Logo
আজঃ Tuesday ২৪ May ২০২২
শিরোনাম

১ম বর্ষে কুয়েট, চুয়েট ও রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ৬ আগস্ট

প্রকাশিত:Saturday ০৯ April ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ১৭৩জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর ২০২১-২০২২ ইং শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সের সমন্বিত ভর্তি পরীক্ষার তারিখ ৬ আগস্ট শনিবার অনুষ্ঠিত হবে।


প্রকৌশল গুচ্ছের কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় কুয়েট, চুয়েট এবং রুয়েটের ২০২১-২০২২ ইং শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সের সমন্বিত ভর্তি পরীক্ষার এই তারিখ নির্ধারণ করা হয়।


২০২১-২০২২ ইং শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সের সমন্বিত ভর্তি পরীক্ষা উপলক্ষে সেন্ট্রাল ভর্তি কমিটি গঠন করা হয়েছে। সেখানে সভাপতি ও সদস্য-সচিবসহ কুয়েটের ৫ জন এবং চুয়েট ও রুয়েটের ৪ জন করে সদস্যসহ সর্বমোট ১৩ জন সদস্য রয়েছেন এবং কুয়েটের নেতৃত্বে এই সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  


এর আগে ২০২০-২০২১ ইং শিক্ষাবর্ষের কুয়েট, চুয়েট ও রুয়েট এর ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সের সমন্বিত ভর্তি পরীক্ষা ও ভর্তি পরীক্ষার সকল কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।



আরও খবর



জানে আলম চট্টগ্রাম অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক

চট্রগ্রামে চাঁদাবাজী মামলার প্রধান আসামী জানে আলম গ্রেফতার

প্রকাশিত:Sunday ২২ May 20২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ৬৪জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদকঃ

নগরের বাকলিয়া-নতুন ব্রিজ এলাকায় চাঁদাবাজির ঘটনার মূল হোতা মো. জানে আলমকে (৪১) গ্রেফতার করেছে বাকলিয়া থানা পুলিশ।


রোববার (২২ মে) সকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয় বলে জানান বাকলিয়া থানার ওসি রাশেদুল হক।


তিনি জানান, বাকলিয়া-নতুন ব্রিজ এলাকার ত্রাস, চাঁদাবাজদের নেতৃত্বদানকারী এবং ভাসমান ভ্যানগাড়ি ও হকারদের কাছ থেকে চাঁদা আদায়কারী এই জানে আলম। চাঁদা না পেয়ে এক ফল বিক্রেতার ওপর হামলা-ভাংচুর মামলার আসামি সে।


চন্দনাইশের পশ্চিম কেশুয়া ১ নম্বর ওয়ার্ডের ছোরত আলীর বাড়ির মৃত গুরা মিয়ার ছেলে জানে আলম চট্টগ্রাম অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক পদে রয়েছে।


পুলিশ জানায়, গত ১৬ মে জানে আলমের নেতৃত্বে সংঘবদ্ধ চাঁদাবাজ দলের সদস্যরা নতুন ব্রিজ এলাকায় ভ্যান গাড়িতে ফল বিক্রেতা মো. বাদশার (২০)  কাছে চাঁদা দাবি করে। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় জানে আলম তার সহযোগী আরাফাত,  মো. আলী ও জাবেদুল ইসলামকে নিয়ে ১৭ মে রাত ৯টার দিকে নতুন ব্রিজ সংলগ্ন নবাব খাঁ কলোনির সুমনের দোকানের সামনে বাদশার পথরোধ করে।


 এসময় তাকে মারধর করে এবং ভ্যানগাড়ি ভাংচুর করে। পরে থানায় মামলা হলে অভিযান চালিয়ে অন্য আসামিদের গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হলেও মূল হোতা জানে আলম পালিয়েছিল।


রোববার (২২ মে) দুপুরে আসামি জানে আলমকে আদালতে পাঠানো হবে বলে জানান ওসি রাশেদুল হক।


আরও খবর



কর্মজীবী মানুষের ঢাকা ফেরাও স্বাচ্ছন্দ্যে হবে-নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রকাশিত:Thursday ০৫ May ২০২২ | হালনাগাদ:Monday ২৩ May ২০২২ | ৬৮জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক।।


ঈদের ছুটি শেষে কর্মজীবী মানুষের ঢাকা ফেরাও স্বাচ্ছন্দ্যে হবে বলে আশা প্রকাশ করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।


বৃহস্পতিবার (৫ মে) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন। এর আগে প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ে সচিবসহ কর্মকর্তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।



তিনি বলেন, এবারের ঈদযাত্রা খুব ভালোভাবেই করতে পেরেছি। আল্লাহর রহমতে সারাদেশের মানুষ আনন্দের সঙ্গে ঈদ করতে পেরেছে।


স্বাচ্ছন্দ্যে ঈদের সময়ে মানুষ বাড়ি যেতে পেরেছে। সারাদেশে আনন্দঘন পরিবেশ বিরাজ করছে। ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে যারা চেয়েছিল, তারা সফল হতে পারেনি। আল্লাহর রহমতে এবং সরকারের পদক্ষেপের কারণে মানুষ ভালোমত ঈদ করতে পেরেছে।


প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ও আমার পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি। মানুষ সচেতন হচ্ছে। আইনশৃংখলা বাহিনীসহ দায়িত্বরত অন্যান্যরা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করছে। নৌপথে ঢাকামুখী ফেরাটাও স্বাচ্ছন্দ্যে হবে বলে আশা করি। 


আরও খবর



মার্কিন প্রতিনিধি দলের সাথে বৈঠক

জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠ ভাবে অনুষ্ঠিত করার আশ্বাস

প্রকাশিত:Saturday ২১ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ৬১জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

বাংলাদেশের সংসদীয় প্রতিনিধি দল যুক্তরাষ্ট্রের প্রখ্যাত থিঙ্ক ট্যাঙ্ক ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) সঙ্গে একটি গোলটেবিল আলোচনায় অংশ নেয়। 


আইআরআই-এর প্রেসিডেন্ট ড. ড্যানিয়েল টুইনিং আইআরআই পক্ষের নেতৃত্ব দেন। বৈঠকে আইআরআই-এর এশিয়া বিভাগের পরিচালক জোহানা কাও, ডেপুটি ডিরেক্টর রোন্ডা মেস, সহযোগী পরিচালক ম্যাট কার্টার, সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার রোহুল্লাহ নিয়াজি, বাংলাদেশ প্রোগ্রাম ডিরেক্টর ড. জিওফ্রে ম্যাকডোনাল্ড এবং ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসের কূটনীতিকরা উপস্থিত ছিলেন।


স্থায়ী কমিটির প্রতিনিধি দল উল্লেখ করে, বাংলাদেশ সরকার ২০২৪ সালের প্রথম দিকে অনুষ্ঠিতব্য সাধারণ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নিশ্চিত করার জন্য সম্ভাব্য সব ব্যবস্থা নিচ্ছে।


প্রতিনিধি দলটি উল্লেখ করে, সরকারের প্রচেষ্টাকে অন্যান্য সমস্ত রাজনৈতিক দল দ্বারা সমর্থন ও সহায়তা করা দরকার, কারণ তাদের সবারই ক্ষমতার শান্তিপূর্ণ হস্তান্তর নিশ্চিত করার ক্ষেত্রে ভূমিকা রয়েছে। তারা নির্বাচন কমিশনকে শক্তিশালী করার জন্য আইআরআই-এর সহায়তাকে স্বাগত জানান।


আরও খবর



কোনাপাড়ায় শামীম খানের পক্ষ থেকে ঈদে ৩০০ পরিবারের জন্য শাড়ি লুঙ্গী উপহার

প্রকাশিত:Friday ২৯ April ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ১৪৩জন দেখেছেন
Image

নাজমুল হাসানঃ

রাজধানীর যাত্রাবাড়ি ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন ৬৫ নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শামীম খানের পক্ষ থেকে  ঈদ উপলক্ষ্যে ৩০০ পরিবারকেশাড়ি লুঙ্গী উপহার প্রদান করা হয়েছে।শুক্রবার ২৯ এপ্রিল দুপুরে কোনাপাড়া মোমেন বাগ এলাকায় মাতুয়াইলের দরিদ্রপরিবারের দুঃস্থ মানুষদের মাঝে এসব উপহার সামগ্রী বিতরন করা হয়।


এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের বিঞ্জান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরীফুল ইসলাম শরীফ।৬৫ নং ওয়ার্ড যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি নীরু আমীন নুরুল,মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক শান্ত নুর খান শান্ত,ডেমরা সাব-রেজিষ্ট্রি অফিস দলিল লেখক স্ট্যাম্প ভেন্ডার কল্যান সমিতির সাধারন সম্পাদক আনোয়ার হোসেন খান এবং স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


ঈদ উপহারের শাড়ি ও লুঙ্গী পেয়ে স্থানীয় দুঃস্থ অসহায় মানুষের মধ্যে আনন্দ উচ্ছাস লক্ষ্য করা গেছে।ঈদের আনন্দ সকলের মাঝে ভাগাভাগি করে নিতে ঢাকা দক্ষিন সিটিকর্পোরেশন ৬৫ নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক শামীম খানের এইউদ্যোগ কে সাধুবাদ জানান আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং এলাকাবাসী



আরও খবর



যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে বাংলাদেশী সিনেমার প্রিমিয়ার

প্রকাশিত:Monday ২৫ April ২০২২ | হালনাগাদ:Tuesday ২৪ May ২০২২ | ১৮০জন দেখেছেন
Image

বিনোদন প্রতিবেদকঃ

নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর ‘রিকশা গার্ল’-এর প্রিমিয়ার অনুষ্ঠিত হতে যাচ্ছে নিউ ইয়র্কের ম্যানহাটনে। আগামী ৫ মে শহরটির বিখ্যাত মুভি থিয়েটার ‘ভিলেজ ইস্ট বাই অ্যাঞ্জেলিকা’য় সিনেমাটি দেখানো হবে।


বায়োস্কোপ ফিল্মসের সৌজন্যে আয়োজিত এই প্রিমিয়ারে পরিচালক অমিতাভ রেজার সঙ্গে অংশ নেবেন ‘রিকশা গার্ল’র নির্বাহী প্রযোজক আসাদুজ্জামান সকাল, সহ-প্রযোজক মেহজাবিন রেজা, কেন্দ্রীয় চরিত্রের অভিনয়শিল্পী নভেরা রহমান, মোমেনা চৌধুরীসহ অন্যান্যরা।  


এ প্রসঙ্গে অমিতাভ রেজা বলেন, বাংলাদেশের সিনেমাকে বিশ্বমঞ্চে তুলে ধরতে ‘রিকশা গার্ল’ নিয়ে আমরা বড় বড় সব চলচ্চিত্র উৎসব ও শহরে হাজির হয়েছি। ম্যানহাটনের মতো বৈচিত্র্যময় শহরে এই সিনেমাটির প্রিমিয়ার করতে পেরে আমার ভিন্ন রকম অনুভূতি হচ্ছে।


যেহেতু ‘রিকশা গার্ল’র গল্পটি ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখক মিতালি পারকিনসের কিশোরসাহিত্য থেকে নেওয়া, তাই সেখানকার বাসিন্দারা সিনেমাটি উপভোগ করবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন ‘আয়নাবাজি’খ্যাত এই নির্মাতা।


‘রিকশা গার্ল’-এ নাইমা চরিত্রে অভিনয় করেছেন নভেরা রহমান। আরো রয়েছে- চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্র ও অন্যান্যরা। সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন নাসিফ ফারুক আমিন ও শর্বরী জোহরা আহমেদ।



আরও খবর