলে উত্তরাঞ্চলের মানুষ চরম লোডশেডিংয়ে পড়তো।

তিনি বলেন, বর্তমানে পরীক্ষামূলকভাবে কয়লা উত্তোলন শুরু হলো। ভূগর্ভের ভেতরে যন্ত্রপাতি বসিয়ে ট্রায়াল দেওয়া হচ্ছে। উৎপাদন শুরু করার পর বেশ কিছু রক্ষণাবেক্ষণের কাজ আছে। আগামী চার/পাঁচদিন সময় লাগবে পুরোপুরি উৎপাদনের জন্য। আস্তে আস্তে উৎপাদন বাড়বে। আশা করা হচ্ছে, এখান থেকে প্রতিদিন ২৭০০ থেকে ৩০০০ মেট্রিক টন কয়লা উত্তোলন করা যাবে। বর্তমানে সংক্ষিপ্ত আকারে উত্তোলন হচ্ছে। এই ফেজে কয়লা মজুত আছে ৪ লাখ টন। আর বর্তমানে উত্তোলন করা কয়লার মজুত আছে ৪০ হাজার টন।


আরও খবর



ডলার পাওয়ার আশায় ব্যাংক কর্মকর্তা খোয়ালেন ১০ লাখ টাকা

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে উপার্জিত ভার্চুয়াল মানি বিক্রির মিথ্যা আশ্বাস দিয়ে এক ব্যাংক কর্মকর্তার কাছ থেকে ১০ লাখ ১৭ হাজার টাকা আত্মসাৎকারী একটি প্রতারক চক্রের আরও একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। গ্রেফতার ব্যক্তির নাম মো. ইদ্রিস আলী। এসময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোন ও একটি সিম কার্ড জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দিনগত রাতে গোয়েন্দা-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের সোশ্যাল মিডিয়া ক্রাইম ইনভেস্টিগেশন টিমের টিম লিডার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মনিরুল ইসলাম জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জনৈক মো. গোলাম বারিউল মজিব একজন বেসরকারি ব্যাংক কর্মকর্তা। অনলাইনে জনৈক ব্যক্তির ব্যক্তিগত ফেসবুক আইডির সঙ্গে কাইয়ুম শেখ ও দিপ্রো দাস নামক ফেসবুক আইডির ব্যক্তিদের সঙ্গে ব্যাংক কর্মকর্তার পরিচয় হয়। কাইয়ুম শেখ ব্যাংক কর্মকর্তার ফেসবুক আইডিকে একটি ফ্রিল্যান্সার নামক ফেসবুক ম্যাসেঞ্জার গ্রুপে অ্যাড দেয়। এরপর দিপ্রো দাস ওই ব্যক্তিকে জানায় ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে একটি বিদেশি কোম্পানির থেকে উপার্জিত মোটা অঙ্কের পারিশ্রমিক তার পাওনা আছে। যেহেতু জনৈক ব্যক্তি একজন ব্যাংক কর্মকর্তা তাই তার কাছে ভার্চুয়াল মানি দেশে আনার পদ্ধতি জানতে চায় দিপ্রো দাস। দিপ্রো দাস ব্যাংক কর্মকর্তাকে জানায় কোম্পানিটি পাওনা অর্থ ডলারে পরিশোধ করতে চায়, কিন্তু তা অনেক সময় সাপেক্ষ।

তখন দিপ্রো দাস ব্যাংক কর্মকর্তার কাছে যদি নগদ টাকা থাকে তা দেওয়ার জন্য অনুরোধ করে এবং পেমেন্ট পেলে সে টাকা তার ব্যাংক অ্যাকাউন্ডে দিয়ে দেওয়া হবে বলে আশ্বাস দেয়। পরবর্তীতে ওই ব্যাংক কর্মকর্তা ১০ লাখ ১৭ হাজার টাকা দিপ্রো দাসের অ্যাকাউন্টের পাঠায়। এরপর ব্যাংক কর্মকর্তাকে ফ্রিল্যান্সার ফেসবুক ম্যাসেঞ্জার গ্রুপ থেকে রিমুভ করে দেয় এবং ব্লক করে দেওয়া হয়। ব্যাংক কর্মকর্তা প্রতারণার বিষয়টি বুঝতে পেরে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা করেন।

এডিসি মনিরুল ইসলাম আরও বলেন, অনলাইন মনিটরিং ও তথ্য-প্রযুক্তির সহায়তার এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গোলাম মাহবুব মোর্শেদ নামে একজনকে শনাক্ত করা হয়। এরপর গত ৭ জুলাই ঢাকার সাভার থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে মোর্শেদকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মোর্শেদের দেওয়া তথ্যের ভিত্তিতে অনলাইন মনিটরিং ও তথ্য-প্রযুক্তির সহায়তার এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ইদ্রিস আলী নামে আরও একজনকে শনাক্ত করা হয়। এরপর ২৮ জুলাই খুলনার বটিয়াঘাটা থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ইদ্রিসকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ইদ্রিস আলীসহ এ মামলায় মোট দুজনকে গ্রেফতার করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।


আরও খবর