English Version

হিথ্রো বিমানবন্দরে নেশাগ্রস্ত জাপানি পাইলট গ্রেফতার

প্রকাশিতঃ নভেম্বর ২, ২০১৮, ২:২১ অপরাহ্ণ


ডেস্ক নিউজ:যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দরে নেশাগ্রস্ত অবস্থায় এক জাপানি পাইলটকে গ্রেফতার করা হয়েছে। বৈধ পর্যায় থেকে নয় গুণ বেশি অ্যালকোহল গ্রহণ করেছেন তিনি। গত ২৮ অক্টোবর গ্রেফতারের পর শ্বাস পরীক্ষায় তিনি তার এটি ধরা পড়ে। খবর বিবিসির।

টোকিও থেকে একটি ফ্লাইট নিয়ে আসা জেআই৪৪ বিমানের এই হিথ্রো বিমানবন্দর থেকে ফিরতি ফ্লাইট ছাড়ার সময় সময় শ্বাস পরীক্ষায় উত্তীর্ণ হতে ব্যর্থ হন। তার রক্তে প্রতি ১০০ মিলি লিটারে ১৮৯ মিলিগ্রাম অ্যালকোহল পাওয়া যায়। ইংল্যান্ডে একজন সাধারণ মানুষের যেখানে ৮০ মিলিয়ন অ্যালকোহল থাকাকে স্বাভাবিক ধরা হলেও একজন পাইলটের ক্ষেত্রে এর বৈধ পর্যায় ২০ মিলিগ্রাম।

বৃহস্পতিবার প্রথম দফায় তাকে অক্সব্রিজের একটি ম্যাজিস্ট্রেট আদালত দোষী সাব্যস্ত করেছে। এ ধরনের অপরাধে এর আগে একজন ব্রিটিশ পাইলটের এর আগে আট মাসের কারাদণ্ড হয়। এখন জাপানি পাইলটকে কি সাজা দেয়া হয় তা চূড়ান্ত রায়ের পর জানা যাবে।

জাপানি গণমাধ্যমে বলাহয়েছে, দেশটির পুলিশ বিমানের পাইলট ও ক্রোদের অ্যালকোহল গ্রহণের ব্যাপারে সতর্কতা জারি করেছে। জাপানি এয়ার লাইন্স এই ঘটনায় ক্ষমা চেয়েছে। নিরাপত্তাকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম এড়াতে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হবে বলেও প্রতিষ্ঠানটির পক্ষ থেকে নিশ্চয়তা দেয়া হয়।

প্রকাশকঃ
মোঃ মামুনুর হাসান (টিপু)

ভারপ্রাপ্ত সম্পাদক:
খন্দকার আমিনুর রহমান

৫০/এফ, ইনার সার্কুলার, (ভি আই পি) রোড- নয়া পল্টন ,ঢাকা- ১০০০।
ফোন: ০২-৯৩৩১৩৯৪, ৯৩৩১৩৯৫, নিউজ রুমঃ ০১৫৩৫৭৭৩৩১৪
ই-মেইল: [email protected], [email protected]

.::Developed by::.
Great IT