English Version

আবাহনীতে সুযোগ হলো না মেক্সিকো ফুটবলারের

প্রকাশিতঃ মার্চ ৫, ২০১৯, ৩:৫৬ অপরাহ্ণ


মেক্সিকো জায় দলে হাভিয়ের হার্নান্দেজের সতীর্থ থাকাকালীন এডগার পাসিও। সংগৃহীত ছবি

আসন্ন এএফসি কাপের জন্য মেক্সিকো জাতীয় দলের সাবেক মিডফিল্ডারকে এনেছিল আবাহনী লিমিটেড। কিন্তু আবাহনী কোচের মন জয় করতে ব্যর্থ তিনি।

মেক্সিকো জাতীয় ফুটবল দলে খেলেছেন তিনি। খেলেছেন ‘চিচারিতো’ নামে পরিচিত মেক্সিকোর বড় তারকা হাভিয়ের হার্নান্দেজের সঙ্গে। এডগার পাসিও রদ্রিগেজ নামের এই ফুটবলারকে নিয়ে এসেছিল আবাহনী লিমিটেড। কিন্তু ট্রায়ালে ব্যর্থ হয়ে দেশে ফিরে গেছেন তিনি।

রদ্রিগেজের প্রোফাইল বলছে, মেক্সিকোর জার্সিতে ছয়টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তার আগে খেলেছেন মেক্সিকো অনূর্ধ্ব-২৩ দলে। আবাহনীতে ট্রায়াল দিতে আসার আগে খেলছিলেন আজারবাইজান প্রিমিয়ার লিগে। কিন্তু ২৯ বছর বয়সী এই ফুটবলারের খেলা মনে ধরেনি আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমোসের। মূলত আসছে এএফসি কাপের জন্যই একজন ভালোমানের বিদেশি ফুটবলারের খোঁজে আছে নীল-হলুদ শিবির।
মেক্সিকোর ফুটবলার বলেই রদ্রিগেজকে নিয়ে আলাদা আগ্রহ ছিল আবাহনীর। জীবনবৃত্তান্ত দেখেও উৎসাহিত হয়েছিলেন কোচ মারিও। কিন্তু খেলা দেখে হতাশ তিনি, ‘পাসিওকে ট্রায়ালের জন্য আনা হয়েছিল। কিন্তু আমাদের কারও মন জয় করতে পারেননি সে। ফলে নেওয়া হয়নি তাঁকে।’
এই মুহূর্তে আবাহনীতে আছেন চারজন বিদেশি—নাইজেরিয়ান স্ট্রাইকার সানডে চিজোবা, হাইতি জাতীয় দলের সাবেক স্ট্রাইকার কেভিন বেলফোর্ট, দক্ষিণ কোরিয়ান মিডফিল্ডার কো মিন হিউ ও আফগানিস্তানের ডিফেন্ডার মাশি সাইগানি।
এএফসি কাপের ‘ই’ গ্রুপে জায়গা হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন আবাহনীর। প্রতিপক্ষ ভারতের মিনার্ভা পাঞ্জাব, নেপালের মানাং মার্সিয়াংদি এবং ভুটান ও শ্রীলঙ্কার মধ্যকার ক্লাবের জয়ী দল।

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: [email protected], [email protected]

.::Developed by::.
Great IT