English Version

আবাসিক এলাকায় রাসায়নিকের গুদাম থাকবে না: প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ মার্চ ৭, ২০১৯, ২:০৫ অপরাহ্ণ | শেষ আপডেটঃ মার্চ ৭, ২০১৯্‌, ২:০৬ অপরাহ্ণ


 পুরান ঢাকাসহ রাজধানীর অন্যান্য আবাসিক এলাকা থেকে সব ধরনের দাহ্য পদার্থের রাসায়নিকের গুদাম অপসারণে সরকারের দৃঢ় অবস্থানের কথা জানিয়েছেন। তিনি বলেন, এ ধরনের দাহ্য পদার্থ এখানে থাকতে পারে না। তাঁদের (ব্যবসায়ী) জন্য আমরা আলাদা জায়গা খুঁজছি। তাঁদের ব্যবসা আমরা ধ্বংস করতে চাই না। তবে আবাসিক এলাকায় কোনো রাসায়নিকের গুদাম মেনে নেওয়া হবে না।

আজ বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম এবং দুই সিটি করপোরেশনের নবনির্বাচিত ৫০ জন কাউন্সিলরের শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। বঙ্গভবনের শাপলা হলে এ শপথগ্রহণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের দৃষ্টি আকর্ষণ করে শেখ হাসিনা বলেন, সম্প্রতি চকবাজারে আগুনের ঘটনা খুবই দুঃখজনক। তিনি বলেন, এখানে তাঁরা (দাহ্য রাসায়নিকের ব্যবসায়ী) তাঁদের শোরুম রাখতে পারবেন ও পণ্য বিক্রি করতে পারবেন। কিন্তু গুদামের জন্য আমরা সম্পূর্ণ আলাদা জায়গা করে দেব। যেখানে নিরাপদে দাহ্য পদার্থগুলো থাকতে পারে।২০১০ সালের নিমতলীর অগ্নিকাণ্ডের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এই দুই অগ্নিকাণ্ডে কত মানুষের প্রাণ গেল। তাই এ বিষয়ে কোনো ধরনের বাধাই মানা হবে না বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: [email protected], [email protected]

.::Developed by::.
Great IT